কম্পিউটার

recordMyDesktop দিয়ে উত্তেজনাপূর্ণ ডেস্কটপ চলচ্চিত্র তৈরি করুন

recordMyDesktop হল একটি সহজ, বন্ধুত্বপূর্ণ মুভি রেকর্ডিং সফ্টওয়্যার, যা আপনাকে সহজেই আপনার ডেস্কটপের উচ্চ-মানের, চিত্তাকর্ষক অ্যানিমেশন তৈরি করতে দেয়। এটি Xvidcap-এর মতোই, যা আমি আমার উবুন্টু 7.10 Gutsy Gibbon Compiz ডেমো মুভি তৈরি করতে ব্যবহার করেছি, প্রায়। দেড় বছর আগে, এবং উইঙ্ক, একটি ডেস্কটপ উপস্থাপনা সফ্টওয়্যার যা আপনি ফ্ল্যাশ, পিডিএফ বা এমনকি এক্সিকিউটেবল টিউটোরিয়াল তৈরি করতে ব্যবহার করতে পারেন।

সম্প্রতি প্রকাশিত PCLinuxOS 2009.1 সংস্করণের দুর্দান্ত Gnome সংস্করণ পর্যালোচনা করার সময় আমি রেকর্ডমাইডেস্কটপ জুড়ে এসেছি, যা দুর্দান্ত মাল্টিমিডিয়া প্রোগ্রামগুলির বিশাল অ্যারেতে অন্তর্ভুক্ত ছিল। এই অত্যন্ত সাধারণ অ্যাপ্লিকেশনটি অফার করার দুর্দান্ত সম্ভাবনা দেখে, আমি একটি উত্সর্গীকৃত টিউটোরিয়াল লেখার সিদ্ধান্ত নিয়েছি।

পুনশ্চ. যারা আগ্রহী তাদের জন্য, আমরা একটি পৃথক নিবন্ধে Xvidcap সম্পর্কে আরও কথা বলব।

recordMyDesktop এর সাথে কাজ করা

বেশিরভাগ দুর্দান্ত প্রোগ্রামগুলির মতো, এটি সর্বাধিক জনপ্রিয় ডিস্ট্রোগুলির সংগ্রহস্থলে অন্তর্ভুক্ত - আমি বলতে চাইছি সর্বাধিক জনপ্রিয় ডিস্ট্রোগুলির পরিবর্তে জনপ্রিয় ডিস্ট্রো৷ যেভাবেই হোক... আপনি যখন অ্যাপ্লিকেশান লঞ্চ করেন, আপনার কাছে কাজ করার জন্য একটি একক উইন্ডো থাকে৷

আপনি আপনার আউটপুট ফাইলের জন্য ভিডিও এবং শব্দ গুণমান সেট করতে পারেন। সাউন্ড ঐচ্ছিক, তবে আপনি আপনার চলচ্চিত্রগুলিতে অডিও কাস্টও যোগ করতে পারেন, যা আপনাকে একজন বর্ণনাকারীর ভয়েস সহ সত্যিই সমৃদ্ধ টিউটোরিয়াল তৈরি করতে দেয় - অথবা আপনার প্রদর্শনের সাথে একটি সঙ্গীত সুর যোগ করতে পারে।

recordMyDesktop দিয়ে উত্তেজনাপূর্ণ ডেস্কটপ চলচ্চিত্র তৈরি করুন

উইন্ডো নির্বাচন আপনাকে সম্পূর্ণ ডেস্কটপের পরিবর্তে একটি একক উইন্ডোতে সফ্টওয়্যারটিকে ফোকাস করতে দেয়। আপনি রেকর্ডিং বিকল্প সেট করতে উন্নত ক্লিক করতে পারেন. উদাহরণস্বরূপ, আপনি উইন্ডোজ সজ্জা অন্তর্ভুক্ত করতে পারেন কিনা, আউটপুট মুভিতে প্রতি সেকেন্ডে কতগুলি ফ্রেম থাকা উচিত, কোন প্রদর্শন ব্যবহার করতে হবে (যদি আপনার একাধিক থাকে) ইত্যাদি।

মূলত এটাই! ভিডিও রেকর্ডিং শুরু করতে রেকর্ড এ ক্লিক করুন। ইউটিলিটি সিস্টেম ট্রেতে একটি ছোট আইকন রাখবে। আপনার হয়ে গেলে, রেকর্ডিং শেষ করতে এটিতে ক্লিক করুন। ফাইলটি সংরক্ষণ করুন। আপনি কিভাবে অ্যাপ্লিকেশন সেটআপ করবেন তার উপর নির্ভর করে, ফাইলটি স্থানীয় ডিস্কে কোথাও সংরক্ষণ করা হবে। ডিফল্ট অবস্থান হল হোম ফোল্ডার।

এবং এখানে টোটেমে সিনেমাটি চলছে:

আপনি যদি সত্যিই আউটপুট ফাইলগুলি দেখতে আগ্রহী হন তবে আপনি আমার নমুনা রেকর্ডিং ডাউনলোড করতে পারেন এবং নিজের জন্য দেখতে পারেন। বরাবরের মতো, আমার নির্দোষ মাল্টিমিডিয়া মাস্টারপিস সহ ফাইল ডাউনলোড করার সময় সতর্কতা এবং বিচক্ষণতা অবলম্বন করুন।

recordmydesktop-out.ogv, 469KB

recordMyDesktop দিয়ে উত্তেজনাপূর্ণ ডেস্কটপ চলচ্চিত্র তৈরি করুন

recordMyDesktop শুধুমাত্র অ-মালিকানা বিন্যাসে ফাইল তৈরি করে, এই ক্ষেত্রে .ogv. উইন্ডোজ ব্যবহারকারীরা এই এলিয়েন এক্সটেনশন দ্বারা ভীত হতে পারে, তবে ফাইলটি দুর্দান্ত ভিএলসি প্লেয়ারে সবচেয়ে সুন্দরভাবে খেলবে। আপনি যদি জনপ্রিয় মাল্টিমিডিয়া প্লেয়ার সম্পর্কে আরও জানতে চান, অনুগ্রহ করে আমার মাল্টিমিডিয়া বিভাগে অডিও টিউটোরিয়াল দেখুন।

VideoLAN (VLC) প্লেয়ার:

উপসংহার

রেকর্ডমাইডেস্কটপ আপনার মাল্টিমিডিয়া টুলকিটে একটি চমৎকার সংযোজন, এমনকি যদি আপনি একজন শখ মাল্টিমিডিয়া ব্যবহারকারী হন। তবে শুধু শখ হলেই হবে না। রেকর্ডমাইডেস্কটপ, উইঙ্ক এবং অন্যান্য অনুরূপ সফ্টওয়্যারগুলি একজন গুরুতর কম্পিউটার ব্যবহারকারীর হাতে শক্তিশালী সরঞ্জাম হতে পারে।

এটি সম্পর্কে চিন্তা করুন:আপনার সহকর্মীরা ঘণ্টার পর ঘণ্টা ঘাম ঝরিয়ে মধ্যম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন তৈরি করে, যখন আপনি 1/10তম সময়ে একই ধারণা উপস্থাপন করে এবং 1/100তম প্রচেষ্টায়, অসীমভাবে আরও বেশি আবেদন সহ অত্যাশ্চর্য ভিডিওগুলির মাধ্যমে সকলের মোজা বন্ধ করে দেন৷

recordMyDesktop আদর্শভাবে প্রদর্শনের জন্য উপযুক্ত, বিশেষ করে কম্পিজ ফিউশন, ভিডিও টিউটোরিয়াল এবং ক্লাস প্রেজেন্টেশনের মতো দুর্দান্ত প্রযুক্তির জন্য। সর্বোপরি, এটি যতটা সহজ, তত সহজ।

আনন্দ কর!


  1. একটি আসল স্মার্টফোনের সাথে আমার প্রথম দেখা

  2. জেন প্যারাভার্চুয়ালাইজেশনের সাথে গ্রীপ করা

  3. পণ্য নির্মাতার সাথে আপনার নিজস্ব ডিস্ট্রো তৈরি করুন

  4. MojoPac - ডেস্কটপ ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার