কম্পিউটার

কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা হঠাৎ করে Netflix 10 খুলতে পারছেন না UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) আবেদন তারা যে ত্রুটিটি পেয়েছে তা হল “দুঃখিত, Netflix এর সাথে যোগাযোগ করতে সমস্যা হয়েছে। অনুগ্রহ করে আবার চেষ্টা করুন।" ত্রুটি কোড H403 সহ . বেশিরভাগ ক্ষেত্রে, যখন তারা Netflix অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করে বা কিছু বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করে তখন এই সমস্যাটি দেখা দেয়।

কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?

Netflix ত্রুটি কোড H403 সাধারণত আপনার কম্পিউটারে সংরক্ষিত অস্থায়ী তথ্যের সাথে কিছু সমস্যার দিকে নির্দেশ করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি অন্য ডিভাইসে সাইন ইন করে, Netflix UWP অ্যাপ রিফ্রেশ করে বা সম্পূর্ণভাবে অ্যাপটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

আপনি যদি ত্রুটি কোড H404,  এর সম্মুখীন হন আপনার UWP অ্যাপ্লিকেশনটি পুরানো হওয়ার কারণে আপনি সম্ভবত সেই বার্তাটি দেখতে পাচ্ছেন। এই ক্ষেত্রে, আপনি Windows স্টোর আপডেট ফাংশন ব্যবহার করে অ্যাপ্লিকেশন আপডেট করে সমস্যার সমাধান করতে পারেন।

যাইহোক, যদি অন্য সব কিছু ব্যর্থ হয়, তাহলে আপনার উচিত হবে সিস্টেম রিস্টোর ইউটিলিটি ব্যবহার করা বা এমনকি ক্লিন ইন্সটল বা মেরামত ইনস্টল করা সফ্টওয়্যার দ্বন্দ্ব বা খারাপভাবে ইনস্টল করা উইন্ডোজ আপডেটের সমাধান করার জন্য।

Netflix UWP অ্যাপ আপডেট করা হচ্ছে

আপনি যদি শুধুমাত্র ত্রুটি কোড H403 এর সম্মুখীন হন UWP (Windows 10 অ্যাপ) এর মাধ্যমে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময়, অ্যাপ্লিকেশনটি পুরানো হওয়ার কারণে আপনি ত্রুটিটি দেখতে পাচ্ছেন। এই ক্ষেত্রে, আপনি Netflix অ্যাপ্লিকেশনটিকে আপডেট করতে বাধ্য করে সহজেই সমস্যার সমাধান করতে পারেন।

এই অপারেশনটি সরাসরি Microsoft স্টোর মেনু থেকে প্রয়োগ করা যেতে পারে। অনেক প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই অপারেশনটি অবশেষে তাদের স্বাভাবিকভাবে Netflix অ্যাপ্লিকেশন ব্যবহার করার অনুমতি দিয়েছে৷

দ্রষ্টব্য: ডিফল্টরূপে, যখনই ব্যবহারকারী কোনো UWP অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন না তখন Microsoft স্টোর UWP অ্যাপ্লিকেশনগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য কনফিগার করা হয়৷

Netflix UWP অ্যাপ্লিকেশনটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ”ms-windows-store://home” টাইপ করুন এবং Enter টিপুন মাইক্রোসফ্ট স্টোরের ডিফল্ট ড্যাশবোর্ড খুলতে। কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?
  2. Microsoft স্টোরের ভিতরে, অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপর-ডান কোণে) এবং তারপরে ডাউনলোড এবং আপডেট এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?
  3. ডাউনলোড এবং আপডেট এর ভিতরে স্ক্রীনে, আপডেট পান টিপুন বোতাম এবং Netflix অ্যাপ পর্যন্ত অপেক্ষা করুন সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়। কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?
  4. সর্বশেষ Netflix UWP সংস্করণ ইনস্টল হওয়ার পরে, আপনার উইন্ডোজ মেশিন রিবুট করুন এবং অ্যাপ থেকে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করে পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

অন্য ডিভাইসে সাইন ইন করা হচ্ছে

দেখা যাচ্ছে, নেটফ্লিক্স সামগ্রী স্ট্রিম করার সময় আপনি যদি ক্রমাগত মোবাইল এবং ডেস্কটপের মধ্যে স্যুইচ করেন, তাহলে Netflix ত্রুটি H403 হতে পারে কিছু অস্থায়ী ডেটার কারণে প্রদর্শিত হয় যা স্থানীয়ভাবে সংরক্ষণ করা হচ্ছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Netflix Error H403 ট্রিগারকারী কম্পিউটারের মতো একই নেটওয়ার্ক ব্যবহার করে অন্য ডিভাইসে সাইন ইন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি যদি ইতিমধ্যেই অন্য ডিভাইসে (আপনার নেটওয়ার্কের বাইরে) একই অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে থাকেন তবে প্রথমে এটি থেকে সাইন আউট করুন, তারপরে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

আদর্শভাবে, আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত অস্থায়ী ডেটা সাফ করার জন্য আপনাকে একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি মোবাইল ডিভাইস দিয়ে সাইন ইন করতে হবে৷

Netflix ত্রুটি H403: সমাধান করার জন্য এখানে অন্য ডিভাইসে সাইন ইন করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে

  1. যে কম্পিউটারে আপনি সমস্যার সম্মুখীন হচ্ছেন, সেখানে Netflix অ্যাপ খুলুন এবং অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান কোণায়)। এরপর, সাইন আউট এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?
  2. আপনি একবার সফলভাবে আপনার Netflix UWP অ্যাপ থেকে সাইন আউট হয়ে গেলে, একটি মোবাইল ডিভাইস নিন এবং আপনার ডেস্কটপ (পিসি বা ম্যাক) যে নেটওয়ার্কের সাথে সংযুক্ত সেই একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন৷
  3. মোবাইল ডিভাইসটি একই নেটওয়ার্কে সঠিকভাবে সংযুক্ত হওয়ার পরে, Netflix অ্যাপটি খুলুন এবং একই অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷ কীভাবে Netflix ত্রুটি কোড H403 / H404 ঠিক করবেন?
  4. আপনি আপনার মোবাইল ডিভাইসে সফলভাবে সাইন ইন করার পরে, যেকোনো ধরনের সামগ্রী স্ট্রিম করুন, তারপর আবার সাইন আউট করুন এবং আপনার ডেস্কটপ ডিভাইসে পুনরায় সাইন ইন করুন।
  5. আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত অস্থায়ী ডেটা সাফ হয়ে গেলে, আপনি আর Netflix ত্রুটি H403 সম্মুখীন হবেন না Windows 10 UWP অ্যাপ ব্যবহার করার সময়।

Netflix UWP অ্যাপ রিসেট বা আনইনস্টল করা

যদি উপরের পদ্ধতিগুলি আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয় তবে স্থানীয়ভাবে সংরক্ষিত অস্থায়ী ফাইলগুলির একটি সিরিজের কারণে সমস্যাটি হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। খুব সম্ভবত, নতুন সংস্করণ ইনস্টল হওয়া সত্ত্বেও অসঙ্গতি উইন্ডোজ স্টোর লঞ্চারকে একটি পুরানো সংস্করণ খুলতে বাধ্য করে৷

এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করতে, Netflix টেম্প ফোল্ডারের সাথে অ্যাপ্লিকেশনটি পুনরায় সেট করার চেষ্টা করুন বা অ্যাপ্লিকেশনটিকে আনইনস্টল করে পুনরায় ডাউনলোড করে দেখুন। “দুঃখিত, Netflix-এর সাথে যোগাযোগ করতে সমস্যা হয়েছে। অনুগ্রহ করে আবার চেষ্টা করুন।" (ত্রুটি কোড H403)।

নীচের নির্দেশিকা দিয়ে শুরু করুন এবং Netflix অ্যাপ রিসেট করলে সমস্যার সমাধান না হলে শুধুমাত্র দ্বিতীয়টির সাথে এগিয়ে যান:

Netflix অ্যাপ রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন ”ms-settings:appsfeatures’  এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. অ্যাপস এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, স্ক্রিনের ডান বিভাগে নিচে যান এবং ইনস্টল করা UWP অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Netflix pp সনাক্ত করুন৷
  3. যখন আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করেন, মেনু প্রসারিত করতে একবার এটিতে ক্লিক করুন, তারপরে উন্নত বিকল্পগুলি এ ক্লিক করুন .
  4. আপনি এটি করার সাথে সাথে, রিসেট ট্যাবে নিচে স্ক্রোল করুন এবং রিসেট বোতামে ক্লিক করুন (অপারেশন নিশ্চিত করতে দুবার)।
    নোট: এই ক্রিয়াকলাপটি Netflix অ্যাপের সাথে যুক্ত যেকোনো অস্থায়ী ডেটা সাফ করবে এবং প্রতিটি স্থানীয় সেটিংকে ডিফল্টে ফিরিয়ে দেবে।
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, Netflix UWP অ্যাপটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

Netflix অ্যাপ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ”ms-settings:appsfeatures”  টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ।
  2. এরপর, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ গিয়ে Netflix অ্যাপটি সনাক্ত করুন এবং অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করা হচ্ছে।
  3. আপনি এটি করার পরে, Netflix অ্যাপ নির্বাচন করুন এবং উন্নত মেনুতে ক্লিক করুন হাইপারলিঙ্ক নতুন মেনু থেকে, আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ (আনইন্সটল এর অধীনে বিভাগ) আনইনস্টলেশন প্রক্রিয়া নিশ্চিত করার জন্য।
  4. অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
    দ্রষ্টব্য: এই ধাপটি সম্পাদন করার পরে, আপনার Netflix UWP ইনস্টলেশন কার্যকরভাবে প্রত্যাবর্তন করা হয়েছে।
  5. পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে, Windows কী + R টিপুন আরেকটি চালান খুলতে সংলাপ বাক্স. এইবার, ”ms-windows-store://home” টাইপ করুন এবং Enter টিপুন Microsoft Store খুলতে .
  6. এরপর, Netflix অনুসন্ধান করতে Microsoft Store-এর অনুসন্ধান ফাংশন (স্ক্রীনের উপরের-ডান অংশ) ব্যবহার করুন।
  7. পান-এ ক্লিক করুন অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করার জন্য Netflix এর সাথে যুক্ত বোতাম।
  8. অ্যাপ্লিকেশানটি আবার ইনস্টল হয়ে গেলে, Netflix UWP আবার চালু করুন এবং দেখুন আপনি এখনও Error Code H403 এর সম্মুখীন হচ্ছেন কিনা। কিছু বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময় ত্রুটি৷

সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করা

আপনি যদি শুধুমাত্র ত্রুটি কোড H403 লক্ষ্য করেন সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে উপস্থিত হওয়া বা উপরের কোনও পদ্ধতিই আপনাকে সমস্যার সমাধান করার অনুমতি দেয়নি, খুব সম্ভবত সমস্যাটি খারাপভাবে ইনস্টল করা উইন্ডোজ আপডেটের কারণে বা কোনও ধরণের 3য় পক্ষের অসঙ্গতির কারণে (সাধারণত অতিরিক্ত সুরক্ষার কারণে ঘটে) তৃতীয় পক্ষের স্যুট)।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তবে কোনও ডেটা ক্ষতি ছাড়াই সমস্যাটি সমাধান করার আপনার শেষ সুযোগ হল সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে আপনার মেশিনটিকে একটি সুস্থ অবস্থায় ফিরিয়ে আনার জন্য যে পরিস্থিতিতে বর্তমানে ত্রুটি কোড সৃষ্টি করছে যেখানে কোনও ঘটছে না৷

আপনি যদি সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করতে অনিশ্চিত হন তবে এখানে নির্দেশাবলী অনুসরণ করুন . এটি আপনাকে একটি উপযুক্ত পুনরুদ্ধার বিন্দু খুঁজে বের করার এবং আপনার কম্পিউটারকে একটি সুস্থ অবস্থায় ফিরিয়ে আনার জন্য এটি ব্যবহার করার ধাপগুলির মধ্য দিয়ে নিয়ে যাবে৷

দ্রষ্টব্য: যদি আপনি একটি উপযুক্ত সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট খুঁজে না পান বা আপনি এই ইউটিলিটি ব্যবহার করার পরেও সমস্যাটি থেকে যায়, আপনার শেষ বিকল্পগুলি হল একটি মেরামত ইনস্টল করা। অথবা একটি পরিষ্কার ইনস্টল .


  1. কীভাবে Netflix ত্রুটি F7111-1957-205040 ঠিক করবেন

  2. কিভাবে Netflix ত্রুটি কোড M7121-1331-P7 এবং M7111-1331-4027 ঠিক করবেন

  3. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  4. Netflix ত্রুটি কোড M7111-1101 কিভাবে ঠিক করবেন