কম্পিউটার

ধীরে এবং চপি ফ্ল্যাশ প্লেয়ার প্লেব্যাক

আপনি যে সমস্যার সম্মুখীন হতে পারেন তা হল নিম্নরূপ:Flash Player 11.3 বা উচ্চতর তে আপগ্রেড করার পরে, আপনি কিছু পরিস্থিতিতে কিছু ওয়েবসাইটে ফ্ল্যাশ মুভিতে চপি প্লেব্যাক দেখতে পাচ্ছেন। উদাহরণস্বরূপ, জৈব ওয়েবসাইটে দেখা হলে ইউটিউব চলচ্চিত্রগুলি সমস্ত মসৃণ এবং ড্যান্ডি হতে পারে, তবে এমবেড করা উদাহরণগুলি নাও হতে পারে।

আমি সম্প্রতি উইন্ডোজে এই একই সমস্যার মুখোমুখি হয়েছিলাম। এমবেডেড ফ্ল্যাশ ভিডিও দেখার সময় ফায়ারফক্সের সাথে সমস্যাটি ঘটবে, তবে ক্রোম প্রভাবিত হয়নি, সম্ভবত এটির নিজস্ব সংস্করণের সাথে আসে। এমবেডেড ক্লিপগুলি চালানোর সময়, ভিডিওটি যেকোন মাউসের গতিতে ধীর এবং ঝাঁকুনি হয়ে যাবে। অধিকন্তু, এমবেডেড প্লেয়ার স্পেসের মাধ্যমে মাউস কার্সার টেনে আনলে এটি স্থবির হয়ে যাবে এবং প্রায় লাফিয়ে পড়বে। তাহলে আপনি কিভাবে এই মত কিছু সমাধান সম্পর্কে যান?

সতর্কতার একটি শব্দ

এখন, আমরা শুরু করার আগে, হতাশা মিটার পুনরায় সেট করা যাক। একটি নিবন্ধে সমস্ত এবং প্রতিটি ফ্ল্যাশ-সম্পর্কিত সমস্যা সমাধান করা অসম্ভব। এটি সম্পূর্ণভাবে সম্ভব যে আপনি ওয়েব অনুসন্ধানের মাধ্যমে এই টিউটোরিয়ালটিতে হোঁচট খেয়ে পড়বেন, এই বিশ্বাস করে যে এটি আপনাকে আপনার ফ্ল্যাশ কার্যক্ষমতাকে তার মসৃণ স্বাভাবিক করতে সাহায্য করতে পারে। আপনার দুশ্চিন্তাগুলি সম্পূর্ণ আলাদা এবং সম্পূর্ণভাবে সম্পর্কহীন হতে পারে, তাই সুযোগটি যতই সামান্য, দূরবর্তী বা বাস্তব হোক না কেন, অনুগ্রহ করে সচেতন থাকুন যে এই টিউটোরিয়ালটি আপনাকে সাহায্য করতে পারে না।

ফ্ল্যাশ প্লেয়ার কর্মক্ষমতা

আপনি যদি এম্বেড করা ভিডিওগুলিতে একটি চপ্পি প্লেব্যাক দেখতে পান তবে জৈব নয়, এর সম্ভবত অর্থ হল ফ্ল্যাশ প্লেয়ারে এমন কিছু আছে যা এমবেড করা সামগ্রীর প্লেব্যাককে সীমাবদ্ধ করে, সম্ভবত এটি তৃতীয় পক্ষের সাইটগুলির দিকে নির্দেশ করে৷ তাই একটা কথা মাথায় আসে, নিরাপত্তা।

ঘটনাটি আমার বাক্সে প্রভাব ফেলেছে তা দেখার পরে, আমি বুঝতে পেরেছি যে Flash Player 11.3-এ একটি নতুন বৈশিষ্ট্য থাকতে পারে, যা হয়ত বিদ্যমান ছিল না বা আগে সক্রিয় নাও হতে পারে, যা কর্মক্ষমতা সমস্যা সৃষ্টি করছে।

সুতরাং, কিছু গবেষণা প্রয়োজন.

গবেষণা

বরং সমৃদ্ধ Adobe জ্ঞানের ভিত্তির মাধ্যমে পড়া, আমি শিখেছি যে Flash player 11.3 এর নিজস্ব স্ব-স্যান্ডবক্সিং পদ্ধতি রয়েছে, যা সুরক্ষিত মোড নামে পরিচিত, দূষিত SWF ফাইল থেকে শুরু হওয়া আক্রমণের প্রভাব সীমিত করার জন্য ডিজাইন করা হয়েছে। ফ্ল্যাশ প্লেয়ারকে লক্ষ্য করে বিপুল পরিমাণ শোষণের কারণে এই বৈশিষ্ট্যটির সংযোজন সম্ভবত প্রয়োজনীয়, তবে আমরা সেখানে পৌঁছব।

যাইহোক, ফায়ারফক্সে আমি কীভাবে ফ্ল্যাশ প্লেয়ারের সুরক্ষিত মোডের সমস্যা সমাধান করব লেবেলযুক্ত একটি নিবন্ধ থেকে পড়ে, আমি আবিষ্কার করেছি যে সুরক্ষিত মোডটি অক্ষম করা যেতে পারে, এমনকি যদি এটি সাময়িক সমস্যা সমাধানের জন্যই হয়। এখন, আমরা এগিয়ে যাওয়ার আগে পরামর্শ এবং সতর্কতার একটি শব্দ:আপনি যদি আপনার নিরাপত্তা নিয়ে চিন্তিত হন এবং আপনি যদি মনে করেন যে বিশ্ব আপনার কাঁধে ভেঙে পড়তে পারে তবে এটির চেষ্টা করবেন না। বাস্তবতা একটু কম ভয়াবহ, কিন্তু শীঘ্রই।

কীভাবে সুরক্ষিত মোড নিষ্ক্রিয় করবেন

সুতরাং, আপনাকে যা করতে হবে তা হল প্রাসঙ্গিক ফ্ল্যাশ ফোল্ডারে নেভিগেট করুন এবং mms.cfg কনফিগারেশন ফাইলটি সম্পাদনা করুন। প্রাসঙ্গিক অবস্থানগুলি হল, যথাক্রমে 32-বিট এবং 64-বিট Windows 7-এর জন্য:

C:\windows\system32\macromed\flash
C:\windows\syswow64\macromed\flash

লেখার অনুমতি সীমাবদ্ধতার কারণে ফাইলটি ইনলাইনে সম্পাদনা করা যাবে না, এমনকি যদি আপনি প্রশাসনিক সুবিধা সহ Windows Explorer চালু করেন, তাই আপনাকে অন্য কোথাও একটি ফাইল অনুলিপি করতে হবে, এটি খুলতে হবে এবং তারপরে নিম্নলিখিত নির্দেশিকা যোগ বা সম্পাদনা করতে হবে:

ProtectedMode=0

নিচের ছবির মত কিছু:

এটি সম্পন্ন হওয়ার পরে, ফাইলটিকে তার আসল অবস্থানে আবার কপি করুন। কোন পরিবর্তন করার আগে কনফিগারেশন ফাইলটি নিরাপদে ব্যাক আপ করা হয়েছে তা নিশ্চিত করুন, বিশেষ করে যদি আপনি এই ধরনের টুইকিং সম্পর্কে কম সচেতন হন।

এর পরে, ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং পরীক্ষা করুন। যদি এটি কাজ করে, ঠিক আছে, আপনি সম্পন্ন করেছেন!

নিরাপত্তা, সঠিক উপায়

এখন আপনার সমস্ত অসাধু ব্যক্তিরা আমাকে তাদের অপারেটিং সিস্টেমের নিরাপত্তার সাথে আপস করার জন্য অজ্ঞাত ব্যবহারকারীদের একটি সহজ উপায় প্রস্তাব করার জন্য অভিযুক্ত করার আগে, আসুন আমরা এখানে কী করেছি তা সংক্ষেপে দেখা যাক এবং একটি উচ্চতর বিকল্প উপস্থাপন করা যাক।

প্রথমত, যদি একটি নিরাপত্তা পরিমাপ ব্যবহারকারীর উপর নেতিবাচক প্রভাব ফেলে, তা কার্যক্ষমতা, প্রতিক্রিয়াশীলতা, মসৃণতা, স্থিতিশীলতা, বৈশিষ্ট্য বা অন্য কিছুর ক্ষতি হতে পারে, তাহলে নিরাপত্তা ব্যবস্থা অকেজো। নিরাপত্তা অবশ্যই স্বাভাবিক ব্যবহারের প্যাটারের পরিপূরক হবে এবং তাদের প্রতিস্থাপন করবে না। নিরাপত্তা অবশ্যই নিরবচ্ছিন্ন এবং স্বচ্ছ হতে হবে।

সেই লক্ষ্যে, সুরক্ষিত মোড স্বাগত হতে পারে, কিন্তু ব্যবহারকারী যদি এটিকে নিষ্ক্রিয় করতে প্রলুব্ধ হয়, যাতে তারা ভিডিওগুলি দেখতে পারে, ফ্ল্যাশ প্লেয়ারটি প্রথমে কী জন্য ডিজাইন করা হয়েছে, তাহলে সুরক্ষার কোনও অর্থ নেই৷ এবং এর প্রচার এবং রাজনীতি একপাশে রাখা যাক.

পরিবর্তে, আপনি ব্রাউজার এবং ফ্ল্যাশ প্লেয়ার সহ আপনার সমস্ত বাহ্যিকভাবে মুখোমুখি প্রোগ্রামগুলিকে শক্ত করতে এবং মানের সাথে কোনও আপস না করেই, যদি আরও ভাল সুরক্ষা স্তর না হয় তবে আপনি EMET-এর মতো কিছু ব্যবহার করতে পারেন, Microsoft এর একটি শূন্য-প্রভাব প্রযুক্তি।

উপসংহার

এই নিবন্ধটি ফ্ল্যাশ প্লেয়ারে, সম্ভবত সংস্করণ 11.3, ফায়ারফক্সে ব্যবহৃত ভিডিওগুলির ধীরগতির এবং ছিন্নভিন্ন প্লেব্যাকের অনেকগুলি সম্ভাব্য কারণগুলির একটি সমাধান করার চেষ্টা করার উপর দৃষ্টি নিবদ্ধ করা হতে পারে। কিন্তু এটি একটি অনেক বেশি গুরুত্বপূর্ণ বার্তা দিয়ে শেষ হয়, যদি আপনি পড়তে আগ্রহী হন।

আশা করি, আপনি এখন ফ্ল্যাশ প্লেয়ার সেটিংস এবং অভ্যন্তরীণ বিষয়গুলির সাথে একটু বেশি পরিচিত হয়েছেন, আপনি দরকারী ফোরাম আলোচনা এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী সহ আপনার পথ জানেন, আপনি আপনার সমস্যাগুলি অনুসন্ধান এবং সংজ্ঞায়িত করতে এবং সঠিক সমাধানগুলি খুঁজে পেতে আরও দক্ষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে , আপনি বুঝতে পারছেন যে কার্যকারিতার কোনো ক্ষতি ছাড়াই শালীন নিরাপত্তা অর্জন করা যেতে পারে। এবং যে সম্পূর্ণ বিন্দু, নির্বিশেষে আপনি কি সফ্টওয়্যার ব্যবহার.

ওয়েল, আমি অনুমান যে হবে. খুশি দেখছি!

চিয়ার্স।


  1. ফায়ারফক্স 54:গতি, কাস্টমাইজেশন এবং ভবিষ্যত

  2. Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

  3. আপনার ফ্ল্যাশ প্লেয়ার কনফিগার করুন সর্বাধিক গোপনীয়তা এবং নিরাপত্তা

  4. লিনাক্সে (উবুন্টু) ফ্ল্যাশ ইনস্টল করা - টিউটোরিয়াল