কম্পিউটার

WinFF হল একটি ড্যান্ডি ffmpeg ফ্রন্টএন্ড

সুতরাং আপনি সেখানে, কম্পিউটিং ইতিহাসে সবচেয়ে জিহ্বা-মোচড়ানো শিরোনাম. তবে এটি একটি নিফটি ছোট্ট টুলের কথা, যার নাম WinFF, একটি বিনামূল্যের ভিডিও কনভার্টার, যা দুর্দান্ত ffmpeg ইউটিলিটির ফ্রন্টএন্ড হিসাবে কাজ করে। নামের উইন অক্ষরগুলি কিছুটা বিভ্রান্তিকর হতে পারে, কারণ আপনি ধরে নিতে পারেন এটি শুধুমাত্র একটি উইন্ডোজ প্রোগ্রাম। তবে এটি লিনাক্সেও ঠিকঠাক চলে।

ঠিক আছে, আমি আপনাকে একটি সংক্ষিপ্ত পর্যালোচনা এবং আধা-গাইড দিতে চাই কিভাবে আপনি আপনার ভিডিওগুলিকে অন্য ফরম্যাটে রূপান্তর করতে এই প্রোগ্রামটি ব্যবহার করতে পারেন, কারণ আপনার মিডিয়া প্লেয়ারগুলি তাদের সমর্থন নাও করতে পারে, আপনি স্থান সংরক্ষণ করতে চান বা আপনি অন্য কিছু প্রয়োজন শুরু করা যাক, আমরা কি.

WinFF হল একটি ড্যান্ডি ffmpeg ফ্রন্টএন্ড

ইনস্টলেশন এবং মৌলিক ব্যবহার

একবার আপনি প্যাকেজটি ধরলে, এটি ইনস্টল করুন। প্রক্রিয়া সহজ এবং সহজবোধ্য হিসাবে এটি পায়. তারপর, প্রোগ্রাম ফায়ার আপ. আপনি কয়েকটি বড় বোতাম এবং বেশ কয়েকটি ড্রপ-ডাউন মেনু সহ একটি সাধারণ GUI পাবেন।

শুরু করতে, আপনাকে একটি ভিডিও যোগ করতে হবে। কিন্তু প্রথমে, আপনাকে আউটপুট বিবরণ সেট করতে হবে, যতটা উদ্ভট শোনাচ্ছে। সুতরাং আপনি আপনার ভিডিও, প্রিসেট এবং আউটপুট ফোল্ডার রূপান্তর করতে চান কোন বিন্যাস নির্বাচন করে শুরু করা উচিত। উদাহরণস্বরূপ, আপনি একটি 16:9 ওয়াইডস্ক্রীন XviD প্রিসেট ব্যবহার করে একটি MKV ফাইলকে AVI ফাইলে রূপান্তর করতে চাইতে পারেন।

আপনি আরও, ভাল, বিকল্প পেতে ডান উপরের কোণে বিকল্প বোতামে ক্লিক করতে পারেন। এটি আপনাকে ভিডিও ক্রপ করা এবং ঘোরানো, সামগ্রিক সময় পরিবর্তন, ফ্রেমের হার, আকৃতির অনুপাত, ভিডিও আকার এবং আরও অনেক কিছু সহ রূপান্তর প্রক্রিয়া সেটিংস পরিবর্তন করার অনুমতি দেবে। আপনি একটি গ্রাফিকাল বিন্যাসে ffmpeg কমান্ড লাইনের পুরো আধিক্য পাবেন।

কমান্ড লাইন

একবার আপনি প্রস্তুত হয়ে গেলে, এবং আপনি সমস্ত প্রয়োজনীয় পরিবর্তনগুলি প্রয়োগ করলে, আপনি ffmpeg ট্যাবের অধীনে কমান্ডটি পরীক্ষা করতে সক্ষম হবেন। প্রকৃতপক্ষে, এটি তথাকথিত ব্যাচের কাজ যা আপনি একবার রূপান্তর বোতামে ক্লিক করলেই সম্পাদিত হবে। এবং আপনি প্রকৃতপক্ষে কমান্ডটি অনুলিপি এবং পেস্ট করতে পারেন এবং ভবিষ্যতে ব্যবহারের জন্য এটি সংরক্ষণ করতে পারেন, অথবা যদি আপনি চান স্ক্রিপ্টিং করতে পারেন।

উদাহরণ স্বরূপ, এখানে আমার রূপান্তর জিনিসটি রয়েছে - আমি উদ্দেশ্যমূলকভাবে আউটপুটটিকে আরও পাঠযোগ্য করতে বিভিন্ন লাইন বিরতি যোগ করেছি:

"C:\Program Files (x86)\WinFF\ffmpeg.exe" -y
-i "C:\Users\Roger Bodger\Videos\Episode.mkv"
-f avi -r 29.97 -vcodec libxvid -vtag XVID -vf স্কেল=852:480
-আসপেক্ট 16:9 -ম্যাক্সরেট 1800k -b:v 1500k -qmin 3 -qmax 5
-bufsize 4096 -mbd 2 -bf 2 -trellis 1 -flags +aic -cmp 2
-subcmp 2 -g 300 -acodec libmp3lame -ar 48000 -b:a 128k -ac 2
"C:\Users\Roger Bodger\Documents\Episode.avi"

পরীক্ষা করুন এবং চালান

আপনি শুরু করার আগে সর্বদা রূপান্তর প্রক্রিয়া পরীক্ষা করতে পারেন। প্রথমে, আপনি WinFF সঠিকভাবে সোর্স ফাইলটি পড়তে পারে কিনা তা দেখতে প্লে বোতাম টিপুন। তারপর, প্রিভিউ বোতামটি একটি সংক্ষিপ্ত রূপান্তর করবে এবং রেন্ডারিংয়ের অনেক ঘন্টার জন্য আপনার CPU কমিট করার আগে আপনাকে ফলাফলগুলি দেখতে দেবে। এবং যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে আগুন থেকে দূরে থাকুন।

আপনি সর্বদা বিরতি দিতে পারেন এবং কমান্ড লাইন উইন্ডোতে বাম মাউস ক্লিকের মাধ্যমে আপনার রেন্ডারিং পুনরায় শুরু করতে পারেন। তাছাড়া, আপনি রেন্ডারিং বন্ধ করতে পারেন এবং সেখানে ডান ক্লিক করে অতিরিক্ত প্রসেসিং কমান্ড সন্নিবেশ করতে পারেন।

পছন্দসমূহ

পছন্দ উইন্ডোতে, আপনি বিভিন্ন ডিফল্ট সেটিংস কনফিগার করতে পারেন, যেমন গন্তব্য ডিরেক্টরি, এনকোডিং থ্রেডের সংখ্যা, প্রক্রিয়াকরণ অগ্রাধিকার এবং আরও অনেক কিছু।

মাইক্রো বাগ

সামগ্রিকভাবে, WinFF ভাল কাজ করেছে, কিন্তু আমি কয়েকটি ছোট ত্রুটির সম্মুখীন হয়েছি। এটি সর্বদা একাধিক CPU থ্রেড ব্যবহার করবে না, এবং যদি আমি সঠিকভাবে বুঝতে পারি তবে এটি একটি বাগ না হয়ে একটি বৈশিষ্ট্য হতে পারে, কারণ সমস্ত ফর্ম্যাট মাল্টি-থ্রেডেড প্রক্রিয়াকরণ সমর্থন করে না। এবং কিছু অনুষ্ঠানে, এটি ভিডিও এবং অডিও সেটিংস পরিবর্তন করবে না এবং আমাকে প্রোগ্রাম থেকে প্রস্থান করতে হয়েছিল এবং আউটপুটে পছন্দসই পরিবর্তন করতে এটি আবার শুরু করতে হয়েছিল।

MOAR পড়া

অতিরিক্ত টিউটোরিয়াল এবং শীতলতার জন্য:

কিভাবে আপনার ফ্ল্যাশ এবং অডিও সম্পাদনা করবেন; আমাদের আগে ভিডিও ছিল

আমার ফ্রাঙ্কেনস্টাইন এবং উইন্ডোজ 8 মিডিয়া পরীক্ষা

উপসংহার

দ্রুত এবং নোংরা, কিন্তু অভিশাপ ভাল. সুতরাং এখানে আপনার কাছে একটি সম্পূর্ণ উন্নত প্রোগ্রাম রয়েছে যা আপনাকে মাল্টিমিডিয়া বিশেষজ্ঞ হতে বাধ্য না করেই ffmpeg-এর সমস্ত বিস্ময়কর জাদু করবে, বা কমপক্ষে কমান্ডের একটি ভাল স্মৃতি থাকবে। WinFF যা প্রত্যাশিত তা করে, এছাড়াও এটি অনেকগুলি ঝরঝরে বিকল্প এবং সেটিংস সহ আসে যা আপনি আপনার পছন্দ অনুযায়ী পরিবর্তন করতে পারেন। প্রিসেটগুলি হল আরেকটি বোনাস, এবং প্রয়োজন হলে আরও আমদানি করা যেতে পারে৷

আমি মনে করি এই টুলটি একটি রক্ষক, এবং আপনার মাল্টিমিডিয়া অস্ত্রাগারের একটি অবিচ্ছেদ্য অংশ হওয়া উচিত। প্রোগ্রামটি কাজের প্রবাহের কিছু ছোট উন্নতি থেকে উপকৃত হতে পারে, এবং কিছু সমস্যা লুকিয়ে আছে, কিন্তু সামগ্রিকভাবে, এটি বলিষ্ঠ, সহজ এবং কার্যকর। সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি উচ্চ-মানের ফলাফল তৈরি করে, ঠিক যেমন আমরা চাই। যত্ন নিবেন.

চিয়ার্স।


  1. কোডেক যুদ্ধ ব্যাখ্যা করা হয়েছে

  2. মিরো - ইন্টারনেট টিভি

  3. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  4. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা