কম্পিউটার

ভার্চুয়ালবক্স CERT_E_REVOCATION_FAILURE - কিভাবে ঠিক করবেন

এটি আজ একটি খুব অদ্ভুত টিউটোরিয়াল হতে যাচ্ছে। যথা, আমরা যাদুর কাছে আসা কিছু ব্যবহার করে ভার্চুয়ালবক্স স্টার্টআপের সমস্যা সমাধান করব। প্রকৃতপক্ষে, আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা নিম্নরূপ। সম্প্রতি, আপনি আপনার ভার্চুয়ালবক্স ইনস্টলেশন সংস্করণ 4.X বা অন্য কিছুতে আপগ্রেড করেছেন৷ তারপর, হঠাৎ করে, এটি আর শুরু হয় না। পরিবর্তে, এটি একটি ত্রুটি নিক্ষেপ করে।

ত্রুটির বার্তাটি CERT_E_REVOCATION_FAILURE এর মতো কিছু পড়ে এবং আপনি আপনার কব্জি কেটে ফেলার মতো অনুভব করেন৷ কিন্তু করবেন না। আমি আপনাকে দেখাই যে কীভাবে এই ধরনের সমস্যাটি সঠিকভাবে এবং স্মার্টভাবে ডিবাগ করা হয়, এবং এটি আপনাকে আরও একশোটি অনুরূপ ঘটনার অন্তর্দৃষ্টি দেবে যা আপনি সম্মুখীন হতে পারেন। এটি উইন্ডোজ কমান্ড লাইনে একটি ভাল পাঠ।

সমস্যা

ভার্চুয়ালবক্স আর শুরু হয় না। এর চেয়ে সহজ হতে পারে না। ইভেন্ট ভিউয়ার লগগুলিতে কিছু দরকারী নেই, এবং আপনি মনে করেন না আপনার সিস্টেমে কিছু পরিবর্তন হয়েছে। তুমি ভাবো. কিন্তু দৃশ্যত, কিছু আছে, কারণ ভার্চুয়ালবক্স আর সঠিকভাবে চলে না। পপআপ ভার্চুয়ালবক্স পুনরায় ইনস্টল করার পরামর্শ দেয়, কিন্তু এটি সাহায্য করতে যাচ্ছে না। আমাদের অন্য কিছু দরকার।

সমাধান

এটি সমাধান করার বুদ্ধিমান উপায় হল কয়েক মুহূর্তের জন্য চিন্তা করা। এটি দেখা যাচ্ছে, ওরাকল ভার্চুয়ালবক্সের নিরাপত্তা কঠোর করেছে, সংস্করণ 4.3.14 থেকে শুরু করে। এর ফলে অনেক উইন্ডোজ ব্যবহারকারী ত্রুটির সাথে পাগল হয়ে যায়। এর মধ্যে একটি হল CERT_E_REVOCATION_FAILURE৷

সুতরাং, আমাদের একটি কঠোর প্রোগ্রাম আছে, এবং এটি এখন শংসাপত্র প্রত্যাহার সম্পর্কে অভিযোগ করছে। মজাদার. আমার অন্ত্রের অনুভূতি আমাকে বলে যে এটি কোনওভাবে উইন্ডোজ শংসাপত্র যাচাইকরণ প্রক্রিয়ার সাথে সম্পর্কিত। বিশেষ করে, অনলাইন এবং অফলাইন সার্টিফিকেট। যেহেতু আমাদের ভার্চুয়ালবক্স একটি স্থানীয় ইনস্টলেশন, আমরা সম্ভবত অফলাইন যাচাইকরণের সাথে একটি সমস্যা নিয়ে লড়াই করছি৷

তারপরে, আপনার কাছে সম্ভবত কিছু ধরণের গ্রুপ নীতি বা অনুরূপ যা ডিফল্ট উইন্ডোজ সেটআপ পরিবর্তন করেছে, যা বাণিজ্যিক শংসাপত্রের জন্য অফলাইন অনুমোদনের অনুমতি দেয়। আপনি যখন এই সব বাঁধা আছে, তারপর ফিক্স খুঁজে পাওয়া সহজ হয়ে যায়.

আমরা যা করতে চাই তা হল পরীক্ষা করুন - এবং প্রয়োজনে পরিবর্তন করুন - শংসাপত্র অনুমোদনের জন্য ডিফল্ট মান। এটি SetReg নামক টুল দিয়ে করা যেতে পারে, যা .NET 1.1 SDK-এর অংশ। আমরা কিটটি ডাউনলোড এবং ইনস্টল করব এবং তারপর টুলটি চালাব, এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখব। জাদুর মত শোনাচ্ছে, তাই না.

আপনি যদি এটি Windows 7 এবং তার উপরে ইনস্টল করেন, তাহলে সিস্টেমটি অভিযোগ করতে পারে, কিন্তু আপনি নিরাপদে ত্রুটি উপেক্ষা করতে পারেন, বিশেষ করে যদি আপনি IIS ওয়েব সার্ভার চালান না। তারপর, অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে cmd ফায়ার করুন, SDK ইনস্টল পাথে নেভিগেট করুন এবং একটি কমান্ড চালান।

কিভাবে MSDN এর উপর ভিত্তি করে, আমাদের প্রয়োজন:

<পথ>\Microsoft.NET\SDK\v1.1\Bin\setreg.exe 5 সত্য

এবং জাদু! ভার্চুয়ালবক্স এখন ঠিকঠাক চলবে!

উপসংহার

আপনি সম্ভবত এই বলে আমাকে ঘৃণা করবেন যে যখন আপনি কী খুঁজতে হবে, কীভাবে খুঁজতে হবে, কোথায় এবং কখন এবং আপনার কাছে কঠিন সমস্যার জন্য অন্তর্দৃষ্টি থাকার ভান করার জন্য প্রযুক্তিগত দক্ষতার সঠিক ডোজ থাকলে তা স্পষ্ট হয়ে যায়। কিন্তু যে সত্য, সত্যিই.

এই ক্ষেত্রে, আশা করি, আমি আপনার কল্পনাশক্তিকে সুড়সুড়ি দিয়েছি এবং আপাতদৃষ্টিতে আশাহীন ত্রুটির জন্য সমস্যা সমাধানের ধারনা তৈরি করতে সাহায্য করেছি। সার্টিফিকেট, আহা, কর্পোরেট কিছু শোনাচ্ছে, এটা অবশ্যই গ্রুপ পলিসি বা একই রকম হতে হবে, কিভাবে আমরা সেটা পরিবর্তন করব, ইত্যাদি। এই ধরণের সমস্যাগুলি সমাধান করার জন্য আপনাকে এই ধরণের স্বাস্থ্যকর চিন্তাভাবনা দরকার। সর্বোপরি, কিছু পুনরায় ইনস্টল করার প্রয়োজন নেই। শুধু কিছু কমান্ড লাইন হ্যাকারী. উপভোগ করুন।

চিয়ার্স।


  1. VirtualBox 4 - নতুন কি?

  2. ভার্চুয়ালবক্স VDI কে VMware VMDK ডিস্কে কীভাবে রূপান্তর করবেন

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!