কম্পিউটার

Firefox 14 - আমাকে আরও কিছু বিরক্ত করুন, যেমন ব্যর্থতা

আপনি কখন জানেন যে একটি কোম্পানি তাদের থাম্বস আপ করে? যখন তারা সাহসী নির্বাহী সিদ্ধান্ত নেয় যা তাদের আগের সাহসী নির্বাহী সিদ্ধান্তের বিপরীত। প্রকৃতপক্ষে, Firefox 14 এ প্রবেশ করুন, মজিলার ব্রাউজারের একটি সাহসী সংস্করণ যা তার নিজস্ব উচ্চ ব্যবস্থাপনার দ্বারা নির্ধারিত প্রধান নির্দেশকে অস্বীকার করে। আমাকে বিস্তারিত করা যাক.

এই পর্যালোচনাটি আপনাকে Firefox 14.0.1-এর সর্বশেষ সংস্করণ সম্পর্কে সমস্ত কিছু বলবে, যা আমাদের কথা বলার সাথে সাথে স্বয়ংক্রিয়-আপডেট হচ্ছে এবং যা আপনাকে এমন অনেক কিছু দেবে যা আপনি হয়তো চাননি। যদিও সাম্প্রতিক ফায়ারফক্স আপডেটগুলি বেশিরভাগই ধীরে ধীরে বৃদ্ধি পায়, এটি একটু বেশি অনুপ্রবেশকারী এবং অসীমভাবে আরও বোকা হতে পারে। আমার কথা বিশ্বাস করবেন না, একবার দেখুন.

নতুন বৈশিষ্ট্য

ফায়ারফক্স 14 সব ধরনের নতুন দারুন জিনিস নিয়ে আসে, কারণ আসুন এটির মুখোমুখি হই, এটি নতুন এবং দুর্দান্ত জিনিসগুলির জন্য মাসের সেই সময়, যার মধ্যে রয়েছে কিন্তু এতে সীমাবদ্ধ নয়:একটি নতুন ডিফল্ট থিম, নতুন সাইট আইকন এবং বিজ্ঞপ্তি, ঠিকানা বার স্বয়ংক্রিয়- Google এর জন্য সম্পূর্ণ, ডিফল্ট HTTPS অনুসন্ধান, এবং কি না। সুতরাং আসুন ধাপে ধাপে দেখে নেওয়া যাক। এটি সবচেয়ে উদ্দীপক এবং আকর্ষণীয় হবে, তাই কিছু দুঃখজনক মজার জন্য চারপাশে লেগে থাকুন।

নতুন চেহারা

আমার উইন্ডোজ ইন্সটলেশনে আমি প্রথম যে জিনিসটি লক্ষ্য করেছি তা হল Firefox একটি ভিন্ন ধরনের ডিফল্ট থিম খেলা করে। এটি এখনও একই, তবে বোতামগুলি ভিন্ন, আরও ধরণের ক্রোমিফাইড, যদি আমি সেই শব্দটি ব্যবহার করতে পারি। এবং তারপরে, আপনি যদি অ্যাড-অনগুলির অধীনে দেখেন তবে পুরানো শৈলীটি এখনও ব্যবহৃত হয়। থাম্ব আপ দ্য আর্সে, এক নম্বর।

নিরাপত্তা, অনুমিতভাবে

এখন, আরেকটি মিডিয়া হাইপ হল কেন আপনি ডিফল্ট Google HTTPS অনুসন্ধানগুলি পান। যাতে আপনার LAN-এর লোকেরা আপনার pr0n প্রশ্নে বাধা না দেয়। নিরাপত্তা ঠিক। সম্পূর্ণরূপে অকেজো, যেহেতু আপনার LAN বিশ্বাসযোগ্য বলে মনে করা হয়, এবং যেকোনো সাধারণ সুইচ করা কর্পোরেট নেটওয়ার্কে, প্রমিসকিউস মোড নিষিদ্ধ, তাই অপ্রয়োজনীয়৷

কিন্তু সবচেয়ে ভালো ব্যাপার হল, এটি নন-ডট-কম ডোমেনের জন্য কাজ করে না। উদাহরণস্বরূপ, আমি google.co.uk এর সাথে একই জিনিস চেষ্টা করেছি, যা ব্রাউজারগুলির একটিতে আমার হোমপেজ হতে পারে এবং আপনি সাধারণ HTTP অনুসন্ধান পান। থাম্ব আপ দ্য আর্সে, দুই নম্বর।

আরও নিরাপত্তা, নয় - নতুন সাইটের পরিচয়, নয়

নতুন ধূসর-সামগ্রিক-বোতাম পরিবর্তনের সাথে সামঞ্জস্য রেখে, সাইট আইডেন্টিটি রঙ এখন চলে গেছে। আপনি নিয়মিত ওয়েবসাইটগুলির জন্য একটি সাধারণ গ্লোব পান এবং আপনি সুরক্ষিত সাইটের জন্য একটি ধূসর প্যাডলক পান, যা মনে রাখবেন, অতীতে অনিরাপদ, অবিশ্বস্ত এবং স্ব-স্বাক্ষর করা সাইটগুলির চিহ্ন হিসাবে ব্যবহৃত হত। তাই Mozilla এখন শুধু অভ্যাসগত নিরাপত্তাহীনতায় আপনাকে বিরক্ত করে না, যেহেতু আপনাকে অবশ্যই প্রতিটি সাইট সঠিকভাবে এনক্রিপ্ট করা আছে কিনা তা দেখতে হবে রঙের চিহ্নের উপর গণনা করার পরিবর্তে, এটি তাদের আগের মিশন স্টেটমেন্টের বিরুদ্ধে যায়। কীভাবে সাইট আইডেন্টিটি প্রচলিত প্যাডলকের চেয়ে ভাল সে সম্পর্কে সমস্ত চালনা মনে রাখবেন? এবং এখন, এটা না. বাজে কথা. থাম্ব আপ দ্য আর্সে, তিন নম্বর, একটা বড় মোটা একটা।

ওহ, এবং তারা কিছু সময় আগে ঠিকানা বারে ডিফল্ট http এবং https উপসর্গগুলিও সরিয়ে দিয়েছে। আপনি তাদের এখানে দেখতে, কারণ আমি তাদের সক্রিয়. যাইহোক, এটি এমন জিনিস যা গড় বোকাদের আরও কার্যকর এবং নিরাপদ হওয়া দরকার। ইডিওক্রেসি প্রজন্মকে চামচ খাওয়ানোর জন্য ভাল কাজ, এটাই পথ।

আপনি সুন্দর সাইট আইডেন্টিটি বোতাম কালার অ্যাডন দিয়ে রঙগুলি ফিরে পেতে পারেন।

ঠিকানা বার স্বয়ংসম্পূর্ণ

যারা তাদের ইতিহাসে প্রাসঙ্গিক ইউআরএল খুঁজে পেতে তীর কী ব্যবহার করতে বিরক্ত হতে পারে না তাদের জন্য এখন একটি স্বয়ংসম্পূর্ণ বৈশিষ্ট্য রয়েছে। যেটি আবার, একটি গোপনীয়তা লঙ্ঘন, কারণ আপনি চান না যে অন্য কেউ আপনার ব্রাউজারে অ্যাসফল্টের জন্য অনুসন্ধান করলে asph শ্বাসরোধে স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হোক। থাম্ব আপ দ্য আর্সে, চার নম্বর।

উপসংহার

আমরা প্রায় পুরো হাতের থাম্বস পেয়েছি, যা আপনাকে বলে যে পাওয়ারপয়েন্ট লোকেরা যখন তারা যা প্রমাণ করতে চায় তা প্রমাণ করার জন্য কতটা নির্বোধ হতে পারে। শেষ ফলাফল, মেট্রো-যৌন পরিচয় সহ একটি বিভ্রান্ত ব্রাউজার। আপনি এখানে কি অর্জন করার চেষ্টা করেছেন, মজিলা?

কেন আপনি বোতাম পরিবর্তন করেছেন? আলোচ্য বিষয়টি কি? কেন আপনি আপনার ব্রাউজারকে কম সুরক্ষিত করেছেন, বা অন্তত দৃশ্যত কম সুরক্ষিত করেছেন? কেন আপনি বোকাদের জন্য একটি গোপনীয়তা ক্যাচ প্রবর্তন করেছিলেন এবং কেন আপনি নিশ্চিত হননি যে আপনার নিরাপদ জিনিসগুলি সর্বত্র কাজ করে? কেন আপনি এই অর্ধ-বর্জিত 47-ক্রোমোজোমাল ব্যর্থতার সংস্করণটি প্রকাশ করেছেন যা কার্যকর বা উত্পাদনশীল কিছুই করে না? কেন আমি আমার সাইট আইডেন্টিটি ফিরে পেতে একটি এক্সটেনশন ডাউনলোড করতে হবে যাতে আমি আমার কিডনি অনেক দূরে কারো কাছে বিক্রি করতে না পারি, কারণ আপনি বিভ্রান্তির শীতল রঙ হিসাবে ধূসর বেছে নিয়েছেন? ব্যর্থ।

চিয়ার্স।


  1. Firefox 4 পূর্বরূপ - ফক্সি, তীক্ষ্ণ এবং দ্রুত!

  2. Personas দিয়ে আপনার ফায়ারফক্সকে উদ্দীপিত করুন

  3. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন

  4. দৃষ্টিকোণ সহ Firefox এ নিরাপদে ব্রাউজ করুন