কম্পিউটার

FIX:Windows 10

-এ Outlook 2003-এ লিঙ্কগুলিতে ক্লিক করার সময় "লিঙ্ক ব্রাউজার সনাক্ত করুন" পপআপ

যদিও বেশিরভাগ মানুষ আউটলুকের মতো মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রামগুলির নতুন সংস্করণগুলি ব্যবহার করতে সম্পূর্ণরূপে অভ্যস্ত, অনেকে এখনও আউটলুক 2003-এর মতো ভিনটেজ সংস্করণগুলি ব্যবহার করতে পছন্দ করেন, এমনকি অপারেটিং সিস্টেমগুলির সাথেও যা উইন্ডোজ 10 এর মতো উন্নত এবং সর্বশেষ। তবে এখানে সমস্যা হল সত্য যে Outlook 2003 কখনই Windows 10 এর জন্য ছিল না এবং আনুষ্ঠানিকভাবে, Windows 10 শুধুমাত্র Outlook 2007 বা তার পরে সমর্থন করে। যদিও Windows 10 ব্যবহারকারীরা সম্পূর্ণরূপে Outlook 2003 ব্যবহার করতে সক্ষম, ধন্যবাদ সামঞ্জস্যতা মোড , Windows 10-এ Outlook 2003 ত্রুটি এবং ত্রুটি দেখা অস্বাভাবিক নয়।

Windows 10-এ আউটলুক 2003 ব্যবহার করার সাথে সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল অ্যাপ্লিকেশনের মধ্যে একটি ওয়েবসাইট বা ওয়েবপৃষ্ঠার লিঙ্কে ক্লিক করতে না পারা এবং এটি ইন্টারনেট এক্সপ্লোরারে খোলা হয়েছে, যার ফলে একটি পপআপ হয় যা বলে "লিঙ্কটি সন্ধান করুন ব্রাউজার”, মূলত এর মানে হল যে Outlook 2003 এর কোন ধারণা নেই যে লিঙ্কটি খুলতে এটি কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করবে।

এমনকি যদি এই সমস্যা দ্বারা প্রভাবিত কোনো ব্যবহারকারী আউটলুক 2003 কে ইন্টারনেট এক্সপ্লোরার অ্যাপ্লিকেশনে "লোকেট লিঙ্ক ব্রাউজার" পপআপের মাধ্যমে নির্দেশ করে, তবে, প্রভাবিত ব্যবহারকারী যখন Outlook 2003-এর মধ্যে একটি লিঙ্কে ক্লিক করেন, ইন্টারনেট এক্সপ্লোরার প্রকৃতপক্ষে চালু হয় কিন্তু ব্যবহারকারীর সাথে দেখা হয়। লিঙ্কটি নির্দেশ করে এমন পৃষ্ঠার পরিবর্তে একটি ফাঁকা পৃষ্ঠা বা তাদের হোমপেজ। এটি ঘটে কারণ Windows 10 এর রেজিস্ট্রির মধ্যে একটি নির্দিষ্ট CommandID নেই যা Outlook 2003 সঠিকভাবে প্রক্রিয়াকরণ এবং লিঙ্কগুলি খুলতে ব্যবহার করে৷

সৌভাগ্যক্রমে, যদিও, এই সমস্যাটি বেশ সহজে ঠিক করা যেতে পারে, এবং নিম্নলিখিত দুটি সমাধান যা আপনি এটি ঠিক করতে ব্যবহার করতে পারেন:

সমাধান 1:একটি নতুন সংস্করণে Outlook আপগ্রেড করুন

এই সমস্যার সম্পূর্ণ মূল হল যে আউটলুক 2003 উইন্ডোজ 10 এর সাথে ব্যবহার করার জন্য একটি অ্যাপ্লিকেশন খুব পুরানো এবং এটি মূলত OS এর জন্য উদ্দেশ্যে করা হয়নি। সৌভাগ্যক্রমে, যদিও, আউটলুক 2003 এর পরে আউটলুকের বেশ কয়েকটি সংস্করণ এসেছে, যার প্রতিটিই Windows 10 এর সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ।

এই ক্ষেত্রে, শুধুমাত্র একটি নতুন সংস্করণে Outlook আপগ্রেড করা এই সমস্যার সমাধান করার জন্য যথেষ্ট। Outlook এর একটি নতুন সংস্করণে আপগ্রেড করার জন্য, আপনাকে Outlook 2003 আনইনস্টল করতে হবে এবং তারপর প্রোগ্রামটির একটি নতুন সংস্করণ ক্রয় এবং ইনস্টল করতে হবে। যদিও এটি সত্য যে আপনি যদি এই সমাধানটি ব্যবহার করতে চান তবে আপনাকে Outlook এর সম্পূর্ণ নতুন সংস্করণে অভ্যস্ত হতে হবে, এটিও সত্য যে এই সমাধানটি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে অত্যন্ত কার্যকর। Outlook 2003-এর পরে আউটলুকের যেকোনো সংস্করণে আপগ্রেড করাই যথেষ্ট, কিন্তু আপনি যদি নির্দেশিকা খুঁজছেন, Outlook 2007 হল আধুনিক এবং ক্লাসিকের মধ্যে সঠিক ভারসাম্য।

সমাধান 2:আপনার কম্পিউটারের রেজিস্ট্রিতে অনুপস্থিত CommandID যোগ করুন

আপনি যদি Outlook 2003 রাখতে চান এবং সমস্যার সমাধান করতে চান যাতে আপনি Outlook এর মাধ্যমে ইন্টারনেট এক্সপ্লোরারে সঠিকভাবে লিঙ্কগুলি খুলতে পারেন, চিন্তা করবেন না কারণ এটিও সম্ভব। যদি আপনি এটি চান তবে এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে যা করতে হবে তা হল অনুপস্থিত CommandID যোগ করা যা আপনার কম্পিউটারের রেজিস্ট্রিতে এই সমস্যা সৃষ্টি করছে।

যাইহোক, আপনি এটি করার আগে, আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে আপনাকে ইন্টারনেট এক্সপ্লোরারে "লোকেট লিঙ্ক ব্রাউজার" পপআপটি নির্দেশ করতে হবে। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

লঞ্চ করুন ৷ আউটলুক 2003।

আউটলুক 2003-এর মধ্যে একটি লিঙ্কে ক্লিক করুন "লোকেট লিঙ্ক ব্রাউজার" পপআপের উপস্থিতি ট্রিগার করতে৷

পপআপটিকে exe নামের একটি ফাইলের দিকে নির্দেশ করুন৷ . এই ফাইলটি নিম্নলিখিত অবস্থানগুলির মধ্যে একটিতে পাওয়া যাবে:

C:\Program Files\Internet Explorer Windows এর 32-বিট সংস্করণে
C:\Program Files (x86)\Internet Explorer উইন্ডোজের 64-বিট সংস্করণে

ঠিক আছে এ ক্লিক করুন .

একবার আপনি Internet Explorer-এর জন্য অ্যাপ্লিকেশন ফাইলে "লোকেট লিঙ্ক ব্রাউজার" পপআপ নির্দেশ করলে, আপনি এই সমস্যার সমাধানের জন্য এগিয়ে যেতে পারেন। ফিক্স প্রয়োগ করার জন্য, আপনাকে করতে হবে:

স্টার্ট মেনু খুলুন .

নোটপ্যাড অনুসন্ধান করুন ”।

নোটপ্যাড শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন .

নোটপ্যাডের নতুন উদাহরণে নিম্নলিখিতটি আটকান :

উইন্ডোজ রেজিস্ট্রি এডিটর সংস্করণ 5.00

[HKEY_CLASSES_ROOT\htmlfile\shell\opennew]

@="&খুলুন"

“MUIVerb”=”@C:\\Windows\\System32\\ieframe.dll,-5731”

“CommandId”=”IE.Protocol”

[HKEY_CLASSES_ROOT\htmlfile\shell\opennew\command]

@=""C:\\Program Files\\Internet Explorer\\iexplore.exe" %1″

“DelegateExecute”=”{17FE9752-0B5A-4665-84CD-569794602F5C}”

ফাইল -এ ক্লিক করুন> সংরক্ষণ করুন .

টাইপ হিসাবে সংরক্ষণ করুন এর সামনে ড্রপডাউন মেনু খুলুন৷ এবং সমস্ত ফাইল-এ ক্লিক করুন .

আপনি ফাইলের যে কোনো নাম দিতে পারেন, যতক্ষণ না এটিতে .REG থাকে উদাহরণস্বরূপ, fix.reg ঠিকঠাক করবে।

একবার আপনি ফাইলটির নাম দিলে, আপনি এটিকে কোথায় সংরক্ষণ করতে চান তা স্থির করুন এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ .

সমস্ত খোলা অ্যাপ্লিকেশন বন্ধ করুন, যেখানে আপনি .REG সংরক্ষণ করেছেন সেখানে নেভিগেট করুন৷ ফাইল এবং এটি চালু করতে ডাবল ক্লিক করুন। যদি আপনাকে অ্যাকশনটি নিশ্চিত করতে বলা হয়, তাহলে এটি নিশ্চিত করুন।

ফাইলটি চালু হওয়ার সাথে সাথে অনুপস্থিত CommandID আপনার কম্পিউটারের রেজিস্ট্রিতে যোগ করা হবে। আপনাকে কেবল পুনরায় শুরু করতে হবে আপনার কম্পিউটার এবং এটি বুট হয়ে গেলে সমস্যাটি সত্যিই সমাধান করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে পরীক্ষা করুন৷


  1. উইন্ডোজে কীভাবে "(0x8004010F):আউটলুক ডেটা ফাইল অ্যাক্সেস করা যায় না" ঠিক করবেন?

  2. Windows 10 এ লোডিং প্রোফাইলে আটকে থাকা Outlook ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ আউটলুক ত্রুটি 0x8004102a ঠিক করুন

  4. FIX:Windows 10-এ মেল অ্যাপ বা Outlook-এ লিঙ্ক খুলতে অক্ষম।