কম্পিউটার

Google এর বিপ্লবী উদ্ভাবন যা আপনার জীবনে সহজ করে তুলবে।

90 এর দশকে, কে জানত যে গুগল ইন্টারনেটের অন্য নাম হবে? বা বরং একটি জীবন প্ল্যাটফর্ম? কয়েক বছর ধরে গুগল দ্রুতগতিতে বেড়েছে। এটি আজ বিশাল সাইবার স্পেস দখল করেছে, স্মার্টফোন বাজার এবং নতুন প্রযুক্তির শীর্ষ খেলোয়াড়দের একজন হয়ে উঠেছে। গুগলের কাছ থেকে কাল্পনিক কিছু আশা করা আর শুধু কথা নয়। এই কথা বলে, গুগল আবারও কিছু উজ্জ্বল উদ্ভাবন নিয়ে এসেছে। এখানে গুগলের 5টি সর্বশেষ উদ্ভাবন রয়েছে যা আপনার জীবনে স্বাচ্ছন্দ্য আনতে পারে।

  • সেলফ-ড্রাইভিং বাইক:

Google একটি স্ব-চালিত বাইক উদ্ভাবন করেছে যা নিজে থেকে চলবে, বাইক চালানোকে আরও নিরাপদ, স্মার্ট এবং সহজ করে তুলবে৷ এই স্মার্ট বাইকটি কোথায় আছে, এর আশেপাশে কী আছে এবং এটির কী করা উচিত তা জানবে। গুগল বাইকটির দিকনির্দেশ পেতে গুগলের দক্ষতার উপর ঝুঁকেছে। যাইহোক, বাইকটিতে দুটি অতিরিক্ত কৌশল সংযুক্ত রয়েছে। প্রথমে, আপনি গুগল ম্যাপ ব্যবহার করে আপনি যেখানেই থাকুন না কেন বাইকটিকে আপনাকে নিতে বলতে পারেন। দ্বিতীয়ত, একটি কমফোর্ট মোড রয়েছে, যা আপনাকে বাইকের প্যাডেলগুলিকে আপনার আরামের স্তরের সাথে সামঞ্জস্য করতে দেয়। তাই এখন, যারা নিজেরাই বাইক চালাতে পছন্দ করেন না বা তাদের বাচ্চাদের নিজেরাই যেতে দিতে ভয় পান, সেল্ফ-ড্রাইভিং আপনার জন্য স্মার্ট পদক্ষেপ হবে।

  • প্রাণীর জন্য অনুবাদ:

এটি একটি নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন, Google অনুবাদ প্রযুক্তিতে তৈরি করা হচ্ছে৷ প্রাণীদের জন্য অনুবাদ আপনাকে মানুষের ভাষায় যেকোনো প্রাণীর ভাষা বুঝতে সাহায্য করবে। আপনার হ্যান্ডসেট প্রাণীর ভয়েস রেকর্ড করবে, যা Google এর সার্ভারে প্রেরণ করা হয় যেখানে স্পিচ রিকগনিশন এবং অনুবাদ এজেন্টরা নিউরন-জৈবিক ধ্বনিতত্ত্ব বিশ্লেষণ করে। তারপরে, ভয়েস রিকগনিশন সফ্টওয়্যারটি প্রাণীর শব্দকে সরল ইংরেজিতে অনুবাদ করে। অ্যাপটি ইতিমধ্যেই গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। তাই যদি আপনার নিজের সাথে একটি পোষা প্রাণী থাকে বা আপনার কাজ পশুদের সাথে কাজ করে, তাহলে আপনার উচিত এখনই ট্রান্সলেট ফর অ্যানিম্যালস ডাউনলোড করা!

  • ডায়াল-আপ মোড:

আপনি অবশ্যই গুগল ফাইবার ব্যবহার করছেন এবং এর গতিতে অবশ্যই খুশি হবেন। তবুও কিছু দিন, আপনি সেই ব্যস্ত এবং ব্যস্ত সময়সূচী থেকে সময় বের করতে চান। এ জন্য গুগল ডায়াল আপ মোড চালু করেছে। আপনি ডায়াল-আপ মোডে স্যুইচ করতে পারেন এবং ডাউনলোড করার সময় আপনার কাজ চালিয়ে যেতে পারেন বা আপনি আপনার বাচ্চাদের খাওয়াতে পারেন আপনার কুকুরকে বেড়াতে নিয়ে যেতে। হ্যাঁ! এটি ব্যবহারকারীদের জীবন সহজ করার লক্ষ্যে গুগলের আরেকটি আবিষ্কার।

আরও দেখুন: অগমেন্টেড রিয়ালিটি:অগমেন্টিং আপনার রিয়েল ওয়ার্ল্ড

  • Google Express:

আপনি নিশ্চয়ই অনেক হোম ডেলিভারি দেখেছেন, তাই না? কিন্তু আপনি কি কখনো প্যারাসুটের মাধ্যমে ডেলিভারি পেয়েছেন? আচ্ছা, গুগল এক্সপ্রেস তাই করে। আমরা যেভাবে জীবনযাপন করি তা পরিবর্তন করার চেষ্টা করার সময়, Google এক মুহূর্তের মধ্যে জিনিসগুলি পেতে Google Express তৈরি করেছে৷ এই প্যারাসুট প্রযুক্তি আপনার কল্পনার চেয়ে অনেক বেশি আশ্চর্যজনক। আপনি যেকোনো অর্ডার দিতে পারেন, সেই অর্ডারটি ট্র্যাক করতে পারেন এবং প্যারাসুটের মাধ্যমে আপনার দরজায় আপনার জিনিসপত্র পেতে পারেন। সুতরাং আপনি প্যারাসুটের মাধ্যমে আপনার অর্ডার পাবেন, যা সম্ভবত অন্য যেকোনো উপায়ের চেয়ে দ্রুত হবে। আপনি Google Express এ আপনার জিপ কোড দিয়ে লগইন করতে পারেন এবং কেনাকাটা শুরু করতে পারেন!

  • মজার Google:

আপনি কি মজা মিস করেন? যদি হ্যাঁ, তাহলে মজার গুগল আপনার জন্য সঠিক প্ল্যাটফর্ম। অবশ্যই, কিছুই ছাড়িয়ে যেতে পারে না বা বাস্তব সময়ের মজার তুলনা হতে পারে। কিন্তু তবুও আপনি মজার গুগলকে একটি সুযোগ দিতে পারেন এবং দেখুন এটি আপনাকে কীভাবে হাসাতে পারে। মজার Google হল Google-এর অন্য একটি প্ল্যাটফর্ম, অথবা Google এর অন্য একটি সার্চ ইঞ্জিন বলুন। এটি অবিকল হাস্যকর অনুসন্ধান ফলাফল সঙ্গে আসা. আজই চেষ্টা করুন এবং জোরে হাসুন!

এগুলি Google-এর 5টি আশ্চর্যজনক আবিষ্কার যা আমাদের জীবনে দুর্দান্ত পরিবর্তন আনতে নিশ্চিত৷ আপনি এগুলি ব্যবহার করা শুরু করতে পারেন এবং আপনার জীবনকে স্বাচ্ছন্দ্যে আনতে পারেন, তা আপনার পোষা প্রাণীর ভাষা বোঝা হোক বা দরজায় ধাপে কোনো জিনিস পাওয়া হোক!


  1. 6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

  2. 15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে

  3. ভিআর হরর গেম যা আপনার প্যান্টকে ভয় দেখাবে

  4. ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে