কম্পিউটার

কিভাবে স্কাইপ বিজ্ঞাপনগুলি সরাতে হয় - নতুন টিউটোরিয়াল

প্রায়. তিন থেকে চার বছর আগে, আমি একটি নিবন্ধ লিখেছিলাম যে কীভাবে বিরক্তিকর হোম স্ক্রীনটি সরাতে হবে এবং বিজ্ঞাপনগুলি অক্ষম করতে হবে৷ পূর্ববর্তী গাইডের হাইলাইট ছিল আপনার ভাষা সেটিংস একটি ব্যবহারকারী-সংজ্ঞায়িত একটিতে পরিবর্তন করা, কারণ কোম্পানির একটি ভৌগলিক এবং সাংস্কৃতিকভাবে অনির্ধারিত জনসংখ্যাকে লক্ষ্য করে কোনো বিজ্ঞাপন ছিল না।

তারপর থেকে অনেক পরিবর্তন হয়েছে। স্কাইপ তার সংস্করণ 7.X-এ বৃদ্ধি করেছে, আমাদের Windows 10 রয়েছে, বাণিজ্যিকভাবে-গন্ধযুক্ত অনলাইন বৈশিষ্ট্যগুলির আরও জোরপূর্বক একীকরণ রয়েছে, এবং দেখুন, আমার শান্ত এবং শান্তিপূর্ণ স্কাইপ হঠাৎ করে বিজ্ঞাপন দেখাচ্ছিল, প্রতিটির শীর্ষে এবং প্রতিটি কথোপকথনের পর্দা। এই কাজ করবে না. আমার পরে.

নতুন এবং আরও কঠোর পদ্ধতি

ডার্টি রটেন স্কাউন্ড্রেলস সিনেমাটির কথা মনে আছে? আহ, একটি ক্লাসিক. সেই দৃশ্যটি মনে করুন যেখানে ডঃ শ্যাফহাউসেন ফ্রেডি তার পায়ে সংবেদন হারিয়েছেন কিনা তা মূল্যায়ন করার চেষ্টা করেন এবং তারপর বলেন, "আমাদের অবশ্যই অন্য কিছু করার চেষ্টা করতে হবে। কিছুটা আরও কঠোর।" সে রকমই.

জিনিসটি হল, বরাবরের মতো, বিজ্ঞাপনগুলি শৈলী এবং কমনীয়তার সাথে স্থাপন করা হলে আমি কিছু মনে করব না। কিন্তু আপনি প্রতিটি চ্যাট উইন্ডোর একেবারে উপরে এই ঘূর্ণমান ইমেজ ব্যানার আছে. বেশ বিভ্রান্তিকর। ফ্ল্যাশ বিজ্ঞাপন, কোন কম. একটি সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি। বাজে বিজ্ঞাপন। এবং কখনও কখনও, আপনি চ্যাট উইন্ডোর ফোকাস হারিয়ে ফেলেন এবং স্কাইপ এই নতুন ডায়রিয়ার গণনা করার কারণে একটি ক্ষণস্থায়ী ল্যাগ স্ল্যাশ স্ল্যাশ তোতলা হয়। যে করবে না.

পূর্বে, আমরা শুধুমাত্র স্কাইপ যা করে তা নিয়ে বিড়ম্বনা করতাম। এখন আমরা এর ইন্টারনেট অ্যাক্সেস কমিয়ে দেব। স্কাইপ মূলত একটি মাইক্রোসফ্ট পণ্য, এবং এর মানে ইন্টারনেট এক্সপ্লোরার নিরাপত্তা সেটিংসও প্রযোজ্য। অন্য কথায়, আমরা স্কাইপ বিজ্ঞাপন সাইটটিকে সীমাবদ্ধ সাইট জোনে রাখব এবং এটি স্কাইপকে আপনার চ্যাট উইন্ডোতে ফালতু ডাউনলোড করতে বাধা দেবে।

আপনি কন্ট্রোল প্যানেল> ইন্টারনেট বিকল্পগুলির মাধ্যমে বা ইন্টারনেট এক্সপ্লোরারের মাধ্যমে ডান মেনুতে যেতে পারেন, সম্ভবত এজও, তারপর টুলস> ইন্টারনেট বিকল্পগুলি। হয় একটি কাজ. তারপর, নিরাপত্তা ট্যাব নির্বাচন করুন. Restricted sites এ ক্লিক করুন।

এবং তালিকায় নিম্নলিখিত যোগ করুন:

https://apps.skype.com

আপনি MSN বিজ্ঞাপনগুলিকে ব্লক করতেও চাইতে পারেন, কিন্তু আমি খুঁজে পেয়েছি যে এই উপসেটটি যথেষ্ট ভাল, এবং আমি সুপারিশ করছি যে জটিলতা এবং পরিবর্তনগুলি কমানোর জন্য কাঙ্ক্ষিত ফলাফল পেতে প্রয়োজনের বেশি কিছু না করা।

স্কাইপ পরীক্ষা করুন, দেখুন কি দেয়

অ্যাপ্লিকেশানটি পুনরায় চালু করার প্রয়োজন নেই, কারণ প্রোগ্রামটি একবার নতুনটিতে ঘোরানোর চেষ্টা করলে আরও বিজ্ঞাপন টানতে ব্যর্থ হবে, কিন্তু আপনি যদি সম্পূর্ণরূপে আবদ্ধ এবং সময়ানুবর্তী হতে চান তবে আপনি এটিও করতে পারেন। আপনি এখন একটি সাধারণ স্থানধারক বরং বকবক দেখতে হবে.

ঐচ্ছিক:বিজ্ঞাপন স্থানধারক সরান

আপনি যদি একটি পরিষ্কার চ্যাট ইন্টারফেস থাকার বিষয়ে সত্যিই মলদ্বার হন তবে আপনি সেই বর্গাকার জিনিস থেকেও পরিত্রাণ পেতে পারেন। এটি আপনার ব্যবহারকারীর প্রোফাইলে সংরক্ষিত স্কাইপ কনফিগারেশন (config.xml) সম্পাদনা করে করা হয়। বুদ্ধিমত্তার জন্য, মাথা উল্টো:

C:\Users\\AppData\Roaming\Skype\

একটি টেক্সট এডিটরে config.xml ফাইলটি খুলুন এবং AdvertPlaceholder স্ট্রিং অনুসন্ধান করুন। XML নির্দেশে মানটি 1 থেকে 0 এ পরিবর্তন করুন। এটি চলে যাবে, এবং আপনাকে স্কাইপ পুনরায় চালু করার দরকার নেই, তবে আপনি নিরাপদে থাকতে পারেন।

0

এবং তারপর, সৌন্দর্য এবং নির্মলতা:

সতর্কতা

এই সমাধান পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া নয়। আপনি হোম স্ক্রীনটি ব্যবহার করতে পারবেন না, তবে আপনি যদি এই নিবন্ধটি পড়ছেন তবে সম্ভবত আপনি তা নন, কারণ আপনি অনেক দিন আগে এটি পরিত্রাণ পেতে আমার পূর্ববর্তী ইমেলে বর্ণিত পদ্ধতিগুলি ব্যবহার করেছেন। তাছাড়া, আপনার বন্ধুদের স্ট্যাটাস সবসময় সম্পূর্ণ নির্ভুল নাও হতে পারে - আমার এই সমস্যা ছিল না কিন্তু কিছু লোক অভিযোগ করেছে, তাই আমি এখানে হাইলাইট করছি।

আমি নিশ্চিত নই যে এটি ইউআরএল ব্লকিং, হোম স্ক্রীন কার্যকারিতা, বা দূরবর্তী সার্ভার এবং সহকর্মীদের থেকে স্কাইপ কতটা ভালভাবে যোগাযোগের তথ্য পরিচালনা করে বা আপডেট করে, বা কিছু লোক কীভাবে তাদের সিস্টেম সেট আপ করেছে তার সাথে সম্পর্কিত একটি সমস্যা, তবে এটি হল এমন কিছু যা আপনাকে প্রভাবিত করতে পারে। সম্পূর্ণরূপে বিপরীতমুখী.

মনে রাখবেন আপনি বিজ্ঞাপনগুলিকে ব্লক না করে শুধু বিজ্ঞাপনের স্থানধারকটি সরাতে পারবেন না। যে করবে না. স্কাইপ প্লেসহোল্ডারকে পুনঃস্থাপন করবে যদি এটি বিজ্ঞাপন URL এর সাথে সংযোগ করতে এবং বিষয়বস্তু দখল করার অনুমতি দেয়। তাই আপনি যদি ছোট বিজ্ঞাপনের আয়তক্ষেত্রটি চলে যেতে চান তবে আপনাকে অবশ্যই দুটিই ব্যবহার করতে হবে।

উপসংহার

স্কাইপ এখনও সম্ভবত বাজারে সবচেয়ে ফলপ্রসূ এবং দরকারী ভিওআইপি প্রোগ্রাম। কিন্তু এর বিরক্তির মাত্রা দিন দিন বেড়েই চলেছে, স্পর্শ হতাশা এবং অনলাইন জগতে মাইক্রোসফটের ধাক্কা দ্বারা প্রভাবিত। এবং সম্ভবত, বরং মাঝারি Windows 10, যেমনটি আমরা আমার সাম্প্রতিক পর্যালোচনাগুলিতে দেখেছি, এই সমস্ত অনুপ্রবেশকারী বাজে কথার পিছনে চালক। শুধুমাত্র মানুষ থিক্সোট্রপিক। আপনি যত বেশি ধাক্কা দেবেন তারা তত বেশি প্রতিরোধ করবে।

এবং তাই, আমাদের আরেকটি ছোট সমাধান রয়েছে যা আমাদের মানসিক শান্তি বজায় রাখতে দেয় এবং এখনও স্কাইপের উচ্চতর গুণাবলী ব্যবহার করে চলে। যতক্ষণ না কেউ আসে এবং একটি উপযুক্ত বিকল্প তৈরি করে। অথবা মাইক্রোসফ্ট - বা অন্য কেউ - অবশেষে এমন বিজ্ঞাপনগুলি ডিজাইন করে যা আসলে দরকারী, বুদ্ধিমান এবং মূল্যবান, এবং বোকাদের জন্য তৈরি করা হয়নি৷ বাজারের উত্থান-পতন উপেক্ষা করে, আপনাকে অবশ্যই স্কাইপ ব্যবহার করতে হবে, তাহলে আপনি আপনার ব্যক্তিগত স্থানকে দূষিত করে কম মূর্খতার সাথে এটি করতে পারেন। এই টিউটোরিয়ালটি আপনাকে সেই লক্ষ্যের দিকে কয়েকটি কৌশল দেয়।

চিয়ার্স।


  1. ফায়ারফক্স টাইলস-এ আর কোনো বিজ্ঞাপন নেই - একটি নতুন আশা

  2. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  3. কিভাবে ফায়ারফক্স থেকে Microsoft .NET সহকারীকে সরিয়ে ফেলবেন

  4. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল