কম্পিউটার

Microsoft EMET 5.5 পর্যালোচনা - ভালতা বজায় থাকে

মাইক্রোসফট একগুচ্ছ পণ্য তৈরি করে। কিছু আমি ঘৃণা. কিছু আমি ভালোবাসি. EMET হল পরবর্তীগুলির মধ্যে একটি, সম্ভবত ডিজিটাল বিশ্বে আঘাত করার জন্য সবচেয়ে ভাল জিনিস যেহেতু T-rex ডাইনোসররা তাদের কপালে লেজারের রশ্মি দিয়ে বাঁধা। বর্ধিত প্রশমন অভিজ্ঞতা টুলকিট হল নিরাপত্তার জন্য কুকুরের বোলকস পদ্ধতি, একটি কাঠামো প্রদান করে যা আপনাকে কঠোর কার্যকরী নীতির সাথে আপনার আবেদনকে মোড়ানো করতে দেয়। যদি এটি খারাপ আচরণ করে তবে এটি মারা যায়। ভালো বা খারাপ কিছু নেই।

এটি ইএমইটিকে অন্যান্য সমস্ত সুরক্ষা সরঞ্জামের থেকে উচ্চতর করে তোলে এবং আমরা এটিকে বহুবার দেখেছি, যার মধ্যে 4 সংস্করণের একটি অত্যন্ত বিশদ টিউটোরিয়াল সহ সাম্প্রতিক সংস্করণ 5 এর ফলো আপ পর্যালোচনা রয়েছে৷ এখন, অর্ধেক সহ সংস্করণ প্রকাশ চক্রে পূর্ণসংখ্যা বৃদ্ধি, এটি অন্য নিবন্ধের সময়। দেখা যাক এই নতুন সংস্করণটি টেবিলে কী নিয়ে আসে৷

সেটআপ

EMET 5.5 সূক্ষ্ম এবং কোনো সমস্যা ছাড়াই ইনস্টল করা হয়েছে। উইন্ডোজ 7 এর সাথে বিশেষ পরীক্ষা বাক্সে, ডিস্কে ইতিমধ্যেই EMET 5.1 ছিল এবং সেটআপটি মসৃণভাবে সম্পন্ন হয়েছিল এবং আমাকে পুনরায় বুট করতে বলা হয়নি। নতুন GUI প্রায় আগেরটির মতোই।

যতদূর মৌলিক কার্যকারিতা যায়, আমি শুনেছি এই নতুন সংস্করণ এবং সিস্টেম স্ট্যাটাস স্ল্যাশ সিকিউরিটি সেটিংস প্রোফাইলে কিছু সমস্যা ছিল, বিটলকারের সাথে সম্ভাব্য বিরোধ সহ এবং এই জাতীয়, কিন্তু আমি নিরাপত্তার সাথে যতই কঠোরভাবে খেলি না কেন আমি কোন সমস্যায় পড়িনি কনফিগারেশন, DEP, SEHOP এবং বন্ধুদের সহ।

Microsoft EMET 5.5 পর্যালোচনা - ভালতা বজায় থাকে

সম্পর্কে ব্রাউজিং

অ্যাপ্লিকেশন কনফিগারেশন তালিকা সংস্করণ 5.X হিসাবে একই প্রশমন দেখায়। সর্বদা হিসাবে, আপনাকে সেগুলি সবগুলি প্রয়োগ করার পরামর্শ দেওয়া হচ্ছে, এবং তারপরে আপনার প্রোগ্রামগুলি পরীক্ষা করুন, এবং আপনি যদি কোনও সমস্যা খুঁজে পান, যতক্ষণ না আপনি বিরোধপূর্ণ সেটিং খুঁজে না পান ততক্ষণ একটি করে বাক্সগুলি থেকে টিক চিহ্ন মুক্ত করুন৷ সার্টিফিকেট ট্রাস্ট কনফিগারেশন একই দেখায় এবং আচরণ করে।

সামগ্রিকভাবে, EMET 5.5 ভাল আচরণ করছিল। এটিতে পরিচিত ওয়ার্কফ্লো রয়েছে এবং আপনি সহজেই নিয়মগুলি আমদানি এবং রপ্তানি করতে পারেন, যা সিস্টেমগুলি পরিচালনা বা পুনরুদ্ধার করা সহজ করে তোলে। আপনি ওয়াইল্ডকার্ডও ব্যবহার করতে পারেন এবং সাধারণভাবে, এটি একটি দুর্দান্ত সামান্য উপযোগিতা। আমি আমার প্রোগ্রামগুলির সাথে কোনও অদ্ভুত ক্র্যাশ বা সমস্যার সম্মুখীন হইনি৷ যে বেশ উত্সাহজনক, খুব.

ছোট সমস্যা

আমি কিছু niggles সম্মুখীন না. প্রক্রিয়া টেবিল সবসময় রিফ্রেশ হবে না, এবং EMET এর অধীনে চলমান প্রোগ্রামগুলি দেখতে আমাকে GUI বন্ধ করে আবার চালু করতে হয়েছিল। এটি একটি অদ্ভুত সামান্য ব্যঙ্গ যা ঠিক করা দরকার।

তারপরে, বড় সমস্যাটি আসলে এখানে প্রবর্তিত একটি নতুন কার্যকারিতার সাথে সম্পর্কিত। মূল মেনুতে, আমি গ্রুপ পলিসি বোতামটি কী করে তা পরীক্ষা করতে চেয়েছিলাম, কারণ এটি পূর্ববর্তী টুল সংস্করণে উপলব্ধ ছিল না। আমার অনুমান হল যে এটি দূরবর্তী সার্ভার প্রশাসনের অনুমতি দেয়, এবং সংস্থা জুড়ে নীতিগুলি পুশ করে। এটি বাড়ির পরিবেশের চেয়ে ব্যবসায়ের জন্য আরও অর্থবোধক করে তোলে।

যাইহোক, যখন আমি এটি ব্যবহার করার চেষ্টা করেছি, তখন আমাকে বলা হয়েছিল যে আমার হোস্টের হয় GPMC বা RSAT সরঞ্জামগুলি অনুপস্থিত। সরলভাবে, আমি দ্রুত প্রথম ইনস্টলারটি ডাউনলোড করেছিলাম, শুধুমাত্র এটি আবিষ্কার করার জন্য যে এটি উইন্ডোজ 7 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। ডুহ এর মত, এটি একটি উইন্ডোজ এক্সপি/2003 টুল। অন্যটি একটি ভারী 250MB ডাউনলোড, তাই আমি বিরক্ত হতে পারিনি।

এই সামান্য ত্রুটি সহজেই সমাধান করা যেতে পারে. সবচেয়ে গুরুত্বপূর্ণ, পপআপটি জেনেরিক হওয়া উচিত নয়, এবং এটি সঠিক অপারেটিং সিস্টেমের সাথে মানানসই হওয়া উচিত, যাতে ব্যবহারকারীদের তাদের নির্দিষ্ট বাক্সে চালানোর জন্য তাড়া করার সরঞ্জামগুলি পাঠানো না হয়। এটা প্রচেষ্টার একটি বিভ্রান্তিকর অপচয়. দ্বিতীয়ত, অতিরিক্ত সরঞ্জামগুলি ইনস্টল করার ক্ষমতা একটি বর্ধিত EMET সেটআপের একটি অংশ হতে পারে, যাতে কনফিগারেশনটি এক মসৃণভাবে সম্পন্ন করা যায়। এইভাবে, মূর্খ ত্রুটি বা সমস্যার কোন প্রয়োজন নেই।

উপসংহার

যারা নিরাপত্তার জন্য বুদ্ধিমান পদ্ধতিতে বিশ্বাস করে এবং ইতিমধ্যেই প্রশমনের অভিজ্ঞতার উপায়ে ভালভাবে পারদর্শী তাদের জন্য, EMET 5.5 হল এই ডিজিটাল ধর্মের একটি স্বাভাবিক ধারাবাহিকতা। এটি বিজ্ঞাপিত হিসাবে কাজ করে, কয়েকটি অদ্ভুত বাগ ছাড়াই, এবং এটি দ্রুত, হালকা, সহজ, ঝামেলা-মুক্ত, মুক্ত এবং দুর্দান্তভাবে শক্তিশালী এবং দরকারী। এইভাবে নিরাপত্তা সত্যিই করা উচিত. সমস্ত এবং যেকোন দুর্ব্যবহারকারী কোডকে হত্যা করে, এটি আপনার প্রিয় অ্যাপ বা যাই হোক না কেন। নোংরা সাগর থেকে ব্যাডি তুলে নিয়ে নয়।

EMET কাজ করে, EMET স্বচ্ছ, এবং এটি ব্যাকগ্রাউন্ডে আপনার বাইটগুলিকে রক্ষা করবে৷ আপনাকে সচেতন হতে হবে যে প্রোগ্রামগুলির অসঙ্গতি থাকতে পারে, তাই এই টুলটি ব্যবহার করার জন্য আপনার টেকনো কর্মের একটি ধারণার প্রয়োজন। এর বাইরে, এটি গত এক দশকে মাইক্রোসফটের সেরা পণ্যগুলির মধ্যে একটি। সংস্করণ 5.5 ফলাফল নিশ্চিত করে, তাই আপনি এখনই ডাউনলোড করতে পারেন এবং নিজের জন্য পরীক্ষা করতে পারেন। Dedoimedo আউট.

চিয়ার্স।


  1. Apple TV দ্রুত পর্যালোচনা

  2. Microsoft EMET v4 পর্যালোচনা এবং বিস্তৃত টিউটোরিয়াল

  3. Windows 11 হবে নতুন Vista (বা Windows 8)

  4. Windows 10 টেলিমেট্রি - খুলুন, তিল