কম্পিউটার

ফিক্স:ত্রুটিপূর্ণ pstprx32.dll মডিউলের কারণে আউটলুক ক্র্যাশ

আউটলুক 2013 প্রোগ্রামটির সেরা সংস্করণগুলির মধ্যে একটি হতে পারে যা তৈরি করা হয়েছে, তবে এর অর্থ এই নয় যে এটি ত্রুটিহীন ছিল। আউটলুক 2013-এর ন্যায্য অংশ এবং সমস্যা ছিল, যার মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ একটি সমস্যা যেখানে আউটলুক চালু হওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই ক্র্যাশ হয়ে গিয়েছিল। এই সমস্যাটি Windows 8 ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে সাধারণ কিন্তু Windows এর বিভিন্ন সংস্করণ জুড়ে Outlook 2013 ব্যবহারকারীদের প্রভাবিত করে যা অ্যাপ্লিকেশনটি সমর্থন করে। এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা তাদের ইভেন্ট লগগুলিতে দেখেন যে pstprx.dll নামের একটি ফল্ট মডিউলের কারণে ক্র্যাশ হয়েছে .

এই সমস্যাটি তখনই ঘটে যখন আপনি আপনার Outlook অ্যাপ্লিকেশনের সাথে একটি Outlook.com অ্যাকাউন্ট ব্যবহার করেন। এই সমস্যা থেকে ভুগছেন এমন অনেক লোক প্রোগ্রাম থেকে তাদের Outlook.com অ্যাকাউন্টগুলি সরিয়ে সাময়িকভাবে এটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছে, তবে এটি অবশ্যই একটি আদর্শ সমাধান নয়। সৌভাগ্যবশত, এই সমস্যাটি প্রকাশ্যে আসার পরপরই, এটি আবিষ্কৃত হয়েছিল যে এটি তাদের Outlook.com অ্যাকাউন্ট এবং Outlook 2013 অ্যাপ্লিকেশানের মধ্যে ব্যবহারকারীর ক্যালেন্ডার ডেটা সিঙ্ক করার সমস্যাগুলির কারণে হয়েছে – সমস্যাগুলি যেমন দূষিত ক্যালেন্ডার ডেটা জোর করে সিঙ্ক করা হচ্ছে৷ আপনি যদি এই সমস্যায় ভুগছেন, তাহলে আপনি কীভাবে এটি সহজেই সমাধান করতে পারেন তা এখানে রয়েছে:

outlook.com-এ যান আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজারে৷

আপনার Outlook.com অ্যাকাউন্টে লগ ইন করুন৷

ওয়েবপৃষ্ঠার উপরের বাম দিকে বর্গাকার গ্রিড বোতামে ক্লিক করুন৷

ক্যালেন্ডার -এ ক্লিক করুন আপনার আউটলুক ক্যালেন্ডার খুলতে প্রাসঙ্গিক মেনুতে .

সেটিংস -এ ক্লিক করুন ওয়েবপৃষ্ঠার উপরের ডানদিকে বোতাম (একটি গিয়ার দ্বারা চিহ্নিত)৷

বিকল্প -এ ক্লিক করুন আপনার ক্যালেন্ডার এবং ক্যালেন্ডার ডেটা পরিচালনা করতে প্রাসঙ্গিক মেনুতে৷

আপনার ক্যালেন্ডার সেটিংস সম্পাদনা করুন এর অধীনে৷ বিভাগে, একটি ক্যালেন্ডারে ক্লিক করুন৷

পরবর্তী পৃষ্ঠায়, মুছুন এ ক্লিক করুন৷ ওয়েবপৃষ্ঠার শীর্ষে টুলবারে।

ঠিক আছে এ ক্লিক করুন ক্যালেন্ডার মুছুন -এ

দ্রষ্টব্য: আপনার যদি একাধিক ক্যালেন্ডার থাকে, তাহলে আপনাকে 7 ধাপগুলি পুনরাবৃত্তি করতে হবে৷ , 8 এবং 9 আপনার Outlook.com -এ থাকা প্রতিটি ক্যালেন্ডারের জন্য অ্যাকাউন্ট এছাড়াও, আপনি যদি আপনার Outlook.com -এ ডেটা হারাতে না চান ক্যালেন্ডার, মুছে ফেলার আগে ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না।

ফিক্স:ত্রুটিপূর্ণ pstprx32.dll মডিউলের কারণে আউটলুক ক্র্যাশ

অ্যানিমেশনটি শুধুমাত্র প্রদর্শনের জন্য। আমি এখানে প্রাথমিক ক্যালেন্ডার ব্যবহার করেছি৷

ইন্টারনেট ব্রাউজার বন্ধ করুন এবং পুনরায় চালু করুন তোমার কম্পিউটার. আপনার কম্পিউটার বুট হয়ে গেলে আউটলুক অ্যাপ্লিকেশন চালু করুন এবং এটি আর ক্র্যাশ না হওয়া উচিত এবং ত্রুটিহীনভাবে কাজ করা উচিত।

দ্রষ্টব্য: আপনি যদি আপনার Outlook.com এর মাধ্যমে কোনো ক্যালেন্ডারে সদস্যতা নেন অ্যাকাউন্ট, এই সমাধানটি কাজ করার জন্য আপনাকে তাদের সদস্যতা ত্যাগ করতে হবে।


  1. সমাধান:0x80000003 ত্রুটি সহ আউটলুক ক্র্যাশ (সূচনা করতে ব্যর্থ)

  2. Vpmsece4.dll ত্রুটি সংশোধন - মাইক্রোসফ্ট অফিস Vpmsece4.dll ত্রুটি সংশোধন

  3. আউটলুক Mspst.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ খোলার সময় মেল এবং ক্যালেন্ডার অ্যাপ ক্র্যাশগুলি ঠিক করুন