কম্পিউটার

ভার্চুয়ালবক্সে উইন্ডোজ 8.1 বুট ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

Windows 8 শীঘ্রই চলে যেতে পারে, যে কারণে এটিকে একটি ভার্চুয়াল মেশিনে গেস্ট অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করার ধারণাটি আগের চেয়ে বেশি আকর্ষণীয়। অতএব, এই নিবন্ধ. অতএব, আপনি এই পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। আপনি ভার্চুয়ালবক্সে অতিথি হিসাবে 64-বিট উইন্ডোজ 8.X ফ্যামিলি অপারেটিং সিস্টেমগুলির একটি বুট করার চেষ্টা করছেন৷ এটি Windows 8 বা উচ্চতর হতে পারে। যেভাবেই হোক, প্রাথমিক বুট সেকেন্ডের মধ্যে ব্যর্থ হয় এবং ভার্চুয়াল মেশিনটি অবশ্যই বন্ধ করতে হবে। আপনি যে ত্রুটি কোডটি পাবেন তা হল:0x000000C4।

এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে এই ছোট কিন্তু দুর্দান্ত সমস্যাটি নিয়ে কাজ করতে হয় যাতে আপনি VirtualBox-এর ভিতরে অতিথি অপারেটিং সিস্টেম হিসাবে Windows 8.1 ইনস্টল করতে পারেন। এছাড়াও আপনি পটভূমিতে ঘটতে থাকা নর্দি জিনিসগুলি সম্পর্কে কিছুটা শিখবেন। আমাকে অনুসরণ কর.

সমস্যা

এটি যতটা সহজ শোনায়, আপনি Windows 8.1 এর জন্য কনফিগার করা ভার্চুয়াল মেশিন বুট করার কয়েক মুহূর্ত পরে এবং Windows 8.1 DVD বা ISO ইমেজ ব্যবহার করার পর আপনি আপনার স্ক্রিনে নিম্নলিখিত পাঠ্যটি পাবেন। এটি ভার্চুয়ালবক্স 4.0 এবং উচ্চতর যেকোনো একটি সংস্করণের সাথে ঘটে।

আপনার পিসি পুনরায় চালু করতে হবে।
দয়া করে পাওয়ার বোতামটি ধরে রাখুন।
ত্রুটি কোড:0x000000C4
পরামিতি:
...

ভয়ানক শোনাচ্ছে, বিশেষ করে কারণ আপনাকে এই বিশেষ ভার্চুয়াল মেশিনের জন্য ভার্চুয়ালবক্স উইন্ডো ইনস্ট্যান্স বন্ধ করতে হবে এবং আবার চেষ্টা করুন। কিন্তু ফলাফল অভিন্ন হবে। এখন তুমি কি কর?

সমাধান

এখানে আপনাকে অনেক কিছু করতে হবে। প্রথমত, ভুলটি পড়ুন এবং বুঝুন। আপনি যদি উইন্ডোজ বিএসওডির সাথে কিছুটা পরিচিত হন তবে এটি একই রকম দেখাবে। এটি একটি মেশিন নির্দেশের ব্যতিক্রম, যার অর্থ অপারেটিং সিস্টেম একটি অবৈধ অপারেশন করার চেষ্টা করছে৷ কিন্তু এখন আমরা জানি কি খুঁজতে হবে, এটা সহজ হবে।

আপনি যদি ভার্চুয়ালবক্স ফোরাম, টিকিট এবং অনলাইনে সার্চ করেন, সাধারণভাবে, আপনি এর অর্থ কী তা নিয়ে বেশ কয়েকটি রেফারেন্স পাবেন। এটি CMPXCHG16B নির্দেশ অক্ষম করা হয়েছে এবং এটি সক্ষম করা প্রয়োজন। উইন্ডোজ 8.1 বুট করার জন্য এটি বাধ্যতামূলক। উইকিপিডিয়া থেকে উদ্ধৃতি: 

প্রারম্ভিক AMD64 প্রসেসরগুলিতে CMPXCHG16B নির্দেশের অভাব ছিল, যা 80486-পরবর্তী বেশিরভাগ প্রসেসরে উপস্থিত CMPXCHG8B নির্দেশের একটি এক্সটেনশন। CMPXCHG8B এর মতো, CMPXCHG16B অক্টাল শব্দের উপর পারমাণবিক ক্রিয়াকলাপের জন্য অনুমতি দেয়। এটি সমান্তরাল অ্যালগরিদমগুলির জন্য দরকারী যেগুলি একটি পয়েন্টারের আকারের চেয়ে বড় ডেটার তুলনা এবং অদলবদল ব্যবহার করে, লক-মুক্ত এবং অপেক্ষা-মুক্ত অ্যালগরিদমগুলিতে সাধারণ। CMPXCHG16B ব্যতীত একজনকে অবশ্যই সমাধান ব্যবহার করতে হবে, যেমন একটি সমালোচনামূলক বিভাগ বা বিকল্প লক-মুক্ত পদ্ধতি। এটি 64-বিট উইন্ডোজকে 8 টেরাবাইটের চেয়ে বড় একটি ব্যবহারকারী-মোড ঠিকানা স্থান হতে বাধা দেয়। উইন্ডোজ 8.1 এর 64-বিট সংস্করণের জন্য এই বৈশিষ্ট্যটি প্রয়োজন।

প্রকৃতপক্ষে, ভার্চুয়ালাইজেশন হল ভার্চুয়াল হার্ডওয়্যার তৈরি করা। কিছু বৈশিষ্ট্য উন্মোচিত হয়, কিছু হয় না। VirtualBox ডিফল্টভাবে অতিথিদের কাছে CMPXCHG16B নির্দেশনা প্রকাশ না করার জন্য ডিজাইন করা হয়েছে, যা আমাদের মুখোমুখি হওয়া সমস্যা তৈরি করে। তাই আমাদের এটি সক্ষম করতে হবে। এটি ভার্চুয়ালবক্স কমান্ড লাইন ব্যবহার করে করা হয়।

"\VBoxManage.exe" সেটেক্সট্রাডেটা
"<ভার্চুয়াল মেশিনের নাম>" VBoxInternal/CPUM/CMPXCHG16B 1

এই কমান্ডটি সফল হওয়ার জন্য, আপনার হোস্ট সিস্টেমে নির্বিশেষে একটি আধুনিক প্রসেসরের প্রয়োজন। যদি আপনার প্রসেসরে NX/XD বিট না থাকে, অথবা যদি এটি BIOS-এ নিষ্ক্রিয় থাকে, তাহলে এগিয়ে যাওয়ার আগে আপনাকে প্রথমে আপনার হোস্টে সমস্যাটি ঠিক করতে হবে। কিছু ক্ষেত্রে, এটি সম্ভব নাও হতে পারে।

আপনি এই কমান্ডটি কার্যকর করার পরে, আপনার কাছে নির্দেশনা উপলব্ধ থাকবে এবং উইন্ডোজ 8.1 সফলভাবে বুট হবে। এর পরে, আপনি প্রয়োজনীয়, স্বাভাবিক জিনিসগুলি করতে পারেন, যেমন সিস্টেম ইনস্টল করা, সম্ভবত।

উপসংহার

তুমি এখানে. একটু লম্বা, তাই না, এই ছোট্ট টিউটোরিয়াল। এখন, আমি ওরাকল টিকিট ডাটাবেসের একটি লিঙ্ক পোস্ট করতে পারতাম, কিন্তু এটি বিন্দু অনুপস্থিত হবে। Dedoimedo সব শিক্ষা সম্পর্কে. আপনি সমস্যাটি বুঝতে চান এবং কেবল অন্ধভাবে এলোমেলো এবং সম্ভবত বিপজ্জনক কমান্ডগুলি চালাতে চান না। এমন নয় যে আপনি জানেন যে এটি কী, এটি কার্যকরভাবে BIOS/UEFI-এ একটি বিকল্প চালু বা বন্ধ করার মতো। ঠিক আছে, এখন আপনি ব্যবসার কথা বলছেন।

যেভাবেই হোক, আপনি CPU আর্কিটেকচার সম্পর্কে, ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার সম্পর্কে, ভার্চুয়ালবক্স কীভাবে আচরণ করে এবং কাজ করে এবং কীভাবে আপনি কমান্ড লাইন থেকে লুকানো বৈশিষ্ট্য এবং সেটিংস নিয়ন্ত্রণ করতে পারেন সে সম্পর্কে আরও কিছু শিখেছেন। সত্যিই ঝরঝরে. এবং আমি মনে করি আমরা এখানে সম্পন্ন.

চিয়ার্স।


  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 বা Windows 11 এ ড্রাইভারের ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. Windows 10, 8,7 এ রেজিস্ট্রি ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন