কম্পিউটার

সমাধান:এই আইটেমটি খুলতে পারে না৷ আউটলুক ইতিমধ্যেই এই বার্তা প্রেরণ করা শুরু করেছে৷

আউটলুক একটি আশ্চর্যজনক ডেস্কটপ ইমেল ক্লায়েন্ট। যাইহোক, এর মানে এই নয় যে আউটলুক নিখুঁত। অনেকগুলি সমস্যা রয়েছে যা আউটলুকের সমস্ত বিভিন্ন সংস্করণে জর্জরিত করে, এবং এই সমস্যাগুলির মধ্যে একটি ঘটে যখন প্রভাবিত ব্যবহারকারীর পাঠানো একটি ইমেল আউটবক্স ফোল্ডারে আটকে যায় এবং ব্যবহারকারী পাঠাতে, মুছতে এবং কখনও কখনও এটি খুলতেও অক্ষম হয়৷ এই ধরনের একটি ইমেল কেবল আউটবক্সে থাকে যা অনন্তকালের মতো মনে হয়, কোথাও যেতে অস্বীকার করে। উপরন্তু, এটি সব বন্ধ করার জন্য, এই সমস্যাটি অনেক আউটলুক ব্যবহারকারীদের প্রভাবিত করে এবং অব্যাহত রাখে। যখনই এই সমস্যা দ্বারা প্রভাবিত কোনও ব্যবহারকারী অপরাধী বার্তাটি খুলতে বা পুনরায় পাঠানোর চেষ্টা করে, তখন তারা নিম্নলিখিত ত্রুটি বার্তাটি পায়:

এই আইটেমটি খোলা যাবে না৷ Outlook ইতিমধ্যেই এই বার্তাটি প্রেরণ করা শুরু করেছে৷ ”

ইমেলগুলি আউটবক্সে আটকে যেতে পারে কারণ সেগুলি খুব বড়, একটি খারাপ ইন্টারনেট সংযোগের কারণে, ইমেলের সাথে একটি অভ্যন্তরীণ সমস্যার কারণে বা অন্য কয়েক ডজন কারণে। সৌভাগ্যক্রমে, যদিও, এই সমস্যার কারণ যাই হোক না কেন, এটির সমাধান করার জন্য অনেক কিছু করা যেতে পারে। নিম্নলিখিত কিছু সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে পারেন:

সমাধান 1:ইমেল খুলুন এবং তারপর এটি মুছুন

আউটলুক লঞ্চ করুন

আপনার আউটবক্সে নেভিগেট করুন .

এটি খুলতে ইমেলটিতে ডাবল ক্লিক করুন। যদি ইমেলটি খুলতে অস্বীকার করে তবে এই পদক্ষেপটি উপেক্ষা করুন এবং পরবর্তীটির সাথে এগিয়ে যান৷ ইমেলটি সফলভাবে খোলে, এটি বন্ধ করুন৷

ইমেলে ডান-ক্লিক করুন এবং মুছুন -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে৷

প্রো টিপ: যদি এই সমাধানটি আপনার জন্য কাজ না করে, তাহলে আপনার আউটবক্স থেকে অপরাধী ইমেলটিকে টেনে আনুন এবং ফেলে দিন আপনার খসড়া তে ফোল্ডার এটি হয়ে গেলে, আপনার খসড়া খুলুন ফোল্ডার এবং হয় ইমেল মুছে ফেলুন বা এটিতে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং পাঠান এ ক্লিক করুন চেষ্টা করে পাঠাতে। যদি খসড়া থেকে ইমেল পাঠানো হয় ফোল্ডার কাজ করে না, এটি মুছে ফেলার চেষ্টা করতে ভুলবেন না।

সমাধান 2:অফলাইন মোডে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন

আউটলুকের একটি সহজ অফলাইন মোড আছে৷ সমাধান 1 -এর ক্ষেত্রে অপরাধী ইমেল থেকে পরিত্রাণ পেতে চেষ্টা করার জন্য আপনি যেটিতে স্যুইচ করতে পারেন আপনার জন্য কাজ করেনি। এই সমাধানটি ব্যবহার করতে, আপনাকে করতে হবে:

আপনি যদি Outlook 2007 (অথবা একটি এমনকি পুরানো সংস্করণ) ব্যবহার করেন তবে ফাইল এ ক্লিক করুন> অফলাইনে কাজ করুন . আপনি যদি Outlook 2010 বা তার পরে ব্যবহার করেন, তাহলে পাঠান/গ্রহণ করুন -এ নেভিগেট করুন ট্যাব করুন এবং অফলাইনে কাজ করুন-এ ক্লিক করুন .

অপরাধী ইমেল মুছে ফেলার চেষ্টা করুন. এটি করতে, পদক্ষেপ 2 পুনরাবৃত্তি করুন –4 সমাধান 1 থেকে .

প্রো টিপ: যদি এই সমাধানটি কাজ না করে, আপনি এমনকি অফলাইন মোডে স্যুইচ করার চেষ্টা করতে পারেন এবং তারপর প্রো টিপ ব্যবহার করে সমাধান 1 থেকে এই সমস্যাটি কাটিয়ে ওঠার আপনার সম্ভাবনাকে সর্বোচ্চ করতে।

সমাধান 3:নিরাপদ মোডে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন

অফলাইন মোড ছাড়াও , আপনি Outlook এর নিরাপদ মোডে এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন . এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

Ctrl চেপে ধরে রাখুন কী, এবং এটি করার সময়, Outlook-এর একটি শর্টকাটে ডাবল-ক্লিক করুন বা আপনার টাস্কবারে Outlook-এ ক্লিক করুন অথবা স্টার্ট মেনু এটি চালু করতে।

Ctrl চেপে ধরে রাখুন আপনি নিরাপদ মোডে আউটলুক শুরু করতে চান কি না তা জিজ্ঞাসা করার জন্য একটি ডায়ালগ না দেখা পর্যন্ত কী . একবার আপনি এই ডায়ালগটি দেখতে পেলে, Ctrl ছেড়ে দিন কী এবং হ্যাঁ-এ ক্লিক করুন .

ধাপ 2 পুনরাবৃত্তি করে অপরাধী ইমেলটি মুছে ফেলার চেষ্টা করুন –4 সমাধান 1 থেকে .

প্রো টিপ: আবার, আপনাকে প্রো টিপ পুনরায় ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে সমাধান 1 থেকে , কিন্তু এবার আপনি যখন নিরাপদ মোডে Outlook শুরু করেছেন .

সমাধান 4:একটি নতুন .PST ফাইল তৈরি করুন এবং তারপরে অপরাধী ইমেলটি মুছুন

যদি উপরের সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে তবে এই বর্ডারলাইন কঠোর তবে অত্যন্ত কার্যকর সমাধানটি যেতে পারে। এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক ব্যবহারকারী তাদের আউটবক্সে আটকে থাকা ইমেলগুলি মুছে ফেলতে সক্ষম হয়েছে৷ নতুন .PST ফাইল তৈরি করার পর। এই সমাধান প্রয়োগ করার জন্য, আপনাকে করতে হবে:

আপনি যদি Outlook 2007 (অথবা একটি এমনকি পুরানো সংস্করণ) ব্যবহার করেন তবে ফাইল এ ক্লিক করুন> নতুন > আউটলুক ডেটা ফাইল… . অন্যদিকে, আপনি যদি Outlook 2010 বা তার পরে ব্যবহার করেন, তাহলে File -এ ক্লিক করুন> অ্যাকাউন্ট সেটিংস > অ্যাকাউন্ট সেটিংস… , ডেটা ফাইলে নেভিগেট করুন ট্যাব এবং যোগ করুন... এ ক্লিক করুন .

নতুন আউটলুক ডেটা ফাইলের নাম দিন নতুন PST এর মত কিছু এবং তারপর ঠিক আছে এ ক্লিক করুন .

নতুন তৈরি করা আউটলুক ডেটা ফাইল -এ ক্লিক করুন এটি নির্বাচন করতে, এবং তারপর ডিফল্ট হিসাবে সেট করুন এ ক্লিক করুন৷ এটিকে আপনার ডিফল্ট ডেটা ফাইল হিসেবে সেট করতে .

ঠিক আছে এ ক্লিক করুন ফলাফল সংলাপে।

পুনঃসূচনা করুন ৷ আউটলুক এটি বন্ধ করে আবার চালু করুন। একবার এটি খুললে, আপনি দেখতে পাবেন যে আপনার আসল .PST ফাইলের বিষয়বস্তু এখন ফোল্ডারের একটি অতিরিক্ত সেট হিসাবে Outlook-এ প্রদর্শিত হয়৷

আপনার সেকেন্ডারি আউটবক্সে নেভিগেট করুন (মূল .PST ফাইল থেকে একটি) এবং আটকে থাকা ইমেলটি মুছুন বা এটিকে আপনার ড্রাফ্টে সরান ফোল্ডার এবং তারপর সেখান থেকে সরিয়ে/পুনরায় পাঠান।

আপনার আসল .PST ফাইলটিকে ডিফল্ট হিসাবে সেট করুন আউটলুক ডেটা ফাইল এবং, যদি আপনি চান, আপনার তৈরি করা নতুন .PST ফাইলটি মুছুন।

পুনঃসূচনা করুন ৷ আউটলুক এবং, আশা করি, সব আবার ভালো হয়ে যাবে।

সমাধান 5:অপরাধী বার্তা সরাতে MFCMAPI ব্যবহার করুন

যদি অন্য সব ব্যর্থ হয়, তাহলে আপনার নিচে যাওয়ার একমাত্র অবশিষ্ট পথ হল MFCMAPI ব্যবহার করা , একটি অত্যন্ত বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য তৃতীয় পক্ষের প্রোগ্রাম যা আউটলুকের জন্য একটি নিম্ন-স্তরের সম্পাদনা সরঞ্জাম হিসাবে ডিজাইন করা হয়েছে, অপরাধী ইমেলটি অপসারণ করার চেষ্টা করতে। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

এখানে যান৷ এবং MFCMAPI এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন .

ডাউনলোড করা ফাইলটি যদি একটি আর্কাইভ ফাইল হয়, তাহলে WinRAR-এর মতো কম্প্রেশন প্রোগ্রাম ব্যবহার করে এটিকে আনকম্প্রেস করুন।

সনাক্ত করুন এবং exe-এ ডাবল-ক্লিক করুন লঞ্চ করতে ডাউনলোড করা ফাইলের বিষয়বস্তুর মধ্যে MFCMAPI .

ঠিক আছে এ ক্লিক করুন ফলে পপআপে৷

সেশন -এ ক্লিক করুন> লগইন… .

ড্রপডাউন মেনুতে আপনার Outlook মেল প্রোফাইল নির্বাচন করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .

True আছে এমন এন্ট্রিতে ডাবল-ক্লিক করুন এর ডিফল্ট স্টোরে

বাম ফলকে, প্রথম এন্ট্রিটি প্রসারিত করুন। এটিকে বলা হবে রুট – মেইলবক্স অথবা রুট কন্টেইনার আপনি একটি এক্সচেঞ্জ ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে

নিম্নলিখিত প্রতিটি ফোল্ডার প্রসারিত করুন:

IPM_SUBTREE
আউটলুক ডেটা ফাইলের শীর্ষে
ব্যক্তিগত ফোল্ডারগুলির শীর্ষে
তথ্য স্টোরের শীর্ষে

লক্ষ্য হল আপনার আউটবক্স খুঁজে বের করা ফোল্ডার, যাতে আপনি যখন উপরে তালিকাভুক্ত ফোল্ডারগুলির একটি প্রসারিত করেন এবং আপনার আউটবক্স দেখতে পান তখন আপনি থামতে পারেন ফোল্ডার।

একবার আপনি আপনার আউটবক্স দেখতে পাবেন ফোল্ডার, এটিতে ডাবল-ক্লিক করুন এবং আপনার আউটবক্সে সব ইমেল বার্তা ধারণকারী একটি ডায়ালগ। ফোল্ডার খুলবে।

এটি নির্বাচন করতে অপরাধী ইমেলটিতে ক্লিক করুন এবং তারপরে ক্রিয়াগুলি এ ক্লিক করুন৷> জমা দিন > জমা বন্ধ করুন .

অপরাধী ইমেলটি এখনও নির্বাচিত হলে, ক্রিয়াগুলি -এ ক্লিক করুন৷> বার্তা মুছুন .

সরাসরি মোছার স্টাইল এর নীচে ড্রপডাউন মেনু খুলুন৷ এবং স্থায়ী মুছে ফেলার পাসিং DELETE_HARD_DELETE (অপুনরুদ্ধারযোগ্য) -এ ক্লিক করুন এটি নির্বাচন করার বিকল্প৷

ঠিক আছে এ ক্লিক করুন .

MFCMAPI খোলা সব বন্ধ করুন windows, লঞ্চ করুন আউটলুক, এবং আপনার দেখতে হবে যে আপনি অবশেষে অপরাধী ইমেল থেকে পরিত্রাণ পেয়েছেন।


  1. FIX:Outlook ফাইল অ্যাক্সেস অস্বীকৃত PST খুলতে বা PST ফাইল আমদানি করতে পারে না (সমাধান)

  2. ফিক্স:আউটলুক ইমেলগুলি মুছতে পারে না (সমাধান)

  3. ফিক্স:Outlook username.ost ফাইল অ্যাক্সেস করা যাবে না। (সমাধান)

  4. সমাধান:উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি খুলতে পারে না