কম্পিউটার

Seamonkey ইন্টারনেট স্যুট পর্যালোচনা - হুম

আপনি ব্রাউজার সম্পর্কে কথা বলার সময় সিমনকি প্রথম নাম নয় যা মনে আসে। বা এটি একটি চতুর্থ. আসলে, এটি একটি ব্রাউজারও নয়। কিন্তু তারপর, সেই পদগুলিতে, অপেরা নয়। Seamonkey হল একটি অল-ইন-ওয়ান ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট স্যুট, ওয়েব-ফেসিং প্রোগ্রামগুলির একটি সংগ্রহ যা সমস্ত একটি একক পণ্যে বান্ডিল। আপনার সময় মূল্য? সম্ভবত, আমরা আজ আবিষ্কার হবে.

আসুন একটি বিভ্রান্তিকর ভূমিকা দিয়ে শুরু করা যাক, আমরা করব। সীমনকি একটি স্বতন্ত্র প্রকল্প, তবে এটি মোজিলা স্যুটের সাথে কোড শেয়ার করে, যা ফায়ারফক্স নয়, যদিও কিছু জিনিস মিল রয়েছে। এবং আসুন থান্ডারবার্ডকে ভুলে গেলে চলবে না, যেটি স্যুটের সাথে কোডও শেয়ার করে, বা KompoZer, একটি ওয়েব ডেভেলপমেন্ট এডিটর, এছাড়াও উপস্থিত এবং অ্যাকাউন্ট করে। যার সবগুলোই ঐতিহ্যের জন্য নেটস্কেপের দিকে ফিরে তাকায়। তাহলে সীমনকি ঠিক কী? বলা মুশকিল। আমরা পরীক্ষা.

Seamonkey ইনস্টলেশন

আমি লিনাক্স মিন্ট, 64-বিট-এ সিমঙ্কি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি এবং তাৎক্ষণিকভাবে একটি স্নাগ আঘাত করেছি। প্রথমত, এটি সংগ্রহস্থলের কোথাও পাওয়া যায় না। তাই আমি অফিসিয়াল সাইট থেকে উপলব্ধ সংরক্ষণাগার ডাউনলোড. আবার, XPCOM ত্রুটি সহ স্যুট চালানোর চেষ্টা করার সময় আমি ব্যর্থ হয়েছি। স্পষ্টতই, এটি ভুল শ্রেণীর ছিল, 64-বিট, যেখানে ব্রাউজারটি 32-বিট ছিল, যা ঠিক সেই ধরনের সমস্যা যা আর্কিটেকচার জুড়ে শেয়ার্ড লাইব্রেরিগুলিকে মিশ্রিত করার সময় আসবে।

কিছু অনুসন্ধান করার পরে, আমি উপলব্ধ স্যুটের একটি অনানুষ্ঠানিক-আপনার-নিজের-ঝুঁকিতে 64-বিট বিল্ড পেয়েছি। এটি প্রকল্পের পক্ষে একটি বরং জটিল বিবৃতি, আপনি কি মনে করেন না। তারা বলে, আমরা রিপোজিটরি নিয়ে বিরক্ত করব না, আমরা 64-বিট সংস্করণ নিয়ে বিরক্ত করব না, যদিও সমস্ত প্রসেসর এবং লিনাক্স ডিস্ট্রো প্রায় এক দশক ধরে এইভাবে চলছে, এবং আপনি একটি সেরা প্রচেষ্টা হ্যাকড অফার পাবেন শুধুমাত্র কারণ কেউ আপনার জন্য একটি সংকলন চালানোর জন্য যথেষ্ট যত্নশীল. অবশেষে, স্যুটটি চালু ছিল, একটি নিষ্কাশিত সংরক্ষণাগারের মধ্যে থেকে:

Seamonkey ট্যুর

সফ্টওয়্যারটির সর্বশেষ সংস্করণটি 2.10, যা প্রথম নজরে আপনাকে প্রোগ্রামটির ক্ষমতা সম্পর্কে কিছুই বলে না। Seamonkey একটি একক এবং কিছুটা ইউনিফাইড ইন্টারফেসে বান্ডিল করা বিভিন্ন ইউটিলিটি নিয়ে আসে - ওয়েব ব্রাউজার, ই-মেইল ক্লায়েন্ট, নিউজগ্রুপ এবং ফিড ক্লায়েন্ট, IRC চ্যাট ক্লায়েন্ট এবং HTML সম্পাদক। খারাপ নয়, বিশেষ করে যেহেতু এটি আধুনিক অনলাইন ব্যবহারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিককে একত্রিত করে।

দেখুন এবং অনুভব করুন

আমার প্রথম কাজ, যদিও, নেভিগেশন বোতামগুলি থেকে পাঠ্য অপসারণ করা ছিল:

এবং যদি আপনি একটি আরও আধুনিক থিম ব্যবহার করার চেষ্টা করেন, যা অন্তর্নিহিত সিস্টেম থিমের সাথে ভালভাবে সংহত করার জন্য অনুমিত হয়, আপনি একটি 1994-শৈলীর ভিজ্যুয়াল দুঃস্বপ্ন পাবেন। নরম ধূসর এবং নীল গ্রেডিয়েন্টের সংমিশ্রণ, তীক্ষ্ণ কোণ এবং প্রত্নতাত্ত্বিক আইকনগুলি RedHat-এর শেষ বিনামূল্যে সংস্করণ থেকে প্রো-এ যাওয়ার আগে, যা 2003 হবে, আপনি যা 2012 সালে অভ্যস্ত ছিলেন তার সাথে ভালভাবে সারিবদ্ধ নয়৷

প্রোগ্রাম

এখানে বিভিন্ন ইউটিলিটিগুলির কয়েকটি মুষ্টিমেয় স্ক্রিনশট এবং সেগুলি দেখতে কেমন এবং তারা কী করতে পারে তার কয়েকটি লাইন রয়েছে৷

ব্রাউজার হল যা আপনি চান তা হল, কম-বেশি ফায়ারফক্স, বা বরং, কয়েক বছর আগে ফায়ারফক্স যা ছিল, অন্তত ব্লিং-ব্লিং এর ক্ষেত্রে, মূল কার্যকারিতা না হলে। কে-মেলিওনের সাথে কিছুটা মিল। গতি শালীন, এবং তাই W3C সম্মতি। আমি এক্সটেনশনের সাথে খেলিনি, এবং আপনি এখানে কাজ করার জন্য ফায়ারফক্স অ্যাডঅন হ্যাক করতে সক্ষম হতে পারেন।

মেইল ক্লায়েন্ট থান্ডারবার্ডের মতো। আপনি সমস্ত ধরণের অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন, ফিল্টার এবং জাঙ্ক মেল কনফিগার করতে পারেন এবং আপনি বেশিরভাগ আধুনিক প্রোগ্রামের মতো একটি ট্যাবড ইন্টারফেসও পেতে পারেন৷

আপনি একটি সঠিক, পুরানো স্কুল ঠিকানা বই পাবেন। বেশিরভাগ লোক জিজ্ঞাসা করবে, এটি কীভাবে জনপ্রিয় পরিষেবাগুলির সাথে একীভূত হয়, যেমন গুগল, ফেসবুক বা স্মার্টফোন ইত্যাদি? আমার উত্তর হল, আমি সত্যিই জানি না।

এইচটিএমএল সম্পাদনার জন্য, আপনি কম্পোজার বা কমপোজার পাবেন, যা একটি শালীন টুল, এবং যা আমি ব্যক্তিগতভাবে সামগ্রী তৈরির জন্য ব্যবহার করি। ঠিক আধুনিক শিল্পের অবস্থা নয়, তবে স্ক্রিপ্ট থেকে শুরু করে উন্নত CSS ক্লাস এবং যেকোনও ওয়েবসাইটের জন্য প্রয়োজনীয় সবকিছু সমর্থন করে।

আপনি যদি IRC-তে থাকেন তাহলে ChatZilla ঠিকঠাক কাজ করে।

টুলস

সীমনকিরও অনেকগুলি দরকারী টুল রয়েছে:পৃষ্ঠা অনুবাদ, ওয়েব অনুসন্ধান, চিত্রগুলির পরিচালনা, প্রতি-সাইট স্তরে কুকিজ এবং পপআপ, ব্যক্তিগত ডেটা সাফ করার ক্ষমতা, পাসওয়ার্ড পরিচালনা করা বা এমনকি স্যুটের মধ্যে থেকেই প্রোফাইলগুলি স্যুইচ করার ক্ষমতা। এছাড়াও আপনি ওয়েব কনসোল, ডিবাগিং টুল এবং আরও অনেক কিছু পাবেন।

অন্যান্য বৈশিষ্ট্য

তালিকাটি বেশ দীর্ঘ এবং চিত্তাকর্ষক। স্প্যামিং ছাড়াই, আপনার কাছে কিছু কিছু আছে, একজন জ্যাক অফ অল ট্রেডস, তার বোন জেন এবং তাদের ছোট ভালুক যার নাম বিলো। সীমনকি ব্রাউজার সিঙ্ক, সেশন পুনরুদ্ধার এবং ব্যক্তিত্ব সমর্থন করে। এছাড়াও আপনি ইনলাইন সার্চ পাবেন। মেল ক্লায়েন্ট একাধিক অ্যাকাউন্ট এবং RSS ফিড সাবস্ক্রিপশনের অনুমতি দেয়। চ্যাট ক্লায়েন্ট আপনার স্বাদ দয়া করে কনফিগার করা যেতে পারে. এবং এখনও আরো অনেক আছে.

আসুন সম্পূর্ণ অ্যাডঅন ম্যানেজারটি ভুলে যাই না, আপনার যা প্রয়োজন - বা ডাউনলোড ম্যানেজার।

উপসংহার

একদিকে, সীমনকি একটি দুর্দান্ত প্রোগ্রাম। এটি বৈশিষ্ট্য এবং ক্ষমতায় সত্যিই এত সমৃদ্ধ এবং এটি সম্ভবত এটির সবচেয়ে বড় পতন। অনেকটা স্মার্টফোনের মতো যা একটি ছোট ফর্ম ফ্যাক্টরে অনেকগুলি জিনিস একত্রিত করার চেষ্টা করে। কোয়ালিটি কোথাও দিতে হবে। যদিও সীমনকি বেশিরভাগ সময় বেশ ভালভাবে পরিচালনা করে, আপনি অনুভব করেন যে অবহেলার স্পর্শ পণ্যটিকে সর্বত্র প্রভাবিত করে। সীমনকি নেই। এটা বিরক্তিকর।

প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, এটি একটি দুর্দান্ত টুলবক্স, ইনস্টলেশন এবং প্রাপ্যতা সমস্যাগুলির জন্য সংরক্ষণ করুন। যাইহোক, পরিষেবার দৃষ্টিকোণ থেকে, একটি পণ্য হিসাবে, এটি পৃথক ব্রাউজারগুলির মতো উত্সর্গীকৃত পণ্যগুলির আবেদনের অভাব রয়েছে এবং অন্যান্য অনলাইন ক্রিয়াকলাপগুলির গুরুত্বকে ওভারপ্লে করে৷ মেল, চ্যাট এবং যে সব, মানুষ এর জন্য ওয়েব পরিষেবা ব্যবহার করে।

আমি মনে করি সীমনকি অন্য বয়সের একটি সুদর্শন, সম্মানজনক অবশেষ। এর জটিলতা এটিকে অনেক রাস্তার কৃতিত্ব দেয়, কিন্তু যখন সবাই রাস্তাটিকে যতটা সম্ভব সরু এবং সোজা করার চেষ্টা করে তখন নয়। এক-একটি ওয়েব সমাধান খুঁজছেন ব্যবহারকারীদের জন্য, এটি একটি চমৎকার পছন্দ। বেশিরভাগ লোকের জন্য, বৈশিষ্ট্যগুলির বিস্ময়কর তালিকা তাদের কেবল ভয় দেখাবে। এবং চেহারা উন্নত করা যেতে পারে. সামগ্রিকভাবে, আমি 7.5/10 এর মত কিছু অনুমান করি। কিন্তু তখন, আমি কখনই স্যুটে ছিলাম না, এমনকি দশ বছর আগেও। ব্যক্তিত্বের বৈশিষ্ট্য হতে হবে। একটি শেষ প্রশ্ন, নাম কি? সমুদ্র? বানর? একটি পাখির লোগো? শেষ ঘন্টা? যে সব হবে.

এই সফ্টওয়্যার প্রস্তাব করার জন্য kingceasar ধন্যবাদ!

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা