কম্পিউটার

তারা আমাকে কোডি বলে ডাকে

এক উজ্জ্বল সকালে, XBMC হঠাৎ করে নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়, এবং তাই এটি হয়ে ওঠে কোডি, একটি একেবারে নতুন পুরানো প্রকল্প যা আপনাকে চূড়ান্ত হোম সিনেমা মিডিয়া সেন্টারের অভিজ্ঞতা আনতে ডিজাইন করা হয়েছে, ব্যাকএন্ডে Linux সহ।

আমি XBMC-এর কাছে অপরিচিত নই, এবং আমি ক্লাসিক টিভি/কেবল এবং ননসেন্স কম্বোর সেরা প্রতিস্থাপন হিসাবে যা অনুভব করি তা তৈরি করার প্রয়াসে, বিভিন্ন আকার, ফর্ম এবং স্বাদে আমি আগেও অনেকবার এটি ব্যবহার করার চেষ্টা করেছি। একটি সহজ কাজ মত শোনাচ্ছে, কিন্তু কয়েক বছর পরে, আমি এখনও অনুসন্ধান করছি. হয়তো কোডি আমাকে বাঁচাতে পারে। সংস্করণ 14.2 হেলিক্স, পরীক্ষিত। আসো।

তারা আমাকে কোডি বলে ডাকে

ইতিহাস

আমরা শুরু করার আগে, আমি যা করেছি তার একটি সংক্ষিপ্ত বিবরণ দিই। ঠিক আছে, 2010-এ, আমি XBMC এর সাথে একগুচ্ছ ল্যাপটপে খেলেছিলাম, কিন্তু তখন, আমার কাছে কোনো অভিনব ডেডিকেটেড হার্ডওয়্যার বা HD (স্মার্ট) টিভি সেট ছিল না। এটা বেশিরভাগ সত্যিই গেম ছিল.

সম্প্রতি, আমি একটি ইন্টারনেট-সক্ষম 1080p টিভি অর্জন করেছি, এবং আমি এটি উপভোগ করতে শুরু করেছি, অফলাইন এবং অনলাইন উভয় বিষয়বস্তু খুব আনন্দের জন্য এবং শূন্য কোডেক হেঁচকি সহ, সহজে এবং কোনো বড় সমস্যা ছাড়াই খেলতে শুরু করেছি। তারপর, আমি সম্পূর্ণ সাহসী এবং সুন্দর এবং এত দুঃসাহসিক গোল্ড করার সিদ্ধান্ত নিয়েছি, এবং আমি সমীকরণে রাস্পবেরি পাই যোগ করেছি। এটা নাও? পাই? সমীকরণ। হো হো হো. যে খুব মজার ছিল.

আমার ছোট্ট বাক্সের উপরে, আমি প্রথমে RaspBMC এবং তারপর openELEC, XBMC-এর উভয় ফ্লেভার ইন্সটল করেছি, এবং অভিজ্ঞতা শালীন হলেও সমস্যা ছিল। পারফরম্যান্স এবং নেটওয়ার্কের গতি, হার্ডওয়্যারের দিকে, সফ্টওয়্যার দিকে যোগ করা ভিডিও এবং সঙ্গীত শিরোনাম সনাক্তকরণ। শেষ পর্যন্ত, সেটআপটি আমার ক্লাসিক স্কিম পরিত্যাগ করার জন্য যথেষ্ট ভাল ছিল না।

এর পরে, আমি রিকোম্যাজিক বুদ্ধিতে উদ্যোগী হয়েছিলাম, এবং আমি এমনকি অ্যাপল টিভি, সেইসাথে Chromecast চেষ্টা করেছি। অ্যামাজন ফায়ার টিভি এবং ফায়ার স্টিক সহ আরও অনেক কিছু আসছে, এবং আরও অনেক ছোট এবং আরামদায়ক এবং সস্তা যন্ত্রপাতি, যা কাজ করতে পারে বা নাও করতে পারে।

এখন, আমি আমার G50 ল্যাপটপে কোডি পরীক্ষা করতে যাচ্ছি, একটি খুব ভাল ওয়্যারলেস সংযোগ এবং প্রচুর প্রক্রিয়াকরণ শক্তি সহ। সম্ভবত এটি পার্থক্যকারী ফ্যাক্টর হতে পারে যা আমাকে এই মিডিয়া সেন্টারটি সর্বাধিক উপভোগ করা শুরু করতে হবে। দেখা যাক কিভাবে এটা যায়.

প্রথম ধাপ

আমি একটি প্রাণবন্ত বিল্ডে পিপিএ থেকে প্রোগ্রাম সেটআপ পেয়েছি এবং তারপরে এটিকে সরিয়ে দিয়েছি। সূক্ষ্ম কাজ করে, সত্যিই. প্রথম নজরে, এটি দেখতে XBMC এর মতো, তারপরে পুরোপুরি নয়। আপনি অবিলম্বে যা দেখতে পাবেন তা হল বোর্ড জুড়ে পরিমার্জন। টন ছোট জিনিস স্থির করা হয়েছে, পালিশ করা হয়েছে.

অ্যাড-অনগুলি চলে, সবগুলিই, মসৃণভাবে, দ্রুত৷ কোন আবর্জনা বিষয়বস্তু নেই, এবং আপনি যদি বিভিন্ন বিকল্প এবং সেটিংসের সাথে ফিডলিং সম্পর্কে সেট করেন তবে সেগুলি কাজ করতে বাধ্য। মৌলিক বিষয়গুলির সাথে নিজেকে পরিচিত করার জন্য আপনার খুব বেশি সময় লাগবে না, তবে কিছু উন্নত বৈশিষ্ট্যগুলি সাজানোর জন্য আপনার ধৈর্যের প্রয়োজন হবে৷ তদুপরি, কীবোর্ড শর্টকাটগুলি জানা সর্বদা ভাল, কারণ প্রোগ্রামটি একটি রিমোট কন্ট্রোলার ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। মাউস কাজ করে, কিন্তু এটা একটু clunky.

তারা আমাকে কোডি বলে ডাকে

তারা আমাকে কোডি বলে ডাকে

ভিডিও এবং সঙ্গীত

খারাপ না. সামগ্রিকভাবে, কোডি আচরণ করেছে। সিনেমাগুলির জন্য, আপনি সমস্ত ধরণের স্ক্র্যাপার পাবেন যা আইএমডিবি-র মতো অনলাইন পোর্টালগুলি থেকে তথ্য নেওয়ার চেষ্টা করে। এটি আপনাকে রেটিং, বিবরণ, পোস্টার এবং কী না দেয় এবং আপনার দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে সহায়তা করে৷

কিন্তু এটা নিখুঁত নয়। উদাহরণস্বরূপ, আমার নিজের সিট কার ভিডিও, যা আমি গত বছর রেকর্ড করেছি কিছু 1970 ফিল্ম হিসাবে দেখায়। প্রকৃতপক্ষে, এটি এত ট্রিপি এটি মজার। কিন্তু এটা আমি অতীতে হাইলাইট করেছি সমস্যা. প্রায় 20% FP, এবং এটি গ্রহণযোগ্য নয়।

সঙ্গীতও সূক্ষ্ম কাজ করে, কিন্তু আমি ভিজ্যুয়ালাইজেশন বিভ্রান্তিকর খুঁজে পাই। তাছাড়া, কোন স্টপ বা পজ বোতাম নেই, এবং এই মুহুর্তে, শর্টকাট জানা সত্যিই সাহায্য করে। অনলাইন স্ট্রিমিং এবং রেডিও স্টেশন ভাল কাজ করে, তবে, আবার, একটি ধরা আছে. আমি সমস্ত ধরণের উত্স যোগ করার চেষ্টা করেছি, এবং সেগুলি আপনার আশার মতো ভাল নয়।

সেই শিল্পকর্মটি জিটিএ ভাইস সিটির কিছুর মতো দেখায়। অপেক্ষা করুন।

উদাহরণস্বরূপ, বিবিসি শুধুমাত্র তাদের মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যাক্সেস সীমাবদ্ধ করে। অন্য একটি প্রোগ্রাম আইপি থিঙ্গি ব্ল্যাকলিস্টিং করে, তাই আমি ইউকে থেকে স্টাফ স্ট্রিম করতে পারিনি। স্কাই তাদের একটি টুল অন্য প্রোগ্রাম দিয়ে প্রতিস্থাপিত করেছে। ইউরোপ জুড়ে অন্যান্য রেডিও স্টেশনগুলির একটি গুচ্ছ আরও ভাল কাজ করেছে এবং শেষ পর্যন্ত, আমি কিছু মজাদার 80 এর দশকের রক এবং পপ আনন্দের সাথে খেলতে সক্ষম হয়েছি।

স্কিন এবং অ্যাডঅন

এটি কোডির আরেকটি শক্তিশালী দিক। আপনি আপনার প্রোগ্রামের চেহারা এবং অনুভূতি পরিবর্তন করতে পারেন, এবং এটি একটি বড় পার্থক্য করে। কিছু স্কিন সত্যিই ভাল কাজ করে এবং আপনাকে সামগ্রিক অভিজ্ঞতায় নিমজ্জিত হতে সাহায্য করে। অনেক দরকারী addons আছে, এছাড়াও. এবং একটি পরিবর্তনের জন্য, তারা কাজ করে।

ছবি ও ছবি

হ্যাঁ, আপনি আপনার ফটো গ্যালারী ব্রাউজ করতে কোডি ব্যবহার করতে পারেন এবং কী না। আমি কল্পনা করি যে অনেক লোক এই বৈশিষ্ট্যটির জন্য ব্যবহার করবে, যদিও আমি 100% নিশ্চিত নই যে এটি কীভাবে পুরো মিডিয়া সেন্টার জিনিসটির সাথে ফিট করে। কিন্তু আমি এটা মিডিয়ার অংশ অনুমান, তাই. যাইহোক, সুন্দর, আড়ম্বরপূর্ণ. কোন মিথ্যা ইতিবাচক এখানে.

আবহাওয়া

এই এক খুব ভাল কাজ করে. আপনি একাধিক অবস্থান যোগ করতে পারেন, অথবা আপনার IP ঠিকানার উপর ভিত্তি করে সিস্টেমটিকে আপনার আনুমানিক অবস্থান সনাক্ত করতে দিন৷ আমি ভাবছি কেন আমি সেখানে মধ্যযুগীয় যুগের সংখ্যা পাই। সেলসিয়াস, দয়া করে. অপেক্ষা করুন, এটা কি বলে, এটা 55 কিন্তু মনে হচ্ছে 1324? হাই হাই হাই.

আরো সুন্দর ছবি!

আপনি ত্বক এবং শিল্পের দিকটি যত বেশি অন্বেষণ করবেন এটি আরও ভাল এবং আরও ভাল হয়:

উপসংহার

কোডি হল এক্সবিএমসি, বোকা বানবেন না। এটি বলেছিল, 14.2 হেলিক্স একটি পণ্য হিসাবে অনেক ভাল এবং আরও পরিশ্রুত। আমার পূর্ববর্তী পরীক্ষাগুলির তুলনায় এটি সমস্ত বিশদ, ছোট জিনিস, ছোট এবং বিরক্তিকর বাগগুলির প্রতি মনোযোগ দেওয়া এবং তাদের বেশিরভাগই চলে গেছে। তদুপরি, পর্যাপ্ত প্রসেসর এবং নেটওয়ার্ক জুস সহ একটি মেশিনে কোডি চালানো অবশ্যই ইতিবাচক অনুভূতি বাড়াতে সহায়তা করে।

যাইহোক, এটি কি আবেগময় জ্ঞানের শিখর? আমি নিশ্চিত না. স্ট্রিমিং একটি জিনিস, তবে আপনি কীভাবে আপনার প্রয়োজনীয় সমস্ত জিনিস, বিনামূল্যে, বা অন্তত সস্তায়, এবং আইনিভাবে এবং কোনও ঝামেলা ছাড়াই পাবেন, এবং আপনাকে অফলাইনে যেতে হলে আপনি কী করবেন। একটি মিডিয়া সেন্টার হিসাবে, কোডি সেখানকার সূক্ষ্ম প্রোগ্রামগুলির মধ্যে একটি, এবং এটি অবশ্যই বড় খেলোয়াড়দের সাথে মাথা ঘামাতে পারে। কিন্তু সার্বিক ব্যবস্থা অসম্পূর্ণ। এবং এখনও অবধি, ক্লাসিক স্কিমের মতো কিছুই কাজ করছে বলে মনে হচ্ছে না। আপনার ডিভিডি কিনুন, সেগুলি ছিঁড়ুন, অফলাইন সামগ্রী উপভোগ করুন। এটি সত্যিই এখনও সবচেয়ে সর্বোত্তম জিনিস, যদিও অনেক লোক তাৎক্ষণিকভাবে, অনলাইনে জিনিসগুলি পাওয়ার সুবিধা পছন্দ করবে, এমনকি তাদের অনেক বেশি খরচ হলেও। দরিদ্র আত্মা. এছাড়াও, কোডি আমার কিছু ভিডিওর সাথে লড়াই করেছে।

শেষ পর্যন্ত, আমি আমার মজার সমাধান হিসাবে কোডি ব্যবহার করতে চাই। এটি এমন স্তরে পৌঁছেছে যেখানে আমি দাবি করতে পারি এটি ভাল এবং ড্যান্ডি। তবে কিছু জিনিস এখনও অনুপস্থিত। দরকারী অনলাইন স্ট্রিমিং ভিডিও পরিষেবাগুলির সাথে মোট একীকরণ, যার কোনটিই আজ বিদ্যমান নেই৷ Netflix বলবেন না, কারণ এটি অকেজো। অথবা বিশ্বব্যাপী উপলব্ধ। আমি সেই দিনের জন্য অপেক্ষা করছি যখন কেউ অবশেষে একটি সুন্দর এবং শক্তিশালী মিনি-পিসি হার্ডওয়্যারের উপরে চলমান কোডি ফ্রেমওয়ার্কের অংশ হিসাবে বিনামূল্যে অ-সীমাবদ্ধ বিশ্বব্যাপী সামগ্রী অফার করবে। ঘটবে না, তবে আমি অনুসন্ধান চালিয়ে যাব। কোডি, 9/10। সম্পন্ন করা হয়েছে.

চিয়ার্স।


  1. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  2. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  3. আপনার অপেরার ত্বক

  4. কম্পিউটারের ভবিষ্যৎ