কম্পিউটার

Windows 10

-এ Netflix ত্রুটি কোড NSES-404 ঠিক করুন Windows 10

Netflix গ্রাহকদের হারাচ্ছে, প্রাথমিকভাবে আগের দুই আর্থিক প্রান্তিকে। যাইহোক, লোকেরা ভুলে যায় যে এটি এখনও 220 মিলিয়নেরও বেশি গ্রাহক সহ সামগ্রী লাইব্রেরি এবং সামগ্রিক গ্রাহক বেসের পরিপ্রেক্ষিতে এক নম্বর প্ল্যাটফর্ম। শীঘ্রই তারা মাইক্রোসফ্টের সাথে অংশীদারিত্বে বিজ্ঞাপন সহ একটি সস্তার প্ল্যান চালু করতে চলেছে। 2000 এর দশকের শেষের দিকে, Netflix ব্লকবাস্টারকে ছাড়িয়ে যায়, যেটি একটি লাভজনক ভিডিও ভাড়া কোম্পানি হিসেবে কাজ করছিল। যাইহোক, সঠিক সময়ে আধুনিকীকরণ করতে ব্লকবাস্টারের ব্যর্থতার ফলে ব্লকবাস্টার পরিষেবা বন্ধ হয়ে যায়। এখন Netflix একটি বাস্তবতা যাচাই করছে, এবং তারা আরও নিচের দিকে যাওয়ার আগে, তারা উদ্ভাবন করছে এবং সমস্যাগুলি সমাধান করছে। সমস্যার কথা বললে, এই নিবন্ধটি Netflix ত্রুটি কোড Nses-404 সমস্যাটির সমাধান করবে। সুতরাং, আপনি যদি একই সমস্যার সাথে মোকাবিলা করেন তবে আপনি সঠিক জায়গায় আছেন। Netflix এরর কোড 404 সমস্যা সমাধানে সাহায্য করার জন্য আমরা আপনার জন্য নিখুঁত গাইড নিয়ে এসেছি।

Windows 10

Windows 10-এ Netflix এরর কোড NSES-404 কিভাবে ঠিক করবেন

আপনি যখন আপনার স্ক্রিনে Netflix এরর কোড u7121 3202 বা nses-404 পান, তখন এটি বোঝায় যে আপনি যে আইটেমটি স্ট্রিম করার চেষ্টা করছেন সেটি আপনার অবস্থানে উপলব্ধ নয়। আপনি যদি কোনো ফিল্ম, টেলিভিশন সিরিজ, রিয়েলিটি শো, ডকুমেন্টারি বা স্ট্যান্ড-আপ স্পেশাল খুঁজছেন তাহলে এই ত্রুটি দেখা দিতে পারে।

Netflix এরর কোড NSES-404 এর কারণ কি?

Netflix উভয়ই আসল সামগ্রী তৈরি করে এবং অন্যান্য প্রযোজনা সংস্থাগুলির থেকে সামগ্রী অর্জন করে।

  • সামগ্রীর প্রাপ্যতা প্রযোজকের সাথে চুক্তির দ্বারা নির্ধারিত হয়, যা নির্দিষ্ট করে যে Netflix বিশ্বব্যাপী বা নির্দিষ্ট অঞ্চলে বিষয়বস্তু প্রদর্শনের অধিকার পায় কিনা।
  • এছাড়া, বেশিরভাগ স্ট্রিমিং পরিষেবাগুলি ব্যবহারকারীর অবস্থানের উপর ভিত্তি করে সামগ্রী সরবরাহ করে৷
  • বিকল্পভাবে, একটি খারাপ নেটওয়ার্ক সংযোগ, সার্ভার সমস্যা, বিঘ্নিত ব্রাউজার এক্সটেনশন, বা একটি সমস্যাযুক্ত VPN এর কারণেও সমস্যাটি ঘটতে পারে৷

যত তাড়াতাড়ি সম্ভব আপনার Netflix ত্রুটি কোড nses-404 সমস্যা সমাধানের জন্য নীচে তালিকাভুক্ত পদ্ধতিগুলি দিয়ে শুরু করা যাক৷

পদ্ধতি 1:Wi-Fi রাউটার পুনরায় চালু করুন

আজকাল, সবকিছুই আগের চেয়ে অনেক বেশি আন্তঃসংযুক্ত, এমনকি আপনার ইন্টারনেট সংযোগ। দোষারোপ করা, বিবেচনা করা বা অন্যান্য সমাধানের চেষ্টা করে সময় নষ্ট করার চেয়ে প্রাথমিকভাবে সমস্যার উত্স পরীক্ষা করা বুদ্ধিমানের কাজ। আপনার রাউটার বা মডেম একটি IP ঠিকানার অমিল বা সংযোগের সমস্যার কারণে Netflix ত্রুটি কোড 404 ঘটাতে পারে। তাই আপনি অন্য কিছু করার আগে, আপনার রাউটার রিসেট করুন এবং আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন৷

1. আপনার Wi-Fi রাউটার বন্ধ করুন এবং এটি 3 মিনিটের জন্য আনপ্লাগ করুন৷

Windows 10

2. কয়েক সেকেন্ড অপেক্ষা করুন, তারপর পুনরায় প্লাগ করুন এবং রাউটার চালু করুন .

ইন্টারনেট কাজ করছে কিনা এবং Netflix অপ্রত্যাশিত ত্রুটি কোড 404 এর সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 2:Netflix সার্ভার যাচাই করুন

Netflix 190 টিরও বেশি দেশে উপলব্ধ এবং 220 মিলিয়নেরও বেশি মানুষ দেখেন৷ এমনকি অত্যাধুনিক ক্লাউড পরিষেবাগুলির সাথেও, একটি সাধারণ মানবিক ত্রুটি বা তৃতীয় পক্ষের সমস্যার কারণে পরিষেবাগুলি হ্রাস পেতে পারে৷ এছাড়াও, Netflix এরর কোড 404 সমস্যাটি ঘটতে পারে যখন তাদের সার্ভারগুলি অনুপলব্ধ থাকে। সমস্যাটি অভ্যন্তরীণ কিনা বা Netflix-এর পরিষেবাগুলি অনুপলব্ধ কিনা তা পরীক্ষা করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. DownDetector ওয়েবসাইটে যান৷

2. Netflix অনুসন্ধান করুন৷ .

Windows 10

3. সাম্প্রতিক অভিযোগ/মন্তব্য দেখুন৷ এবং রিপোর্ট গ্রাফ চেক করুন .

Windows 10

পদ্ধতি 3:ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ব্যবহার করুন

শুরুতে উল্লেখ করা হয়েছে, কিছু বিষয়বস্তু একটি প্রদত্ত অঞ্চল বা দেশে দেখার জন্য উপলব্ধ হবে না। এটি সীমিত স্ট্রিমিং অধিকার বা লাইসেন্সিং চুক্তির কারণে হতে পারে, অথবা এটি সরকার বা Netflix নিজেই ব্লক করতে পারে। Netflix এরর কোড nses-404 একটি VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে সমাধান করা যেতে পারে। ভিপিএন কী এবং এটি কীভাবে কাজ করে তা জানতে আমাদের গাইড পড়ুন। এছাড়াও, আপনি যদি একটি VPN সেট আপ করার জন্য একটি নির্দেশিকা খুঁজছেন তাহলে Windows 10 এ কীভাবে একটি VPN সেট আপ করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন৷

Windows 10

পদ্ধতি 4:VPN অবস্থান পরিবর্তন করুন

আপনি যদি ইতিমধ্যেই একটি VPN ব্যবহার করছেন, তাহলে অবস্থান পরিবর্তন করার চেষ্টা করুন। এটা সম্ভব যে বিষয়বস্তু নির্বাচিত অঞ্চলে উপলব্ধ নয়। অবস্থান/দেশ পরিবর্তন করুন এবং বিষয়বস্তু উপলব্ধ কি না তা দেখতে আবার পরীক্ষা করুন। এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দ্রষ্টব্য :উপরের পদ্ধতিটি প্রোটন ভিপিএন অ্যাপ ব্যবহার করে পরীক্ষা করা হয়েছে। অন্যান্য VPN সফ্টওয়্যারের সামান্য ভিন্ন ধাপ এবং ইন্টারফেস ডিজাইন থাকতে পারে।

1. VPN অ্যাপ লঞ্চ করুন৷ (যেমন NordVPN )।

2. দেশ/অবস্থান নির্বাচন করুন এবং সংযোগ করুন-এ ক্লিক করুন .

