কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353

সক্রিয় Netflix সাবস্ক্রিপশন সহ বেশ কিছু ব্যবহারকারী কথিত আছে যে তারা ত্রুটি কোড U7353  এর সম্মুখীন হচ্ছেন উইন্ডোজ কম্পিউটার বা ট্যাবলেট থেকে নির্দিষ্ট শিরোনাম চালানোর চেষ্টা করার সময়। বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) এর সাথে ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে মাইক্রোসফ্ট স্টোর থেকে ডাউনলোড করা Netflix-এর অ্যাপ্লিকেশন।

ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353

Netflix Error U7353 সমস্যাটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং উইন্ডোজ কম্পিউটারে এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য সাধারণত ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷

যেমন দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডটি কম্পিউটারে উপস্থিত কিছু দূষিত/অযথা তথ্যের দিকে নির্দেশ করে এবং Netflix ক্লায়েন্টকে অ্যাকাউন্টটি যাচাই করার জন্য রিফ্রেশ করতে হবে।

এই বিশেষ ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে এমন বেশ কয়েকটি সম্ভাব্য অপরাধী রয়েছে:

  • Netflix UWP বাগ - যেমন দেখা যাচ্ছে, নেটফ্লিক্সের মাইক্রোসফ্ট স্টোর সংস্করণের সাথে একটি পুনরাবৃত্ত বাগ রয়েছে। এক বছরেরও বেশি সময় পর, Netflix এই বিশেষ ত্রুটি বার্তার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে। যদি এই দৃশ্যটি আপনার পরিস্থিতির জন্য প্রযোজ্য হয়, তাহলে আপনি Microsoft স্টোরের মাধ্যমে আপনার Netflix UWP সংস্করণটি সর্বশেষে আপডেট করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • দুষ্ট Netflix UWP অ্যাপ্লিকেশন - আরেকটি সম্ভাব্য অপরাধী যা এই বিশেষ সমস্যার জন্য দায়ী হতে পারে প্রধান অ্যাপ্লিকেশন ফোল্ডারের মধ্যে দুর্নীতি। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি হয় Netflix অ্যাপ রিসেট করে অথবা আপনার কম্পিউটার থেকে UWP অ্যাপ আনইনস্টল করে পুনরায় ইনস্টল করে সমস্যাটির সমাধান করতে সক্ষম হবেন।
  • অনুপযুক্ত DNS ঠিকানাগুলি৷ - এটি একটি সুপরিচিত সত্য যে Netflix ডিফল্টরূপে তৈরি করা নির্দিষ্ট DNS ঠিকানাগুলির সাথে ভাল খেলবে না। এই ক্ষেত্রে, আপনি Google-এর DNS এ DNS ঠিকানা পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন।

আপনি যদি বর্তমানে এই নির্দিষ্ট Netflix কোডটি সমাধান করতে এবং ত্রুটি কোড U7353  সমাধান করতে সংগ্রাম করছেন সমস্যা, এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন সমস্যা সমাধানের পদক্ষেপ প্রদান করবে। নীচে, আপনি বেশ কয়েকটি পদ্ধতি খুঁজে পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সফলভাবে সমস্যাটি সমাধান করতে এবং Netflix এর ডিফল্ট কার্যকারিতায় ফিরে যেতে ব্যবহার করেছে।

আপনি যদি যতটা সম্ভব দক্ষ থাকতে চান, আমরা আপনাকে উপদেশ দিচ্ছি যে পদ্ধতিগুলি সেগুলি যেভাবে উপস্থাপন করা হয়েছে সেগুলি অনুসরণ করুন যেহেতু সম্ভাব্য সংশোধনগুলি দক্ষতা এবং অসুবিধা দ্বারা আদেশ করা হয়েছে৷ একটি পদ্ধতি আপনার ক্ষেত্রে সমস্যার সমাধান করতে বাধ্য, অপরাধী নির্বিশেষে যে সমস্যাটি সৃষ্টি করে।

পদ্ধতি 1:সর্বশেষ সংস্করণে Netflix UWP আপডেট করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি একটি পুনরাবৃত্ত Netflix অ্যাপ বাগের কারণেও ঘটতে পারে যা শুধুমাত্র অ্যাপ্লিকেশনটির UWP সংস্করণে উপস্থিত থাকে। সমস্যাটি এমন ব্যবহারকারীদের সাথে ঘটে বলে জানা যায় যারা আগে অফলাইন ব্যবহারের জন্য সামগ্রী ডাউনলোড করেছেন৷

সৌভাগ্যবশত, Netflix ইতিমধ্যেই Microsoft Store এর মাধ্যমে এই বিশেষ সমস্যার জন্য একটি হটফিক্স জারি করেছে। সাধারণত, আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা উচিত, কিন্তু যদি আপনার মেশিনে স্বয়ংক্রিয় আপডেটগুলি অক্ষম করা থাকে, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “ms-windows-store://home” টাইপ করুন এবং Enter টিপুন মাইক্রোসফ্ট স্টোরের হোম পেজ খুলতে। ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353
  2. Microsoft স্টোরের ভিতরে, অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান কোণায়) এবং বেছে নিন ডাউনলোড এবং আপডেট তালিকা থেকে ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353
  3. ডাউনলোড এবং আপডেট থেকে স্ক্রীন, আপডেট পান এ ক্লিক করুন এবং Netflix অ্যাপ সর্বশেষ সংস্করণের সাথে আপডেট হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353
  4. আপডেট ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:Netflix অ্যাপ রিসেট করা

আপনি যদি একটি দ্রুত সমাধান খুঁজছেন, তাহলে আপনার সবচেয়ে ভাল সুযোগ হবে কেবল অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে Netflix অ্যাপ রিসেট করার। ইউটিলিটি বেশ কিছু ব্যবহারকারী প্রভাবিত হয়েছেন যে নীচের পদক্ষেপগুলি সম্পাদন করার পরে এবং তাদের মেশিনগুলি পুনরায় চালু করার পরে, সমস্যাটি সমাধান করা হয়েছে এবং তারা U7353  এর সম্মুখীন না হয়েই Netflix অ্যাপ ব্যবহার করতে সক্ষম হয়েছে ত্রুটি কোড।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “ms-settings:appsfeatures ” এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. অ্যাপ এবং বৈশিষ্ট্য এর ভিতরে উইন্ডো, অ্যাপস এবং বৈশিষ্ট্য-এ স্ক্রোল করুন এবং যতক্ষণ না আপনি Netflix অ্যাপটি খুঁজে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত অ্যাপ্লিকেশনের তালিকায় স্ক্রোল করুন।
  3. যখন আপনি এটি দেখতে পাবেন, একবার Netflix এন্ট্রিতে ক্লিক করুন, তারপর উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন .
  4. বিশ্রাম-এ স্ক্রোল করুন ট্যাব, তারপর রিসেট-এ ক্লিক করুন৷ নিচের বোতাম।
  5. অবশেষে, পুনরায় সেট করার প্রক্রিয়া নিশ্চিত করতে পুনরায় সেট করুন ক্লিক করুন। একবার আপনি এটি করলে, অ্যাপটি পুনরায় ইনস্টল করা হবে এবং এটির ডিফল্ট সেটিংসে প্রত্যাবর্তন করা হবে – এর ফলে U7353  সমাধান করা উচিত ত্রুটি কোড।
  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

সমস্যাটি এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:Netflix অ্যাপ আনইনস্টল এবং পুনরায় ডাউনলোড করা

কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা Netflix অ্যাপটি আনইনস্টল করার পরে এবং Microsoft স্টোর থেকে পুনরায় ডাউনলোড করার পরেই সমস্যাটি সমাধান করা হয়েছে। যাইহোক, বেশ কিছু ব্যবহারকারী যারা এই পদ্ধতিটি ব্যবহার করেছেন তারা রিপোর্ট করেছেন যে তাদের জন্য সংশোধনটি অস্থায়ী ছিল কারণ কয়েকদিন পরে ত্রুটিটি ফিরে এসেছে।

তাই পরামর্শ দেওয়া উচিত যে Netflix তার UWP অ্যাপ ঠিক করার সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত, আপনাকে সময়ে সময়ে এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হতে পারে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “ms-settings:appsfeatures”  এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে প্রধান সেটিংসের ট্যাব অ্যাপ।
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে ট্যাব, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Netflix  সনাক্ত করুন অ্যাপ।
  3. যখন আপনি এটি দেখতে পান, একবার এটিতে ক্লিক করুন এবং তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন .
  4. উন্নত এর ভিতরে Netflix অ্যাপের মেনু, আনইন্সটল-এ স্ক্রোল করুন বিভাগে, আনইন্সটল এ ক্লিক করুন এবং তারপর পরবর্তী আনইন্সটল এ ক্লিক করুন প্রক্রিয়া নিশ্চিত করতে আবার বোতাম।
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  6. Windows কী + R টিপুন আরেকটি চালান খুলতে বাক্স তারপর, টাইপ করুন “ms-windows-store://home ” এবং Enter টিপুন মাইক্রোসফট স্টোরের হোম পেজ চালু করতে।
  7. Microsoft Store অ্যাপের ভিতরে, Netflix অনুসন্ধান করতে উপরের-ডান বিভাগে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন।
  8. তারপর, পান এ ক্লিক করুন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করতে।
  9. দেখুন আপনি এখনও U7353  এর সম্মুখীন হচ্ছেন কিনা ভুল সংকেত. যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:ডিফল্ট DNS কে Google এর DNS এ পরিবর্তন করা

এই বিশেষ সমস্যাটি প্রায়ই ডিফল্ট ডিএনএস ব্যবহার করে এমন কনফিগারেশনের সাথে ঘটতে দেখা যায়। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Google-এর DNS-এ DNS ঠিকানা পরিবর্তন করে DNS ফ্লাশ করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

দ্রষ্টব্য: নীচের নির্দেশিকা প্রতিটি উইন্ডোজ সংস্করণে প্রযোজ্য৷

  1. Windows কী + R টিপুন চালান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “ncpa.cpl”  এবং Enter টিপুন নেটওয়ার্ক সংযোগগুলি খুলতে ট্যাব।
  2. সক্রিয় নেটওয়ার্ক সংযোগে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  3. বৈশিষ্ট্যের ভিতরে আপনার নেটওয়ার্ক সংযোগের, নেটওয়ার্কিং-এ যান৷ ট্যাবে, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) নির্বাচন করুন এবং বৈশিষ্ট্য ক্লিক করুন নিচের বোতাম।
  4. পরবর্তী মেনু থেকে, সাধারণ নির্বাচন করুন ট্যাব এবং নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন নির্বাচন করুন৷ টগল করুন।
  5. সেট 8.8.8.8 পছন্দের DNS পরিবেশন হিসাবে r এবং 8.8.4.4 বিকল্প DNS সার্ভার হিসেবে .
  6. ঠিক আছে ক্লিক করুন কনফিগারেশন সংরক্ষণ করতে।
  7. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর. “cmd” টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ এ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  8. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, DNS ক্যাশে ফ্লাশ করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    ipconfig /flushdns
  9. একবার আপনি সফলতার বার্তা পেয়ে গেলে “DNS রিজলভার ক্যাশে সফলভাবে ফ্লাশ করা হয়েছে ", এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন, Netflix অ্যাপ খুলুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

  1. ঠিক করুন:Netflix ত্রুটি কোড U7363-1261-8004B82E

  2. সমাধান:Netflix ত্রুটি কোড B33-S6

  3. Windows 10

  4. Netflix এ ত্রুটি কোড u7121 3202 ঠিক করুন