কম্পিউটার

উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?

বেশ কিছু Windows 10 ব্যবহারকারী 0x81000019 ত্রুটি এর সম্মুখীন হচ্ছেন Windows 10 এর ব্যাকআপ নেওয়ার চেষ্টা করার সময় কোড। প্রক্রিয়াকরণের কয়েক মিনিট পরে, এই ত্রুটি কোডটি স্ক্রীনে আসে এরর বার্তার সাথে 'একটি ছায়া কপি তৈরি করা যায়নি ' এই ত্রুটিটি প্রায়শই VSS এবং SPP ইভেন্ট লগের সাথে যুক্ত থাকে। এটি দেখা যাচ্ছে, সমস্যাটি Windows 10 এর জন্য একচেটিয়া বলে মনে হচ্ছে৷

উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?

Windows Backup Error 0x81000019 এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দেখে এবং অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই সমস্যাটির তলানিতে যাওয়ার জন্য ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় মেরামতের কৌশলগুলি চেষ্টা করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি। এটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে এই সমস্যাটি তৈরি হতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • সিস্টেম সংরক্ষিত পার্টিশনে অপর্যাপ্ত স্থান – যেহেতু দেখা যাচ্ছে, সিস্টেম সংরক্ষিত পার্টিশনে অপর্যাপ্ত স্থানের কারণে এই সমস্যাটি প্রায়ই ঘটতে পারে। উইন্ডোজ ব্যাকআপ একটি ব্যাকআপ তৈরি করার সময় সিস্টেম সংরক্ষিত পার্টিশন থেকে প্রচুর ডেটা অদলবদল করবে, যা পর্যাপ্ত স্থান উপলব্ধ না হলে এই ত্রুটিটি সহজতর করবে। এই ক্ষেত্রে, আপনি সিস্টেম সংরক্ষিত পার্টিশন বড় করে সমস্যার সমাধান করতে পারেন।
  • ভলিউম শ্যাডো কপি পরিষেবা ম্যানুয়াল সেট করা হয়েছে৷ - আরেকটি সম্ভাব্য অপরাধী যা এই আচরণের কারণ হতে পারে তা হল ভলিউম শ্যাডো কপি (VSS পরিষেবা) এর একটি অনুপযুক্ত উদাহরণ। পরিষেবাটি ম্যানুয়াল হিসাবে সেট করা থাকলে, ব্যাকআপ পদ্ধতিটি সম্ভবত প্রভাবিত হবে৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি পরিষেবার স্থিতি স্বয়ংক্রিয় তে পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস হস্তক্ষেপ - একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুট 0x81000019 ত্রুটি কোডের উপস্থিতির জন্য দায়ী হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, Avast, Comodo, McAfee দায়ী হওয়ার জন্য রিপোর্ট করা হয়। এই ক্ষেত্রে, আপনি হয় রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে বা নিরাপত্তা স্যুট সম্পূর্ণরূপে আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - বিরল পরিস্থিতিতে, এই সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে ঘটতে পারে যা কোনওভাবে ব্যাকআপ উপাদানে হস্তক্ষেপ করছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি কয়েকটি ইউটিলিটি (DISM এবং SFC) চালিয়ে অথবা একটি পরিষ্কার ইনস্টল বা একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস আপগ্রেড) এর মাধ্যমে প্রতিটি OS উপাদান পুনরায় চালু করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

আপনি যদি বর্তমানে একই সমস্যার সম্মুখীন হন এবং আপনি এটির জন্য একটি উপায় খুঁজছেন, তাহলে নীচের পদক্ষেপগুলি অবশেষে আপনাকে 0x81000019 ত্রুটি ঠিক করার অনুমতি দেবে ভাল জন্য কোড. মনে রাখবেন যে নীচে উল্লিখিত সম্ভাব্য সমাধানগুলির প্রতিটি অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারী দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে৷

আপনি যদি যতটা সম্ভব দক্ষ হতে চান, আমরা আপনাকে নীচের নির্দেশাবলী অনুসরণ করতে উত্সাহিত করি যে ক্রমে আমরা সেগুলি সাজিয়েছি (দক্ষতা এবং তীব্রতার মাধ্যমে)৷ অবশেষে, আপনি এমন একটি সমাধানের জন্য হোঁচট খাবেন যা আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি দেবে যে অপরাধীই সমস্যা সৃষ্টি করছে তা নির্বিশেষে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:সিস্টেম সংরক্ষিত পার্টিশন বড় করা

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে, আপনি সম্ভবত একটি অপর্যাপ্ত সিস্টেম পার্টিশন স্থানের কারণে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যাকআপ প্রক্রিয়া চলাকালীন, উইন্ডোজ সিস্টেম সংরক্ষিত পার্টিশনের সামনে এবং পিছনে প্রচুর ডেটা সোয়াইপ করবে। পর্যাপ্ত স্থান উপলব্ধ না হলে, 0x81000019 দেখার আশা করুন৷ ফলস্বরূপ ত্রুটি কোড।

কিছু ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা সি বা অন্য একটি নিয়মিত ড্রাইভ থেকে স্থান নিয়ে সিস্টেম সংরক্ষিত পার্টিশনকে 500 MB-এর উপরে বড় করার জন্য একটি 3য় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য, পার্টিশন উইজার্ড ব্যবহার করে সিস্টেম সংরক্ষিত পার্টিশনকে বড় করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

দ্রষ্টব্য: আমরা পার্টিশন উইজার্ডের বিনামূল্যের সংস্করণ ব্যবহার করছি, তবে আপনি যদি এটির সাথে আরও স্বাচ্ছন্দ্যবোধ করেন তবে এটি করতে সক্ষম অন্য কোনও পণ্য নির্দ্বিধায় ব্যবহার করুন৷

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং ডাউনলোড ফ্রিওয়্যার-এ ক্লিক করুন পার্টিশন উইজার্ডের বিনামূল্যের সংস্করণ ডাউনলোড শুরু করতে পরবর্তী স্ক্রিনে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  2. ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে পার্টিশন উইজার্ড ইনস্টলেশন এক্সিকিউটেবলে ডাবল-ক্লিক করুন, 3য়-পার্টি পার্টিশনিং সফ্টওয়্যারটির ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  3. ইন্সটলেশন সম্পূর্ণ করতে প্রতিটি ইনস্টলেশন স্ক্রীনের মধ্য দিয়ে যান, তারপর প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনি যদি মনোযোগ দেন, আপনি চুক্তির বাক্সটি আনচেক করে অপ্রয়োজনীয় পিইউপিগুলির ইনস্টলেশন এড়াতে পারেন। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  4. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, পার্টিশন উইজার্ড খুলুন এবং প্রাথমিক স্ক্রিনে, ডিস্ক এবং পার্টিশন ব্যবস্থাপনা-এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  5. একবার আপনি সঠিক বিভাগে পৌঁছে গেলে, আপনার মনোযোগ ডানদিকের বিভাগে নিয়ে যান, তারপরে সিস্টেম সংরক্ষিত-এ ডান-ক্লিক করুন বিভাজন একবার আপনি নতুন উপস্থিত প্রসঙ্গ মেনুটি দেখতে পেলে, উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে প্রসারিত নির্বাচন করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  6. যখন আপনি প্রসারিত এর ভিতরে থাকবেন বিভাগে, আপনি যে ড্রাইভ থেকে স্থান নিতে চান সেটি নির্বাচন করে অপারেশন শুরু করুন। একবার সঠিক ড্রাইভটি নির্বাচন করা হলে, সিস্টেম সংরক্ষিত পার্টিশনটিকে কমপক্ষে 1 জিবি পর্যন্ত বড় করতে নীচের স্লাইডারটি ব্যবহার করুন, তারপরে ঠিক আছে এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং অপারেশন শুরু করতে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  7. অপারেশনটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।
  8. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, ব্যাকআপ উপস্থিতির পুনরাবৃত্তি করুন এবং দেখুন আপনি এখনও একই সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা।

আপনি যদি এখনও 0x81000019 এর সম্মুখীন হন ত্রুটি কোড, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:ভলিউম শ্যাডো কপি পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে সেট করা হচ্ছে

0x81000019 ট্রিগার করার সম্ভাবনা সহ আরেকটি সম্ভাব্য কারণ ত্রুটি কোড হল ভলিউম শ্যাডো কপি এর একটি অনুপযুক্ত উদাহরণ পরিষেবা (সাধারণত VSS পরিষেবা হিসাবে উল্লেখ করা হয়)। বেশিরভাগ ক্ষেত্রে, ব্যাকআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সক্ষম হবে না কারণ VSS পরিষেবাটি ম্যানুয়াল এ সেট করা আছে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যাটি সমাধানের জন্য সংগ্রাম করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে ভলিউম শ্যাডো কপি-এর স্ট্যাটাস প্রকারকে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এটি করার পরে, তারা 0x81000019 এর সম্মুখীন না হয়েই ব্যাকআপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে সক্ষম হয়েছেন ত্রুটি কোড।

ভলিউম শ্যাডো কপি সার্ভিসের স্ট্যাটাস টাইপকে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান-এর ভিতরে গেলে বক্সে, 'service.msc' টাইপ করুন এবং Enter টিপুন পরিষেবা উইন্ডো খুলতে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, স্থানীয় পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ভলিউম শ্যাডো কপি সনাক্ত করুন সেবা আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন ভলিউম শ্যাডো কপি পরিষেবার পর্দায়, সাধারণ নির্বাচন করুন উপরের বিকল্পগুলির তালিকা থেকে ট্যাব, তারপর স্টার্টআপ প্রকার পরিবর্তন করুন৷ স্বয়ংক্রিয়। এরপরে, প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে ব্যাকআপ পদ্ধতিটি পুনরায় চালু করুন।

আপনি যদি এখনও একই 0x81000019 সম্মুখীন হন ক্রিয়াটি পুনরাবৃত্তি করার চেষ্টা করার সময় ত্রুটি কোড, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:3য় পক্ষের AV স্যুট অক্ষম করুন (যদি প্রযোজ্য হয়)

দেখা যাচ্ছে, কিছু কিছু ক্ষেত্রে, 0x81000019-এর সাথে ব্যাকআপ পদ্ধতি ব্যর্থ হওয়ার জন্য নির্ধারক ফ্যাক্টর ত্রুটি কোড একটি অতিরিক্ত সুরক্ষামূলক 3য় পক্ষের নিরাপত্তা স্যুট। মনে রাখবেন যে নির্দিষ্ট 3য় পক্ষের নিরাপত্তা স্যুটগুলি ব্যাকআপ কম্পোনেন্ট সহ কিছু Windows উপাদানে হস্তক্ষেপ করতে পরিচিত।

Avast, Comodo, McAfee হল কিছু সম্ভাব্য অপরাধী যারা 0x81000019-এর আবির্ভাবের জন্য দায়ী হতে পারে ভুল সংকেত. বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা নিজেদেরকে এই সঠিক অবস্থানে খুঁজে পেয়েছেন তারা হয় ব্যাকআপ তৈরি করার সময় রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে বা সম্পূর্ণভাবে অনুপ্রবেশকারী নিরাপত্তা স্যুট আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন।

আপনি যদি কম অনুপ্রবেশকারী পদ্ধতি চান তবে আপনার AV সেটিংস অ্যাক্সেস করে এবং প্রথমে রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে শুরু করা উচিত। সম্ভাবনা হল এটি আপনাকে আবার ত্রুটি না পেয়ে ব্যাকআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে দেবে (যদি না একটি ফায়ারওয়াল উপাদানও জড়িত থাকে)। বেশিরভাগ 3য় পক্ষের স্যুটগুলির সাথে, আপনি দ্রুত মেনু অ্যাক্সেস করতে টাস্কবার আইকনে ডান-ক্লিক করে সহজেই এটি করতে পারেন৷

উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?

আপনি রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করার পরেও যদি একই সমস্যাটি এখনও ঘটে থাকে তবে আমরা আপনাকে আপনার কম্পিউটার থেকে 3য় পক্ষের স্যুটটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে উত্সাহিত করি - কেবলমাত্র নিশ্চিত করার জন্য যে আপনার AV কিছু প্যাসিভ সুরক্ষা নিয়ম প্রয়োগ করেনি যা সক্রিয় থাকবে। এমনকি যখন রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় থাকে।

আপনি যদি এটি করার একটি দ্রুত এবং কার্যকর উপায় খুঁজছেন তবে এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) আপনার 3য় পক্ষের AV থেকে পরিত্রাণ পেতে এবং প্রতিটি অবশিষ্ট ফাইল সরানোর জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।

আপনি যদি এই পদ্ধতিটি আগে থেকেই অনুসরণ করে থাকেন তাহলে কোনো সাফল্য না পান বা আপনি 3য় পক্ষের AV স্যুট ব্যবহার না করার কারণে এটি প্রযোজ্য না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:DISM এবং SFC স্ক্যান চালানো

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণেও উপস্থিত হতে পারে। এটি ধারাবাহিকভাবে বিভিন্ন উইন্ডোজ 10 ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা ইঙ্গিত দিচ্ছে যে ব্যাকআপ উপাদানটি গুরুত্বপূর্ণ ফোল্ডারে উপস্থিত দূষিত ডেটা দ্বারা বাধা হতে পারে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার সিস্টেম ফাইলের দুর্নীতির কারণে গুরুত্বপূর্ণ উপাদানগুলি ভেঙে যায় এমন দৃষ্টান্তগুলির সাথে মোকাবিলা করার জন্য ডিজাইন করা বিল্ট-ইন ইউটিলিটিগুলির এসি চালানোর মাধ্যমে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত। DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এবং SFC (সিস্টেম ফাইল চেকার)।

যদিও SFC যৌক্তিক ত্রুটিগুলি মেরামত করার দিকে বেশি মনোযোগী, ডিআইএসএম নির্ভরতাগুলি ঠিক করার ক্ষেত্রে আরও ভাল যা ব্যাকআপ এবং আপডেট অপারেশনকে প্রভাবিত করতে পারে। এটি মাথায় রেখে, আমরা আপনাকে ব্যাকআপ উপাদানটিকে কার্যকরী অবস্থায় ফিরিয়ে আনার সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য উভয় ইউটিলিটি চালানোর জন্য উত্সাহিত করি৷

এলিভেটেড কমান্ড প্রম্পট থেকে এসএফসি এবং ডিআইএসএম উভয় স্ক্যান চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, একবার আপনি নতুন প্রদর্শিত রান ডায়ালগ বক্সের ভিতরে গেলে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত সিএমডি কমান্ড খুলতে। যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড সিএমডি প্রম্পটের ভিতরে যেতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি SFC স্ক্যান শুরু করতে:
    sfc /scannow
    উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এই SFC স্ক্যানটি স্বাস্থ্যকর কপিগুলির সাথে দূষিত দৃষ্টান্ত প্রতিস্থাপন করতে একটি স্থানীয়ভাবে ক্যাশে করা অনুলিপি ব্যবহার করে। একবার আপনি এই স্ক্যানটি শুরু করলে, আপনাকে এটিতে বাধা দিতে হবে না, যেহেতু আপনি অপারেশন সম্পূর্ণ হওয়ার আগে উইন্ডোটি বন্ধ করে দিলে অতিরিক্ত লজিক্যাল ত্রুটি তৈরি হওয়ার ঝুঁকি থাকে৷

  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ ক্রম সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার পর, আরেকটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন।
  4. আপনি অন্য এলিভেটেড কমান্ড প্রম্পটে ফিরে যেতে পরিচালনা করার পরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি DISM শুরু করতে স্ক্যান:
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth
    উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x81000019 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে DISM-এর জন্য একটি স্থায়ী ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ ইউটিলিটিগুলি স্বাস্থ্যকর কপিগুলি ডাউনলোড করতে WU (উইন্ডোজ উপাদান) ধার করে যা পরে দূষিত উদাহরণগুলি প্রতিস্থাপন করতে ব্যবহৃত হবে। এই সত্যের কারণে, আপনাকে নিশ্চিত করতে হবে যে এই প্রক্রিয়া চলাকালীন আপনার নেটওয়ার্ক সংযোগ বিঘ্নিত না হয়।

  5. ডিআইএসএম স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে ব্যাকআপ উপাদানটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

যদি একই 0x81000019 ত্রুটি কোড এখনও ঘটছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 5:একটি মেরামত ইনস্টল / পরিষ্কার ইনস্টল সম্পাদন করুন

যদি আপনি উপরে সম্পাদিত সাধারণ সিস্টেম মেরামত আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তবে সম্ভবত আপনি এমন কিছু সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হয়, তাহলে আপনি বুটিং-সম্পর্কিত ডেটা সহ প্রতিটি উইন্ডোজ উপাদান রিসেট করে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করতে সক্ষম হবেন৷

যখন এটি করার কথা আসে, তখন আপনার সামনে দুটি উপায় থাকে:

  • ক্লিন ইন্সটল - এটি দুটির মধ্যে সবচেয়ে সহজ পদ্ধতি কারণ এটি করা যেতে পারে আমি কোন ইনস্টলেশন মিডিয়া ছাড়াই মাত্র কয়েক ধাপ। কিন্তু প্রধান অসুবিধা হল যে আপনি আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল হারাবেন যদি না আপনি সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে আগে থেকে ব্যাক আপ না করেন এবং সেগুলিকে আপনার OS ড্রাইভের বাইরে সংরক্ষণ করেন৷
  • ইন্সটল মেরামত করুন - একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত) হল আরও ক্লান্তিকর পদ্ধতি যার জন্য আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে। কিন্তু এই রুটে যাওয়ার প্রধান সুবিধা হল এটি শুধুমাত্র আপনার উইন্ডোজ উপাদানগুলিকে প্রভাবিত করবে। এর মানে হল প্রতিটি ব্যক্তিগত ফাইল (অ্যাপ, গেম, মিডিয়া এবং এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দ) অক্ষত থাকবে৷

আপনার মনে যা আছে তার কাছাকাছি যে কোনও পদ্ধতি অনুসরণ করতে দ্বিধা বোধ করুন৷


  1. উইন্ডোজে কীভাবে "ত্রুটি কোড:0x0 0x0" ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0X800701B1 কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ ত্রুটি কোড 0xC000007F

  4. Windows 10 এ ত্রুটি কোড 0xc00000e কিভাবে ঠিক করবেন