Windows 10

পদ্ধতি 5:ওয়েব এক্সটেনশন নিষ্ক্রিয় করুন (যদি প্রযোজ্য হয়)

ওয়েব এক্সটেনশানগুলি যতই সহায়ক হোক না কেন, তারা সর্বদা এখানে এবং সেখানে কিছু ধরণের সমস্যা তৈরি করে। এই পরিস্থিতিতে, এটি Netflix এরর কোড nses-404 সমস্যার উৎস হতে পারে। যেকোন ওয়েব এক্সটেনশন ইনস্টল করার আগে দয়া করে যেকোন ওয়েব এক্সটেনশনের গোপনীয়তা শর্তাবলী এবং নীতিগুলি পড়ুন। তাদের অধিকাংশই আপনার ওয়েব কার্যকলাপ ট্র্যাক করতে পারেন. এক্সটেনশন নিষ্ক্রিয়/মুছে ফেলতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দ্রষ্টব্য :এই পদ্ধতিটি Microsoft's Edge-এ সম্পাদিত হয় Windows 10-এ ব্রাউজার। অন্যান্য ব্রাউজারে ধাপগুলি কিছুটা আলাদা হতে পারে।

1. সাইন আউট৷ আপনার Netflix এর অ্যাকাউন্ট।

2. আপনার ব্রাউজারে যান এবং তিনটি বিন্দু আইকনে ক্লিক করুন৷ .

Windows 10

3. এক্সটেনশন -এ ক্লিক করুন৷ বিকল্প।

Windows 10

4. তারপর, এক্সটেনশন পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ .

Windows 10

5. তারপর, টগল বন্ধ করুন অথবা সন্দেহজনক এক্সটেনশন মুছুন (যেমন স্টিকি নোট 3 )।

Windows 10

6. অবশেষে, পুনরায় শুরু করুন আপনার ব্রাউজার এবং সাইন ইন করুন আবার Netflix-এ।

পদ্ধতি 6:অন্য ডিভাইসে Netflix ব্যবহার করে দেখুন

অজানা কারণে, সমস্যাটি নির্দিষ্ট ডিভাইসে হতে পারে যেটি আপনি ব্যবহার করছেন এবং যেটিতে আপনি ত্রুটির সম্মুখীন হচ্ছেন৷ একটি ভিন্ন ওয়েব ব্রাউজার বা অন্য ডিভাইসে Netflix খুলুন, যেমন একটি ল্যাপটপ, টেলিভিশন, বা অন্য কোনো ডিভাইস যা Netflix সমর্থন করে।

Windows 10

পদ্ধতি 7:Netflix সহায়তা কেন্দ্রে যোগাযোগ করুন

আপনি যদি জানেন যে এপিসোড বা ফিল্মটি আপনার দেশে অ্যাক্সেসযোগ্য, কিন্তু এখনও Netflix এরর কোড nses-404 অনুভব করছেন, তাহলে Netflix-এর সহায়তা টিমের সাথে যোগাযোগ করুন।

1. Netflix-এর সহায়তা কেন্দ্র পৃষ্ঠায় যান৷

2. হয় আমাদের কল করুন বেছে নিন অথবা লাইভ চ্যাট শুরু করুন বিকল্প।

Windows 10

3. ত্রুটির কোড উল্লেখ করুন এবং একটি সমাধান সন্ধান করুন৷

প্রস্তাবিত:

  • Hulu Error Code 2 975 ঠিক করুন
  • অ্যান্ড্রয়েডে স্লিং টিভি ডাউন ঠিক করুন
  • Windows 10-এ Netflix ত্রুটি F7121 1331 P7 ঠিক করুন
  • Netflix এরর কোড NW-6-503 ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি NSES 404 কী তা বোঝার জন্য সহায়ক ছিল এবং আপনি Netflix ত্রুটি কোড NSES-404 ঠিক করতে পেরেছেন। সমস্যা. কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। আপনার যদি কোন প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় সেগুলি নীচের মন্তব্য বিভাগে ড্রপ করুন৷


  1. Netflix ত্রুটি কোড NW-6-503 ঠিক করুন

  2. Netflix এ ত্রুটি কোড u7121 3202 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন