কম্পিউটার

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন

আপনি যদি লিগ অফ লিজেন্ডস এরর 003 পেয়ে থাকেন আপনার Windows 11 বা Windows 10 গেমিং পিসিতে, তাহলে এই পোস্টটি আপনাকে ত্রুটিটি ঠিক করার জন্য সবচেয়ে উপযুক্ত সমাধানগুলির সাথে সাহায্য করার উদ্দেশ্যে। এই ত্রুটিটি সাধারণত ঘটে যখন খেলোয়াড়রা গেম ক্লায়েন্ট চালু করে এবং তারপরে সর্বশেষ প্যাচগুলি ইনস্টল করার চেষ্টা করে।

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত সম্পূর্ণ ত্রুটি বার্তা পাবেন;

আমাদের সার্ভারে কিছু সমস্যা হয়েছে এবং এটি আপনাকে প্যাচ করা থেকে বাধা দিচ্ছে। আমরা এটিকে আরেকটি শট দিচ্ছি। ইতিমধ্যে, আপনি এখানে আমাদের সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন। (ত্রুটি কোড 003)

তদন্তে দেখা যায় যে এই ত্রুটির জন্য সবচেয়ে বেশি অপরাধী হতে পারে নিম্নলিখিতগুলির মধ্যে এক বা একাধিক:

  • সার্ভার সমস্যা
  • দুষ্ট বিষয়বস্তু
  • অ্যান্টি-ভাইরাস হস্তক্ষেপ
  • ইন্টারনেট সমস্যা
  • উইন্ডোজ আপডেট মুলতুবি

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003

যদি লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 আপনার Windows 11/10 গেমিং পিসিতে ঘটেছে, আপনি আপনার সিস্টেমে সমস্যা সমাধানের জন্য কোনো নির্দিষ্ট ক্রমে নীচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷

  1. হেক্সটেক মেরামত টুল চালান
  2. রিলিজ ফোল্ডার থেকে বিষয়বস্তু মুছুন
  3. সাময়িকভাবে নিরাপত্তা সফ্টওয়্যার (ফায়ারওয়াল) নিষ্ক্রিয় করুন
  4. ভিপিএন ক্লায়েন্ট আনইনস্টল করুন বা প্রক্সি সার্ভার অক্ষম করুন (যদি প্রযোজ্য হয়)
  5. Google পাবলিক DNS কনফিগার করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি নীচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে নিম্নলিখিত পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিই, এবং প্রতিটি পদক্ষেপের পরে ফোকাসে থাকা সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন:

  • গেম ক্লায়েন্ট বন্ধ করুন, আপনার পিসি পুনরায় চালু করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, আপনি আপনার ইন্টারনেট ডিভাইসগুলি পুনরায় চালু করতে পারেন এবং আপনার রাউটারে সর্বশেষ ফার্মওয়্যার আপডেট ইনস্টল করতে পারেন৷
  • নিশ্চিত করুন যে আপনি একজন প্রশাসক হিসাবে লিগ অফ লিজেন্ডস চালাচ্ছেন৷
  • এরর প্রম্পটে প্রস্তাবিত হিসাবে, status.riotgames.com এ লিগ অফ লিজেন্ডস সার্ভারের স্থিতি পরীক্ষা করুন ওয়েবসাইট ডাউন আছে কিনা দেখতে। যদি সার্ভার সংযোগটি অনুপলব্ধ হিসাবে তালিকাভুক্ত করা হয়, তবে আপনি আপনার শেষে কিছুই করতে পারবেন না তবে রায়ট গেমসের শেষ পর্যন্ত সমস্যাটি ঠিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। অন্যদিকে, যদি সার্ভার অনলাইন থাকে কিন্তু সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি আপনার ডিভাইসে নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগের সমস্যা সমাধান করতে পারেন যা এখানে অপরাধী হতে পারে এমন সংযোগ সমস্যা সমাধান করতে।
  • ইতিমধ্যে নির্দেশিত হিসাবে, মুলতুবি উইন্ডোজ আপডেট বর্তমান সমস্যার জন্য দায়ী হতে পারে। আপনি আপডেটের জন্য চেক করতে পারেন এবং আপনার গেমিং ডিভাইসে উপলব্ধ যেকোনো বিট ইনস্টল করতে পারেন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখতে পারেন। অন্যদিকে, যদি সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে ত্রুটি শুরু হয়, আপনি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন বা আপডেটটি আনইনস্টল করতে পারেন।

1] Hextech মেরামত টুল চালান

এই সম্ভাব্য সমাধান লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 যেটি আপনার Windows 11/10 গেমিং পিসিতে ঘটেছে তার জন্য আপনাকে কেবল ডাউনলোড করতে হবে এবং তারপরে আপনার সিস্টেমে হেক্সটেক রিপেয়ার টুলটি চালাতে হবে যাতে সংযোগের সম্ভাব্য যেকোনো সমস্যা সমাধান করা যায়।

একবার আপনি টুলটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, প্রশাসনিক সুবিধা সহ টুলটি চালান, তারপর LoL গেমটি মেরামত করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। তারপরে, সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান৷

2] রিলিজ ফোল্ডার থেকে সামগ্রী মুছুন

গেমটির আপডেট বিষয়বস্তু যদি দূষিত হয় তবে আপনি সম্ভবত ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার জন্য, দূষিত বিষয়বস্তু থেকে মুক্তি পেতে আপনাকে রিলিজ ফোল্ডারের মধ্যে থাকা সমস্ত সামগ্রী মুছে ফেলতে হবে এবং এটি লঞ্চার দ্বারা পুনরায় ইনস্টল করা হবে৷

নিম্নলিখিতগুলি করুন:

  • Windows কী + E টিপুন ফাইল এক্সপ্লোরার খুলতে।
  • প্রধান-এ নেভিগেট করুন গেমের ফোল্ডার।
  • প্রধান ফোল্ডারের ভিতরে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন।
Riot Games\League of Legends\RADS\projects\league_client\releases\0.0.0.151 (or the highest number in the folder)
  • অবস্থানে, রিলিজ ফাইল মুছে দিন। মনে রাখবেন যে ফাইল থেকে বিষয়বস্তু মুছে ফেলতে কিছু সময় লাগতে পারে

দ্রষ্টব্য :আপনি যদি সমস্ত ফাইল মুছে ফেলেন, তাহলে আপনি পুরো গেমটি মুছে ফেলার ঝুঁকি নেবেন। শুধুমাত্র রিলিজ ফাইল মুছে ফেলা শুধুমাত্র শেষ প্যাচ মুছে ফেলবে এবং আপনার কম্পিউটার এটি আবার ডাউনলোড করবে।

  • গেম রিস্টার্ট করুন।

যদি হাইলাইটে থাকা সমস্যাটি এখনও অমীমাংসিত থাকে, তাহলে পরবর্তী সমাধানের চেষ্টা করুন৷

3] সাময়িকভাবে নিরাপত্তা সফ্টওয়্যার (ফায়ারওয়াল) অক্ষম করুন

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন

কিছু ক্ষেত্রে, আপনার ফায়ারওয়াল আপনাকে লিগ অফ লিজেন্ডস গেমের সার্ভারের সাথে সংযোগ করতে বাধা দিতে পারে। এই ক্ষেত্রে, এই সম্ভাবনা বাতিল করতে, আপনি উইন্ডোজ ফায়ারওয়াল অক্ষম করতে পারেন; আপনি যদি একটি ডেডিকেটেড থার্ড-পার্টি ফায়ারওয়াল চালাচ্ছেন, তাহলে নির্দেশ ম্যানুয়াল পড়ুন। একবার আপনি ফায়ারওয়াল নিষ্ক্রিয় করলে, ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করা হয়, আপনি ব্যতিক্রম তালিকায় LoL যোগ করতে Windows ফায়ারওয়াল কনফিগার করতে পারেন। আপনি তৃতীয় পক্ষের ফায়ারওয়ালের জন্য ম্যানুয়ালটি উল্লেখ করতে পারেন যাতে আপনি গেমটি খেলার সময় আপনার ফায়ারওয়াল আপ এবং চালু রাখতে পারেন।

4] VPN ক্লায়েন্ট আনইনস্টল করুন বা প্রক্সি সার্ভার অক্ষম করুন (যদি প্রযোজ্য হয়)

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন

আপনার Windows 11/10 ক্লায়েন্ট মেশিন এবং LoL গেম সার্ভারের মধ্যে যোগাযোগ অবরুদ্ধ করে এমন কিছু হস্তক্ষেপের কারণে একটি VPN/GPN বা একটি প্রক্সি সার্ভার এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার VPN সফ্টওয়্যার আনইনস্টল করার চেষ্টা করতে পারেন বা প্রক্সি সেটিংস রিসেট করতে পারেন বা আপনার কম্পিউটার থেকে যেকোনো প্রক্সি সার্ভারকে অক্ষম/মুছে ফেলতে পারেন। যাইহোক, যদি ইতিমধ্যে অক্ষম করা থাকে বা পরিষেবার কোনটিই কনফিগার করা না থাকে, তাহলে সংযোগের সমস্যাটি সমাধান করা হবে কিনা তা দেখতে VPN এর মাধ্যমে সংযোগ করার চেষ্টা করা মূল্যবান হতে পারে৷

5] Google পাবলিক DNS কনফিগার করুন

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন

এই সমাধানটির জন্য আপনাকে আপনার গেমিং রিগে Google পাবলিক DNS কনফিগার করতে হবে। একবার হয়ে গেলে, DNS ফ্লাশ করুন এবং তারপরে আপনার পিসি পুনরায় চালু করুন এবং আবার গেমটি চালু করুন। সামনের সমস্যাটি এখনই সমাধান করা উচিত। অন্যথায়, আপনি support-leagueoflegends.riotgames.com/hc/en-us-এ LoL সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন অতিরিক্ত সহায়তার জন্য।

আশা করি এই পোস্টটি আপনাকে সাহায্য করবে!

আমি কিভাবে ত্রুটি 004 ঠিক করব?

প্রভাবিত পিসি গেমাররা নিম্নলিখিত পরামর্শগুলি চেষ্টা করে Windows 11/10-এ League of Legends Error Code 004 ঠিক করতে পারে:

  • প্রশাসক হিসাবে LoL গেম চালান
  • ডিস্কের জায়গা খালি করুন
  • অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন৷
  • কনফিগ ফাইল মুছুন।
  • Google-এর DNS সেট করুন
  • হেক্সটেক মেরামত টুল ব্যবহার করুন
  • লিগ অফ লিজেন্ডস পুনরায় ইনস্টল করুন

আমি কিভাবে আমার লিগ অফ লিজেন্ডস ঠিক করব?

ত্রুটির উপর নির্ভর করে, আপনি আপনার গেম ফাইলগুলি মেরামত করতে লিগ অফ লিজেন্ডস রিপেয়ার টুল ব্যবহার করে লিগ অফ লিজেন্ডস ঠিক করতে পারেন৷ এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • লিগ অফ লেজেন্ডস লঞ্চার খুলুন৷
  • সেটিংস মেনু খুলতে গিয়ার বোতামে ক্লিক করুন।
  • মেরামত এ ক্লিক করুন বোতাম মেরামত প্রক্রিয়া প্রায় 30-60 মিনিট সময় লাগবে।

শুভ গেমিং!

উইন্ডোজ পিসিতে লিগ অফ লিজেন্ডস এরর কোড 003 ফিক্স করুন
  1. ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353

  2. Windows 10 এ লিগ অফ লিজেন্ডস ডাইরেক্টএক্স ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ অনির্দিষ্ট ত্রুটি লিগ অফ লেজেন্ডস ঠিক করুন

  4. Windows 10 এ লিগ অফ লিজেন্ডস ত্রুটি 004 ঠিক করুন