কম্পিউটার

আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং

বোমাস্টিক নামগুলি বোমাবাজি প্রত্যাশা নিয়ে আসে। আল্টিমেট উইন্ডোজ টুইকার (UWT) হল একটি টুল যা দ্য উইন্ডোজ ক্লাবের উদ্যমী এবং নিরপেক্ষ-ভিত্তিক সদস্যদের দ্বারা তৈরি করা হয়েছে, যা ব্রেকফাস্ট ক্লাবের মতো, শুধুমাত্র আলাদা। সফ্টওয়্যারটি আপনাকে 200 টিরও বেশি বিকল্প এবং সেটিংস জুড়ে উইন্ডোজ 10 নিয়ন্ত্রণ করতে এবং পরিবর্তন করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে।

কেন আপনি এই চায়? কারণ Windows 10 একটি দুষ্টু অপারেটিং সিস্টেম, এবং এটি বিজ্ঞাপন, টেলিমেট্রি এবং অন্যান্য সাব-100 আইকিউ বৈশিষ্ট্যের ক্ষেত্রে এর সমস্ত পূর্বসূরীদের তুলনায় আরও আক্রমণাত্মক। তাই কিছু clamping জন্য প্রয়োজন. আমরা ইতিমধ্যেই একটি গোপনীয়তা সরঞ্জাম কাজ করতে দেখেছি, W10Privacy, এবং এখন আমরা UWT পরীক্ষা করব। আমার পরে.

আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং

আলটিমেট উইন্ডোজ টুইকার, শুরু

প্রোগ্রামটি একটি মার্জিত 400KB বাইনারি হিসাবে আসে, কোন দীর্ঘ সেটআপ বা ইনস্টলেশনের প্রয়োজন নেই। এটা বহনযোগ্য এবং হালকা. প্রকৃতপক্ষে, প্রোগ্রামটি সেটিংস এবং রেজিস্ট্রি কীগুলির সম্পূর্ণ গুচ্ছের জন্য নিছক একটি ফ্রন্টএন্ড। যেকোনো টুইকিং সফ্টওয়্যারের মতো, এটি কালো জাদু। আপনি কি করছেন জানতে হবে. সত্যিই জানি.

সমস্যা হল - একবার আপনি একটি খামচি প্রয়োগ করলে, আপনি শেষ পর্যন্ত এটি সম্পর্কে ভুলে যাবেন, কিন্তু সমস্যাগুলি আপনাকে দিন, সপ্তাহ বা এমনকি মাস পরে আঘাত করতে পারে এবং আপনার জানার কোন উপায় থাকবে না যে সেগুলি আপনার দীর্ঘদিনের কিছু করার সাথে সম্পর্কিত হতে পারে। আগে তদ্ব্যতীত, লোকেরা প্রায়শই একই সময়ে অনেকগুলি পরিবর্তন প্রয়োগ করে, কারণ তারা পুনরাবৃত্তিমূলক কাজ এবং অবিরাম পর্যবেক্ষণের বোঝা হতে চায় না। এটি জিনিসগুলিকে আরও জটিল করে তোলে।

কিন্তু এমনকি সবচেয়ে পরিশ্রমী টুইকাররাও শেষ পর্যন্ত ধৈর্য হারাবেন, তাদের কিছু কাজ ভুলে যাবেন এবং তাদের পরিবর্তনের সমস্ত বর্তমান এবং ভবিষ্যতের প্রভাব সম্পূর্ণরূপে জানেন না। প্রধান কারণ, মাইক্রোসফ্ট আশা করে যে নির্দিষ্ট কার্যকারিতা থাকবে এবং সে অনুযায়ী এটি নিজস্ব সফ্টওয়্যার তৈরি করে। যখন আপনি টুইক করেন, আপনি আপনার সিস্টেমকে একটি অজানা অবস্থায় ঠেলে দেন যা একদিন ভেঙে যেতে পারে।

একটি পুনরুদ্ধার পয়েন্ট যথেষ্ট ভাল নয় - টুলটিকে স্পর্শ করা সমস্ত বিকল্প, কমান্ড এবং রেজিস্ট্রি মানগুলিও রপ্তানি করা উচিত, যাতে ব্যবহারকারীরা প্রয়োজনে ডিফল্ট অবস্থায় ফিরে যেতে পারে। কিন্তু তারপর, এই ধরনের তালিকা টুলটিকে অপ্রয়োজনীয় করে তোলে।

এটা কি করতে পারে?

ঠিক আছে, এখন যেহেতু আমি আপনাকে যথেষ্ট ভয় পেয়েছি, আসুন আরও কিছু অন্বেষণ করি। অনেকগুলি সেটিংস রয়েছে, বিভিন্ন বিভাগে বিভক্ত। এর মধ্যে কিছু প্রসাধনী, কিছু তর্কযোগ্যভাবে অপ্রয়োজনীয়, পারফরম্যান্স বিভাগের মতো। তারপরে, কিছু সম্পূর্ণ বিপজ্জনক, যেমন অতিরিক্তের অধীনে তালিকাভুক্ত বেশিরভাগ জিনিস। নেটওয়ার্ক কার্ড অনবোর্ড প্রসেসর? গ্লোবাল ইন্টারনেট? NTLM v2 সমর্থন? এগুলোর Windows 10 এর সাথে কোন সম্পর্ক নেই এবং মেনুতে অন্তর্ভুক্ত করা উচিত নয়। বেশিরভাগ লোকের প্রত্যাশার চেয়েও তাদের অনেক বড় প্রভাব রয়েছে। অফিসিয়াল ড্রাইভার এবং তাদের টুলস বা BIOS/UEFI এর মাধ্যমে ব্যবহার না করা পর্যন্ত আমি হার্ডওয়্যারকে প্রভাবিত করে এমন কোনও পরিবর্তন করার সুপারিশ করব না।

এই tweaks কিছু একটু বিট চতুর.

মনে রাখবেন যে এই টুলটি ইতিমধ্যে বিদ্যমান সেটিংস অ্যাকাউন্টে নেয়, যা ভাল, তাই আপনাকে দুবার কিছু বা সবকিছু প্রয়োগ করতে হবে না। খুব মনোযোগ সহকারে শুনুন, আমি শুধুমাত্র একবার এটি টুইক করব - 'অ্যালো' অ্যালো, প্রতিরোধের মিশেল। হ্যাঁ, আমি আমার কৌতুক পুনরাবৃত্তি করছি, কিন্তু যখন তারা ভাল হয়, তারা পুনরাবৃত্তি হয়. যাই হোক, আবেদন করুন, রিবুট করুন এবং উপভোগ করুন।

আপনার কি সত্যিই এটির প্রয়োজন আছে?

ঠিক আছে, মনে হচ্ছে দুঃখজনক বাস্তবতা হল - হ্যাঁ আপনি করেন। আমি সম্প্রতি আমার উইন্ডোজ 10 বক্সকে অনিয়ন্ত্রিতভাবে চালাতে দিয়েছি, এবং এর দ্বারা, আমি কেবলমাত্র উইন্ডোজ আপডেট পরিষেবা সক্ষম করা বোঝাতে চাইছি, যাতে সিস্টেমটি যখন প্রয়োজন হয় তখন আপডেটগুলি টানতে পারে। শীঘ্রই, আমি আবিষ্কার করেছি যে কিছু বিকল্প যা আমি কঠোরভাবে কনফিগার করেছি তা পূর্বাবস্থায় ফেরানো হয়েছে। উদাহরণস্বরূপ, আমার আপডেটগুলি ভাগ করার জন্য সেট করা হয়েছিল, অর্থাৎ অফিসিয়াল সার্ভার ব্যতীত অন্য কম্পিউটার থেকে প্রাপ্ত এবং পাঠানো হয়েছিল, যা বোলকস। এছাড়াও, আমার স্টার্ট মেনুতে পরামর্শ ছিল, যা আবার এমন কিছু যা হওয়া উচিত ছিল না। আমি লঙ্ঘন বোধ. যথাযথ লঙ্ঘন।

দুঃখজনক বাস্তবতা হল, আপনি টুইক করলেও, আপনার টুইকগুলি পূর্বাবস্থায় ফেরানো যেতে পারে এবং স্থায়ীভাবে কাজ করে এমন বিকল্পগুলির একটি নির্দিষ্ট সেট বলে মনে হয় না। একইভাবে, এমন একটি টুল নেই যা 100% কাজ করে। W10Privacy এবং Ultimate Windows Tweaker উভয়েরই এরগনোমিক উত্থান-পতন রয়েছে, উভয়ের জন্য জ্ঞান এবং ধৈর্যের প্রয়োজন, এবং আপনি সহজেই আপনার কাজের ট্র্যাক হারিয়ে দেখতে পাবেন। এটি এমন একটি খেলা যা জেতা যায় না।

উপসংহার

Windows 10 কে আচরণ করার জন্য পাওয়া একটি কঠিন কাজ। একটি পরিবর্তনশীল কাজ. UWT কাজটি বেশ ভাল করে, তবে এটি কিছু অতিরিক্ত সহ আসে যা সম্ভাব্য বিপজ্জনক হতে পারে। তাছাড়া, সমস্ত সেটিংসের ট্র্যাক রাখা কঠিন। অনুরূপ প্রকৃতির কিছু অন্যদের তুলনায়, আপনি যা কিছু নান্দনিকভাবে আনন্দদায়ক, বা আপনার nerdial ইন্দ্রিয়ের জন্য আরও উপযুক্ত মনে করেন তার সাথে যান। উভয় উপায়ে কোন গভীর, সমালোচনামূলক প্রযুক্তিগত সুবিধা নেই।

সব মিলিয়ে, আলটিমেট উইন্ডোজ টুইকার একটি আকর্ষণীয় টুল। এটা কি সমস্ত টুইকের সমষ্টি, জীবনের উত্তর, মহাবিশ্ব এবং সবকিছু? ভাল, সম্ভবত না. কিন্তু এটি আপনাকে আপনার Windows 10 বক্সের উপর কিছু নিয়ন্ত্রণ পেতে সাহায্য করতে পারে। এটি W10Privacy-এর সাথে একসাথে কাজ করে বলে মনে হচ্ছে, তাই আপনি উভয়ই ব্যবহার করতে পারেন। আমার পরামর্শ হল, আপনি যদি টুইক করেন তবে আপনার সমস্ত পরিবর্তনের একটি বিস্তারিত তালিকা রাখুন, এমনকি স্ক্রিনশটও। মূর্খতার সাথে লড়াই করার সময় বিচক্ষণতা পরিচালনা করার এটাই একমাত্র সঠিক উপায়। যাইহোক, UWT একটি ভাল পণ্য, তবে আপনার নিজের OCD এবং দীর্ঘমেয়াদে পরিবর্তন এবং জটিলতাগুলি ধারণ করতে অক্ষমতা থেকে সাবধান থাকুন। যে সব হবে. সুপারিশের জন্য ধন্যবাদ Sylvain যান!

চিয়ার্স।


  1. Windows 11 হবে নতুন Vista (বা Windows 8)

  2. Windows 10 বিরক্তি - পর্ব 9000

  3. Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!