কম্পিউটার

ভার্চুয়ালবক্স 3.0.0-এ ডাইরেক্টএক্স - খাঁটি আনন্দ এখানে

আপনার কি মনে আছে, এতদিন আগে যখন আমরা VMware সার্ভার এবং ভার্চুয়ালবক্সে 3D ত্বরণ সমর্থন সম্পর্কে কথা বলেছিলাম? আমাদের কাছে ভিএমওয়্যার সার্ভারের জন্য ডাইরেক্টএক্স এবং ভার্চুয়ালবক্সের জন্য ওপেনজিএল ছিল।

ভাল, আপনি ঐ দুটি নিবন্ধ ভুলে যেতে পারেন. ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি একটি বিপ্লবের মধ্য দিয়ে যাচ্ছে। সদ্য প্রকাশিত ভার্চুয়ালবক্স 3 তার দুর্দান্ত নতুন নেটওয়ার্ক স্ট্যাক এবং আরও গুরুত্বপূর্ণভাবে, চমৎকার 3D সমর্থন সহ ইন্টারনেট জুড়ে বাহের জোয়ার পাঠাচ্ছে।

মাত্র কয়েকদিন আগে, আমি উইন্ডোজ হোস্টের উপরে একটি লিনাক্স ভার্চুয়াল মেশিনে কম্পিজ ফিউশনের বরফ শীতলতা প্রদর্শন করেছি! তার পূর্ণ মহিমায় OpenGL! আজ, আমি আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে উইন্ডোজ গেস্টে ডাইরেক্টএক্স সমর্থন উপভোগ করবেন। আমার পরে!

আপনার Windows গেস্টদের জন্য 3D ত্বরণ সক্ষম করুন

প্রথম ধাপ হল ডিসপ্লের অধীনে ভার্চুয়াল মেশিন সেটিংস কনফিগার করা।

নিরাপদ মোডে অতিথি সংযোজন ইনস্টল করুন

উইন্ডোজ গেস্টে ডাইরেক্টএক্স সমর্থন পেতে, আপনাকে সেগুলি নিরাপদ মোডে ইনস্টল করতে হবে। এটি একই পদ্ধতি যা আপনি সাধারণত করেন, তবে আপনি এটি নিরাপদ মোডে করেন। একবার আপনার উইন্ডোজ গেস্ট বুট হয়ে গেলে, F8 এ আলতো চাপুন এবং সেফ মোড নির্বাচন করুন। উইন্ডোজ আসার পরে, অতিথি সংযোজন ইনস্টলেশন শুরু করুন:

Direct3D সমর্থন উপাদান নির্বাচন করুন:

ভার্চুয়ালবক্স ড্রাইভার অনুমোদন করুন - তারা Microsoft দ্বারা স্বাক্ষরিত হয়নি:

আপনার মেশিন রিবুট করুন। সিস্টেমটি স্বাভাবিকভাবে আসার পরে, dxdiag (Start> Run> dxdiag) চালিয়ে 3D ত্বরণ সক্ষম হয়েছে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি আমার মত একটি স্ক্রিনশট পান, আপনি সব প্রস্তুত.

DirectX উপভোগ করা শুরু করুন!

এটাই. আপনি এখন 3D জিনিস করতে পারেন. যেমন গেমস, যেমন! এখানে ম্যাক্স পেনের সাথে একটি ছোট ডেমো। লক্ষ্য করুন যে ভার্চুয়ালবক্স আমার এনভিডিয়া 6600জিটি এফএক্স 5200 হিসাবে সনাক্ত করেছে। খারাপ নয়, আমি ভার্চুয়ালবক্সে মাত্র অর্ধেক ভিডিও র‌্যাম দিয়েছি।

এবং সেখানে আমরা খেলতে যাই।

অভিনয় বেশ গ্রহণযোগ্য! এবং মনে রাখবেন, আমি উইন্ডোজ গেস্টকে নিবেদিত মাত্র 512MB সহ একটি চার বছরের পুরানো মেশিনে এটি করছি। আপনি একটি 64-বিট গেস্টের সাথে চারটি কোর এবং 2-4GB RAM এবং আরও শক্তিশালী গ্রাফিক কার্ড সহ কী করতে পারেন তা কল্পনা করুন৷ আহ, নির্মল আনন্দ!

উপসংহার

আমার মতো একজন টার্বো গীকের জন্য, এই প্রযুক্তিগত অর্জন একটি প্রবাদপ্রতিম আনন্দ। ভার্চুয়ালবক্স সম্ভবত 2009-এর জন্য সমস্ত সিস্টেম, Windows, Linux বা Mac-এর জন্য একটি হত্যাকারী অ্যাপ্লিকেশন। ভার্চুয়ালবক্স হল আপনার ডিজিটাল মা, বাবা এবং প্রেমিকা। এটি আপনাকে পারফরম্যান্স বা 3D শেননিগ্যানগুলিতে কোনও আপস ছাড়াই সমান্তরালে একাধিক অপারেটিং সিস্টেম চালানোর জন্য একটি সম্পূর্ণ, চূড়ান্ত সমাধান সরবরাহ করে।

ভার্চুয়ালবক্স একটি আবশ্যক. আমি বলব, আমাদের এমন একটি আইন দরকার যা প্রত্যেককে এটি ব্যবহার করতে বাধ্য করে। আমি এখন বকবক করছি, কিন্তু আমি শব্দের বাইরে উত্তেজিত। ভার্চুয়ালবক্স ব্যবহার করে দেখুন, আজ, এখন, এই মুহূর্তে।

চিয়ার্স।


  1. VirtualBox 4 - নতুন কি?

  2. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!

  3. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 1:VMware এবং DirectX - টিউটোরিয়াল