কম্পিউটার

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

আমি স্মার্টফোনের বড় ভক্ত নই। আমি আমার জিনিসগুলি বড় এবং অ্যাক্সেসযোগ্য পছন্দ করি এবং আমার থাম্বস দিয়ে খেলা সাধারণত বেডরুমের জন্য সংরক্ষিত থাকে। কিন্তু তারপরে, আমি লুমিয়া লাইনকে এতটাই ভালোবাসি যে আমি শুধু মজা করার জন্য আরেকটি কেনার সিদ্ধান্ত নিয়েছি।

যাইহোক, এখানে একটি বড়, গুরুত্বপূর্ণ প্রশ্ন আছে। এখন লুমিয়াকে নোকিয়া নয়, বরং মাইক্রোসফ্ট হিসাবে ব্র্যান্ড করা হয়েছে, আমাদের কি একই ধরণের নো-ননসেন্স সরলতা এবং উচ্চ মানের আশা করা উচিত? ওয়েল, আসুন একবার দেখে নেওয়া যাক, আমরা করব.

আনবক্সিং, প্রাথমিক ইমপ্রেশন এবং whanot

নিয়মিত ব্যবহারকারীদের জন্য প্রায় USD150 এবং প্রাইম ব্যবহারকারীদের জন্য USD127 মূল্যের, Lumia 535 একটি অপেক্ষাকৃত সস্তা স্মার্টফোন। যাইহোক, স্পেকটি বেশ শালীন। ফোনটি আনলক অবস্থায় আসে এবং দুটি সিম কার্ড সমর্থন করে (একটি মাইক্রো এবং একটি ন্যানো, লেবেলযুক্ত নয়)।

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

ডিসপ্লেটি 540x960 পিক্সেল এবং 220 dpi পিক্সেল ঘনত্বের রেজোলিউশন সহ একটি বরং পাঁচ ইঞ্চি পরিমাপ করে। Lumia 535 একটি কোয়াড-কোর 1.2GHz Cortex-A7 প্রসেসর এবং Ardeno 302 GPU দ্বারা চালিত, এবং আপনার 1 GB RAM রয়েছে। অভ্যন্তরীণ 8GB স্টোরেজ রয়েছে, তবে আপনি 128 GB পর্যন্ত ধারণক্ষমতার মাইক্রো-SD কার্ড সন্নিবেশ করতে পারেন। আপনি 480p এবং 30 FPS এ ভিডিও রেকর্ড করতে পারেন এবং 5MP রেজোলিউশনে স্টিল স্ন্যাপ করতে পারেন। খারাপ না, তবে এটিই এক টুকরো যেখানে আপনি আর্থিক সঞ্চয় অনুভব করতে পারেন।

সফ্টওয়্যারের দিকে, আপনি Windows Phone 8.1 পান, এবং এখানে এটি নিখুঁতভাবে বোঝা যায়, এছাড়াও 15GB OneDrive স্টোরেজ। নোকিয়ার ফ্ল্যাগশিপ এখানে ড্রাইভ এবং মানচিত্রও উপলব্ধ, এবং যখন HERE ট্রানজিটের সাথে মিলিত হয়, তখন এটি চারপাশে সেরা নেভিগেশন প্যাকেজ তৈরি করে। বিনামুল্যে. সবশেষে কিন্তু সবচেয়ে কম নয়, আমার ফোনে একটি ওয়াল-সকেট চার্জার ছিল কিন্তু কোনো মাইক্রো-এসডি কেবল ছিল না, যা লজ্জাজনক, কারণ একটি লুমিয়া 520 দিয়ে সরবরাহ করা হয়েছিল।

ভৌত নকশা কুশলী. ফোনটি তুলনামূলকভাবে বড়, তবে বেশিরভাগ প্রতিযোগীদের মতো পাতলা নয়, এটি একটি সুবিধা, কারণ আপনি আসলে একটি যুক্তিসঙ্গত গ্রিপ বজায় রাখতে পারেন। এটা সহজ এবং পরিষ্কার লাইন আছে. সুদৃশ্য

সেট আপ করা হচ্ছে

প্রাথমিক কনফিগারেশন তুলনামূলকভাবে সহজ এবং দ্রুত ছিল। মাইক্রোসফ্ট একটি সম্পূর্ণ গুচ্ছ প্রশ্ন জিজ্ঞাসা করে এবং তারপরে আপনাকে আপনার লাইভ অ্যাকাউন্ট সেটআপ বা পুনরায় ব্যবহার করতে হবে। আপনি যদি পরবর্তীটি করেন এবং আপনার সেটিংস এবং পরিচিতিগুলি ক্লাউডে সংরক্ষিত থাকে তবে সেগুলি ফোনে সিঙ্ক করা হবে৷ আপনি আপনার পরিচিতিগুলিকে OneDrive স্টোরেজে স্থানান্তর করতে পুরানো Nokia মডেলগুলির জন্য Nokia স্যুট ব্যবহার করতে পারেন এবং তারপর সেগুলিকে Lumia 535-এ সিঙ্ক করতে পারেন৷

যদি আমার স্মৃতি আমাকে ভালভাবে পরিবেশন করে, এই নতুন মাইক্রোসফ্ট-ব্র্যান্ডেড লুমিয়া নকিয়ার চেয়ে কিছু বেশি প্রশ্ন জিজ্ঞাসা করে, এবং অনলাইন একীকরণ এবং অনুপ্রবেশের মাত্রা আগের তুলনায় কিছুটা বেশি, তবে এটি খুব বেশি মৌলিক কিছু নয় এবং এখনও আপনার চেয়ে অনেক নিচে। অ্যান্ড্রয়েডে পান। শীঘ্রই, আপনি লুমিয়া উপভোগ করবেন। এবং এটি ব্যবহার করা সত্যিই মজাদার। পরিষ্কার, অগোছালো, যৌক্তিক। আমার কথাটা কে বিশ্বাস করবে। যা কেবল প্রমাণ করে যে আমি প্রযুক্তি এবং প্রবণতার বিরুদ্ধে নই বরং এর মূর্খ এবং প্রতিবন্ধী প্রকাশের বিরুদ্ধে।

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

আমি এখানে আছি, আপনি কি আমাকে একজন দেবদূত ধার দেবেন

মজার, না. নোকিয়া/মাইক্রোসফ্ট পরিবারের শক্তিশালী দিক হল নকিয়া পণ্যগুলির উচ্চতর পরিসর। ভাল, তাই হতে অভ্যস্ত. এখন যেহেতু HERE ড্রাইভ অ্যান্ড্রয়েডের জন্যও উপলব্ধ, এই একচেটিয়াতা কমিয়ে দেওয়া হয়েছে৷ যা প্রত্যেকের জন্য একটি ভাল জিনিস।

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

ক্যামেরা

ক্যামেরা তেমন ভালো না। এটা ঠিক কাজ করে, কিন্তু আপনি শীঘ্রই কোনো স্টক ফটোগ্রাফি করতে পারবেন না। শুধু এই কারণে নয় যে আপনি যথেষ্ট প্রতিভাবান নন, এছাড়াও লেন্সগুলি শিল্পের জন্য তৈরি করা হয়নি, আপনি এখানে যে মূল্য ট্যাগ পাবেন তা নয়। অর্থের মূল্য মানে যা বোঝায়। একটি উপাখ্যান হিসাবে, আপনি এটি আকর্ষণীয় বলে মনে করতে পারেন যে আমার পুরানো E6 মেশিনের বয়স সত্ত্বেও স্থির শটের জন্য উচ্চতর অপটিক্স রয়েছে।

ডেপথ অফ ফিল্ড, ব্লা ব্লা। রঙের মান শালীন, তবে বিশদগুলি এখানে এবং সেখানে কিছুটা ঝাপসা হতে থাকে। আমি এখানে কোনো পেশাদার পরীক্ষা করছি না, তাই আরাম করুন। সামগ্রিকভাবে, আপনি এই ফোনটি এর ক্যামেরার জন্য কিনবেন না, এবং আপনার যদি একটি ভাল ক্যামেরার প্রয়োজন হয় তবে একটি স্মার্টফোন নয় বরং একটি ভাল ক্যামেরা কিনুন।

ক্যামেরা অ্যাপ নিজেই ঠিক আছে, আমি অনুমান. এটি ব্যবহার করা সহজ, এটি একগুচ্ছ ফিল্টারের সাথে আসে, যার কোনটিই খুব বেশি পার্থক্য করতে পারে না, কারণ (তুলনামূলক) সস্তা হার্ডওয়্যারের শারীরিক সীমাবদ্ধতাগুলিকে ঢেকে রাখার জন্য আপনি সফ্টওয়্যারে শুধু এতটুকুই করতে পারেন। ওহ, আপনি সেলফি তোলার জন্য একটি পৃথক অ্যাপও পান, যা এখন পুরো ধারণাটিকে সম্পূর্ণরূপে প্রতিবন্ধক করে তোলে। কিন্তু তারপর, তাই অধিকাংশ মানুষ, যা ভাল.

