কম্পিউটার

অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

মাত্র কয়েকদিন আগে, আমি আপনাকে দেখিয়েছি কিভাবে স্টক অ্যান্ড্রয়েডকে উইন্ডোজ ফোনের মতো দেখতে এবং অনুভব করতে রূপান্তরিত করতে হয়, যা নান্দনিকভাবে উচ্চতর, যদিও আমি এটির পক্ষে একটি প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বের পক্ষেও যুক্তি দেব, কিন্তু তারপরে আপনি দোষারোপ করবেন। আমি ফ্যানবয়িজমের

যাইহোক, আমরা যে দ্বিতীয় রূপান্তরটি করতে যাচ্ছি তা হল অ্যান্ড্রয়েডকে কিছুটা উবুন্টু ফোনের মতো দেখায়, এমন একটি ধারণা যা এখনও সম্পূর্ণরূপে উপলব্ধি করা হয়নি বা জনসাধারণের মধ্যে প্রকাশিত হয়নি। একটি বিটা দিয়ে আপনার ফোনকে বিপদে ফেলার পরিবর্তে, আমরা শুধুমাত্র একটি প্রসাধনী পরিবর্তনের জন্য মীমাংসা করব৷ বুদ্ধি করে, এই নিবন্ধটি. আমাকে অনুসরণ কর.

অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

আরো কিছু তথ্য

বিষয়টি হল, উবুন্টু এজ এখনও সহজলভ্য নয়। কিন্তু আপনি এর আনন্দদায়ক চেহারার বিরুদ্ধে তর্ক করতে পারবেন না। সবার জন্য নয়, আমি অবশ্যই স্বীকার করব, তবে অ্যান্ড্রয়েড তার ব্যবহারকারীদের জন্য যা অফার করে তার থেকে এটি কম পড়ে না। আপনি যদি একটি অনন্য নতুন চেহারা চেষ্টা করার মত মনে করেন, তাহলে এটি একটি ভাল এবং বরং নিরীহ ধারণা হতে পারে। আপনি পুরো উবুন্টু ইকোসিস্টেম পাবেন না, তবে আপনার কাছে এমন কিছু থাকবে যা দেখতে অনেকটা ইউনিটির মতো, এবং যদি এটি আপনার জিনিস হয় তবে আপনি সঠিক জায়গায় এসেছেন।

টাস্ক 1:Buzz লঞ্চার ইনস্টল করুন

এই ছোট্ট অ্যাপটি বিশেষভাবে উবুন্টুর সাথে সম্পর্কিত নয়। কিন্তু এটি নিম্নরূপ কাজ করে। আপনি একটি নতুন লঞ্চার পাবেন যা দেখতে অনেকটা উবুন্টুর মতো। এবং তারপর, আপনি একটি হোমপ্যাক ইনস্টল করুন, যা মূলত একটি থিম। এর পরে, আপনাকে কার্যকারিতা পরিবর্তন করতে অনেক সময় বিনিয়োগ করতে হবে, প্রত্যাশিত পণ্যের সাথে মেলে দেখতে এবং অনুভব করতে হবে, যেটি আমাদের কারণে, উবুন্টু ফোন।

আমি স্বীকার করতেই হবে যে এটি করা থেকে বলা সহজ। তুচ্ছ কাজটি হল ডিফল্ট হোম স্ক্রীন বা উইন্ডোজ ফোন লঞ্চারের পরিবর্তে বাজ লঞ্চার ব্যবহার করা যা আমরা আগের নিবন্ধে দেখেছি। এর পরে, আপনি একটি ব্যবহারকারী ইন্টারফেসে অবতরণ করবেন যা সহজ এবং জটিল উভয়ই। যথা, বাজ লঞ্চার কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য সহ আসে, তবে তাদের অনেকগুলি বিভিন্ন শৈলী এবং ডিজাইনের মধ্যে একটি অপবিত্র বিবাহ বলে মনে হয়। ফ্ল্যাট আইকন, ব্যাটারি মিটারের মতো উবুন্টু, উইজেটগুলির মতো ললিপপ, এবং এটি আপনার পছন্দ অনুসারে Buzz-কে টেমিং করার বরং ভয়ঙ্কর কাজের শুরু।

কিছু আইকন শুধুমাত্র স্থানধারক। সুতরাং আপনি সেগুলি ব্যবহার শুরু করার আগে আপনাকে সেগুলি ডাউনলোড করতে হবে৷ অন্যদের কেবল কোন অর্থ নেই, যদি আপনি সেগুলি ব্যবহার না করেন। তারপরে, আপনার কাছে সোশ্যাল, অফিস এবং এই জাতীয় শিরোনামের বেশ কয়েকটি পূর্ব-পরিকল্পিত স্ক্রীন থাকবে এবং সেগুলিকে বাজ ডেভেলপাররা প্রথমবারের ব্যবহারকারীদের জন্য সবচেয়ে উপযুক্ত বলে মনে করবে। এটা খারাপ না, কিন্তু এটা উবুন্টু নয়। আমাদের একটি নতুন হোমপ্যাক দরকার।

আপনাকে হোম স্ক্রিনের সাথে অনেক বেশি যোগাযোগ করতে হবে। উইজেটগুলি আপনাকে সেগুলি অনুমোদন করতে বলবে এবং আপনার কাছে সর্বদা হোমপ্যাক এবং সেটিংস আইকনটি কোণায় ঘোরাফেরা করবে, যা আপনি একটি সুন্দর, পরিপাটি গ্রিড আশা করলে বিরক্তিকর হতে পারে৷ সেই ওসিডি মিষ্টি স্পট খুঁজে পেতে আপনাকে খেলতে হবে।

টাস্ক 2:উবুন্টু হোমপ্যাক ইনস্টল করুন

হোমপ্যাকগুলি Buzz লঞ্চারের মধ্যে থেকেই উপলব্ধ৷ স্ক্রিনের বাম দিকে ছোট্ট এল আকৃতির আইকনে ক্লিক করুন। ইউটিলিটির মতো একটি অ্যাপ্লিকেশন স্টোর চালু হবে, যা হোমপ্যাক নামে পরিচিত থিমগুলির একটি চমকপ্রদ অ্যারের থেকে বেছে নেওয়ার অনুমতি দেবে। আপনি যদি শুধু উবুন্টুর সন্ধান করেন, সেখানে কিছু 249 এন্ট্রি পাওয়া যাবে এবং এটি বেশ বিভ্রান্তিকর হতে পারে। একটি সাধারণ লিনাক্স ডিস্ট্রিবিউশনের যেকোনো থিমিংয়ের মতো সেরা, সবচেয়ে মার্জিত থিম খুঁজে পাওয়া একটি হিট এবং মিস প্রচেষ্টা। কিন্তু আপনি সেখানে পাবেন, শেষ পর্যন্ত।

এখন, আপনাকে আরও কিছু চেহারা পরিবর্তন করতে হবে। সামাজিক, অফিস এবং অন্যান্য শিরোনামে মোট পাঁচটি হোম স্ক্রিন রয়েছে। কিছুটা বিশৃঙ্খল, আমি অবশ্যই বলব, এবং সত্য যে আপনি বিভিন্ন আকারের আইকন পাবেন এবং তাদের প্রত্যাখ্যান সুন্দরভাবে এবং পরিপাটিভাবে একটি গ্রিডে স্থাপন করা নিশ্চিতভাবে সাহায্য করে না। বা সত্য যে আপনাকে অ্যাপ এবং উইজেটগুলি ডাউনলোড করতে হবে।

টাস্ক 3:স্ক্রিন লক করুন

আমরা একটি উবুন্টু লক স্ক্রিন চাই। এটি আরও স্বীকৃত উবুন্টু ফোন ব্র্যান্ডের কৌশলগুলির মধ্যে একটি, এবং এটি কমলা-বাদামী ফুলের নকশার সাথে আলাদা। বুদ্ধিমত্তার জন্য, আমরা উবুন্টু লকস্ক্রিন ইনস্টল করব। এটি একটু বিভ্রান্তিকর হতে পারে, কারণ এটি আপনার ধরণের লঞ্চার হওয়ার অনুমতি চাইবে৷ আমার ক্ষেত্রে, প্রথমে, কিছু কারণে, আমি উইন্ডোজ ফোন এবং উবুন্টু লক স্ক্রিন উভয়ের সাথেই শেষ করেছি, একে অপরের পিছনে, এবং এটি আপনার স্টাইলকে ক্র্যাম্প করতে পারে।

টাস্ক 4:সাইড লঞ্চার

আমি গ্লোভবক্স নামে একটি সাইড লঞ্চার যোগ করারও চেষ্টা করেছি, তাই এটি বাম দিকে বৈশিষ্ট্যযুক্ত হবে, উবুন্টু ফোনের মতোই যা সত্যিই একদিন থাকার জন্য বোঝায়, এবং অনেকটা ইউনিটি ডেস্কটপের মতো, যেখানে লঞ্চারটি বাম দিকে রাখা হয়। পর্দা, আইকন একটি ফিতা সমন্বিত. ধারণাটি ঝরঝরে, ব্যতীত আমি কীভাবে প্রোগ্রামটি ব্যবহার করব তা নিয়ে আমার কোন ধারণা ছিল না এবং অবিলম্বে ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আপনি চেষ্টা করতে অনুপ্রাণিত হতে পারে.

অতিরিক্ত কাস্টমাইজেশন

কিছু প্রচেষ্টা এবং কল্পনা সঙ্গে, আপনি ভাল ফলাফল পেতে পারেন.

আরো পড়া

আপনিও এই নিবন্ধগুলিতে আগ্রহী হতে পারেন:

Samsung S4 এবং Nokia Lumia 520 ফোনের রিভিউ

উবুন্টুকে ম্যাক ওএসএক্স (ম্যাকবুন্টু)

এর মতো দেখায়

উপসংহার

একদিকে, অ্যান্ড্রয়েডের জন্য উবুন্টু ফোন রূপান্তর উইন্ডোজ ফোনের তুলনায় কম অনুপ্রবেশকারী এবং কম অ্যাপ্লিকেশন রয়েছে। অন্যদিকে, এটি আরও জটিল, কারণ বাজ লঞ্চার একটি সমৃদ্ধ প্রোগ্রাম, এবং এর সমস্ত গোপনীয়তা খুঁজে বের করার জন্য আপনার সময় প্রয়োজন৷ তারপরে, ফলাফলগুলি উইন্ডোজ ফোনের মতো কার্যকর বা সম্পূর্ণ নয়, এবং একটি পারফরম্যান্স হিটও রয়েছে।

সব মিলিয়ে, এই ধরণের থিমিং এখনও উইন্ডোজ ফোনের মতো প্রস্তুত নয়, এবং আমি আপনাকে এটিকে গভীরভাবে পরীক্ষা করার আগে কিছুক্ষণ অপেক্ষা করার পরামর্শ দিচ্ছি, আপনার আবেগের শিখা যতই উজ্জ্বলভাবে জ্বলুক না কেন। এটা সম্ভব, কিন্তু আপনাকে ফোকাস করতে হবে, এবং সমস্ত ফলাফল সম্পূর্ণরূপে সন্তোষজনক হবে না। এটি মাথায় রেখে, আপনি কিছু নির্দোষ মজা করতে পারেন এবং আপনার নতুন ফোনের সাথে আপনার বন্ধুদের উত্যক্ত করতে পারেন। যা অফিসিয়াল উবুন্টু ফোন রিলিজকে অনেক বেশি উত্তেজনাপূর্ণ করে তোলে।

চিয়ার্স।


  1. BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

  2. Android কে উইন্ডোজ ফোনের মত দেখান

  3. Airdroid - ওয়্যারলেসভাবে অ্যান্ড্রয়েড পরিচালনা করুন

  4. আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান