কম্পিউটার

কিভাবে স্কাইপ হোম স্ক্রীন, বিজ্ঞাপনগুলি সরিয়ে ফেলা যায়

আমরা শুরু করার আগে - এই নিবন্ধটি 100% সমাধানের প্রতিশ্রুতি দেয় না, শুধুমাত্র কয়েকটি সমাধান যা আপনাকে স্কাইপ আনইনস্টল না করে উপভোগ করতে সাহায্য করবে। কয়েক মিনিটের হতাশাজনক এবং বিভ্রান্তিকর পড়া এড়াতে আমি এই বিষয়টি স্পষ্ট করতে চেয়েছিলাম। এখন, আমরা জানি যে আমরা স্কাইপের সবচেয়ে বিরক্তিকর বৈশিষ্ট্যগুলির একটি কম-নিখুঁত সমাধান উপভোগ করতে যাচ্ছি, আসুন এগিয়ে যাই।

প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, স্কাইপ একটি শালীন প্রোগ্রাম। ব্যবহারকারীর অভিজ্ঞতার দৃষ্টিকোণ থেকে, এটি একটি বিরক্তিকর, নিম্নমানের পণ্য যা বিজ্ঞাপনগুলিকে আপনার গলায় চাপ দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷ এটি এনক্রিপশন, ভাল অডিও এবং পরবর্তীতে ভিডিও সহযোগিতা সহ একটি শালীন IM ক্লায়েন্ট হিসাবে শুরু হয়েছিল। তারপর, এটি একটি সামাজিক নেটওয়ার্ক ক্র্যাপফেস্টে পরিণত হয়। এবং এটি আপনার খুব কল উইন্ডোর ভিতরে, দিনরাত আপনাকে বিজ্ঞাপন পরিবেশন করা শুরু করেছে। তাই প্রশ্ন হল, আপনি কীভাবে স্কাইপকে আপনার বাক্স থেকে পরিষ্কার না করে কিছু মৌলিক বিচক্ষণতায় পুনরুদ্ধার করবেন?

সেরা সমাধান:লিনাক্স

বিশ্বাস করুন বা না করুন, মাইক্রোসফ্ট সম্প্রতি লিনাক্সের জন্য স্কাইপের সংস্করণ 4 প্রকাশ করেছে। এটি উইন্ডোজ সংস্করণের চেয়ে ব্যাপকভাবে ভাল, এবং এটি ক্র্যাপ-মুক্ত আসে - কোনও হোম স্ক্রীন এবং কোনও বোকা বিজ্ঞাপন নেই৷ আপনি সামর্থ্য থাকলে, আপনি এই বিকল্পটি ব্যবহার করতে চাইতে পারেন। আজেবাজে কথা থেকে মুক্তি পাওয়ার এটাই একমাত্র 100% কার্যকরী উপায়।

বিকল্প:Skype 5.X

থেকে মুক্তি পান

উইন্ডোজে, ক্র্যাপফেস্ট প্রধান সংস্করণ 5 প্রকাশের সাথে শুরু হয়েছিল, যা আপনি আনইনস্টল করতে চাইতে পারেন। দয়া করে মনে রাখবেন যে আপনি স্কাইপ ইনস্টলারগুলিকে সেই উদ্দেশ্যে ব্যবহার করতে পারবেন না, এমনকি যদি আপনি সেগুলিকে নিরাপদে কোথাও সংরক্ষণ করে থাকেন৷ ইনস্টলার সর্বদা সর্বশেষ সংস্করণ টানবে বা তা করতে ব্যর্থ হবে।

যাইহোক, আপনি oldapps.com থেকে পুরোনো, পূর্ণ সংস্করণ নিতে পারেন এবং আপনার উপযুক্ত হিসাবে সেগুলি ইনস্টল করতে পারেন। নিশ্চিত করুন যে আপনার উইন্ডোজ সংস্করণটি অ্যাপ্লিকেশনটিকে সমর্থন করে এবং কোনও অসঙ্গতি সমস্যা বা ক্র্যাশ নেই৷ আপনি যদি নিরাপত্তা নিয়ে চিন্তিত হন, তাহলে নিশ্চিত হোন যে আপনি অদ্ভুত লোকের কাছ থেকে অদ্ভুত লিঙ্কগুলি গ্রহণ করবেন না এবং আপনি ভাল থাকবেন।

হোম স্ক্রীন সরিয়ে দিন

এই ঘটতে বিভিন্ন পদ্ধতি আছে. এক, আপনাকে প্রথমে ক্লাসিক ভিউ মোডে স্যুইচ করতে হবে, যা আপনার পরিচিতি উইন্ডোকে হোম স্ক্রীন উইন্ডো থেকে আলাদা করে। তারপর, হোম স্ক্রীন উইন্ডোটি বন্ধ করুন। স্কাইপ ছেড়ে দিন। এটা যে হিসাবে হিসাবে সহজ।

যাইহোক, যদি কোন কারণে, এটি আপনার জন্য কাজ না করে, আপনি স্কাইপের জন্য একটি কাস্টম স্টার্টআপ পদ্ধতি ব্যবহার করার কথা বিবেচনা করতে চাইতে পারেন, যা এটি চালু হওয়ার পরে হোম স্ক্রীন উইন্ডোটিকেও মেরে ফেলবে। এর জন্য একটি ব্যাচ ফাইলে কয়েকটি কমান্ড একসাথে রাখা প্রয়োজন।

START C:\"প্রোগ্রাম ফাইল (x86)\"\Skype\Phone\Skype.exe ->
-> /মিনিমাইজড /লেগ্যাসিলজিন
সময়সীমা 5
CMDOW "স্কাইপ হোম" /CLS

লক্ষ্য করুন তীরচিহ্নটি আউটপুটে একটি একক লাইন বিভক্ত বোঝায়। যাইহোক, এই কমান্ডগুলি চালানোর ফলে লিগ্যাসি লগইন বিকল্প ব্যবহার করে স্কাইপ মিনিমাইজ করা হবে। পাঁচ সেকেন্ডের সময়সীমার পরে, স্কাইপ হোম উইন্ডোটি বন্ধ হয়ে যাবে। যদি আপনার মেশিনটি ধীর হয় এবং স্কাইপ চালু করতে সময় লাগে তবে আপনাকে টাইমআউট মানটিকে একটি উচ্চ সংখ্যায় পরিবর্তন করতে হতে পারে, কারণ আপনি এটি বন্ধ করার আগে আপনার স্কাইপ হোম সক্রিয় থাকা প্রয়োজন।

এই সুন্দর পোস্টে টাইমআউট ফাংশনের ব্যবহারের কিছু ভিন্নতা সহ এটি আরও বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। মূল পদ্ধতি লোকালহোস্টে পিং ব্যবহার করে, যখন আমি মনে করি টাইমআউট ক্লিনার। আরেকটি বিকল্প হল এই সামান্য প্রোগ্রাম - সতর্কতার সাথে ব্যবহার করুন।

কেউ একজন এটিও পরামর্শ দিয়েছেন - নিশ্চিত নন, পরীক্ষিত নয়, আপনার নিজের বিবেচনার ভিত্তিতে।

উইন্ডোজ প্রোগ্রামগুলি নিয়ন্ত্রণ করার জন্য WMICও রয়েছে।

স্কাইপ বিজ্ঞাপনগুলি সরান

দ্বিতীয় বিপদ হল নিম্নমানের স্কাইপ বিজ্ঞাপন। সেগুলি স্কাইপ স্ক্রীনের পাশাপাশি আপনার কল উইন্ডোতে দেখায়৷ অনুপ্রবেশকারী এবং অকেজো। উদাহরণস্বরূপ, স্কাইপ ভাবতে পছন্দ করে যে যেহেতু আমি যেখানে থাকি সেখানে আমি থাকি, তাই আমি হয়ত একই গাড়ি কেনার দিকে ঝুঁকতে পারি যেগুলির জন্য বাকি সাধারণ জনসংখ্যা যায়, বেশিরভাগ স্বয়ংক্রিয় গিয়ারবক্স সহ সর্বনিম্ন-নিম্ন-নিম্ন ব্র্যান্ডগুলি৷ আপনি স্ক্রু, আমি ছয় গতির ম্যানুয়াল সহ জার্মান গাড়ি চাই।

তারপর, যখন আপনি কল উইন্ডো খুলবেন এবং কল শুরু হবে, আপনি সেখানে আরও বিজ্ঞাপন পাবেন, বেশিরভাগই স্কাইপ প্রিমিয়াম বিজ্ঞাপন-মুক্ত পরিষেবায় যোগদানের আমন্ত্রণ, যার মানে তারা এখন আপনাকে লুব দিয়ে শ্লীলতাহানি করবে।

যাইহোক, আপনি কিভাবে এটা করবেন - আপনি ভাষা পরিবর্তন. স্কাইপ আপনার বিজ্ঞাপনগুলিকে আপনার ভাষার উপর ভিত্তি করে। তাই আপনি যদি আপনার ভাষাকে অস্তিত্বহীন ভাষায় পরিবর্তন করেন, তাহলে স্কাইপ প্রাসঙ্গিক বিজ্ঞাপন লোড করতে পারবে না।

তাই আপনাকে যা করতে হবে তা হল টুলস> ভাষা পরিবর্তন করুন। তারপর, নীচের দিকে, Edit Skype Language নির্বাচন করুন। এটি ভাষা ফাইল সম্পাদক খুলবে। Save as এ ক্লিক করুন এবং আপনার ফাইলের নাম দিন যা আপনি চান, যেমন:আমি বিজ্ঞাপন চাই না। তারপরে, এই ভাষাটি আগের মত একই পথ ব্যবহার করে লোড করুন, টুলস> ভাষা পরিবর্তন করুন। স্কাইপ পুনরায় চালু করুন। বিজ্ঞাপন মুক্ত আসা উচিত. একমাত্র সতর্কতা হল যে ভাষা সম্পাদনা ইকো কলিং পরিষেবাকে ডিফল্ট করবে এবং আপনি যেখানেই থাকেন সেখানে নির্বাচিত ডিফল্ট ভাষার পরিবর্তে। কিন্তু ঝামেলামুক্ত ব্যবহারের জন্য একটি ছোট মূল্য দিতে হবে।

আপনার চ্যাট উইন্ডো ছোট করুন

আরেকটি ভাল কাজ হল - আপনার কল/চ্যাট উইন্ডোগুলিকে সর্বনিম্ন করে নিন। বেশিরভাগ বিজ্ঞাপন এই স্থানে প্রদর্শনের জন্য খুব বড়, তাই সেগুলি দেখাবে না৷ এটি অন্য একটি স্তর যা আপনি ফাঁদ থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন।

অতিরিক্ত বিকল্প

আপনি আপনার হোস্ট ফাইল বা আপনার ফায়ারওয়ালে স্কাইপ বিজ্ঞাপন নেটওয়ার্কগুলিকে ব্লক করতে পারেন, তবে এটি একটি উন্নত পদক্ষেপ এবং প্রতিটি প্রোগ্রামকে প্রভাবিত করবে যা ভাল বা খারাপের জন্য উক্ত পরিষেবা বা ওয়েবসাইটগুলির সাথে যোগাযোগ করার চেষ্টা করে৷ আমি আপনাকে শেষ এই স্থান অন্বেষণ সুপারিশ.

আর একটা কথা

এছাড়াও আপনি যা করতে পারেন তা হল প্রতিবার Skype আপনার উপর একটি বিজ্ঞাপন পপ করে, Skype ওয়েবসাইটে যান, লগইন করুন এবং তারপর বিজ্ঞাপনের এই অনুপ্রবেশকারী ব্যবহার এবং এটি আপনাকে কীভাবে বিরক্ত করে সে সম্পর্কে অভিযোগ করে তাদের সমর্থনে একটি টিকিট লিখুন। আপনার বক্তব্য করা যাক. তারা একটি বিনামূল্যে পণ্য অফার কারণ নীরবতা ভোগ করবেন না. এমন অনেক কোম্পানি আছে যারা বিনামূল্যে পণ্য অফার করে কিন্তু আপনার স্ফিঙ্কটারকে বুলসি টার্গেট বলে মনে করে না।

অবশেষে

এবং এত কিছুর পরেও, আমার অ্যান্ড্রয়েড ফোনের সাথে আমার অভিজ্ঞতার মতোই, হোম স্ক্রীনে Facebook ইন্টিগ্রেশন এবং আপনার বোকা বিজ্ঞাপনগুলিতে আমাকে শিটি স্বয়ংক্রিয়-গিয়ারবক্স গাড়ি অফার করার বিষয়ে আমার যা বলার আছে:

আরো পড়া

হোম স্ক্রীন এবং বিজ্ঞাপনগুলি থেকে কীভাবে পরিত্রাণ পেতে হয় তার জন্য আপনি সর্বদা আপনার প্রিয় সার্চ ইঞ্জিনে অনুসন্ধান করতে পারেন৷ আপনি স্কাইপ ফোরামের পোস্টে আপ্লুত হবেন, যার মধ্যে কিছু থ্রেড রয়েছে যা শত শত পৃষ্ঠা দীর্ঘ। এখানে একটি নমুনা:

স্কাইপ হোম অটোস্টার্ট নিষ্ক্রিয় করা হচ্ছে

হোম স্ক্রীন নিষ্ক্রিয় করা হচ্ছে

স্টার্টআপে স্কাইপ হোম স্ক্রীন নিষ্ক্রিয় করা হচ্ছে

স্কাইপ বিজ্ঞাপন স্প্যাম নিষ্ক্রিয় করুন

স্কাইপ 5 পপ-আপ বিজ্ঞাপন

উপসংহার

আমি যতটা সেরা সংকলন নিয়ে আসতে পারি, আমাকে ঘৃণা করবেন না যদি এটি আপনার জন্য প্রত্যাশিত হিসাবে কাজ না করে, আমি একটি অলৌকিক প্রতিশ্রুতি দিইনি। এটি একটি বিরল ঘটনা যখন আপনি একটি প্রোগ্রাম এত একগুঁয়ে, স্কাইপের মত ব্যাপকভাবে খুঁজে পান। সত্যিই, সত্যিই বাজে যখন আপনি এটি সম্পর্কে চিন্তা. যদি আপনার অজ্ঞাত, নন-টেকি বন্ধুরা এটির উপর এতটা নির্ভরশীল না হয় তবে আপনি তাদের অন্য কিছুতে স্থানান্তর করতে সক্ষম হবেন। যেমনটি হয়, আপনাকে অবশ্যই এই প্রোগ্রামটি ব্যবহার করতে হবে এমন লোকদের সাথে কথা বলতে যারা তাত্ক্ষণিক বার্তা এবং কলের জন্য অন্য কোনো সফ্টওয়্যার শুনেননি।

এই নিবন্ধটি শেখায় যে কীভাবে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে হোম স্ক্রীন অক্ষম করতে হয় এবং তারপরে বিজ্ঞাপনগুলি থেকেও মুক্তি পান৷ লিনাক্স, পুরানো স্কাইপ সংস্করণ, মেনুতে সহজ বিকল্প, কিছু কমান্ড-লাইন ব্যবহার এবং স্ক্রিপ্টিং, কনফিগারেশন এবং ভাষা সম্পাদনা, এমনকি ফায়ারওয়াল নিয়মের সমন্বয় রয়েছে, যদি আপনার প্রয়োজন হয়। যাইহোক, দিনের শেষে, আপনি সন্তুষ্ট হতে পারে.

আমি আশা করি আমি সাহায্য করেছি, এবং যে মুহুর্তে আমি একটি গণ-উপযুক্ত IM/কল প্রোগ্রাম খুঁজে পেয়েছি যেটি ব্যবহারকারীদের একটি প্রবাদের টয়লেট বাটি হিসাবে বিবেচনা করে না, আমি আপনাকে জানাব।

চিয়ার্স।


  1. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়

  2. Firefox, ভাষা প্যাক এবং কিভাবে সরানো যায়

  3. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  4. কিভাবে ফায়ারফক্স থেকে Microsoft .NET সহকারীকে সরিয়ে ফেলবেন