কম্পিউটার

মিরো - ইন্টারনেট টিভি

আপনারা কেউ কেউ হয়তো মিরো সম্পর্কে আগে শুনেছেন; এটি ডেমোক্রেসি প্লেয়ার হিসেবে পরিচিত ছিল। যারা Miro-এর কথা শোনেননি তাদের জন্য, এটি একটি সুদর্শন, বহুমুখী, আধুনিক মাল্টিমিডিয়া অ্যাপ্লিকেশন যা ইন্টারনেট মিডিয়ার ট্যাপ খুলতে এবং ব্যবহারকারীদের ডেস্কটপে সঙ্গীত ও ভিডিও স্ট্রিম করার উদ্দেশ্যে। আসুন মিরোর একটি সংক্ষিপ্ত সফর করি এবং দেখুন এটি আমাদের জন্য কী করতে পারে।

মিরো - ইন্টারনেট টিভি

Miro পান

মিরো লিনাক্স, উইন্ডোজ এবং ম্যাকের জন্য উপলব্ধ। আপনি অফিসিয়াল সাইটে Miro খুঁজে পেতে পারেন বা সংগ্রহস্থলের মাধ্যমে এটি ডাউনলোড করতে পারেন। এই নিবন্ধে, আপনি শুধুমাত্র লিনাক্স স্ক্রিনশট দেখতে পাবেন। বেশ কয়েকটি মেশিনের স্ক্রিনশট, তাই থিম এবং রঙের মিশম্যাশ ক্ষমা করুন।

আপনি দেখতে পাচ্ছেন, মিরোকে অনেকগুলি পদ দ্বারা উল্লেখ করা হয়েছে:এটি একটি হাই-ডেফিনিশন (এইচডি) ভিডিও প্লেয়ার, এটি একটি ভিডিও আরএসএস এগ্রিগেটর৷ জিনিস হল, এটা ঐ সব.

Miro সেটআপ করুন

প্রথমবার যখন আপনি অ্যাপ্লিকেশনটি চালাবেন, আপনি একটি ছোট সেটআপ উইজার্ডের মধ্য দিয়ে যাবেন। এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি স্টার্টআপে Miro সক্ষম করতে চান এবং এটি আপনাকে আপনার মেশিনে মিডিয়া ফাইলগুলি সন্ধান করার অনুমতি চাইবে এবং পরে দ্রুত অ্যাক্সেসের জন্য সেগুলিকে সূচীভুক্ত করবে।

মিরো - ইন্টারনেট টিভি

মিরো তার সূচীকরণে বেশ দ্রুত ছিল। এটি মিডিয়া ফাইলগুলির জন্য নেটওয়ার্ক শেয়ারগুলিও স্ক্যান করেছে এবং সেগুলিকেও তালিকাভুক্ত করেছে।

Miro এর চেহারা ভালো

এটা স্পষ্ট যে মিরো তরুণ প্রজন্মকে লক্ষ্য করে। Vuze-এর মতো, Azureus উত্তরাধিকারী, Miro একটি রঙিন, বিশদ-সমৃদ্ধ ইন্টারফেস খেলা করে, গুরুত্বপূর্ণ ফাংশনে দ্রুত অ্যাক্সেস সহ। একটি বিনামূল্যের অ্যাকাউন্ট তৈরি করা আপনাকে আরও ভাল অনুসন্ধান এবং কিছু অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস দেবে, যদিও আপনি একটি ছাড়াই ঠিকঠাক পরিচালনা করতে পারেন।

মিরো - ইন্টারনেট টিভি

Miro আপনাকে বিনামূল্যে HD চলচ্চিত্রের নমুনা দেখতে, RSS ফিডে সদস্যতা নিতে বা জেনার, রেটিং, জনপ্রিয়তা, বয়স বা ভাষা অনুসারে সামগ্রী দেখতে দেয়।

লাইব্রেরি

সাইডবারে, লাইব্রেরির অধীনে, আপনি আপনার তালিকাভুক্ত মিডিয়া আইটেমগুলি পাবেন।

নীচের অংশে থাকা সাধারণ প্লেয়ার ইন্টারফেস আপনাকে অন্যান্য মিডিয়া প্লেয়ারের মতো বিষয়বস্তু নিয়ন্ত্রণ করতে দেয়।

ভিডিও অনুসন্ধান

ভিডিও অনুসন্ধান সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাংশন. এটি আসলে যেকোন ইন্টারনেট টিভি প্লেয়ারের মূল। মিরো প্রাসঙ্গিক তথ্যের জন্য অনলাইন উত্সগুলির একটি পরিসর সন্ধান করবে।

ডাউনলোড বোতামে ক্লিক করে সব আইটেম সহজেই ধরা যাবে। এটি মিরোকে বেশ আকর্ষণীয় করে তোলে, কারণ এটি আপনাকে বিষয়বস্তুর জন্য ওয়েব ব্রাউজ করতে, পটভূমিতে ক্লিপ ডাউনলোড করতে এবং ভিডিও দেখার সময় আকর্ষণীয় আইটেম সংরক্ষণ ও সংরক্ষণ করতে দেয়।

আপনি Miro ব্যবহার করার সময় স্থান সীমাবদ্ধতা ভুলে যাওয়ার প্রবণতা হিসাবে আপনি সহজেই আপনার হার্ড ডিস্ক পূরণ করতে পারেন সচেতন থাকুন।

ক্লিপগুলি ডাউনলোড হওয়ার পরে, সেগুলি লাইব্রেরিতে নতুনের অধীনে দেখাবে৷ বিভিন্ন আইটেম আলাদা করতে কালার ট্যাগ ব্যবহার করা হয়।

আপনি যদি প্লে করার সময় ভিডিও বন্ধ করেন, Miro ইন্টারফেস মূল দৃশ্যে ফিরে যাবে। প্লেয়ার যদিও ক্লিপ রিসেট করবে না; এটি টাইমলাইন মনে রাখবে, যাতে আপনি প্লেব্যাক থামিয়ে/বন্ধ করার মুহূর্ত থেকে দেখতে ফিরে যেতে পারেন।

HD জিনিস

আরেকটি হার্ড-ডিস্ক ইটার হল এইচডি পডকাস্ট। নির্দোষ ক্লিপগুলি সহজেই শত শত এমবি গ্রহণ করবে, তাই আপনাকে আপনার ব্যান্ডউইথ এবং স্থান সীমাবদ্ধতা বিবেচনা করতে হবে। আপনি যদি স্বয়ংক্রিয় ডাউনলোড চালু করতে সেট করতে চান, Miro ক্রমাগত আপনার সদস্যতা নেওয়া আইটেমগুলি ডাউনলোড করবে।

মিরো - ইন্টারনেট টিভি

গ্লোবাল পালস

গ্লোবাল পালস আপনাকে সমস্ত ধরণের নিউজ আইটেম পড়ে জীবন নষ্ট করে বিশ্বের কাজে জড়িত বোধ করতে দেয়।

অন্যান্য জিনিস

আইনী নেকড়েদের উপসাগর থেকে দূরে রাখতে, মিরোতে আইনি টরেন্টও রয়েছে, যা আপনি ব্যবহার করতে চাইতে পারেন। এই বিষয়ে, Miro এবং Vuze সুন্দরভাবে একে অপরের পরিপূরক।

আপনি Miro এর বিকল্পগুলিকেও টুইক করতে পারেন, ডাউনলোড/আপলোডের গতি ক্যাপ করতে পারেন, ফরোয়ার্ড পোর্ট এবং আরও অনেক কিছু করতে পারেন৷ ট্রে আইকনে ডান-ক্লিক করে বা প্রধান ইন্টারফেসের মাধ্যমে পছন্দ মেনু অ্যাক্সেস করা যেতে পারে।

মিরো - ইন্টারনেট টিভি

মিরো - ইন্টারনেট টিভি

মিরো - ইন্টারনেট টিভি

উপসংহার

আপনি যদি ইন্টারেক্টিভ মিডিয়া, ওয়েব 2.0 এবং হোয়াটনোট এর ধারণাগুলি অপছন্দ করেন, তাহলে আপনি সম্ভবত মিরোকে আপনার প্রয়োজনের জন্য অপর্যাপ্ত দেখতে পাবেন এবং তার পরিবর্তে আরও ক্লাসিক প্লেয়ার পছন্দ করবেন, যেমন সম্ভবত Amarok বা Totem বা VLC। আপনি যদি শুধুমাত্র পূর্বরূপ, টিজার, সংক্ষিপ্ত ডকুমেন্টারি, নিউজ পডকাস্ট এবং অন্য যেকোন কিছু যা শব্দ বা ছবিকে অ্যানিমেট করে, সহ সিনেমা এবং সঙ্গীতের সন্ধানে ইন্টারনেট অন্বেষণ করতে চান, তাহলে Miro আপনার অস্ত্রাগারে একটি চমৎকার সংযোজন হবে।

এটি সুবিন্যস্ত এবং সুদর্শন, এটি ভাল কাজ করে, এতে অসংখ্য বৈশিষ্ট্য রয়েছে যা ডেটার জন্য আপনার অনুসন্ধানকে দ্রুত এবং আরও আনন্দদায়ক করে তুলবে৷ সামগ্রিকভাবে, Miro একটি আকর্ষণীয় প্রোগ্রাম মত মনে হচ্ছে. Vuze এর পাশাপাশি, এটি আপনার ওয়েবের প্রয়োজনীয়তাগুলিকে ভালভাবে পূরণ করবে, বিশেষ করে যদি আপনি আপনার ডেস্কটপ ছেড়ে ব্রাউজার না খুলে এটি করতে পছন্দ করেন।

যে আজকের জন্য সব হবে. চিয়ার্স।

চিয়ার্স।


  1. UBlock Origin - একটি শক্তিশালী ইন্টারনেট পরিশোধন টুল

  2. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  3. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  4. ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