কম্পিউটার

VLC ত্রুটি সমর্থন করে না - কিভাবে ও ঠিক করতে হয়

আপনি যে পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন তা নিম্নরূপ। আপনি একজন লিনাক্স ব্যবহারকারী, এবং VLC হল আপনার পছন্দের মিডিয়া প্লেয়ার। বেশিরভাগ সময়, আপনি কোনো সমস্যা ছাড়াই অফিসিয়াল রিপোজিটরি থেকে সফ্টওয়্যার ইনস্টল করেন। কিন্তু কখনও কখনও, আপনি এমন ডিস্ট্রিবিউশন ব্যবহার করেন যা VLC এর সাথে পাঠানো হয় না এবং আপনাকে অবশ্যই অতিরিক্ত তৃতীয় পক্ষের উত্স ব্যবহার করতে হবে। তারপর, আপনি সেখান থেকে ভিএলসি ইনস্টল করুন এবং আপনার সামগ্রী চালানোর চেষ্টা করুন।

আপনি নিম্নলিখিত ত্রুটি পান:'কোন উপযুক্ত ডিকোডার মডিউল নেই:VLC অডিও বা ভিডিও ফর্ম্যাট "VP80" সমর্থন করে না। দুর্ভাগ্যবশত আপনার জন্য এটি ঠিক করার কোন উপায় নেই।' ওহ-ওহ, অশুভ শোনাচ্ছে, এখন কি? আমাকে দেখান.

সমস্যা

আপনি কেন এই কুৎসিত এবং বিভ্রান্তিকর ত্রুটিটি দেখছেন তার কারণ সম্ভবত আপনি ভাঙ্গা বা বেমানান মিডিয়া কোডেক ইনস্টল করেছেন, যা আপনার বেছে নেওয়া VLC সংস্করণের সাথে ভালভাবে সহযোগিতা করে না। মসৃন এবং সাধারণ.

এটি ঘটতে পারে যদি আপনি একাধিক বাহ্যিক, তৃতীয় পক্ষের সংগ্রহস্থল ব্যবহার করেন, যার সবকটি একই সামগ্রী প্রদান করে। তারপর, প্যাকেজ ইনস্টল করার সময়, বিতর্ক হতে পারে, এবং কিছু প্যাকেজ এক উত্স থেকে ইনস্টল করা হতে পারে, এবং অন্যগুলি অন্য উত্স থেকে, যার ফলে একটি দ্বন্দ্ব এবং অমিল হতে পারে, যা আপনার মিডিয়া প্লেয়ারটিকে বোরক করে দেয়।

VLC ত্রুটি সমর্থন করে না - কিভাবে ও ঠিক করতে হয়

আমি এর আগে অনেক অনুষ্ঠানে এই সমস্যাটি হাইলাইট করেছি, এবং সময় এটির গুরুত্বকে চিপ করেনি। আরও বিশদ বিবরণের জন্য অনুগ্রহ করে আমার বরং চমৎকার ফেডোরা এবং ওপেনসুস পিম্পিং গাইডের সাথে পরামর্শ করুন। তারপর, অনুগ্রহ করে আমার সায়েন্টিফিক লিনাক্স রিপোজিটরি ম্যানেজমেন্ট টিউটোরিয়ালটি দেখুন। এই সমস্ত নিবন্ধগুলি অল্প পরিমাণে তৃতীয়-পক্ষের সংগ্রহস্থলগুলি ব্যবহার করার গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে হাইলাইট করে, এবং যদি আপনার কাছে একই বিষয়বস্তু প্রদান করে এমন একাধিক উত্স থাকতে হয়, তাহলে সম্ভাব্য দ্বন্দ্ব দূর করতে আপনার সংগ্রহস্থলের অগ্রাধিকারগুলি ব্যবহার করা উচিত। স্ক্রিনশটের আধিক্য:

বিশেষত VLC-এর জন্য, কমান্ড লাইন থেকে, এটি এইভাবে দেখতে পারে। আপনার প্যাকেজ ম্যানেজার সম্ভবত আপনাকে দ্বন্দ্ব সমাধানের জন্য বিভিন্ন বিকল্পের মধ্যে একটি বেছে নিতে বলবে। সাধারণভাবে, আপনার সমস্ত পছন্দের জন্য একটি একক সংগ্রহস্থলের সাথে লেগে থাকার চেষ্টা করুন।

সমস্যা:vlc-2.1.1-185.4.x86_64-এর প্রয়োজন vlc-noX =2.1.1-185.4, কিন্তু এই প্রয়োজনীয়তা প্রদান করা যাবে না
আনইনস্টলযোগ্য প্রদানকারী:vlc-noX-2.1.1-185.4.i586[ftp.gwdg.de-suse]
vlc-noX-2.1.1-185.4.x86_64[ftp.gwdg.de-suse]
সমাধান 1:নিম্নলিখিত পদক্ষেপগুলি করা হবে:
vlc-noX-2.1.1-185.4.x86_64 ইনস্টল করুন (বিক্রেতা পরিবর্তন সহ)
openSUSE  -->  https://packman.links2linux.de
vlc-noX-lang-2.1.1-185.4.noarch ইনস্টল করুন (বিক্রেতা পরিবর্তন সহ)
openSUSE  -->  https://packman.links2linux.de
সমাধান 2:vlc-2.1.1-185.4.x86_64 ইনস্টল করবেন না
সমাধান 3:vlc-2.1.1-185.4.x86_64 ইনস্টল করবেন না
সমাধান 4:এর কিছু নির্ভরতা উপেক্ষা করে vlc-2.1.1-185.4.x86_64 ভাঙুন

আপনি আপনার সিদ্ধান্ত নেওয়ার পরে, প্যাকেজ ম্যানেজার আপনাকে এটির পরিবর্তনগুলি সম্পর্কে অবহিত করবে এবং তারপরে আপনার অস্পষ্টতা মিটমাট করার চেষ্টা করার জন্য এটি প্রয়োজনীয় সফ্টওয়্যার যোগ করবে এবং সরিয়ে দেবে।

নিম্নলিখিত প্যাকেজ বিক্রেতা পরিবর্তন করতে যাচ্ছে:
libvlc5       openSUSE -> https://packman.links2linux.de
libvlccore7   openSUSE -> https://packman.links2linux.de
vlc-noX       openSUSE -> https://packman.links2linux.de
vlc-noX-lang  openSUSE -> https://packman.links2linux.de
vlc-qt        openSUSE -> https://packman.links2linux.de

এবং শেষ ফলাফল হল একটি মিডিয়া প্লেয়ার যা খেলে না - দুঃখজনক, না:

সমাধান

লগগুলি পড়া সাহায্য করতে পারে, কিন্তু সত্যিই খুব বেশি নয়। এই জিনিসটি ঠিক করার একমাত্র বুদ্ধিমান উপায় হল রিপোজিটরি দ্বন্দ্বগুলি বাছাই করা, বাইনারি এবং লাইব্রেরির প্রভাবিত সংস্করণগুলিকে পরিষ্কার করা, সংগ্রহস্থলগুলিকে নিষ্ক্রিয় করা এবং অগ্রাধিকার দেওয়া যাতে আপনি আর কোনও দ্বন্দ্ব না পান, এবং শুধুমাত্র তখনই, VLC পুনরায় ইনস্টল করুন। এটি কর্মের সঠিক ক্রম।

যদি এবং যখন আপনি কোন সমস্যার সম্মুখীন হন, অনুগ্রহ করে উপরের চেকলিস্টটি অনুসরণ করুন। VLC সরান। প্যাকেজ ম্যানেজার খুলুন, হয় কমান্ড লাইন বা GUI থেকে, এবং অতিরিক্ত বিষয়বস্তু প্রদানকারী সমস্ত সংগ্রহস্থল সরিয়ে ফেলুন। বিকল্পভাবে, তাদের অগ্রাধিকার দিন যাতে আপনার পছন্দের পছন্দটি প্রথমে ব্যবহার করা হয়। এটি দ্বন্দ্ব এড়াতে সাহায্য করবে, যদিও আপনি শুধুমাত্র একটি একক তৃতীয় পক্ষের সংস্থান ব্যবহার করবেন।

উপসংহার

আমি openSUSE নিবন্ধে বর্ণিত কিছু পদক্ষেপের পুনরাবৃত্তি করেছি, তাই আপনি যদি এটি পড়ে থাকেন তবে আপনি এই নিবন্ধটি অপ্রয়োজনীয় খুঁজে পেতে পারেন। এক অর্থে সত্য। কিন্তু তবুও, এই নির্দেশিকাটি খুবই গুরুত্বপূর্ণ, বিশেষ করে যারা টিঙ্কার প্রবণ তাদের জন্য। আপনার সহজাত প্রতিক্রিয়া সবকিছু পুনঃসংকলন করা এবং পাশবিক বল দ্বারা কিছু ঠিক করার চেষ্টা করা হতে পারে।

এই বিশেষ ক্ষেত্রে, আসল সমাধান হল বড় ছবি দেখা। কোডেক, প্লাগইন এবং ভিএলসি নিজেই সব ঠিক আছে, এবং এটি মনে রাখা গুরুত্বপূর্ণ। এটা ঠিক যে ভুল সংস্করণ একসাথে বান্ডিল করা হয়. সামঞ্জস্যের অভাব সমাধান হয়ে গেলে সবকিছু স্বাভাবিক হয়ে যায়। অন্য কথায়, সর্বদা সতর্কতার সাথে এগিয়ে যান, এটি অতিরিক্ত করবেন না, জোর করবেন না এবং বিপজ্জনক সতর্কতা অনুমোদন করা এড়িয়ে চলুন যা আপনার সিস্টেমের গুরুতর দুর্নীতির দিকে নিয়ে যেতে পারে। সর্বোপরি, ভিএলসি আবার ঠিকঠাক খেলবে।

চিয়ার্স।


  1. ঠিক করুন:আপনার ভিডিও কার্ড আলফা মিশ্রন সমর্থন করে না

  2. ত্রুটিটি কীভাবে ঠিক করবেন ‘আপনার টিভি এই প্রোগ্রামের সামগ্রী সুরক্ষা সমর্থন করে না’

  3. উইন্ডোজ 10 এ একটি নির্দিষ্ট লগঅন বিদ্যমান নেই তা ঠিক করুন

  4. এই অ্যাপটি ঠিক করুন চুক্তির নির্দিষ্ট ত্রুটি সমর্থন করে না