কম্পিউটার

মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে Netflix - লিনাক্সে এবং Tunlr এর সাথে

ফুডন্টু লিনাক্স পরীক্ষা করার সময়, আমি একটি আকর্ষণীয় জিনিস পেয়েছি। এটিই প্রথম ডিস্ট্রো যা নেটফ্লিক্স ডেস্কটপ অ্যাপ্লিকেশনটিকে এর সংগ্রহস্থলে বৈশিষ্ট্যযুক্ত করেছে, যদিও শুধুমাত্র WINE ফ্রেমওয়ার্কের মাধ্যমে ব্যবহারযোগ্য। কিছুটা টুইক করার পরে, আমি এটিকে চলমান পেয়েছি, কিন্তু শুধুমাত্র একটি বিন্দু পর্যন্ত। যেহেতু আমার আইপি ঠিকানাটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ছিল, তাই আমি পরিষেবাটি ব্যবহার করতে পারিনি। ঠিক আছে, বড় কথা নয়, আমার কাছে একটি ব্যবসায়িক VPN আছে যা আমাকে এটি এবং সমস্ত কিছুকে এড়িয়ে যেতে দেয়, তবে সাধারণ লোকদের কী হবে, যারা এটি চান এবং এটি পান না?

এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনি এই পরিষেবাটি ব্যবহার শুরু করতে পারেন, এমনকি যদি আপনি মার্কিন যুক্তরাষ্ট্র বা জাপানে পছন্দ না করেন। এখনও সেরা, এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনি লিনাক্স ব্যবহার করে এটি অর্জন করতে পারেন। এবং Tunlr ফ্রি সার্ভিস।

দাবিত্যাগ

এখানে বিবেচনা করার জন্য বেশ কিছু বিষয় আছে। আমি 100% নিশ্চিত নই যদি Netflix পরিষেবা চুক্তির সমস্ত ছোট মুদ্রণ আপনার আত্মা এবং অনাগত শিশুদের দাবি না করে। তাই আপনি যদি তাদের বিষয়বস্তু পেতে VPN, প্রক্সি ব্যবহার করেন বা কী না করেন, তাহলে আপনি একটি বিনামূল্যে কোলনোস্কোপি দিয়ে শেষ করতে পারেন। আমার সমস্যা না.

দুই, এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনার সিস্টেমে নেটওয়ার্ক কনফিগারেশন পরিবর্তন করতে হয়, যেমন DNS সেটিংস, যা Netflix, Hulu এবং অন্যান্য সাইটগুলির জন্য Tunlr সার্ভারে অনুরোধগুলিকে রুট করবে। এর মানে হল আপনি নামের রেজোলিউশনের জন্য তৃতীয় পক্ষের সার্ভারগুলি ব্যবহার করবেন এবং আপনি যদি তাদের বিশ্বাস করেন তবেই এটি করা উচিত৷ যদিও আপনার আইএসপি চূড়ান্তভাবে দায়ী এবং আপনি যখন তাদের ডিএনএস ব্যবহার করেন তখন যা ঘটে তার জন্য কিছুটা দায়বদ্ধ, আপনি যদি কোনও বহিরাগত পরিষেবা ব্যবহার করার সিদ্ধান্ত নেন তবে এমন কোনও গ্যারান্টি নেই।

তিন, Netflix আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য এবং ক্রেডিট কার্ডের জন্য জিজ্ঞাসা করবে। আমি সত্যই জানি না তারা আপনার ডেটার সাথে কী করবে বলে আশা করে, আপনাকে কী ধরণের সামগ্রী সরবরাহ করতে হবে এবং পরে কী ঘটবে৷ ঠিক আছে, আপনি যদি এই তিনটি অনুচ্ছেদ মনোযোগ সহকারে পড়েন, আপনার কুমারী রক্ত ​​এখন ভ্যাম্পায়ার থেকে নিরাপদ থাকা উচিত, সম্ভবত, হতে পারে। এখন আমরা জানি যে আমরা কোথায় দাঁড়িয়েছি, আসুন এগিয়ে যাই।

Tunlr পরিষেবা

এখন আমরা সেই ফেলোদের পরিচয় করিয়ে দিতে পারি যারা বিদেশী প্রবেশকে সম্ভব করে তোলে। Tunlr হল এমন একটি পরিষেবা যা আপনার মেশিনে Netflix - এবং অন্যান্য - বিষয়বস্তু স্ট্রিম করবে, যদি আপনি আপনার DNS-এ প্রয়োজনীয় পরিবর্তন করেন। 24/7 উচ্চ-গতির সমর্থন আশা করবেন না, কারণ সেখানে কোনও থাকবে না। Tunlr পারফরম্যান্স, স্থিতিশীলতা বা প্রাপ্যতার উপর কোন দাবি অফার করে না, এটি মজাদার হওয়ার জন্য, এবং আপনাকে এখনও Netflix এবং অন্যান্য কোম্পানিগুলিতে আপনার মাসিক সদস্যতা প্রদান করতে হবে।

কিভাবে Tunlr সক্ষম করবেন

আপনি Tunlr সক্ষম করতে পারেন বিভিন্ন উপায় আছে. সবচেয়ে সহজ হল /etc/resolv.conf ফাইলে আপনার নামের রেজোলিউশন ম্যানুয়ালি অ্যাডজাস্ট করা। Tunlr দ্বারা প্রদত্ত দুটি DNS দিয়ে আপনার ISP দ্বারা প্রদত্ত DNS প্রতিস্থাপন করুন। মনে রাখবেন যে নেটওয়ার্ক পুনরায় চালু করা, DHCP ব্যবহার করে আপনার রাউটার থেকে একটি নতুন IP ঠিকানা প্রাপ্ত করা, DNS পরিষেবা পুনরায় চালু করা, সেইসাথে অন্যান্য পরিবর্তনগুলি DNS কে তাদের ডিফল্ট কনফিগারেশনে পুনরুদ্ধার করতে পারে।

নেমসার্ভার 142.54.177.158
নেমসার্ভার 198.147.22.212

এই পদ্ধতির সতর্কতা হল যে আপনার সমস্ত নামের প্রশ্নগুলি Tunlr সার্ভারে ফরোয়ার্ড করা হবে এবং আপনি কর্মক্ষমতা, নিরাপত্তা এবং গোপনীয়তার কারণে এটি নাও চাইতে পারেন। তাই আপনি একটি নির্বাচনী নাম রেজোলিউশন চান.

শুধুমাত্র Netflix এবং একইভাবে Tunlr ব্যবহার করুন

বিকল্প উপায়ে dnsmasq, একটি লাইটওয়েট DHCP এবং DNS ক্যাশিং পরিষেবা ব্যবহার করা প্রয়োজন। এটি ইতিমধ্যেই উবুন্টু বা মিন্টের পছন্দগুলিতে ডিফল্টরূপে ব্যবহৃত হয়েছে, তাই এটি সেট আপ করার জন্য আপনাকে কিছু করার দরকার নেই। Fuduntu এই ইউটিলিটি ব্যবহার করে। আপনার যা প্রয়োজন তা হল কনফিগারেশনে একটি পরিবর্তন।

Dnsmasq নির্বাচনী --সার্ভার নির্দেশাবলী সমর্থন করে, যা এটিকে নির্দিষ্ট ডিএনএস সার্ভারে নির্দিষ্ট ডোমেনে শুধুমাত্র নির্দিষ্ট প্রশ্ন ফরোয়ার্ড করার অনুমতি দেয়। সার্ভার শুরু করার সময় বা এর কনফিগারেশন ফাইলের ভিতরে নির্দেশটি কমান্ড লাইনে প্রদান করা যেতে পারে।

কনফিগারেশন ফাইলে, /etc/dnsmasq.conf, বিন্যাসটি এইভাবে:

সার্ভার=<ডোমেইন>/

যেমনঃ

server=/hulu.com/142.54.177.158

একবার আপনি পরিবর্তনগুলি করে ফেললে এবং সমস্ত প্রাসঙ্গিক ঠিকানাগুলি যোগ করে ফেললে, যেগুলির পরিবর্তনের তালিকাটি অফিসিয়াল Tunlr ফোরামে পাওয়া যাবে, dnsmasq পরিষেবাটি পুনরায় চালু করুন, সেইসাথে আপনার সমস্ত ওয়েব ব্রাউজার।

অন্য বিকল্পটি হল নিচের মত --server=বিকল্প দিয়ে dnsmasq শুরু করা। আপনি যদি নেটফ্লিক্সের চেয়ে আরও বেশি কিছু চান তবে আপনি একের পর এক অতিরিক্ত সার্ভার নির্দেশিকা নির্দিষ্ট করতে পারেন। নিশ্চিত করুন যে DNS পরিষেবাটি ইতিমধ্যেই চলছে না, কারণ আপনি একই সময়ে দুটি dnsmasq প্রক্রিয়া চালু করতে পারবেন না। এখানে একটি নমুনা লাইন:

dnsmasq --server=/netflix.com/142.54.177.158

সংযোগ পরীক্ষা করুন

সব ঠিক থাকলে, Tunlr কানেক্টিভিটি পরীক্ষা ইতিবাচক হবে!

পরিষেবা ব্যবহার করা শুরু করুন!

এখন, আপনি স্বাভাবিকভাবে Netflix ব্যবহার শুরু করতে পারেন। এর অর্থ হল একটি বিনামূল্যের মাসের জন্য নিবন্ধন করা, যদিও আপনাকে আপনার ক্রেডিট কার্ড প্রদান করতে হবে, এবং যদি আপনি বিনামূল্যে মাসের মেয়াদ শেষ হওয়ার পরে বিল করতে না চান, তাহলে আপনাকে প্রথম 30 দিনের মধ্যে আপনার পরিষেবা বাতিল করতে হবে৷ তাই এই ধরনের অপ্ট-আউট লুকোচুরি, কিন্তু যে এটা কিভাবে কাজ করে.

বিরক্ত করার যোগ্য?

অবশেষে, কিছু গসপেল. এই সত্যিই আপনার সময় মূল্য? ঠিক আছে, বেশিরভাগ লোকেরা সম্ভবত এটি মনে করে, কিন্তু যখন আমি বিষয়বস্তুগুলি ব্রাউজ করেছি এবং সেখানে কী আছে তা পরীক্ষা করে দেখেছি, আমি সত্যিই মুগ্ধ হইনি৷ বেশিরভাগ বিষয়বস্তু খুব নতুন, খুব বর্তমান, খুব সমসাময়িক এবং প্রায় একচেটিয়াভাবে আমেরিকান। আপনি যদি 'অ্যালো' অ্যালো, অনলি ফুলস অ্যান্ড হর্সেস, ফ্রেঞ্চ সিনেমা, লারস ভন ট্রিয়ার এবং অন্যান্য মেরি ফেলোদের মতো জিনিসের একজন গুণী হন তবে এই পরিষেবাটি আপনার সেরা পছন্দ নয়৷

এখানে প্রচার করার জন্য নয়। আপনি এই চান, সেখানে আপনি যান, দরজা খোলা. সম্ভবত একদিন, বিভিন্ন দেশের মধ্যে সমস্ত আইনি বিবরণ বাছাই করা হবে, এবং তারপরে, আপনাকে Netflix, Hulu, MTV, Pandora এবং অন্যান্যদের মত বিভিন্ন সামগ্রী প্রদানকারীদের বিনামূল্যে এবং সীমাহীন অ্যাক্সেস দেওয়া হবে।

উপসংহার

এই টিউটোরিয়ালটি কেবলমাত্র একটি গাইডের চেয়েও বেশি যে আপনি কীভাবে সহজেই Netflix পরিষেবার বিধানগুলিকে ফাঁকি দিতে পারেন। এটি বেশিরভাগই একটি নেটওয়ার্ক টুইকিং নিবন্ধ, dnsmasq ইউটিলিটির কিছু সুন্দর দরকারী টিপস সহ। আমরা নাম রেজোলিউশন, বিভিন্ন কনফিগারেশন ফাইল এবং কিছু সুবিধাজনক বিকল্পের সাথে কমান্ড লাইন থেকে পরিষেবাটি কীভাবে ফায়ার করা যায় সে সম্পর্কে শিখেছি।

আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, আমি Netflix নিয়ে বিরক্ত হব না, কিন্তু আমি আপনাকে বিচার করতে এখানে নই। এই টিউটোরিয়ালটি আপনাকে সাহায্য করবে, যদি আপনি সিদ্ধান্ত নেন যে আপনি আমেরিকান সীমানার বাইরে একচেটিয়া আমেরিকান বিষয়বস্তু দেখতে চান। অবশ্যই, আপনি সর্বদা যেকোনো VPN বা প্রক্সিিং পরিষেবা কিনতে পারেন, তবে Tunlr একই কাজ করে, বিনামূল্যে, এবং এটি সেটআপ এবং ব্যবহার করার জন্য অত্যন্ত সহজ এবং নমনীয়, যা এর অন্যতম সুবিধা। পরিশেষে, মনে রাখবেন যে আপনার স্ট্রিমিং শেষ পর্যন্ত মাসিক সাবস্ক্রিপশন ফি সহ আপনার অর্থ ব্যয় করবে, তাই এই পুরো জিনিসটি আপনার সময়ের জন্য মূল্যবান কিনা বা সম্ভবত আপনার কাছে আরও ভাল বিকল্প না থাকলে আপনাকে সাবধানে বিবেচনা করা উচিত।

দর্শন একপাশে, আপনি সেখানে যান, ভাল জিনিস পূর্ণ একটি নিবন্ধ. সমস্ত লিনাক্স।

চিয়ার্স।


  1. Grooveshark - নিখুঁত অনলাইন সঙ্গীত পরিষেবা

  2. glc - লিনাক্স FRAPS

  3. কিভাবে লিনাক্সে ডিভিডি দিয়ে ডিভিডি মুভি তৈরি করবেন

  4. কিভাবে লিনাক্সে হ্যান্ডব্রেক দিয়ে ডিভিডি মুভি রিপ করবেন