কম্পিউটার

Amazon Fire TV - তারা আমাকে দুধ এবং মধু দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে

চূড়ান্ত হোম মিডিয়া স্ট্রিমিং কেন্দ্রের জন্য আমার অনুসন্ধান অব্যাহত রয়েছে। আমি আধা-সাফল্যের পুরো গুচ্ছ, উষ্ণ এবং স্বল্প-স্থায়ী, এবং একগুচ্ছ ব্যর্থতা পেয়েছি, যার মধ্যে কিছু আপনি এখনও পড়তে পারেননি। সব মিলিয়ে, আমি এমন একটি যন্ত্র খুঁজে পাইনি যা আমার মোজাকে মুগ্ধ করবে এবং মনে করবে যে আমি পেরেক দিয়েছি। অথবা আমার স্মার্ট টিভি প্রতিস্থাপন করুন।

পরবর্তী লাইনে রয়েছে Amazon Fire TV, একটি USD99.99 অ্যাপ্লায়েন্স৷ নিজে থেকে, এটি এতটা দুর্দান্ত নাও হতে পারে, তবে আপনি যদি এটিকে অ্যামাজন প্রাইমের সাথে যুক্ত করেন, যা আপনি প্রাইমের বেশিরভাগ প্রাইম পাঠাতে না পারার সতর্কতার সাথে বিশ্বের যে কোনও জায়গায় এক মাসের বিনামূল্যে ট্রায়াল পেতে পারেন। sic] পণ্যগুলি, ভাল, এটি পরীক্ষা করার মতো হতে পারে। প্রকৃতপক্ষে, এর সম্মিলিত অফার মানে অনেক সস্তা বা এমনকি বিনামূল্যে স্ট্রিমিং, এবং এই ছোট গ্যাজেটটি আমার জন্য সঠিক জিনিস হতে পারে। আমরা দেখবো. আমাকে অনুসরণ কর.

স্পেসিফিকেশন

অ্যামাজন ফায়ার টিভি রোকু, অ্যাপল টিভি এবং ক্রোমকাস্টের পছন্দগুলির সাথে প্রতিযোগিতা করার জন্য ডিজাইন করা হয়েছে, শেষ দুটি যা আমরা ইতিমধ্যে পরীক্ষা করেছি। এটি তাদের বাকিগুলির চেয়ে বেশি ব্যয়বহুল, এবং সেই কারণেই ফায়ার টিভি স্টিকও রয়েছে, একটি USD39.00 অ্যাপ্লায়েন্স যা প্রতিদ্বন্দ্বীদেরকে সহজ মূল্যের ক্ষয়ক্ষতির মাধ্যমে দুর্বল করার জন্য ডিজাইন করা হয়েছে৷ পর্যালোচনা খুব শীঘ্রই আসছে.

Amazon Fire TV হল একটি মনোরম, বর্গাকার-প্রান্তের, কিছুটা আনন্দদায়ক ভারী বাক্স, যেটিকে আপনি পরিবেশ নষ্ট না করে যে কোন জায়গায় সুবিধামত রাখতে পারেন। এটি সহজ এবং মার্জিত এবং অ্যাপল টিভির মতোই আকর্ষণীয়।

ভিতরে, এটি 1.7GHz রেটযুক্ত একটি কোয়াড-কোর Qualcomm Krait 300 প্রসেসর, 2 GB DDR3 533MHz RAM, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই (802.11a/b/g/n), ব্লুটুথ 4.0, ভয়েস কন্ট্রোল এবং প্রায় দুই ডজন অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশন। অভ্যন্তরীণ স্টোরেজের ওজন 8GB, এবং আপনি Adreno 320 গ্রাফিক্স পান, একটি মসৃণ 1080p 60FPS প্লেব্যাকের জন্য স্বাভাবিকভাবেই ভাল, যেটি যেকোন মিডিয়া সেন্টারের সাথে মূল বিক্রয় পয়েন্ট বলে মনে হয়।

HDMI, 100Mb ইথারনেট, একটি একক USB 2.0 সকেট এবং অপটিক্যাল অডিও সহ ডিভাইসের পিছনে প্রচুর পোর্ট উপলব্ধ রয়েছে। অ্যামাজন ফায়ার টিভি বিস্তৃত মিডিয়া কোডেক, ভিডিও এবং অডিও, এবং ফটো উভয়ই সমর্থন করে এবং এই সবই অ্যামাজন ফায়ার ওএস-এ চলে, অ্যান্ড্রয়েডের একটি কাঁটাযুক্ত সংস্করণ। মূলত, লিনাক্স।

জিনিসগুলি সেট আপ করা

আমি দ্রুত এবং সহজে ডিভাইসটি সংযুক্ত করেছি এবং তারপর এটিকে চালিত করেছি। ফায়ার টিভি লোগো পপ আপ, এবং প্রায় পাঁচ সেকেন্ডের মধ্যে, আমি একটি খুব সংক্ষিপ্ত সেটআপ স্ক্রীন উপস্থাপন করা হয়. এটি ভাষা এবং নেটওয়ার্কে নেমে আসে। তারপর, আপনাকে আপনার অ্যামাজন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে এবং এটি আপনার অ্যামাজন ফায়ার টিভি অ্যামাজন ক্লাউড পরিষেবাগুলির সাথে নিবন্ধন করবে৷

Amazon Fire TV - তারা আমাকে দুধ এবং মধু দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে

এখান থেকেই আমার সমস্যা শুরু হয়

কিছু কারণে, জিনিসগুলি কাজ করতে আমার উল্লেখযোগ্য অসুবিধা হয়েছিল। নেটওয়ার্ক সংযোগ স্থিতিশীল ছিল, আমি নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করতে সক্ষম ছিলাম, কিন্তু আমি কোনো ভিডিও লোড করতে পারিনি৷ তারা কেবল লোডিং হিসাবে দেখাবে, কোন অগ্রগতি ছাড়াই অনির্দিষ্টকালের জন্য ঘুরছে।

এই মুহুর্তে, আমি সমর্থনকে ফোন করেছিলাম এবং প্রায় এক ঘন্টা ডিবাগিংয়ে ব্যয় করেছি, বরং বোকা বোধ করছিলাম। অ্যাপল টিভিতে আমার এই ধরনের সমস্যা ছিল না। অথবা Chromecast। একমাত্র সিস্টেম যেটি একই পরিমাণ প্রতিরোধের ব্যবস্থা করেছিল তা হল আমার Pi সেটে RaspBMC, কিন্তু তখন, এর ভাই ডিস্ট্রো ওপেনইএলইসি অনেক ভালো এবং অনেক কম বগি ছিল। হ্যাঁ, আমি কিউবি বোর্ড এবং ওড্রয়েডের সাথে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছি, তবে আমাদের এই দুটি অভিজ্ঞতা ভুলে যাওয়া উচিত।

যেহেতু দেখা যাচ্ছে, আমার কিন্ডল - এবং আপনি বলতে চান যে WTF এখানে কিন্ডল প্রাসঙ্গিক, কিন্তু এটি - "ভুল" অ্যামাজন ডোমেনের সাথে নিবন্ধিত ছিল, এবং আমাকে এটি স্থানীয় একটিতে স্থানান্তর করতে হয়েছিল, যা কার্যকরভাবে আমার নিবন্ধন স্থানান্তর করেছে ফায়ার টিভির জন্যও। চিত্রে যান. তারপরে, আরও 30 মিনিট বা তারও বেশি সময় ধরে যখন অ্যামাজন প্রচণ্ডভাবে বিশ্বজুড়ে আমার অনুমতিগুলি সিঙ্ক করেছিল, তখনও আমি সামগ্রী চালাতে পারিনি। আমি কিছু অগ্রগতি করেছি, কিন্তু তারপরে সমস্ত ধরণের পপআপ আমার মেজাজ নষ্ট করে দিয়েছে, আমাকে লাইসেন্সিং ত্রুটি এবং জিও আইপি বাজে কথা বলেছে।

প্রায় 90 মিনিট পর, অ্যামাজন ফায়ার টিভি অবিলম্বে কাজ করছে। এটি সেই ধরণের প্লাগ এবং খেলার অভিজ্ঞতা ছিল। অপেক্ষা করুন, আমি আপনাকে বলতে ভুলে গেছি যে আমি উপলব্ধ আপডেটগুলিও ইনস্টল করেছি, আমার সমস্ত ভিডিও ডেটা এবং ক্যাশে সাফ করেছি, অ্যাপটিকে জোর করে বন্ধ করে দিয়েছি, সেইসাথে ডিভাইসটিকে নিবন্ধনমুক্ত এবং নিবন্ধিত করেছি৷ এই সমস্ত মৃদু পদক্ষেপগুলি অবশেষে আমাকে এমন জায়গায় নিয়ে এসেছিল যেখানে আমি জিনিসগুলি দেখা শুরু করতে পারি। এবং আসলে এই সামান্য গ্যাজেট মূল্যায়ন.

এখন কি?

আমাজন প্রাইমের কথা বলি। এটা সত্য, এটি আপনাকে বার্ষিক সাবস্ক্রিপশনের বাইরে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই প্রায় 15,000টি মিডিয়াতে অ্যাক্সেস দেয়। আপনি যদি ব্যাপকভাবে Amazon ব্যবহার করেন এবং প্রচুর জিনিসপত্র কিনছেন, তাহলে এই ধরনের কোনোভাবে সমাপ্তি ঘটবে।

সম্পূর্ণরূপে গুণগত দিক থেকে, আপনি অ্যামাজন প্রাইম থেকে যে মান পাবেন তা আপনার অঞ্চলের উপরও নির্ভর করে। মার্কিন যুক্তরাষ্ট্রে, বিষয়বস্তু সস্তা হতে থাকে, তবে এটির আরও অনেক কিছুর জন্য অর্থপ্রদানের প্রয়োজন হয়, বিশেষ করে তথাকথিত বিদেশী সামগ্রী। যুক্তরাজ্যে, বেশিরভাগ বিবিসি শো বিনামূল্যে, কিন্তু সব নয়। নতুন বা অত্যন্ত জনপ্রিয় সামগ্রী এখনও একটি খুব সম্মানজনক মূল্য ট্যাগের সাথে আসে এবং আপনি যদি SD এর পরিবর্তে HD চান তবে এটি আরও খারাপ হয়ে যায়।

এখন, বৈচিত্রটি বেশ ভাল, বিশেষত ইউকে জিনিসগুলির দিকে। এখানে প্রচুর পুরানো প্রোগ্রাম এবং চলচ্চিত্র রয়েছে এবং আপনি যদি অগত্যা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ হাইপস এবং বাজে কথা না হন তবে আপনি অফারটি উপভোগ করবেন। এছাড়াও, আপনার পছন্দের বিষয়বস্তুর জন্য আপনাকে সত্যিই খুব বেশি অর্থ দিতে হবে না। কিন্তু অর্থপ্রদান, ভাল, এটা অনিবার্য. এখন এবং তারপরে, আপনি এমন সিনেমা বা সিরিজগুলি দেখতে পাবেন যেগুলি বিনামূল্যে দেখা যায় না এবং আপনাকে কিছু কুচি বের করতে হবে।

প্রকৃতপক্ষে, কিছুক্ষণ পরে, আপনি বুঝতে পারেন যে অ্যামাজন তাত্ক্ষণিক ভিডিওটি ভাল, তবে এটি কোনও অলৌকিক ঘটনা নয়। এবং স্পষ্টতই বিনামূল্যে নয়, এমনকি প্রাইম ব্যবহারকারীদের জন্যও। সবচেয়ে খারাপ দিক হল, ডিজিটাল কন্টেন্ট খুবই ব্যয়বহুল।

আপনাকে একটি দ্রুত উদাহরণ দেওয়ার জন্য, আপনি বিনামূল্যে শিপিং সহ Amazon Prime (UK) তে ইয়েস মিনিস্টার এবং ইয়েস প্রাইম মিনিস্টারের একটি সম্পূর্ণ ডিভিডি সেট কিনতে পারেন। এটি হল ভৌত মিডিয়া যা আপনি ছিঁড়ে ফেলতে এবং আপনার নিজস্ব ডিজিটাল সংরক্ষণাগার তৈরি করতে পারেন। তুলনামূলকভাবে, সিরিজের পৃথক পর্বের দাম GBP1.69। 38টি পর্বের সাথে, এটি একটি রক্তাক্ত রিপঅফে অনুবাদ করে। একইভাবে, স্টার ট্রেক টিএনজি, প্রতিটি সিজনের HD তে GBP44.99 খরচ হয়৷ অন্যদিকে, ব্লু-রে অঞ্চলে সম্পূর্ণ সাত-ঋতুর সংগ্রহের মূল্য GBP150.15, মোটামুটি তিনটি ডিজিটাল সিজনের মূল্য। ডিভিডি এখনও প্রায় 33% সস্তা। এটা বাজে কথা।

সিরিয়াসলি? তাহলে কেন কেউ ডিজিটাল জিনিস কিনতে চাইবে? আর এত দাম কেন? এটি শুধুমাত্র S3 স্টোরেজে সংরক্ষিত ফাইল, যা উটের প্রস্রাবের মতো সস্তা।

এই মুহুর্তে, আমি Netflix ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি, যা একটি অ্যাপ্লিকেশন হিসাবে উপলব্ধ, অন্যান্য অনেক মিডিয়া পরিষেবার সাথে। এই পরিষেবাটি আমাকে একটি ছোট মাসিক ফি দিয়ে সামগ্রীতে সীমাহীন অ্যাক্সেস দেবে বলে মনে করা হচ্ছে৷ নিরপেক্ষ খেলা. এখন, এটি একটি Netflix পর্যালোচনা নয়, তবে এই বিকল্পটি উল্লেখ করার মতো। ওয়েল, এটা একটি বিকল্প নয়. ইহা অর্থহীন. আমি যা চেয়েছিলাম তার বেশিরভাগই সেখানে নেই। টপ গিয়ার মাত্র দুটি পর্ব ফেরত দেয়। এবং স্টার ট্রেক আপনাকে শেষ তিনটি সিনেমা দেয়, যেগুলো কোনো ভালো নয়। কিন্তু তারা ইডিয়টদের কাছে জনপ্রিয়, এবং এইভাবে এই পরিষেবাটি কাজ করে। 10 মিনিট পরে, আমার সাবস্ক্রিপশন বাতিল করা হয়েছে।

কোনো স্টার ট্রেক টিএনজি নেই, তবে আপনি সাম্প্রতিক সব ফালতু পান। কোনও বেশ আকর্ষণীয় নয়, কারণ এটি গড় দর্শকের জন্য খুব বুদ্ধিদীপ্ত।

অ্যামাজন ফায়ার টিভিতে ফিরে, অভিনবত্বটি বরং দ্রুত বন্ধ হয়ে গিয়েছিল। এখন, আমাকে ভুল বুঝবেন না, এই অ্যাপ্লায়েন্সটি আমাকে এখন পর্যন্ত অন্যান্য সমাধানের তুলনায় আরও বেশি সামগ্রী অ্যাক্সেস দিয়েছে, এবং আমরা যেভাবে কথা বলি, আমি কোনো অর্থ বিনিয়োগ করিনি, কিন্তু, কিন্তু, কিন্তু, আমি যদি নিজেকে উপভোগ করতে চাই, তাহলে এটি আমার একটি ভাগ্য খরচ হবে. সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে, অ্যামাজন ফায়ার টিভির জন্য একটি মোটা আর্থিক বিনিয়োগ প্রয়োজন। অন্যান্য সমস্ত পরিষেবার মতো, এটি গভীর পকেটের লোকদের জন্য ডিজাইন করা হয়েছে৷ এটাই দুর্ভাগ্যজনক বাস্তবতা।

এখন, আমি একটি নিখুঁত পরিষেবা পেতে পারি কিনা তা দিতে আমার আপত্তি নেই, এবং এর অর্থ হল সমস্ত এবং যে কোনও সিনেমা বা টিভি সিরিজ যা আমি সম্ভবত বন্ধ মনে করতে পারি অনুসন্ধানে প্রদর্শিত হবে৷ এটা প্রায় এখানে কেস. কিন্তু তারপর, দাম বোকা. আবার, আমার কাছে প্রায় 50-70% কম ডিভিডি বা ব্লু-রে স্টাফ থাকতে পারে, এবং আমি যখনই অ্যামাজন ফায়ার টিভির ভিতরে একটি কেনা বোতাম দেখি তখন এটি আমাকে বোকা মনে করে। এটা কাছাকাছি অন্য কোন উপায়ে হওয়া উচিত। যদি একটি বক্সযুক্ত ডিভিডি সেটের দাম বিশ কিছু হয়, তবে ডিজিটালটি দশটি কিছু হওয়া উচিত। আমার আগের উদাহরণে ফিরে যাচ্ছি, স্টার ট্রেক টিএনজি সিজন 1, ডিভিডির জন্য GBP12.99। এর মানে আমি ডিজিটালের জন্য দামটি GBP6.99 এর মতো কিছু হবে বলে আশা করি, এবং সিজনে 26টি পর্বের সাথে, এটি HD এ প্রতি পর্বে প্রায় 30 পেনিসে নেমে আসে। GBP2.49 এর পরিবর্তে। অন্য কথায়, বাস্তবসম্মতভাবে, ডিজিটাল সামগ্রীটি হওয়া উচিত তার চেয়ে প্রায় 800% বেশি ব্যয়বহুল, এবং এটি আমাকে এমন মনে করে যেন কেউ একটি স্পেসশিপ দিয়ে আমার স্ফিঙ্কটারকে পরীক্ষা করছে। এটাই বাস্তবতা, এবং এটি সেখানে যেকোন একটি বিষয়বস্তু প্রদানকারীর সাথে ভাল নয়। এবং যদি কেউ কোথাও চিন্তা করে কেন লোকেরা টরেন্টের মাধ্যমে সামগ্রী ডাউনলোড করে, তারা গণিত করতে পারে এবং উত্তরটি বের করতে পারে।

ব্যবহারযোগ্যতা

যখন আমাজন ফায়ার টিভি দেখতে এবং অনুভব করে এবং আচরণ করে তখন এটি খারাপ নয়। ভয়েস অনুসন্ধান বেশ ভাল, কিন্তু এলজি টিভি এটি তীক্ষ্ণ পেয়েছে। যদি ইন্টারনেট সংযোগ বন্ধ হয়ে যায়, তবে সিস্টেমটি অকেজো, এবং এটি ডিভিডির তুলনায় আরেকটি অসুবিধা। ইন্টারফেস পরিষ্কার এবং সহজ এবং চমত্কার প্রতিক্রিয়াশীল. অনুসন্ধান চটকদার হতে পারে. উদাহরণস্বরূপ, দ্য অ্যাডভেঞ্চারস অফ শার্লক হোমস স্টার ট্রেক টিএনজিকে একজন প্রার্থী হিসাবে ফিরিয়ে দেয়, কারণ পিকার্ড এবং ডেটা প্রায়ই ডয়েলের চরিত্র হিসাবে হোলোডেকে নিজেদের নিমজ্জিত করে।

এটি যা অফার করে তার জন্য খারাপ নয়, তবে আবার, এটি এমন নয় যে আপনি দেবদূত এবং ল্যাভেন্ডারের সারাংশ কিনছেন। বিবেচনা করা সমস্ত জিনিস, ফায়ার টিভি বেশ শালীন, এবং এটি ভাল কাজ করে, তাই আপনি যদি পেরিনিয়াম লঙ্ঘন উপেক্ষা করেন তবে আপনি জিনিসগুলির প্রয়োগের দিকটি উপভোগ করবেন। অধিকাংশ ক্ষেত্রে.

উপসংহার

মনে রাখবেন আমি অ্যাপল এবং অ্যামাজন শেয়ার পেয়েছি, এর একটি ছোট অংশ, যা আমি মনে করি যে কোনও ফ্যানবয়িশ দাবি বা সমালোচনা এড়াতে নির্দেশ করা প্রয়োজন। আমি যতটা Amazon এর পোর্টফোলিও পছন্দ করি, ফায়ার টিভি ঠিক একটি হত্যাকারী গ্যাজেট নয়। অনেকটা অ্যাপল টিভির মতো, এটি একটি ভিন্ন ধরনের মানুষের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। আরও মূলধারার মানুষ। আমি না, নিশ্চিত. বিটিডব্লিউ, নির্বিশেষে, পরের বার কেউ যখন আমার কাছে নেটফ্লিক্স, হুলু বা অনুরূপ বাজে কথা উল্লেখ করবে, আমি তাদের মুখে লাথি মারব।

ফিজিক্যাল ডিজাইনটি দুর্দান্ত, ইন্টারফেসটি সহজ এবং দ্রুত, কিছু প্রাথমিক সেটআপ সমস্যা ছিল, বিভিন্ন বিষয়বস্তু বেশ ভাল, এবং প্রাইম আপনাকে বিনামূল্যে গ্রাবের কিছু অ্যাক্সেস দেয়, কিন্তু দিনের শেষে, এটি উপায় খুব ব্যয়বহুল, এবং দামগুলি কোনও অর্থেই ন্যায়সঙ্গত নয়। আমি এটি ব্যবহার করতে পারি, কিন্তু আমি মুগ্ধ হইনি, এবং অবশ্যই নিশ্চিত নই যে ক্লাউড এবং ডিজিটাল মিডিয়া ভবিষ্যত। ধনীদের জন্য হ্যাঁ, কিন্তু এই গ্রহের বিশাল সংখ্যাগরিষ্ঠ মানুষের জন্য নয়। দাম নিচে যেতে হবে, এবং তারপর আমরা বাকি সব আলোচনা করতে পারেন.

যতদূর মিডিয়া কেন্দ্রগুলি যায়, এটি সম্ভবত একটি বুদ্ধিমান অফার হওয়ার সবচেয়ে কাছাকাছি আসে, যদি আমরা প্রথম 90 মিনিট উপেক্ষা করি। ভিডিও স্টোরটি বেশ শক্ত। সেই বিষয়ে, ফায়ার টিভি কিছুটা প্রশংসার দাবি রাখে। কিন্তু তারপর, শুধু একটি বিট. অন্য কথায়, যতক্ষণ না দাম আকাশচুম্বী থাকে, ততক্ষণ আমি কোনও একটি সংস্থার মিডিয়া স্ট্রিমিং ব্যবহার করার কোনও আসল কারণ দেখতে পাচ্ছি না যা আমাকে মেঘের মিষ্টি বিভ্রম অফার করে। কার্যকারিতা অনুসারে, একটি স্মার্ট টিভি যথেষ্ট ভাল। সামগ্রিকভাবে, Apple TV-এর মতো, এটি প্রায় 7.5/10 প্রাপ্য। সম্পন্ন করা হয়েছে.

চিয়ার্স।


  1. তারা আমাকে কোডি বলে ডাকে

  2. Google অ্যালগরিদম, আবার

  3. এবং এখন আমরা Samsung Galaxy S4

  4. আমার নতুন পরীক্ষার বাক্স - এবং এটি কীভাবে ছিল না