কম্পিউটার

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

এই সফ্টওয়্যারটি আপনি বর্তমানে এই অর্থনৈতিক ক্ষেত্রে যে সমস্ত সমস্যার সম্মুখীন হচ্ছেন তা সমাধান করবে না, তবে এটি অবশ্যই আপনার কম্পিউটারের ব্যবহার দ্রুত, স্মার্ট এবং সুন্দর হতে সাহায্য করবে।

এই নিবন্ধে, আমি আপনাকে চমৎকার অ্যাপ্লিকেশানগুলির একটি সংগ্রহ দেখাব যা আপনাকে আপনার নথিগুলি ব্যবহার করতে এবং ম্যানিপুলেট করতে সাহায্য করবে, সবই বিনামূল্যে। আপনি কিছু সুন্দর শালীন প্রোগ্রাম সম্পর্কে শিখবেন যা আপনাকে আপনার নথিগুলিকে PDF ফরম্যাটে প্রিন্ট করতে, আপনার নথিকে PDF ফর্ম্যাটে রূপান্তর করতে, ওয়েবসাইটকে PDF এ রূপান্তর করতে এবং আরও অনেক কিছু করতে দেয়। নিবন্ধটি মূলত উইন্ডোজ ব্যবহারকারীদের উদ্দেশ্যে। তো চলুন শুরু করি।

প্রথমে, কয়েকজন পাঠক

ফক্সিট রিডার

উইন্ডোজের জন্য ফক্সিট আমার প্রিয় পিডিএফ সফটওয়্যার। এটা হালকা এবং বাজ দ্রুত. এটির ওজন মাত্র কয়েক এমবি এবং ন্যানোসেকেন্ডে লোড হয়। তুলনায়, Acrobat Reader এর ওজন 100MB এর বেশি, শত শত রেজিস্ট্রি কী ইনস্টল করে এবং কিছুটা লোডিং লাগে। উপরন্তু, যখন অ্যাক্রোব্যাট রিডার প্রায়শই অসংখ্য দুর্বলতার ঝুঁকিতে থাকে, তখন ফক্সিট রিডার আশীর্বাদপূর্ণভাবে নিরাপদ থাকে।

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

আপনি পুরানো 1.3 সংস্করণে আগ্রহী হতে পারেন, যা কোনও জাভাস্ক্রিপ্ট সমর্থন ছাড়াই আসে, এটি সম্ভাব্য শোষণের জন্য আরও দুর্ভেদ্য করে তোলে।

সর্বশেষ Foxit সংস্করণে (3.0) একটি ঐচ্ছিক Foxit টুলবার এবং AskMe.com হোমপেজ পরিবর্তন রয়েছে, তাই আপনি যখন Next, Next, Next ক্লিক করুন তখন সতর্ক থাকুন।

Foxit Reader এর একটি পোর্টেবল সংস্করণও রয়েছে।

সুমাত্রা পিডিএফ

সুমাত্রা হল উইন্ডোজের জন্য একটি পাতলা, হালকা ওজনের পিডিএফ ভিউয়ার। এটা এর চেয়ে সহজ হতে পারে না। এটা কোন অভিনব ফাংশন আছে; এটি শুধুমাত্র আপনি যে নথিটি দেখতে চান তা দেখায়। এটি অজানা নথিগুলি পরিচালনা করার জন্য বা একটি ইউএসবি স্টিক বহন করার জন্য দুর্দান্ত। প্রকৃতপক্ষে, সুমাত্রা পিডিএফের একটি পোর্টেবল সংস্করণও রয়েছে।

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

এখন, ডিস্টিলার সম্পর্কে কথা বলা যাক

যদিও আপনি সূক্ষ্ম অ্যাল তৈরির সাথে পাতানোর প্রক্রিয়াটিকে যুক্ত করতে পারেন, এখানে এই নিবন্ধে, আমরা মুদ্রণ সম্পর্কে কথা বলছি।

OpenOffice 3

OpenOffice একটি চমৎকার অফিস স্যুট। এটি বিনামূল্যে, এটি শক্তিশালী - এবং এটি শুধুমাত্র একটি মাউস ক্লিকে আপনার নথিগুলিকে PDF এ রূপান্তর করবে৷ এটি এমন কিছু যা নন-ফ্রি মাইক্রোসফ্ট অফিস স্যুট ডিফল্টরূপে অফার করে না, তাই এমনকি যদি আপনি সত্যিই OpenOffice ব্যবহার করতে পছন্দ করেন না, কারণ আপনার কিছু সহকর্মীর ফাইল ফর্ম্যাট বা স্টাইলিং নিয়ে সমস্যা হতে পারে, আপনার এটিকে আপনার অস্ত্রাগার রাখার কথা বিবেচনা করা উচিত, শুধু এই উদ্দেশ্যে।

ফাইল রূপান্তর একটি হাওয়া. শুধু টুলবারে ক্লিক করুন:

অথবা আপনি যদি আরও বিকল্প চান, মেনু, ফাইল> PDF হিসাবে রপ্তানি করুন ...

দিয়ে যান

OpenOffice ইমেজের গুণমান, হাইপারলিংক, এনক্রিপশন এবং শুধুমাত্র পঠনযোগ্য বৈশিষ্ট্য এবং আরও অনেক কিছু সহ রূপান্তর বিকল্পগুলির একটি পরিসর অফার করে।

PrimoPDF

PrimoPDF একটি ঝরঝরে সামান্য জিনিস. PrimoPDF হল একটি PDF রূপান্তরকারী - এবং এটি মুদ্রণযোগ্য যেকোনো ফাইল থেকে PDF নথি তৈরি করবে। যেকোন ফাইল।

এটি একটি ভার্চুয়াল প্রিন্টার হিসাবে ইনস্টল করা হবে। তারপর, আপনি যখন আপনার নথিগুলিকে PDF-এ রূপান্তর করতে চান, উপলব্ধ প্রিন্টারগুলির তালিকা থেকে Primo নির্বাচন করুন, আউটপুট ফাইলটিকে একটি নাম দিন - এবং এটিই।

প্রিন্টার নির্বাচন করুন:

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

আপনার আউটপুট ফাইল সেটিংস চয়ন করুন. এর মধ্যে আউটপুট ফাইলের গুণমান/সাইজ এবং পোস্ট-প্রসেসিং, যেমন ফাইল খোলা বা ইমেল করা অন্তর্ভুক্ত।

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

এবং সেখানে আপনি যান:

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে

একমাত্র সীমাবদ্ধতা হল সফ্টওয়্যারটি চালানোর জন্য .NET ফ্রেমওয়ার্ক 2.0 বা উচ্চতর প্রয়োজন৷

অবশেষে, ওয়েবসাইট নথি রূপান্তর

আসুন দেখি কিভাবে আপনি ওয়েবসাইটগুলিকে কয়েক সেকেন্ডে PDF নথিতে রূপান্তর করতে পারেন।

PDF ডাউনলোড

এই সফ্টওয়্যারটি ইন্টারনেট এক্সপ্লোরার বা মজিলা ফায়ারফক্স, ইন্টারনেট ব্রাউজারে অ্যাড-অন হিসাবে আসে। ফায়ারফক্সে এটি দেখতে কেমন তা আমি আপনাকে দেখাতে যাচ্ছি। আপনার যদি এক্সটেনশন ইনস্টল করতে সাহায্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে আমার ফায়ারফক্স অ্যাড-অন টিউটোরিয়াল দেখুন।

অ্যাড-অনের জন্য, অনুগ্রহ করে Mozilla সংগ্রহস্থলে যান। আরও তথ্যের জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটও চেক করা উচিত।

একবার আপনি এক্সটেনশন ইনস্টল করলে, এটি ফায়ারফক্সে প্রদর্শিত হবে:

এটি ব্যবহার করতে, ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন:

কয়েক মুহূর্ত পরে, আপনার নথি রূপান্তরিত হবে এবং ডাউনলোডের জন্য উপলব্ধ হবে:

এবং সেখানে আপনি যান:

দয়া করে মনে রাখবেন যে PDF ডাউনলোড নথিগুলিকে বেশ সুন্দরভাবে রেন্ডার করে, আরেকটি বোনাস।

উপসংহার

আপনি সেখানে যান, আপনার পিডিএফ অভিজ্ঞতাকে আরও ভালো করার জন্য প্রচুর গুডিজ। আপনার টুলবক্সে এই বিনামূল্যের ইউটিলিটিগুলির সাথে, আপনি অনেক স্তরে লাভ করবেন। 50 গুণ বেশি রিসোর্সের সাথে একই কাজ করে এমন ব্লোটওয়্যার দূরে রেখে আপনি আপনার হার্ড ডিস্কে মূল্যবান স্থান সংরক্ষণ করবেন। আপনি আপনার উত্পাদনশীলতা বাড়াবেন, কারণ আপনার কাছে এখন এমন প্রোগ্রাম রয়েছে যা মাত্র 1-2টি দ্রুত মাউস ক্লিকে PDF নথি তৈরি করবে। আপনি এমনকি সম্ভবত আপনার নিরাপত্তা বৃদ্ধি হবে.

সর্বোপরি, আপনি কোনও সমস্যা ছাড়াই এগুলি একসাথে ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, এনক্রিপশন এবং অ্যাডভান্স ট্যাগিং প্রয়োজন এমন নথিগুলির জন্য ওপেনঅফিস, আপনার মেশিনে ছবি বা অন্যান্য ফাইল রূপান্তর করার জন্য Primo, ওয়েবসাইটের জন্য PDF ডাউনলোড, জাভাস্ক্রিপ্ট থাকতে পারে এমন সম্ভাব্য ঝুঁকিপূর্ণ PDF নথি খোলার জন্য সুমাত্রা এবং দৈনন্দিন ব্যবহারের জন্য Foxit।

আমি আশা করি তুমি এটা উপভোগ করেছ.

চিয়ার্স।


  1. কিভাবে PDF সম্পাদকরা আপনার জীবনকে সহজ করে তুলতে পারে?

  2. Aable2Extract PDF Converter 11 পর্যালোচনা

  3. Aable2Extract PDF Converter 10 পর্যালোচনা

  4. SUSE স্টুডিও - আপনার নিজের লিনাক্স তৈরি করুন