কম্পিউটার

কিভাবে Gmail-এর তারকারা আপনার জীবনকে সহজ করে তুলতে পারে

জিমেইলে প্রচুর বৈশিষ্ট্য রয়েছে; কিছু দুর্দান্ত, এবং কিছু যা আপনাকে বিরক্ত করতে পারে। সহজ শ্রেণীকরণের জন্য একটি বিকল্প আপনাকে তারা বা অন্যান্য চিহ্ন দিয়ে ইমেল চিহ্নিত করতে দেয়। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কিভাবে আপনি এগুলোকে আপনার সুবিধার জন্য ব্যবহার করতে পারেন।

আপনি যদি লক্ষ্য না করে থাকেন, Gmail-এর প্রতিটি ইমেলে চেকবক্স এবং "গুরুত্বপূর্ণ" আইকনের মধ্যে একটি তারকা রূপরেখা থাকে৷ প্রতিবার আপনি এটিতে ক্লিক করলে, এটি বিভিন্ন রঙের তারার পাশাপাশি একটি বিস্ময়বোধক বিন্দু, প্রশ্নবোধক চিহ্ন বা চেক চিহ্নের মধ্য দিয়ে যায়।

আপনি যদি প্রাইমারি, প্রোমোশন, ইত্যাদি ক্যাটাগরি সহ স্ট্যান্ডার্ড Gmail ইনবক্স ভিউ ব্যবহার করেন, তাহলে একটি ইমেল তারকাচিহ্নিত করলে তা স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রাথমিক বাক্সে থাকবে।

তারা এবং আইকনগুলির ব্যবহার আপনি কীভাবে ইমেল পরিচালনা করবেন তার উপর নির্ভর করে, তবে সম্ভবত Gmail লেবেলগুলিতে মিহিরের পরামর্শ নেওয়া শুরু করার জন্য একটি ভাল জায়গা হবে। গুরুত্বপূর্ণ রসিদ, মেমো ইত্যাদি চিহ্নিত করতে বিভিন্ন রঙের তারা ব্যবহার করা যেতে পারে যখন বিরাম চিহ্নের বাক্সগুলির অর্থ হতে পারে যে আপনাকে সেই ইমেলটি অনুসরণ করতে হবে বা এটির জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট করতে হবে৷

যারা এই তারাগুলি ব্যবহার করেন না:আপনি যদি ভুলবশত একটি তারকাতে ক্লিক করেন, তাহলে আপনাকে সমস্ত বিকল্পের মাধ্যমে চক্রাকারে দশবার ক্লিক করতে হবে না; শুধু কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং এটিকে ফাঁকা করতে আবার ক্লিক করুন।

আপনি যদি সেগুলিকে সম্পূর্ণরূপে মুছে ফেলতে চান, তাহলে Gmail সেটিংসে যান এবং Stars-এর অধীনে আপনি ক্রমটি পুনরায় সাজাতে পারেন বা ঘূর্ণন থেকে তারকাগুলিকে সম্পূর্ণরূপে অপসারণ করতে পারেন৷ আপনি যদি শুধুমাত্র কয়েকটি ব্যবহার করতে চান তবে আপনি তা করতে পারেন, বা বৈশিষ্ট্য থেকে নিজেকে মুক্ত করতে সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন৷

আপনি হয়তো উপেক্ষা করে থাকতে পারেন এমন কিছু নতুন বৈশিষ্ট্য সহ আরও Gmail ভালোতা পান৷

আপনি কিভাবে Gmail স্টার ব্যবহার করেন? একটি মন্তব্যে আমাদের জানান!


  1. Google উত্তর:আপনার চ্যাট জীবনকে আরও সহজ করুন

  2. 8 আপনার জীবনকে আরও সহজ করতে অবশ্যই ওয়েবসাইটগুলি দেখতে হবে!

  3. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে

  4. কিভাবে PDF সম্পাদকরা আপনার জীবনকে সহজ করে তুলতে পারে?