কম্পিউটার

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

দ্রষ্টব্য:এটি একটি হাস্যরসাত্মক নিবন্ধ, দয়া করে এটিকে খুব বেশি গুরুত্ব সহকারে নেবেন না। !

ওএমজি, কি? আমার রেফ্রিজারেটর, সেই জিনিসটি যে সব খাবার রাখে এবং কি শীতল এবং ভোজ্য নয় তা লিনাক্স চালাতে পারে? ওয়েল, অবশ্যই. এবং এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে.

প্রথমত, এর জিনিস সোজা করা যাক. আপনার অতি-আধুনিক ফ্রিজে ইতিমধ্যেই মাইক্রো অপারেটিং সিস্টেম ইনস্টল করা আছে। তাদের ফার্মওয়্যারটি বেশ স্মার্ট এবং অনেক নিফটি জিনিস করবে, যেমন বায়ু প্রবাহ নিয়ন্ত্রণ করা, বরফের কিউব প্রস্তুত করা ইত্যাদি৷ কিন্তু পুরানো মেশিনগুলির কী হবে? আহা! ঠিক আছে, আমি আপনার মনোযোগ আছে. এখন, আমার রেসিপি অনুসরণ করুন আপনার ফ্রিজ রেভ লিনাক্সকে একটি ভালো খেলার মতো, মাত্র পাঁচটি সহজ-সরল ধাপে।

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

ধাপ 1:আপনার ফ্রিজের একটি ছবি তুলুন

নিশ্চিত করুন যে আপনি ফ্রিজের দরজা(গুলি) সম্মুখে সম্পূর্ণরূপে একটি ছবি তুলেছেন৷ এটি ফ্রিজের দরজায় লিনাক্স কনসোলকে একত্রিত করা সহজ করে তুলবে, যদিও এটি যেকোন কোণে করা যেতে পারে। যদি প্রয়োজন হয়, কিছু মৌলিক দৃষ্টিকোণ এবং বক্ররেখা বাঁক রূপান্তর সঞ্চালন করুন।

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

ধাপ 2:লিনাক্স কনসোলের একটি স্ক্রিনশট নিন

এখন, একটি লিনাক্স মেশিন চালু করুন এবং কনসোলের একটি স্ক্রিনশট নিন। পছন্দসই, আপনি একটি ভার্চুয়াল মেশিনে একটি Linux ডিস্ট্রো চালান, তারপর টেক্সট কনসোলগুলির একটিতে স্যুইচ করুন এবং একটি স্ক্রিনশট নিন। যদি আপনি না করতে পারেন, তাহলে xterm, gnome-terminal বা Konsole সহ টার্মিনাল অ্যাপগুলির একটির একটি স্ক্রিনশট করবে৷ Xterm সেরা বিকল্প মত মনে হচ্ছে.

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

অথবা হয়তো এই:

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

ধাপ 3:ফ্রিজে কনসোল স্ক্রিনশট পেস্ট করুন

জিআইএমপি বা ফটোশপের মতো একটি ইমেজ ম্যানিপুলেশন সফ্টওয়্যার ব্যবহার করে, দুটি চিত্রকে একত্রিত করুন যাতে কনসোলটি ফ্রিজের দরজার উপরের অর্ধেককে কেন্দ্র করে থাকে।

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

ধাপ 4:কিছু অলঙ্করণ যোগ করুন যাতে এটি আরও খাঁটি দেখায়

সম্মিলিত চিত্রটিকে আরও প্রাণবন্ত করার জন্য, কনসোল আয়তক্ষেত্রের চারপাশে একটি নরম সীমানা যুক্ত করার কথা বিবেচনা করুন, এমবেডেড মনিটর স্ক্রিনের মতো, চূড়ান্ত পণ্যটিকে কাছাকাছি বাস্তবতার সাথে যুক্ত করে৷ আপনি সীমানা উপাদান একটু স্মিয়ার করতে চাইতে পারেন. আলো এবং ছায়া প্রভাব সঙ্গে খেলা.

আপনার ফ্রিজকে লিনাক্স চালান!

এবং এখানে একটি জিনোম টার্মিনাল এবং আরও ভাল ইন্টিগ্রেশন:


ধাপ 5:কাজ শেষ!

পিছনে ঝুঁক, উপভোগ করুন এবং উন্মাদ উল্লাসে ঝাঁকুনি দিন। এখন, পেস্ট করা কনসোলের আকার এবং বর্ডার টাইপ, আলোর প্রভাব, ক্যামেরার কোণ এবং কী না পরিবর্তন করা বাকি আছে তা হল।

উপসংহার

যদিও নিবন্ধটি আপনাকে আপনার ফ্রিজে লিনাক্স চালাতে সাহায্য করে না, এটি একটি শালীন ইমেজ প্রসেসিং টিউটোরিয়াল তৈরি করে, এছাড়াও এটি হাস্যকর, সাজানোর মতো। যেহেতু এটি একটি হাস্যরস নিবন্ধ, আপনি একটি শ্লেষ আশা করতে পারেন, কিন্তু কোনটি নেই। ফ্রিজে লিনাক্স সহজেই অ্যাপ্লায়েন্সের উপরে একটি প্রিয় ডিস্ট্রো চলমান একটি ল্যাপটপ স্থাপন করে অর্জন করা যেতে পারে। ধুর, আমি ভালো আছি!

এই নিবন্ধটি তৈরিতে কোন ফ্রিজের ক্ষতি হয়নি।


  1. অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

  2. Amazon Linux 2 - কে আমার পনির ঠকালো?

  3. আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান

  4. SUSE স্টুডিও - আপনার নিজের লিনাক্স তৈরি করুন