কম্পিউটার

ফ্রি পিডিএফ সফ্টওয়্যার - রাউন্ড দুই

পিডিএফ সফ্টওয়্যার দ্বিতীয় নিবন্ধে স্বাগতম। প্রথম অংশটি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য আরও দরকারী, বিনামূল্যের পিডিএফ প্রোগ্রাম, ইউটিলিটি এবং সরঞ্জাম সহ এই সিক্যুয়েলটি লিখতে হয়েছিল এমন বেশ কয়েকটি পরামর্শের সূত্রপাত করেছে।

আজ, আমরা উইন্ডোজের জন্য দরকারী PDF ইউটিলিটিগুলির একটি অতিরিক্ত নির্বাচনের সাথে পরিচিত হব, যা আপনি নথিগুলি দেখতে এবং সম্পাদনা করতে, PDF নথি হিসাবে যে কোনও ফাইল মুদ্রণ করতে, আপনার নথিগুলিকে এনক্রিপ্ট এবং পাসওয়ার্ড সুরক্ষিত করতে, ওয়াটারমার্ক এবং লোগো যোগ করতে এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করতে পারেন৷ সব থেকে ভাল, তারা সব ব্যক্তিগত ব্যবহারের জন্য বিনামূল্যে. তো চলুন শুরু করা যাক আরেকটি সুন্দর সংকলন। আমাকে অনুসরণ কর.

পাঠক

PDF XChange Viewer

হোমপেজ

এটি এমন একটি প্রোগ্রাম যা আমি কখনই শুনিনি বা ব্যবহার করিনি যতক্ষণ না আমি ফোরামগুলির একটিতে আমার প্রথম পিডিএফ নিবন্ধ পোস্ট করি, যা সহকর্মী সদস্যদের কাছ থেকে প্রতিক্রিয়া এবং পরামর্শের তুষারপাত ঘটায়।

দেখা যাচ্ছে যে পিডিএফ এক্সচেঞ্জ ভিউয়ার একটি খুব আকর্ষণীয় অ্যাপ্লিকেশন। এটি হালকা, দ্রুত এবং অবিশ্বাস্যভাবে বৈশিষ্ট্য সমৃদ্ধ। এটি করতে পারে এমন অনেক কিছুর মধ্যে, PDF XChange Viewer আপনাকে যেকোনো PDF ফাইলে মন্তব্য এবং টীকা যোগ করতে, কাস্টম স্ট্যাম্প প্রয়োগ করতে, যেকোনো PDF পৃষ্ঠায় সরাসরি টাইপ করতে, পৃষ্ঠাগুলি বা সম্পূর্ণ নথিগুলিকে অসংখ্য ইমেজ ফরম্যাটে রপ্তানি করতে, PDF ফর্ম পূরণ করতে এবং সংরক্ষণ করতে দেয় এবং আরো

পিডিএফ এক্সচেঞ্জ ভিউয়ারে ইন্টারনেট এক্সপ্লোরার এবং ফায়ারফক্সের জন্য প্লাগইন রয়েছে, এছাড়াও একটি পোর্টেবল সংস্করণ উপলব্ধ রয়েছে, যা আপনি একটি বাহ্যিক ডিভাইস থেকে চালাতে পারেন।

PDF XChange Viewer-এর সাথে কাজ করতে কেমন লাগে তার একটি উদাহরণ এখানে দেওয়া হল:

আমি সত্যিই, সত্যিই এই অ্যাপ্লিকেশন পছন্দ! একটি সম্পূর্ণ টিউটোরিয়াল পথে আছে! যারা এটি প্রস্তাবিত ধন্যবাদ! আপনি ছাড়া, আমার অভিজ্ঞতা একটি মহান প্রোগ্রাম দ্বারা সংক্ষিপ্ত হবে. এটি প্রকাশিত হলে এটি অবশ্যই উইন্ডোজ কুল অ্যাপের তৃতীয় কিস্তিতে যাবে।

আপনি যদি বড়, ভারী অ্যাক্রোব্যাট রিডার ইনস্টল করতে চান না এবং একটি হালকা ওজনের, তবুও শক্তিশালী প্রতিস্থাপনের জন্য খুঁজছেন, PDF XChange Viewer একটি খুব ভাল প্রার্থী।

ডিস্টিলার (প্রিন্টার)

বুলজিপ

হোমপেজ

বুলজিপ হল PrimoPDF এর অনুরূপ একটি প্রোগ্রাম। এটি আপনাকে একটি PDF নথিতে যেকোনো ফাইল প্রিন্ট করতে দেয়। আপনার ফাইলগুলিতে ওয়াটারমার্ক বা ব্যাকগ্রাউন্ড ইমেজ যোগ করার ক্ষমতা, আউটপুট নথির গুণমান পরিবর্তন, একাধিক নথি একত্রিত করা এবং ফাইলগুলিকে পাসওয়ার্ড সুরক্ষিত করার ক্ষমতা সহ বুলজিপের অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য রয়েছে৷ বুলজিপ অনেক ভাষায় আসে এবং উইন্ডোজ টার্মিনাল সার্ভার এবং সিট্রিক্স মেটাফ্রেমকে সমর্থন করে। এটা সত্যিই একটি শক্তিশালী ইউটিলিটি.

PDFCreator

হোমপেজ

PDFCreator আপনাকে প্রায় যেকোনো ফাইলকে PDF নথিতে রূপান্তর করতে দেয়। Primo এবং Bullzip এর মত, এটি একটি প্রিন্টার হিসাবে নিজেকে ইনস্টল করে।

অনুগ্রহ করে মনে রাখবেন যে PDFCreator PDFForge টুলবার ইনস্টল করার প্রস্তাব দেয় (পূর্বনির্বাচিত) এবং এটি ইন্টারনেট এক্সপ্লোরার এবং ফায়ারফক্সে নিজস্ব অ্যাড-অন ইনস্টল করতে পারে। আপনি যদি এই উপাদানগুলি ইনস্টল করতে না চান তবে নিশ্চিত করুন যে আপনি সেগুলি অনির্বাচন করেছেন৷

ইউটিলিটি নিজেই ভাল কাজ করে এবং এর অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য রয়েছে, যার মধ্যে রয়েছে ডিফল্ট নথির বৈশিষ্ট্য এবং স্ট্যাম্প পরিবর্তন করা, আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করা এবং ডিজিটালভাবে স্বাক্ষর করা, একাধিক নথি মার্জ করা এবং আরও অনেক কিছু।

আমি আমার নতুন উইন্ডোজ কুল অ্যাপস মেগা সংগ্রহে PDFCreator-কে তালিকাভুক্ত করেছি, সাথে আরও অনেকগুলি দরকারী PDF ইউটিলিটি, তাই আপনি দেখতে চাইতে পারেন।

CutePDF সম্পর্কে

আমি CutePDF এ বেশ কিছুটা ইতিবাচক প্রতিক্রিয়াও শুনেছি। দুর্ভাগ্যবশত, এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার চেষ্টা করা ছিল না। আমি Windows XP এবং 7 সহ তিনটি পৃথক উইন্ডোজ মেশিনে এটি চেষ্টা করেছি, ইনস্টলারটি বেশ কয়েকবার ডাউনলোড করেছি, কিন্তু এটি কেবল কাজ করবে না। ইনস্টলার দূষিত ছিল. আমি ভবিষ্যতে এই অ্যাপ্লিকেশনটি চেষ্টা করব, তবে এখনও পর্যন্ত, শুরুটি দুর্দান্ত হয়নি।

আরো পড়া এবং অতিরিক্ত সরঞ্জাম

এখানে অনেকগুলি অনলাইন উত্স রয়েছে যা আপনাকে আরও দুর্দান্ত পিডিএফ প্রোগ্রাম এবং ইউটিলিটিগুলির কাছে প্রকাশ করবে:

Gizmo's Freeware

-এ সেরা বিনামূল্যের PDF টুল

পিডিএফ টুলস

আপনি আরও বিস্তারিত জানার জন্য উইকিপিডিয়া উল্লেখ করতে চাইতে পারেন। তালিকাভুক্ত কিছু প্রোগ্রাম অবশ্যই একটি ভাল পছন্দ করে, তাই আপনি সেগুলি ব্যবহার করেও বিবেচনা করতে চান:

pdftk - একটি শক্তিশালী কমান্ড লাইন পিডিএফ ইউটিলিটি। আপনি আগ্রহী হলে আমার লিনাক্স টিউটোরিয়াল পড়তে পারেন।

ঘোস্টস্ক্রিপ্ট - একটি শক্তিশালী, সম্পূর্ণ প্রস্ফুটিত PDF এবং পোস্টস্ক্রিপ্ট (PS) দর্শক, নির্মাতা এবং রূপান্তরকারী। এটি কেবল একটি সাধারণ ইউটিলিটির চেয়ে অনেক বেশি, কারণ এটি সমস্ত ধরণের উদ্দেশ্যে সমস্ত ধরণের প্রোগ্রামের সাথে ইন্টারফেস করে, যেমন LyX, উদাহরণস্বরূপ। যদিও এটি একটি গীক টুলের কিছুটা বেশি।

