কম্পিউটার

তাই আমি একটি রাস্পবেরি পাই কিনে পরীক্ষা করেছি

রাস্পবেরি পাই-এর কোনও ভূমিকার প্রয়োজন নেই, কিন্তু যেহেতু আমি একটি নিবন্ধের বাধ্যতামূলক অনুচ্ছেদ বা দুটি ছোট আলোচনা ছাড়া শুরু করতে পারি না, তাই আমি এটির সাথে পরিচয় করিয়ে দেব। হ্যাঁ, সত্যিই. রাস্পবেরি পাই মূলত একটি মাইক্রো-কম্পিউটার, একটি একক বোর্ড যা একটি বর্ধিত ক্রেডিট কার্ডের আকারের পুরো পেরিফেরিয়ালগুলির সাথে, যা আপনাকে আপনার নিজের ছোট কম্পিউটারটি কাস্টমাইজ করতে এবং তৈরি করতে দেয়। বিক্রয় পয়েন্ট, HD ভিডিও চালানোর ক্ষমতা, আপনি আমার ড্রিফট পেতে. এটি একটি মনিটরে প্লাগ ইন করুন, একটি কীবোর্ড যোগ করুন এবং বব আপনার চাচা। যেহেতু রাস্পবেরি পাই ব্রিটিশ, তাই শব্দগুচ্ছটি এখানে তার জায়গার দ্বিগুণ মূল্যবান।

এখন আমার মতো একজনকে নিন, এমন একজন ব্যক্তি যিনি বড় এবং মজবুত জিনিসগুলি পছন্দ করেন এবং আমি কখনই আমার নিজস্ব মেশিন তৈরি করি না, কিন্তু এখন, একটি নজির রয়েছে। সস্তা, সাশ্রয়ী, গেম এবং শিক্ষার জন্য তৈরি, রাস্পবেরি পাই ডেস্কটপ থেকে দূরে সরে যাওয়ার এবং অজানাদের সাথে বেহাল হওয়ার একটি আদর্শ সুযোগ বলে মনে হচ্ছে। বুদ্ধিমত্তার জন্য, Dedoimedo Pi পরীক্ষা করে। ইপ্পি

USD35 এর জন্য একটি মিডিয়া সেন্টার, না!

এটি আমার মিশন বিবৃতি ছিল, এবং এটি আনুষ্ঠানিকভাবে একটি একক বোর্ডের খরচ। শুধুমাত্র, বাস্তবে, একটি সম্পূর্ণ মিডিয়া সেন্টার থাকার জন্য খরচ অনেক বেশি। যেমন আপনি শীঘ্রই শিখতে হবে. আসলে, একটি রাস্প পাওয়া তুচ্ছ ছিল না।

আমি প্রথম অফিসিয়াল বিক্রেতা চেষ্টা. প্রকৃতপক্ষে, রাস্পবেরি পাই মুক্তির সময় আমি সেগুলিকে আবার চেষ্টা করেছিলাম, এবং তারপরে আমাকে আট মাসের অপেক্ষা তালিকায় রাখা হয়েছিল, যার পরে এই জিনিসটি পরীক্ষা করার আমার ইচ্ছা শূন্যে উন্নীত হয়েছিল। আমি সম্প্রতি একটি স্মার্ট টিভি কেনার পরেই আমি সব ধরণের মিডিয়া সেন্টারের সাথে খেলা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি - ইঙ্গিত:আপনার পথে একগুচ্ছ পর্যালোচনা আসছে৷ যাইহোক, আমি অফিসিয়াল নির্মাতার সাথে আবার আমার ভাগ্য চেষ্টা করেছি, সাফল্য ছাড়াই।

এরপরে, আমি ইবে চেষ্টা করেছি এবং রাস্পবেরি পাই বিক্রি করার অনেক বিক্রেতাকে পেয়েছি। এবং তারপর আমি চিন্তা শুরু. শুধু বোর্ড থাকাই যথেষ্ট নয়। আমি পেরিফেরিয়াল প্রয়োজন হবে. আমার একটি মাইক্রো-ইউএসবি পাওয়ার সকেট প্রয়োজন, আমার একটি HDMI কেবল, ইনস্টল করা যেতে পারে এমন কিছু সামগ্রী সহ একটি SD কার্ড, সিস্টেম নিয়ন্ত্রণ করার জন্য একটি কীবোর্ড এবং মাউস প্রয়োজন, বোর্ডে পোর্টের অভাবের কারণে বিশেষত ওয়্যারলেস, এবং অবশ্যই, নেটওয়ার্ক। এবং একটি মামলা এটি সব ধারণ. তাদের সব শাসন করার জন্য একটি মামলা.

এই সবগুলি আমাকে সমস্ত ধরণের তথাকথিত স্টার্টার কিটগুলি বিবেচনা করতে দেয়, যা উপরে আলোচিত সমস্ত বা তার বেশি আইটেম না হলে সবচেয়ে বান্ডিল করে, দামের বিশাল পরিসর, এসডি কার্ডের আকার, বিভিন্ন রঙের কেস এবং আরও অনেক কিছু। অবশেষে, আমি কয়েক যোগ্য প্রার্থী খুঁজে পেয়েছি. প্রথমত, আমি ইউকে থেকে একটি কিট কিনেছিলাম, শুধুমাত্র বিক্রেতাকে জানানোর জন্য যে তারা আমার দেশে পাঠাবে না, আমি অবশ্যই আমার অর্থপ্রদান করার পরে। মূর্খ buggers. কোনো ব্যাপার না. আমি আরও কয়েকটি বিক্রেতার চেষ্টা করেছি, কিন্তু কেউ আমার প্রয়োজনীয় চূড়ান্ত প্যাকটি অফার করেনি।

অবশেষে, আমি অ্যামাজনে গিয়েছিলাম এবং চূড়ান্ত স্মার্ট কিটটি কিনেছিলাম যাতে রয়েছে 512 এমবি র‌্যাম সহ একটি Pi মডেল বি, একটি কালো কেস, একটি HDMI কেবল, একটি Ralink RT5730 ওয়্যারলেস এন-ব্যান্ড ডঙ্গল, একটি 8GB মাইক্রো-SD কার্ড নতুনের সাথে প্রিলোড করা আউট অফ দ্য বক্স (NOOBS) সফ্টওয়্যার, মিডিয়া সেন্টার, একটি পাওয়ার সাপ্লাই, কিছু LED এবং ট্রানজিস্টর সহ প্রায় ছয়টি লিনাক্স বিতরণের একটি সংগ্রহ। শিপিংয়ের আগে এটি আমাকে USD79.99 খরচ করেছিল।

তারপর, আমি শিপিংয়ের আগে GBP22.91 এর জন্য Wishtrac থেকে একটি কমপ্যাক্ট এবং সেক্সি ওয়্যারলেস কীবোর্ড+মাউস কিনেছি। এবং যেহেতু আমাজন থেকে আমার ইউএস প্যাকেজটি ইউএস সকেটের সাথে আসছে, তাই আমি শিপিংয়ের আগে GBP4.99 এর জন্য একটি পৃথক ইউরো সকেট কিনেছি।

সব মিলিয়ে, মানুষের ব্যবহারের জন্য রাস্পবেরি পাই-এর খরচ শিপিংয়ের আগে প্রায় USD125.50 ছিল, তাই সব মিলিয়ে USD150 এর মতো কিছু, যা ইতিমধ্যেই সব উপায়ে একটি অত্যন্ত সম্মানজনক অঙ্ক এবং খুব কমই একটি এন্ট্রি লেভেল গেম। কিন্তু শিরোনামে USD35 লেখা সেক্সি লাগছে। লোকে আমাকে তাদের জিনিসপত্র পাঠাতে চেয়ে আমাকে আসলেই সবকিছুর জন্য অর্থ প্রদান করতে হবে কিনা তা কল্পনা করুন। শুধু এই সময়, এটা আমার নিজের কষ্টার্জিত ময়দা ছিল. ওয়েল, কঠিন-অর্জিত সাজানোর.

সেটআপ!

যাইহোক, এখানে একটি অংশ যা সম্পূর্ণ করা সত্যিই তুচ্ছ ছিল। আমি বোর্ডটি তার কেসটিতে রেখেছি, কেসটি বন্ধ করে দিয়েছি, চারটি স্ক্রু শক্ত করেছি, ওয়্যারলেস ডঙ্গল, এইচডিএমআই কেবল, পাওয়ার সাপ্লাই, এসডি কার্ড এবং কীবোর্ড জিনিসটি সংযুক্ত করেছি এবং এটিই হয়েছিল। NOOBS সিস্টেমটি তার মেনুতে বুট হয়েছে, আমি একটি নির্বাচন করেছি এবং বাকিটি ইতিহাস। অথবা বরং ভবিষ্যত, যা আপনি এই টুকরা ফলো আপ নিবন্ধে পড়া হবে. আমি কীভাবে আমার USD35-মিডিয়া-সেন্টার-আসলে কাজ না করার চেষ্টা করেছি এবং কী ঘটেছে সে সম্পর্কে বেশিরভাগই।

শারীরিক বসানো

এখন, এখানে একটি সম্পূর্ণ শৈল্পিক হ্যাক আছে, কিন্তু যেহেতু রাস্পবেরি পাই অত্যন্ত হালকা, তাই আপনি স্মার্ট টিভির পিছনে উল্লম্ব সহ যে কোনও পৃষ্ঠের সাথে এটিকে সংযুক্ত করতে একটি দ্বি-পার্শ্বযুক্ত আঠালো টেপ ব্যবহার করতে পারেন, যা আমি করেছি . স্থান সংরক্ষণ করে, বিশৃঙ্খলতা কমায়, সুন্দর দেখায়।

উপসংহার

রাস্পবেরি পাই একটি খুব আকর্ষণীয় ধারণা। এটি ততটা সস্তা নয় যতটা কেউ বিশ্বাস করতে চায়, বিশেষ করে যদি আপনি এটি শুধুমাত্র সফ্টওয়্যার এবং কোড এবং অন্যান্য বিরক্তিকর জিনিস লেখার চেয়ে বেশি ব্যবহার করতে চান। আসলে চারগুণ বেশি। কিন্তু এটি সমীকরণের অংশ মাত্র।

কার্যকারিতা অনুসারে, এই জিনিসটি যা করা উচিত তা করে। সেটআপটি দ্রুত এবং সহজ, এবং এটি ওয়্যারলেস ডঙ্গল সহ সংশ্লিষ্ট পেরিফেরালগুলির সাথে ভাল সহযোগিতা করেছে। NOOBS প্যাকেজটিও স্টার্টার কিটের একটি শালীন সংযোজন, আপনার যদি সেই পথটি বেছে নেওয়া হয়, যদিও আপনি নিজেরাই সফ্টওয়্যার দখল করতে পারেন। যাইহোক, আমি ধারণাটি পছন্দ করি এবং আমি আনন্দিত যে আমি ড্যাবলিং শুরু করেছি। এটা অবশ্যই বরং আকর্ষণীয় হওয়া উচিত. হা. প্রকৃতই ভাল.

ওহ, আমি পোস্ট অফিস থেকে এইমাত্র একটি বিজ্ঞপ্তি পেয়েছি যে আমার Rikomagic MK802 IV কোয়াড-কোর মিনি পিসি দাবি করার জন্য অপেক্ষা করছে৷ USD79.95-এ, শিপিংয়ের আগে, এটি রাস্পবেরি পাই-এর একটি চমৎকার প্রতিযোগী হতে পারে। হ্যাঁ, এবং আমরা এখনও আরো আইটেম আসছে. আমি কি কিছু সূত্র প্রকাশ করব? নিশ্চিত। Roku, CuBox-i, দেখা যাক কি দেয়। হতে পারে. দেখা হবে.

পুনশ্চ. আপনি যদি আপনার হার্ডওয়্যার পরীক্ষা করতে চান তবে এটি পাঠান। আমি সব মেনে নিলাম।

চিয়ার্স।


  1. Amazon Fire TV - তারা আমাকে দুধ এবং মধু দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে

  2. এবং এখন আমরা Samsung Galaxy S4

  3. আমার নতুন পরীক্ষার বাক্স - এবং এটি কীভাবে ছিল না

  4. মেল্টডাউন এবং স্পেকটার - কর্মক্ষমতা এবং স্থিতিশীলতা