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

অন্যান্য জিনিস

আপনি যদি চিৎকার করতে চান তবে কর্টানা আছে। একটি খুব ভাল ব্যাটারি সেভারও রয়েছে, যা বলে যে আপনি কী করছেন এবং কীভাবে আপনি আপনার ব্যাটারি লাইফ সংরক্ষণ করতে পারেন, যদিও ওয়্যারলেস, মোবাইল ডেটা এবং জিপিএস বন্ধ করা হল এটি করার তিনটি সহজ, সবচেয়ে কার্যকর উপায়, যাই হোক না কেন সফটওয়্যার আপনাকে বলে।

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

ডিফল্ট অ্যাপ সেটটি ভিড় না করে বেশ শালীন এবং বৈচিত্র্যময়। আপনি অনেক বেশি স্প্যামি অ্যাপ্লিকেশন পাবেন না, যেগুলি বিনামূল্যে, জাঙ্কি সামগ্রী অফার করা ছাড়া আর কোনো উদ্দেশ্য পূরণ করে না, যেভাবে এটি প্রায়শই OEM-ব্র্যান্ডেড হার্ডওয়্যারে ঘটে। স্টক অ্যান্ড্রয়েডকে স্যামসাংয়ের সাথে তুলনা করার মতো। একই অবস্থা. মাইক্রোসফ্ট এর অপারেটিং সিস্টেমটি লঙ্ঘনের আদিম অফার করার বিলাসিতা রয়েছে, যাতে এটি দ্রুত, আরও মসৃণভাবে চলে এবং শেষ পর্যন্ত কিছু খুশি গ্রাহকদের সংগ্রহ করে।

আপনি চাইলে Xbox ভিডিওও পাবেন, তবে এর জন্য আপনার একটি আলাদা অ্যাকাউন্টের প্রয়োজন হবে। এবং দোকানে উপলব্ধ অনেক ভাল জিনিস আছে. এটি অ্যান্ড্রয়েডের মতো শক্তিশালী কোথাও নেই, তবে এটি আমার মতো নন্দনতত্ত্ব এবং ব্যবহারের ন্যূনতম অনুভূতি সহ লোকেদের জন্য বেশ শালীন। এটি OCD স্বর্গ, এবং স্মার্টফোনের জন্য একটি ব্যবহারিক, মজার খেলার মাঠ।

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

Microsoft Lumia 535 পর্যালোচনা - আবার, চমৎকার

একটি সমাপনী নোটে, সম্পূর্ণরূপে স্বচ্ছ হওয়ার জন্য, আমি নকিয়া এবং মাইক্রোসফ্ট উভয় শেয়ারের মালিক। যাইহোক, আমি কীভাবে এই পণ্যগুলি উপলব্ধি করি এবং ব্যবহার করি তার সাথে এর কোনও সম্পর্ক নেই। আমি শেয়ার শব্দটি বানান করতে পারার অনেক আগে নোকিয়া ব্যবহার করেছি, এবং ডেস্কটপের জন্য উইন্ডোজ 8 একটি টার্ডি লা ক্রিম। তাই সেখানে স্বচ্ছতা।

উপসংহার

Microsoft Lumia 535 একটি সত্যিই চমৎকার দর কষাকষির স্মার্টফোন। অর্থের জন্য ভাল মূল্য, ভাল গুণমান এবং একটি অপারেটিং সিস্টেম সেটআপ যা মিতব্যয়ের সাথে উপযোগিতাকে ভারসাম্যপূর্ণ করে। আপনি একটি চমত্কার শালীন অ্যাপ্লিকেশন স্ট্যাকও পাবেন, যা আপনি উপযুক্ত মনে হলে বৃদ্ধি পেতে পারেন। অ্যান্ড্রয়েডের মতো রঙিন নয়, তবে এখনও বেশ কার্যকর।

সামগ্রিকভাবে, এই লুমিয়া এই ব্র্যান্ডের প্রতি আমার অনুরাগকে শক্তিশালী করে। একটি স্মার্টফোনের আকারে একটি সহজ, সংবেদনশীল সমাধান খুঁজছেন এমন লোকেদের জন্য, তুলনামূলকভাবে কম দাম এবং ভাল চশমা এবং মাঝে মাঝে একটি বা তিনটি অ্যাপ ব্যবহার করার ক্ষমতা সহ, লুমিয়া অন্যান্য প্রতিযোগীদের থেকে উচ্চতর উপাদানগুলির সঠিক মিশ্রণ অফার করে . অবশ্যই, আপনি উইন্ডোজ অনুভূতি ঝেড়ে ফেলতে পারবেন না, তবে এটি অগত্যা খারাপ নয়। ডিস্ট্রো স্পেসে উবুন্টুর মতো, ঘৃণা যথেষ্ট কিন্তু সর্বদা ন্যায়সঙ্গত নয়। কখনও কখনও, হ্যাঁ, কিন্তু এখানে না. সামগ্রিকভাবে, 9/10। আমি এটা পছন্দ করি. বাই বাই এখন। অপেক্ষা করুন। যাওয়ার আগে আমার উবুন্টু ফোন পর্যালোচনাটি দেখুন। হাই হাই। বাই. রিয়েলজের জন্য।

চিয়ার্স।


  1. Nokia Lumia 520 পর্যালোচনা - বেশ সুন্দর

  2. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  3. XenServer + XenCenter পর্যালোচনা

  4. Microsoft EMET v4 পর্যালোচনা এবং বিস্তৃত টিউটোরিয়াল