কম্পিউটার

ভার্চুয়ালবক্স অতিথি সংযোজন সংকলন ত্রুটি - কিভাবে ঠিক করবেন

প্রথমত, এই নিবন্ধটির শিরোনাম অনেক প্রতিশ্রুতি দেয়। সুতরাং আসুন এটিকে সংকুচিত করি এবং প্রত্যাশাগুলিকে সারিবদ্ধ করি। প্রারম্ভিক পয়েন্ট হল আপনি আগে ভার্চুয়ালবক্স ব্যবহার করেছেন এবং আপনার লিনাক্স ভার্চুয়াল মেশিনে অতিথি সংযোজন ইনস্টল করেছেন। এখন, কিছু কারণে, VirtualBox পরিষেবা আর আপনার অতিথি অপারেটিং সিস্টেমে চলে না। আপনি যদি আবার মডিউলগুলি ইনস্টল করার চেষ্টা করেন তবে আপনি একটি অদ্ভুত ব্যর্থতা পাবেন, যা একটি খারাপ কার্নেল কনফিগারেশন, অনুপস্থিত উত্স এবং শিরোনাম এবং অনুরূপ সমস্যার দিকে নির্দেশ করে। জিনিষ, এই কোন অর্থে.

আপনার কাছে সঠিক কার্নেল উত্স এবং শিরোনাম রয়েছে, কিন্তু কিছু কারণে, ভার্চুয়ালবক্স সেগুলি দেখতে পাচ্ছে না, এবং সেইজন্য, প্রধান কার্নেল মডিউলের সংকলন ব্যর্থ হচ্ছে, যা আপনার ভার্চুয়াল মেশিনগুলি যেভাবে কাজ করছে তা প্রভাবিত করছে৷ অধিকন্তু, এটি প্রায় এলোমেলোভাবে ঘটতে পারে বলে মনে হয়, এবং এটি কখনও কখনও কার্নেল আপডেটের পরে সহ্য করতে আসে। এই সমস্ত কিছু মাথায় রেখে, আমরা এখন কিছু ঝরঝরে এবং সহজ কৌশল ব্যবহার করে সমস্যার সমাধান করার চেষ্টা করব।

হাতে সমস্যা

আসুন একটি CentOS ভার্চুয়াল মেশিন দিয়ে প্রদর্শন করা যাক। আপনার কাছে সমস্ত প্রয়োজনীয় বিল্ড সরঞ্জাম রয়েছে এবং আমরা এই অনুশীলনটি আগেও অনেকবার করেছি, যখন আমরা এই অপারেটিং সিস্টেমের জন্য এনভিডিয়া ড্রাইভার সেটআপ করার চেষ্টা করেছি। একই ড্রিল এখানে প্রযোজ্য। কিন্তু এমনকি যদি আপনি অন্যান্য ডিস্ট্রো চালাচ্ছেন, আবার, কম্পাইল করতে সক্ষম হওয়ার জন্য সঠিক সরঞ্জাম এবং সফ্টওয়্যার পাওয়ার প্রক্রিয়াটি খুব অনুরূপ। একবার আপনি এটি হ্যাং পেতে, এটা সহজ peasy. যাইহোক, মডিউল তৈরি করার সময় (/VBoxLinuxAdditions.run), কমান্ডটি ব্যর্থ হয়:

ভার্চুয়ালবক্স গেস্ট অ্যাডিশনের কার্নেল মডিউল তৈরি করা
বর্তমান চলমান কার্নেলের শিরোনাম পাওয়া যায়নি। যদি
নিম্নলিখিত মডিউল সংকলন ব্যর্থ হয় তাহলে এটি হতে পারে
কারণ অনুপস্থিত প্যাকেজ সম্ভবত ইনস্টল করা যেতে পারে
yum ইনস্টল কার্নেল-ডেভেল-...

প্রধান অতিথি সংযোজন মডিউল তৈরি করা                 [বিফল]
(কী ভুল হয়েছে তা জানতে /var/log/vboxadd-install.log দেখুন)

কিন্তু আপনি যদি অনুপস্থিত প্যাকেজটি ইনস্টল করার চেষ্টা করেন:

প্যাকেজ কার্নেল-ডেভেল-... ইতিমধ্যে ইনস্টল করা এবং সর্বশেষ সংস্করণ
কিছু করার নেই

সমাধান

আমাদের অবশ্যই লগগুলির সাথে পরামর্শ করতে হবে, এবং এটি একটি দুর্দান্ত সমস্যা সমাধানের অনুশীলন, যা আপনাকে আপনার লিনাক্স সমস্যা সমাধানের দক্ষতা, ডেডোইমেডোতে এখানে চূড়ান্ত মিশনকে আরও উন্নত করতে সহায়তা করবে। লগ ফাইল খুলুন, এবং ভিতরে ঝলক. শেষ ত্রুটির সাথে আপনার নীচে থেকে উপরে শুরু করা উচিত এবং কী ঘটেছে তা খুঁজে বের করার চেষ্টা করা উচিত। আরও উল্লেখযোগ্য ত্রুটিগুলির মধ্যে একটি হবে:

ত্রুটি:আপনার বর্তমান লিনাক্স কার্নেলের উত্স খুঁজে পেতে অক্ষম৷ KERN_DIR= নির্দিষ্ট করুন এবং মেক আবার চালান। থামো।

মজাদার. মনে হচ্ছে ভার্চুয়ালবক্স সত্যিই আমাদের কার্নেল উত্স দেখতে পায় না। আসুন তারপর ঠিক করি, এবং তারপরে আমরা যে সমস্যার সম্মুখীন হচ্ছি তা ঠিক করেছি কিনা তা দেখতে আবার কমান্ডটি চালান।

রপ্তানি করুন KERN_DIR=/usr/src/kernels/`uname -r`

তারপরও ভালো নেই। আমরা একটি ভিন্ন ত্রুটি সন্ধান করতে হবে. প্রকৃতপক্ষে, ইনস্টলেশন সমস্যায় ফিরে যাওয়া, স্ক্রিপ্টটি উত্সের পরিবর্তে হেডার সম্পর্কে অভিযোগ করেছে। যার মানে আমাদের সমস্যা সম্ভবত অন্য কোথাও রয়েছে। এবং কিছু অতিরিক্ত অন্তর্দৃষ্টি সহ আরও একবার লগগুলির মাধ্যমে ব্রাউজিং। লাইনগুলির মধ্যে একটি - নির্দিষ্ট কার্নেল সংস্করণ উপেক্ষা করুন, এটি গুরুত্বপূর্ণ নয়।

grep:/lib/modules/3.10.0-123.20.1.el7.x86_64/build/include/
linux/version.h:এরকম কোন ফাইল বা ডিরেক্টরি নেই

এটি প্রায় একটি অদ্ভুত বাগ বলে মনে হচ্ছে, কারণ আমরা জানি যে আমাদের শিরোনাম রয়েছে, যেমন yum কমান্ড ফিরে আসে। চলমান কার্নেলের জন্য যদি আমরা ম্যানুয়ালি /lib/modules ডিরেক্টরিতে সিডি করি, আমরা দেখতে পাব যে আমরা আসলে একটি ভাঙা প্রতীকী লিঙ্কের সম্মুখীন হচ্ছি।

বিল্ড লিঙ্কটি একটি আপেক্ষিক পথের দিকে নির্দেশ করে, যা কখনই একটি ভাল ধারণা নয় এবং এইভাবে, ভার্চুয়ালবক্স প্রত্যাশিত সফ্টওয়্যারটি খুঁজে পেতে অক্ষম। আমরা একটি নিখুঁত পথ ব্যবহার করে এটি ঠিক করব, এবং এইভাবে সমস্যাটি সম্পূর্ণভাবে এড়িয়ে চলব।

cd/lib/modules/`uname -r`/
ln -sf /usr/src/kernels/3.10.63-11.el7.x86_64 বিল্ড

এখন, প্রতীকী লিঙ্কগুলি ঠিক করা হয়েছে:

এবং আমরা আনন্দের সাথে কম্পাইল করতে পারি:

উপসংহার

আমরা আমাদের টিউটোরিয়ালের শেষে পৌঁছেছি, যেটি একটু বুদ্ধিমান, স্মার্ট, আরও স্বাচ্ছন্দ্যময়, সুখী। এই ধরনের সমস্যাগুলি সত্যিই মানুষকে পাগল করে তুলতে পারে, কারণ কয়েক ডজন মিথ্যা ইতিবাচক লক্ষণ রয়েছে যা অনুরূপ ত্রুটির কারণ হতে পারে। কিন্তু যদি আমরা বিল্ড সমস্যাগুলি বাদ দেই, মনে করি যে এটি ভাল কাজ করেছিল, তাহলে আমরা ভার্চুয়ালবক্স বনাম কার্নেল অসঙ্গতি সম্পর্কে ভুলে যেতে পারি এবং অন্য কোথাও দেখতে পারি।

আমাদের ক্ষেত্রে, একটি খারাপভাবে বাস্তবায়িত প্রতীকী লিঙ্ক আমাদের সমস্ত সমস্যার উৎস [sic]। এর কারণ, আমি নিশ্চিত নই, বা কেন এটি পরিবর্তিত হয়েছে, তবে কিছু ইনস্টল করা প্যাকেজ এটি পরিবর্তন করতে পারে, বা সিস্টেমে কিছু খারাপ আচরণ করার সিদ্ধান্ত নিয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা কাজের প্রবাহ বুঝতে পারি এবং আমরা এটিকে খুঁজে বের করতে পারি এবং সমস্যার সমাধান করতে পারি। সন্ত্রস্ত ডান? ওয়েল, যে আমাদের গাইড সম্পূর্ণ করে তোলে. উপভোগ করুন।

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্সে উবুন্টু ফ্রিজিং কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে adobe_air.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  3. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল