কম্পিউটার

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

শুনতে শুনতে. এই আমি, তুমি কি আমাকে একজন দেবদূত পাঠাবে? যাইহোক, আজ আমি উইন্ডোজ ফোনের জন্য উপলব্ধ তিনটি অফলাইন নেভিগেশন স্যুটের সুবিধা এবং অসুবিধাগুলি নিয়ে আলোচনা করতে চাই এবং কীভাবে তারা একে অপরের বিরুদ্ধে স্ট্যাক করে। কারণ এখানে মানচিত্রগুলি আর WP10-এ উপলব্ধ নেই এবং WP8-এ আর আপডেট করা হয় না, এবং আপনাকে অবশ্যই Microsoft মানচিত্র বা Windows মানচিত্র ব্যবহার করতে হবে, সুযোগ যাই হোক না কেন। এখন, আপনি কেন এই বিষয়ে আমার মতামত সম্পর্কে চিন্তা করবেন?

কারণ আমি একজন লিনাক্স ব্যবহারকারী যে স্মার্টফোনকে ঘৃণা করে এবং উইন্ডোজ ফোন পছন্দ করে এবং আমি অ্যান্ড্রয়েড বা আইওএস পছন্দ করি না, তাই। আমি লুমিয়া লাইন নিয়ে সত্যিই সন্তুষ্ট, যেটি আমি লুমিয়া 520 এবং 535 সহ তিন বছর ধরে ব্যবহার করছি, এছাড়াও আমি Lumia 640 LTE পরীক্ষা করেছি এবং এটি বেশ শালীন বলে মনে করেছি। এখন, এই ফোনগুলি তাদের অপারেটিং সিস্টেম এবং তাদের নিজস্ব নেভিগেশন অ্যাপ্লিকেশন সহ আসে। এটি আমার শব্দভান্ডারের একটি মূল বিক্রয় পয়েন্ট, তাই এই নিবন্ধটি। আমাকে অনুসরণ কর.

আরো ভূমিকা

আমি সর্বদা নোকিয়া ব্যবহার করেছি, একটি পুরানো কিন্তু সোনালী E6 সহ, এটি এখনও আছে এবং এটি ব্যবহার করুন এবং প্রতি 10-14 দিনে একবার চার্জ করুন, সেটি হল OVI এবং তারপরে HERE Maps এর উপস্থিতি, যা আপনাকে নেভিগেট করতে দেয় বিদেশে সম্পূর্ণ অফলাইন পদ্ধতিতে, এমনকি একটি সিম কার্ড ছাড়াই। আমি বছরের পর বছর ধরে এই সফ্টওয়্যারটির সাথে একজন সুখী ক্যাম্পার হয়েছি, সারা বিশ্বে আমার পথ হাঁটতে এবং চালানোর জন্য অ্যাপগুলি ব্যবহার করে৷

এখানে মানচিত্র এবং ড্রাইভ+ হল WP8-এ একটি কিলার কম্বো প্যাক, যা আপনি ট্রানজিট অ্যাপের মাধ্যমেও বুস্ট করতে পারেন। অনলাইন মোডে, আপনি এমনকি ট্র্যাফিক আপডেটগুলিও পান, তবে আপনি নেটওয়ার্ক অ্যাক্সেস না করেই, সঠিকভাবে, অফলাইনেও পণ্যটি ব্যবহার করতে পারেন৷ এ পর্যন্ত সব ঠিকই. তারপরে, সম্প্রতি, একটি ঘোষণা ছিল যে HERE মানচিত্র এবং ড্রাইভ+ 30 জুন, 2016 তারিখে WP10-এ বন্ধ হয়ে যাবে। অ্যাপটি WP8.1-এ স্বাভাবিকভাবে কাজ চালিয়ে যাবে, কিন্তু এটি কোনো নতুন বৈশিষ্ট্য বা আপডেট পাবে না।

এর মানে হল যে কার্যকরভাবে, WP8 ব্যবহারকারীদের একটি সম্ভাব্য গুরুত্বপূর্ণ সফ্টওয়্যার ছাড়াই ছেড়ে দেওয়া হয়েছে যা তাদের প্রথম স্থানে হার্ডওয়্যার চেষ্টা করতে রাজি করায়। অ্যান্ড্রয়েডের জন্য এখানে মানচিত্র-এর উপলব্ধতাও একটি নতুন জিনিস, যাতে এটি সম্ভাবনাগুলিকে উন্মুক্ত করে৷ তবে আপনি যদি WP ডিজাইন এবং ব্যবহারের মডেলের সাথে খুশি হন তবে আপনি হঠাৎ এবং নতুন সীমাবদ্ধতা পছন্দ নাও করতে পারেন। প্রকৃতপক্ষে, আপনি সম্ভবত বা আপনি ইতিমধ্যে এটি ঘৃণা করবেন।

যাইহোক, বিকল্প আছে. WP8 এ, আপনি Microsoft Maps পাবেন, একটি নেটিভ, মাইক্রোসফট-উন্নত অ্যাপ্লিকেশন যা অফলাইন নেভিগেশন প্রদান করে। কোন ভুল করবেন না, এটি এখানে মানচিত্রের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, কিন্তু এটি আর নকিয়া পণ্য নয়। একইভাবে, WP10 উইন্ডোজ ম্যাপ অফার করে, একটি অনুরূপ কিন্তু নতুন সফ্টওয়্যার। কাগজে কলমে, উইন্ডোজ ব্যবহারকারীরা সত্যিই সুবিধাবঞ্চিত নয়। সফ্টওয়্যার স্ট্যাক শুধুমাত্র পরিবর্তিত হয়েছে. কিন্তু তারপর, এটা শুধুমাত্র? একটি অ্যাপের সাথে অন্য অ্যাপের প্রতিস্থাপন আসলেই একটি নিরবচ্ছিন্ন ব্যবসায়িক পরিবর্তনে অনুবাদ করে কিনা তা দেখতে, আমি তিনটি পণ্য পরীক্ষা এবং তুলনা করার সিদ্ধান্ত নিয়েছি।

এখানে মানচিত্র/ড্রাইভ - গোল্ডেন বেঞ্চমার্ক

আমি এখানে [sic] যোগ করার বা সফ্টওয়্যারটির প্রশংসা করার মতো অনেক কিছু নেই। হ্যাঁ, আমি একজন Microsoft এবং Nokia শেয়ারহোল্ডার, কিন্তু এটা প্রাসঙ্গিক নয়। বিশুদ্ধভাবে পণ্যের দৃষ্টিকোণ থেকে, এখানে মানচিত্র এবং এখানে ড্রাইভ+ শুধু রক। দ্রুত, প্রতিক্রিয়াশীল, স্বজ্ঞাত ইন্টারফেস, ভাল অ্যালগরিদম, নির্ভুলতা, সরলতা এবং ব্যবহারে সহজ। পারফেক্ট। আমি সম্ভবত আমার বিশ্বস্ত গাইড হিসাবে আমার ফোন ব্যবহার করে ডজনখানেক দেশে 10,000 কিমি পথ করেছি, এবং এখানে আমাকে কখনও ব্যর্থ করতে পারেনি, এটি একটি দুর্দান্ত নতুন মোটরওয়ে হোক বা খারাপভাবে পাকা গ্রামীণ পথ হোক। এমন জায়গায় যেখানে অন্য সব জিপিএস টুল কাজ করে না।

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

Microsoft মানচিত্র

এই প্রোগ্রামটি উইন্ডোজ ফোন 8.1 এ উপলব্ধ। শুরুতে, এটি সত্যিই ভয়েস নির্দেশাবলী সহ ড্রাইভিং নেভিগেশন অফার করে না। পরিবর্তে, আপনি পরিবর্তে এখানে চালু করতে পারেন। এটি একটি অদ্ভুত পছন্দ জন্য তোলে. যদি এখানে আর বিকশিত না হয়, তাহলে আপনি কেন সাহায্যের জন্য একটি পুরানো সফ্টওয়্যার স্ট্যাকের কল করবেন? এবং তারপর, কেন আপনি এমন একটি প্রোগ্রাম চালু করবেন যার সঠিক নেভিগেশন নেই? আলোচ্য বিষয়টি কি? প্লাস ইউনিট ভাষা সেটিংস ডিফল্ট. আমার ক্ষেত্রে, মার্কিন ইংরেজি =মাইল। না না না না. আমি কিমি চাই। এটা বোকামি।

আরেকটি মজার তথ্য হল - Microsoft Maps একই HERE Maps ব্যবহার করে। আপনি যদি একটি অফলাইন মানচিত্র ডাউনলোড করেন তবে এটি উভয় প্রোগ্রামেই উপলব্ধ হবে৷ এর অর্থ কি এই যে মানচিত্রগুলি তাই Microsoft মানচিত্র স্ট্যাকের একটি অংশ এবং বিকাশ করা হবে? নাকি এই মানচিত্রগুলি আলাদা হতে চলেছে, সেক্ষেত্রে প্রকৃত নেভিগেশনের উদ্দেশ্যে Microsoft মানচিত্রের ভিতর থেকে HERE Drive+ চালু করা পুরানো মানচিত্রও চালু করবে? নাকি নতুন? খুবই অদ্ভুত.

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

আপনি যদি অনলাইনে চেক করেন তবে এই প্রোগ্রামটির খুব কম উল্লেখ আছে। আমি তুলনা বা নিবন্ধ সম্পর্কে কথা বলছি না. শুধু বিশুদ্ধ এবং সহজ পণ্য বৈশিষ্ট. সমস্ত ফোকাস উইন্ডোজ মানচিত্রে, যা শুধুমাত্র WP10 এর জন্য উপলব্ধ। এটি মানুষকে একটি নতুন প্ল্যাটফর্মে যেতে বাধ্য করার জন্য একটি ইচ্ছাকৃত বিপণন কৌশল হতে পারে। আমার মনে, এটি প্রতিরোধ এবং মধ্য-আঙ্গুলের স্যালুটে অনুবাদ করে।

আমি মাইক্রোসফ্ট মানচিত্র অন্বেষণে খুব বেশি সময় ব্যয় করিনি, তবে আমি যা সামান্য থেকে বুঝতে পারি, এর সাথে এর নিজস্ব অবিচ্ছেদ্য সঠিক নেভিগেশন নেই, এর মানে এটি এখানের জন্য উপযুক্ত প্রতিস্থাপন নয়। তাই, একটি ব্যর্থতা. এর মানে মাইক্রোসফ্ট তাদের ব্যবহারকারীদের ক্ষতি করছে, এবং এটি আমার মনে Android এর সাথে Nokia এর ধারণাটিকে আরও বেশি লাভজনক করে তোলে।

উইন্ডোজ মানচিত্র

লুমিয়া 640 এ এখানে চেষ্টা করার পরে, আমি তখন মানচিত্র অ্যাপগুলি চেষ্টা করেছি। প্রথম নজরে, এটি যুক্তিসঙ্গত দেখায়। ইন্টারফেসটি স্বজ্ঞাত, যদিও এখানের চেয়ে কম বন্ধুত্বপূর্ণ, তবে এটি দুটি অ্যাপের কার্যকারিতা একত্রিত করে। মানচিত্রগুলি আবার ভাগ করা হয়েছে, যা আরও কিছু আকর্ষণীয় প্রশ্ন নিয়ে আসে।

আপনাকে বেছে নেওয়ার জন্য এবং তারপরে গাড়ি চালানোর জন্য একাধিক রুট দেওয়া হয়েছে, আপনি উত্তর দিকে মুখ করে নেভিগেশন লক করতে পারেন, রাস্তা অনুসরণ করতে পারেন, ভয়েস নির্দেশিকা ব্যবহার করতে পারেন এবং এই সমস্ত কিছু। মনে হচ্ছে ঠিক আছে। যাইহোক, এখানে 10,000 কিমি ড্রাইভিং না করে, এই প্রোগ্রামটি কীভাবে আচরণ করে সে সম্পর্কে আমি কোনো সঠিক প্রতিক্রিয়া দিতে পারব না। তারপরে, আমি উদ্দেশ্যমূলকভাবে কোনো রিভিউ পড়া এড়িয়ে চলেছি যাতে নিজের পক্ষপাতিত্ব না হয়। শেষ কিন্তু অন্তত নয়, বাস্তবতা এটি একটি তাৎক্ষণিক ব্যর্থতা নয় যদি কিছুটা দু:খজনক শুরু হয়। সর্বোপরি, এটি আধা-শালী দেখায়, কিন্তু কে জানে কী কী ছোট বাগ বা সমস্যা দেখা দিতে পারে তা আপনি চেক করতে পারবেন না যতক্ষণ না আপনি একটি অন্ধকার, কাঁচা রাস্তার মাঝখানে, কোথাও থেকে 300 কিলোমিটার দূরে, এবং নেকড়েরা বেইজ করছে রাতে, এবং জম্বি আছে, এবং আপনার নিজের জন্য শুধুমাত্র একটি বুলেট বাকি আছে।

এখানে মাইক্রোসফট বনাম উইন্ডোজ ... মানচিত্র

উপসংহার

আমি সঠিক গবেষণা ছাড়া রায় প্রদান করা পছন্দ করি না। এটা দায়ী নয়। এটা শুধু পৃষ্ঠা দেখার জন্য আবর্জনা মন্থন. না। আমি পণ্যগুলিকে ভাল বা খারাপ ঘোষণা করার আগে ব্যবহার করি। এখানে মানচিত্র একেবারে নক্ষত্র। কিছুই কাছে আসে না। এবং এর মানে মাইক্রোসফ্ট পণ্যগুলি, যতই ঘনিষ্ঠভাবে সম্পর্কিত হোক না কেন, ততটা ভাল নয়। WP 8.1 মানচিত্র সম্পূর্ণরূপে অকেজো হয়ে প্রমাণ করে। ভয়েস নির্দেশিকা নেই। কি.

WP10 মানচিত্র একটি ভাল, আরও পরিপক্ক পণ্য বলে মনে হচ্ছে - এবং এটি আসলে উন্নতি করতে পারে। কিন্তু এটা বলার মত, এর প্রত্যাবর্তন করা যাক এবং তারপর এটি প্রথম স্থানে কি ছিল ফিরে বিকশিত. কেন এখানে মানচিত্র মত কিছু হত্যা, একটি নিকৃষ্ট বিকল্প তৈরি করুন এবং তারপর এখানে মানচিত্র দুই বছর আগে যা করতে পারে তা তৈরি করুন? আপনি অতিরিক্ত নগদ আছে? আপনি কি সত্যিই কর্মসংস্থানের জন্য চাকরি তৈরি করতে চান? কমিউনিজম 1920 কত?

যাই হোক না কেন ব্যবসায়িক সিদ্ধান্তগুলি এই পরিবর্তনকে চালিত করছে, তারা শেষ ব্যবহারকারীকে উপকৃত করছে না। WP8 এ, আপনি মূলত স্ক্রু করেছেন। যদি এখানে এবং এমএস ম্যাপ উভয়ের জন্য একটি ভাগ করা পণ্য হওয়ার ফাঁক দিয়ে মানচিত্রগুলি আপডেট করা অব্যাহত থাকে, তবে ঠিক আছে, আপনি এখনও একটি কিছুটা পুরানো অ্যাপ চালাতে পারেন তবে নতুন মানচিত্র সহ, কে চিন্তা করে। যদি তা না হয়, তাহলে মাইক্রোসফট আপনাকে Windows 10 বা GTFO-তে আপগ্রেড করতে বলছে। তারপরে, WP10-এ, আপনার কাছে একটি ভাল পণ্য রয়েছে যা আসলে ভাল কাজ করতে পারে বলে মনে হচ্ছে। কিন্তু কেন? এটা কি শুধুই জায়ান্টদের মধ্যে আইনি লড়াই?

নীচের লাইন, এখানে ডা ব্লাস্ট, WP8 এর জন্য মাইক্রোসফ্ট ম্যাপ অতীতের কিছু, এবং Windows 10 পুরানো-নতুন একই রকম কিন্তু ভিন্ন কিন্তু এখনও একই ধরণের জিনিস বাজারে নিয়ে এসেছে, ট্র্যাফিক আপডেট, রুটের একটি শালীন মিশ্রণ সহ। দিকনির্দেশ, দেখার বিকল্প, এবং অন্যান্য সেটিংস, প্লাস শেয়ার করা মানচিত্র। আমি অপমান করছি না. এখনও কিছু আশা আছে. কিন্তু WP8 ব্যবহারকারীদের উপর মাইক্রোসফট যে কৌশলটি টেনেছে তা জঘন্য। নীতির বাইরে, আমি অতিরিক্ত রাগান্বিত হতে পারি এবং বয়কট করতে পারি। আমাকে একটি পণ্য বিক্রি এবং পঙ্গু না. এটি শর্তাবলী এবং ন্যায্য ব্যবহারের লঙ্ঘন।

চিয়ার্স।


  1. Microsoft Edge আমাকে প্রান্তে রাখে

  2. আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি

  3. Windows 10 টেলিমেট্রি - খুলুন, তিল

  4. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট স্টোর অনুপস্থিত? এখানে কিভাবে এটি ফিরে পেতে