কম্পিউটার

ভার্চুয়ালবক্সে সিমলেস মোড সহ লিনাক্স ডেস্কটপের উপরে উইন্ডোজ অ্যাপ্লিকেশন চালান

একক হোস্টে একাধিক অপারেটিং সিস্টেম চালানো একটি বন্য স্বপ্নের মতো শোনাতে পারে। যাইহোক, এটি একটি আনন্দদায়ক, দরকারী বাস্তবতা। এটি ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার ব্যবহার করে করা হয়। হোস্ট মেশিন তার নিজস্ব, নেটিভ অপারেটিং সিস্টেম এবং ভার্চুয়ালাইজেশন পণ্য চালায় যা হোস্টের উপরে এক বা একাধিক ভার্চুয়াল মেশিন চালানোর অনুমতি দেয়। এই ভার্চুয়াল মেশিনগুলি গেস্ট হিসাবে পরিচিত এবং তারা তাদের বিচ্ছিন্ন, স্বয়ংসম্পূর্ণ ভার্চুয়াল পরিবেশে চলে, একে অপরের থেকে আলাদা, কার্যকরী এবং দৃশ্যত উভয়ই। নাকি তারা করে?

ভার্চুয়ালবক্স হল একটি বহুমুখী ডেস্কটপ ভার্চুয়ালাইজেশন প্রোগ্রাম, যা বিভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য উপলব্ধ। VMware পণ্যগুলির পাশাপাশি, এটি সফ্টওয়্যার পরীক্ষা এবং মূল্যায়নের ক্ষেত্রে হোম ব্যবহারকারীকে কার্যত সীমাহীন নমনীয়তা প্রদান করে।

ভার্চুয়ালবক্স অফার করে এমন অনেকগুলি দুর্দান্ত ফাংশনের মধ্যে একটি হল সিমলেস মোড। এটা কি, আপনি জিজ্ঞাসা করতে পারেন. ঠিক আছে, এটি এমন একটি বৈশিষ্ট্য যা আপনাকে সরাসরি আপনার হোস্ট ডেস্কটপের উপরে আপনার ভার্চুয়াল মেশিনের (অতিথি) অন্তর্গত স্বতন্ত্র অ্যাপ্লিকেশনগুলি চালানোর অনুমতি দেয়! শুনে ভালো লাগছে. তো চলুন দেখি কিভাবে এটি ব্যবহার করা যায়।

সিমলেস মোড সক্ষম করুন

সিমলেস মোডের জন্য বর্তমানে প্রয়োজন যে আপনি একটি লিনাক্স হোস্ট চালান, একটি উইন্ডোজ গেস্ট এবং উইন্ডোজ গেস্টে গেস্ট অ্যাডিশন ইনস্টল করুন৷ একবার আপনি এই নম্র প্রয়োজনীয়তাগুলি পূরণ করলে, সিমলেস মোড ব্যবহার করা একটি 15-সেকেন্ডের কাজ।

আপনার ভার্চুয়াল মেশিন শুরু করুন. তারপর, মেশিন> সিমলেস মোডে ক্লিক করুন।

আপনি একটি ছোট তথ্য বাক্স পাবেন. এবং আপনি রক প্রস্তুত!

সিমলেস মোড উপভোগ করুন

বিজোড় মোড শান্ত.

শুধু সব কিছু অনুভব করতে এবং আরও মশলাদার দেখতে:

আমি ভার্চুয়ালাইজেশন টিপস এবং কৌশলগুলির উপর আমার নিবন্ধে যেভাবে সুপারিশ করেছি, আমি একটি বহিরাগত হার্ড ডিস্ক থেকে ভার্চুয়াল মেশিনটি চালিয়েছি। লিনাক্স ছিল একটি উবুন্টু 8.10 ইন্ট্রেপিড, একটি ATI গ্রাফিক কার্ড, কম্পিজ ফিউশন, কাস্টম এমারল্ড থিম এবং একটি ম্যাক-এর মতো আইকন ডক সহ। আপনি এর চেয়ে বেশি শীতল পেতে পারেন না!

উপসংহার

সিমলেস মোড অনেক মজার। আপনি যদি ভার্চুয়ালাইজেশন পছন্দ করেন, তাহলে আপনার এটি চেষ্টা করা উচিত। সম্পূর্ণ ভিন্ন অপারেটিং সিস্টেমের ডেস্কটপ কার্যকারিতা একত্রিত করা দৃশ্যত আনন্দদায়ক এবং দরকারী উভয়ই হতে পারে, কারণ আপনার হোস্ট এবং অতিথির মধ্যে এলোমেলো করার দরকার নেই। সবকিছু একক, ইউনিফাইড ডেস্কটপে চলে। এবং যখনই আপনি এই গ্যাজেটটি নিয়ে ক্লান্ত হয়ে পড়েন, তখনই কেবল ভাল, ওলে ফ্যাশনের উইন্ডোড মোডে ফিরে যান। এই টিউটোরিয়ালটি আপনাকে আপনার প্রথম মিলিয়ন উপার্জনে সাহায্য নাও করতে পারে, তবে এটি আপনাকে হাসাতে হবে।

চিয়ার্স।


  1. VirtualBox:হার্ড ডিস্কের আকার পরিবর্তন করুন - modifyhd এবং স্ন্যাপশট সহ

  2. Amazon Linux 2 - কে আমার পনির ঠকালো?

  3. VirtualBox 4 - নতুন কি?

  4. MojoPac - ডেস্কটপ ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার