কম্পিউটার

Firefox 8 এ নতুন জিনিস, ঠিক আছে

এখন পর্যন্ত, আমরা সবাই Firefox Mach 9 রিলিজ চক্রে অভ্যস্ত। আমরা এটি পছন্দ করি বা না করি, তবে এটি এখানে থাকার জন্য, মনে হয়। তাই, আমি Chrome কপিক্যাট কৌশল নিয়ে আমার অসন্তোষকে অতিক্রম করার চেষ্টা করছি এবং সর্বশেষ ফায়ারফক্স রিলিজে যোগ করা প্রকৃত পরিবর্তন, সংশোধন, উন্নতি এবং নতুন বৈশিষ্ট্যগুলি দেখার চেষ্টা করছি, যা আট নম্বর হিসাবে চিহ্নিত হয়েছে।

ফায়ারফক্স 8 অবশেষে ফায়ারফক্স 5 থেকে 7-এ দেখা মাত্র কসমেটিক পলিশের পরিবর্তে বেশ কয়েকটি বড় উন্নতি এনেছে, যা ফায়ারফক্স 4-এর উপর নির্মিত। এর মধ্যে রয়েছে স্মার্ট এবং দক্ষ অ্যাডঅন ম্যানেজমেন্টের উপর আরও ফোকাস, ফায়ারফক্সকে দ্রুত চালানো, আরও ভাল সম্পদের ব্যবহার, এবং কিছু অতিরিক্ত গোপনীয়তা ফোকাস। চলুন দেখি থালায় কি আছে। আপনি ইতিমধ্যে অন্য কোথাও এই সব পড়ে থাকতে পারে, কিন্তু কেউ আমার ফ্লেয়ার, শৈলী বা কমনীয়তা নেই. আমাকে অনুসরণ কর.

অ্যাডঅন স্টার্টআপ এবং আপডেট

আপনি যখন ফায়ারফক্স 8 ইন্সটল করবেন, এটি কিছু গৃহস্থালির চেষ্টা করবে। এটি আপনাকে আপনার বিদ্যমান অ্যাডঅনগুলি সম্পর্কে জিজ্ঞাসা করবে, আপনি সেগুলি ইনস্টল বা সক্ষম রাখতে চান কিনা, কারণ আপনার কাছে প্রাচীন অবশিষ্টাংশগুলি আপনার প্রোফাইলকে দূষিত করতে পারে। এই পদ্ধতির লক্ষ্য হল বেমানান, অস্থির বা অনিরাপদ এক্সটেনশনের কারণে আপনার ফায়ারফক্সকে কম বগি করা, কিন্তু আমরা এই বৈশিষ্ট্যটি আগে দেখেছি, ফায়ারফক্সকে শুরু করতে এবং দ্রুত চালাতে, একটি ছোট মেমরি ফুটপ্রিন্ট সহ এবং মেমরি লিক ছাড়াই।

ট্যাব পোস্ট-লোড হচ্ছে

আপনি যদি আপনার ব্রাউজিং সেশনগুলি সংরক্ষণ করতে চান, ফায়ারফক্স শুরু হওয়ার সময় একই সময়ে আপনার দশটি বা সম্ভবত শত শত ট্যাব খোলা থাকতে পারে, যা বেশ কিছু সময় নিতে পারে, সাধারণত আপনার ব্রাউজারকে প্রতিক্রিয়াহীন করে তোলে। এখন, এমন এক্সটেনশন রয়েছে যেগুলি আপনার সেশন তালিকাগুলিকে লোড করতে পারে ওয়েবপেজগুলি লোড না করে যতক্ষণ না আপনি তাদের অনুরোধ করেন৷ বরং ঝরঝরে। এই বৈশিষ্ট্যটি ফায়ারফক্স 8-এ অফিসিয়াল হয়ে উঠেছে। ব্রাউজার আপনার ট্যাবগুলি মনে রাখবে, কিন্তু আপনার প্রয়োজন না হওয়া পর্যন্ত এটি সেগুলি লোড করবে না। আপনি এই ভাবে উভয় বিশ্বের সেরা পাবেন.

আপনি যদি শুধুমাত্র হোম পেজ দেখাতে চান, তাহলে বিকল্পটি নিষ্ক্রিয় হয়ে যাবে। কিন্তু আপনি যদি আপনার শেষ সেশনের সাথে ব্রাউজারটি শুরু করতে চান, তাহলে ট্যাবগুলি নির্বাচন না করা পর্যন্ত আপনি স্বয়ংক্রিয়ভাবে লোডিং অনির্বাচন করতে পারেন৷

নতুন সার্চ ইঞ্জিন

Firefox 8 টুইটারের সাথে একটি উপলব্ধ সার্চ ইঞ্জিন বিকল্প হিসাবে আসে। আপনি চাইলে এটিকে আপনার ডিফল্ট করতে পারেন বা প্রয়োজনে মাঝে মাঝে ব্যবহার করতে পারেন। এটি সম্ভবত কিছু লোকের পক্ষে কার্যকর হবে, যদিও আমি সম্ভবত কল্পনা করতে পারি না যে এসএমএস-স্টাইলের 140-অক্ষরের স্নিপেট যে কাউকে অফার করতে পারে। শেষ বিট আমার মতামত, যদি আপনি ভাবছেন.

উপসংহার

এখানে উপসংহারে অনেক কিছু নেই। নিরাপত্তা, গোপনীয়তা, সেইসাথে হুডের নীচে পরিবর্তনগুলিকে ঘিরে সর্বদা হাইপ থাকে যা শুধুমাত্র বিকাশকারীদের জন্য গুরুত্বপূর্ণ। ব্যবহারকারীদের জন্য, এটি ব্যবহারিক জিনিস যা তারা স্বাদ এবং অনুভব করতে পারে। এই বিষয়ে, ফায়ারফক্স 8 আসলে একটি পার্থক্য করে।

টুইটগুলি অনুসন্ধান করার ক্ষমতা সুন্দর, পোস্ট-লোড ট্যাব করার ক্ষমতা শক্তিশালী এবং ভারী ব্যবহারকারীদের জন্য খুব প্রয়োজন৷ এটি ব্যান্ডউইথও সংরক্ষণ করে, কারণ এমন একটি সুযোগ রয়েছে যে আপনি এই ট্যাবগুলির মধ্যে কিছু আবার খুলতে চান না। অ্যাডঅনস ম্যানেজমেন্টও দরকারী, কারণ এটি লোকেদের তাদের সংগ্রহগুলি পরিষ্কার করতে, অপ্রয়োজনীয় জিনিসগুলি ফেলে দিতে, সম্ভবত সমস্যাগুলি সমাধান করতে দেয় এবং পুরানো আবর্জনা জমে থাকার কারণে শুরু করার সময় ধীর করে দেয়, বা কিছুই না, যদি তারা তাদের সফ্টওয়্যার সম্পর্কে খারাপ হয়।

ওয়েল, আমি অনুমান যে সব হবে. ফায়ারফক্স 8 বোধগম্য, বিপণন স্পিনগুলির একটি দীর্ঘ সিরিজের পরে প্রথমবারের মতো। সম্ভবত মোজিলা ছেলেরা শেষ পর্যন্ত তাদের জ্ঞানে এসেছে, আতঙ্কের ঢেউ নিয়ন্ত্রণযোগ্য স্তরে নেমে এসেছে এবং তারা ফায়ারফক্সকে একটি দুর্দান্ত এবং সহজ ব্রাউজার বানানোর দিকে মনোনিবেশ করতে পারে যা আমি জানতাম।

চিয়ার্স।


  1. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার

  4. আমার নতুন নতুন ল্যাপটপ!