কম্পিউটার

Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

এখানে আপনার জন্য একটি সহজ, সম্ভবত বেশ সাধারণ দৃশ্য রয়েছে:আপনি একজন Mac OSX ব্যবহারকারী এবং আপনি আপনার মেশিনে সর্বশেষ Firefox 4 বিটা সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছেন। সব ঠিক আছে, আপনার ফ্ল্যাশ প্লাগইন আর কাজ করে না। সমস্যা সমাধানের জন্য নিম্নলিখিত প্রচেষ্টাগুলি কোনও ইতিবাচক ফলাফল দেয় না:ফ্ল্যাশ পুনরায় ইনস্টল করা, ফ্ল্যাশ প্লাগইন সক্রিয় এবং নিষ্ক্রিয় করা বা এমনকি একটি নতুন প্রোফাইল ব্যবহার করা৷ তুমি এখন কি করছো?

এই নিবন্ধটি লেখার সময় আমার ভাই তার ম্যাক মেশিনে সর্বশেষ ফায়ারফক্স বিটা সহ 7 নম্বর সংস্করণে এই সমস্যার মুখোমুখি হয়েছিল। কোন সন্দেহ নেই যে ভবিষ্যতে আনুষ্ঠানিকভাবে সমস্যাটি সমাধান করা হবে, কিন্তু আপাতত, একটি নয় বরং দুটি সমাধান উপভোগ করুন৷ স্ক্রিনশট এবং সমস্ত কঠিন গোয়েন্দা কাজ, আমার ভাইয়ের সৌজন্যে। এখন পড়ুন, বন্ধুরা.

Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

প্রভাবিত প্ল্যাটফর্ম

সমস্যাটি 64-বিট Mac OSX 10.6.5 এবং 10.6.4 এবং সম্ভবত নিম্ন সংস্করণেও আপনাকে প্রভাবিত করতে পারে। আপনি যদি এই সমস্যাটি দেখতে না পান তবে আপনি নিরাপদে এই নিবন্ধটি উপেক্ষা করতে পারেন, তবে বিষয়গুলি রাস্তা ভেঙে যেতে পারে তা সম্পর্কে সচেতন থাকুন, বিশেষ করে যদি আপনি বিটা সফ্টওয়্যার ব্যবহার করেন।

Firefox কে 32-বিট মোডে শুরু করতে বাধ্য করুন

Mac এ এটি করতে, HD> Applications> Firefox> রাইট ক্লিক বা Control click> Get Info-এ যান।

Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

এখন, 32-বিট মোডে খুলুন লেখা চেকবক্সে টিক দিন।

Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

একটি দ্বিতীয় পদ্ধতি হল হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা। পছন্দসমূহ> উন্নত-এ যান। সাধারণ ট্যাবে, উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন লেখা চেকবক্সটি আনটিক করুন।

ফায়ারফক্স পুনরায় চালু করুন এবং আবার ফ্ল্যাশ উপভোগ করুন।

উপসংহার

বিটা সফ্টওয়্যার একটি কারণের জন্য বিটা যে সবাইকে মনে করিয়ে দেওয়া ছাড়া বলার মতো কিছুই নেই৷ অ-আধিকারিকভাবে প্রকাশিত সফ্টওয়্যার ব্যবহার করলে সমস্যা, ক্র্যাশ বা এমনকি ডেটা হারাতে পারে। শুধু এই সূক্ষ্ম অথচ সমালোচনামূলক সত্য সম্পর্কে সচেতন থাকুন এবং আপনার ভাল থাকা উচিত।

এই সংক্ষিপ্ত টিউটোরিয়ালটি আপনাকে ম্যাক ওএসএক্স-এ ফ্ল্যাশ প্লেয়ার কার্যকারিতার জন্য দুটি ভিন্ন সমাধান দেয়। আমি আশা করি আপনি তাদের পছন্দ করেছেন. যেকোনো আপডেটের জন্য সাথে থাকুন। যে সব হবে, সাথী.

চিয়ার্স।


  1. Personas দিয়ে আপনার ফায়ারফক্সকে উদ্দীপিত করুন

  2. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন

  3. দৃষ্টিকোণ সহ Firefox এ নিরাপদে ব্রাউজ করুন

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার