কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ

সহকর্মীদের চাপ কাজ করে। Google একটি খরগোশের চেয়ে দ্রুত সংস্করণগুলি পাম্প করার সাথে সাথে, মোজিলা এবং মাইক্রোসফ্ট তা অনুসরণ করছে, কারণ সত্ত্বেও। ফায়ারফক্স 5 আমাদের প্রত্যাশার চেয়ে শীঘ্রই আসতে পারে, এমনকি যদি বেশিরভাগ এক্সটেনশন এখনও সর্বশেষ প্রকাশের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়। এবং এখন মাইক্রোসফ্ট, পণ্য বেক করতে তাদের সময় দেওয়ার জন্য পরিচিত, ব্রাউজার রিলিজ চক্রকে ত্বরান্বিত করছে। ইন্টারনেট এক্সপ্লোরার 9 মাত্র কয়েক সপ্তাহ হয়েছে, এবং এখনও, ইতিমধ্যেই ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ উপলব্ধ রয়েছে।

তাই আমি তাই করতে যাচ্ছি যেটা অনেক পশ সাইট করছে - পরবর্তী ইন্টারনেট এক্সপ্লোরার সংস্করণের এই প্রারম্ভিক পূর্বরূপ সম্পর্কে একটু বকবক করুন। বলার মতো অনেক কিছু নেই, তবে এটি ব্রাউজার আধিপত্যের জন্য একটি মারাত্মক এবং উত্তেজনাপূর্ণ যুদ্ধের একটি ভাল লক্ষণ, যা শুধুমাত্র শেষ ব্যবহারকারীদের জন্য আরও ভাল মানের প্রতিশ্রুতি দেয়।

ইনস্টলেশন এবং সেটআপ

ইন্টারনেট এক্সপ্লোরার 10 সেটআপ সহজ। এটি ইন্টারনেট এক্সপ্লোরার 9 এর পাশাপাশি চালানো যেতে পারে এবং এটির জন্য আপনার সিস্টেম বা একই রকম কিছু পুনরায় চালু করার প্রয়োজন নেই। প্রকৃতপক্ষে, পূর্বরূপটি একটি পাতলা অ্যাপের মতো প্যাকেজ করা হয়েছে।

ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ

নতুন কি?

ইন্টারনেট এক্সপ্লোরার 9 পূর্ববর্তী পরিবারের সদস্যদের থেকে একটি মোটামুটি আমূল পরিবর্তন, গতি, কমনীয়তা এবং সম্মতি সব মিলিয়ে। প্রিভিউ হল একটি সফট ইনক্রিমেন্ট, আরও ভাল HTML5 এবং CSS3 সমর্থন, দ্রুত রেন্ডারিং এবং নতুন দুর্দান্ত কৌশলগুলিতে ফোকাস করে৷

ব্রাউজারটি উত্পাদন গুণমান থেকে অনেক দূরে। আপনি কোনো ট্যাব বা স্ট্যান্ডার্ড ব্রাউজার নিয়ন্ত্রণ পান না। পুরো IE10 অভিজ্ঞতা প্রিজমের মতো একটি একক ওয়েব-অ্যাপ উইন্ডোর ভিতরে থাকে।

উদাহরণস্বরূপ, আপনি যদি ডেমো পৃষ্ঠাগুলির যেকোনো একটিতে ক্লিক করেন, আপনি দেখতে পাবেন কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার সর্বশেষ প্রযুক্তি পরিচালনা করে। গ্রেডিয়েন্টগুলি একটি দুর্দান্ত টেস্টকেস তৈরি করে, যদিও আধুনিক ওয়েবে গ্রেডিয়েন্টগুলি একটি বড় নো-না, বিশেষত যেহেতু তারা পিক্সিলেটেড মনিটরে খারাপভাবে রেন্ডার করে। কিন্তু CSS বাস্তবায়নের সাথে, এটি এখনও শালীন দেখায়।

অতিরিক্তভাবে, আপনি ইন্টারনেট এক্সপ্লোরার পুরানো নথি মোডগুলিতে কীভাবে আচরণ করে তা দেখতে আগ্রহী হতে পারেন, সামঞ্জস্যপূর্ণ ভিউ তালিকাটি চালু এবং বন্ধ করুন এবং ডিবাগিংয়ের জন্য বিকাশকারী সরঞ্জামগুলি ব্যবহার করুন৷

ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ

আরো পড়া

আপনি নিম্নলিখিত পছন্দ করতে পারেন:

ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা প্রিভিউ - ভাল কাজ Microsoft

ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চলছে

ফায়ারফক্স 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

ফায়ারফক্স 4 প্রিভিউ - ফক্সি, তীক্ষ্ণ এবং দ্রুত!

টেমিং ফায়ারফক্স 4 - বিরক্তি-কম গাইড

উপসংহার

ইন্টারনেট এক্সপ্লোরার 10 এর কিছু অর্থ হবে কিনা তা বলা এখনও খুব তাড়াতাড়ি। মাইক্রোসফ্ট ব্যবহারকারীরা নতুন প্রযুক্তিতে স্যুইচ করতে দ্রুত নয় এবং মাইক্রোসফ্ট ক্লায়েন্টদের মধ্যে ইন্টারনেট এক্সপ্লোরার 9 একটি বিস্তৃত মান হিসাবে গৃহীত হওয়ার অনেক বছর আগে হতে পারে। এর প্রধান কারণ হল যে সর্বশেষ রিলিজটি শুধুমাত্র ভিস্তা এবং উইন্ডোজ 7-এ কাজ করে। সুতরাং, যতদিন উইন্ডোজ এক্সপি কাছাকাছি থাকবে ততদিন পুরোনো ব্রাউজারগুলি স্থির থাকবে। আরও খারাপ বিষয় হল, ইন্টারনেট এক্সপ্লোরার 10 উইন্ডোজ 7 এর জন্য ডিজাইন করা হয়েছে, তাই এটি সুযোগের উইন্ডোকে আরও সংকুচিত করে।

তবুও, আকারে রাখা গুরুত্বপূর্ণ। প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিযোগিতা, এমনকি তা বিশুদ্ধ প্রযুক্তি প্রদর্শনের জন্য হলেও, মর্যাদা এবং সক্ষমতা বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ। বিশুদ্ধ ব্রাউজারের দৃষ্টিকোণ থেকে, ইন্টারনেট এক্সপ্লোরার 10 ঠিক আছে। সম্পূর্ণ নতুন সংস্করণ সংখ্যা একটু অতিরঞ্জিত হতে পারে, কিন্তু এটি আমাদের একটি জিনিস বলে. ব্রাউজার এরেনা ব্যস্ত হতে চলেছে, এবং আমরা শুধুমাত্র এটি থেকে উপকৃত হতে যাচ্ছি।

আপনার দিনটি শুভ হোক.

চিয়ার্স।


  1. কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা প্রিভিউ - ভাল কাজ Microsoft

  4. কিভাবে উইন্ডোজে ইন্টারনেট এক্সপ্লোরার ব্লক করবেন