SWFTools - আমরা ফ্ল্যাশ অধ্যায়ে আমার মাল্টিমিডিয়া টিউটোরিয়ালগুলিতে এগুলি সম্পর্কে কথা বলেছি। এই বহুমুখী প্যাকে উপলব্ধ অনেকগুলি দুর্দান্ত ইউটিলিটিগুলির মধ্যে একটি হল PDF থেকে ফ্ল্যাশ (SWF) রূপান্তর টুল যা pdf2swf নামে পরিচিত। কমান্ড লাইন, ক্রস-প্ল্যাটফর্ম, গিকি, কিন্তু ভাল।

জিআইএমপি পিডিএফ ডকুমেন্টকে রাস্টার ইমেজে রূপান্তর করতে পারে।

অন্যদিকে, পোস্টারেস্টর আপনাকে রাস্টার ছবিগুলিকে টুকরো টুকরো করে কেটে মুদ্রণের জন্য মাল্টিপেজ পিডিএফ ডকুমেন্ট হিসাবে সংরক্ষণ করতে দেয়।

কিছু অতিরিক্ত উৎস...

আমি নীচে তালিকাভুক্ত এই কয়েকটির সাথে কম পরিচিত, তবে আমি এখন পর্যন্ত ভাল প্রতিধ্বনি এবং ফিসফিস শুনেছি। আপনি যদি হাতে থাকা প্রোগ্রামগুলির সাথে পরিচিত হন এবং আপনার অভিজ্ঞতা শেয়ার করতে চান তবে আমাকে ইমেল করতে দ্বিধা করবেন না।

P D F Converter - P D F Converter হল একটি বিনামূল্যের, ছোট ইউটিলিটি যা PDF ফাইলগুলি থেকে পাঠ্য বের করতে পারে এবং সহজে পড়ার জন্য এটিকে একটি পাঠ্য ফাইল হিসাবে সংরক্ষণ করতে পারে। প্রোগ্রামটি অন্ধ ব্যক্তিদের সহায়তা হিসাবে ডিজাইন করা হয়েছে, তবে যে কেউ এটি ব্যবহার করতে পারে।

PDFill টুলস - PDFill অনেকগুলি বিনামূল্যের PDF ইউটিলিটি অফার করে, যার মধ্যে একত্রিত করা, বিভক্ত করা, পুনরায় সাজানো, এনক্রিপ্ট করা, পুনরায় ফর্ম্যাটিং করা, আপনার ফাইলগুলিতে হেডার এবং ফুটার এবং ওয়াটারমার্ক যোগ করা, ফর্ম ক্ষেত্রগুলি সম্পাদনা করা, মেটা ডেটা পরিবর্তন করা, ফাইলগুলিকে PS ফর্ম্যাটে রূপান্তর করা এবং আরও অনেক কিছু রয়েছে। .

উপসংহার

আমি আশা করি আপনি এই নিবন্ধটি পছন্দ করেন. এটি প্রথম অংশটি বেশ ভালভাবে পরিপূরক করে। আপনার কাছে এখন বিনামূল্যের জন্য দরকারী PDF প্রোগ্রাম এবং সরঞ্জামগুলির একটি আরও বড় নির্বাচন রয়েছে৷

আমাদের কাছে শীঘ্রই একটি নিবন্ধ থাকবে যা আমাদেরকে বিভিন্ন ধরনের অনলাইন পরিষেবা দেখাবে, যা আপনি আপনার নথিগুলিকে PDF ফর্মে রূপান্তর করতে ব্যবহার করতে পারেন এবং এর বিপরীতে, আপনার মেশিনে সফ্টওয়্যার ইনস্টল না করেই, সম্পূর্ণ বিনামূল্যে। সাথে থাকুন.

নিম্নলিখিত ব্যক্তিদের তাদের পরামর্শের জন্য অনেক ধন্যবাদ:InfinityAz, Bob_D, the_Tester, zapjb, Arup, Longboard, Saraceno, ruinebabine, klivda.

চিয়ার্স।


  1. ওকুলার-এ পিডিএফ ফাইলগুলি কীভাবে রিডাক্ট করবেন - টিউটোরিয়াল

  2. Aable2Extract PDF Converter 11 পর্যালোচনা

  3. Aable2Extract PDF Converter 10 পর্যালোচনা

  4. ফ্রি পিডিএফ সফ্টওয়্যার যা আপনার জীবনকে সহজ করে তুলবে