কম্পিউটার

OpenOffice4Kids (OOo4Kids) - কি পরিবর্তন হয়েছে?

প্রায় দেড় বছর হয়ে গেছে যখন আমি শেষবার OpenOffice4Kids (OOo4Kids) পর্যালোচনা করেছি, যেটি 6-12 বছর বা তার কম বয়সী শিশুদের জন্য OpenOffice-এর একটি বিশেষ সংস্করণ, দেখতে এবং আচরণে পরিবর্তন করা হয়েছে। আমি ধারণাটিকে খুব পছন্দ করতাম, বেশিরভাগই কারণ এটি এমন কিছু প্রস্তাব করেছিল যা অন্য কোন স্যুট করে না; এটা চাক্ষুষ সরলতা প্রস্তাব.

OOo4Kids-এর GUI-তে খুব কম বোতাম ছিল, যা প্রশংসনীয়, যেহেতু বেশিরভাগ লোকেরা খুব কমই ব্যবহার করতে পারে। তবে ধারণাটি যদি বাচ্চাদের জন্য কাজ করে তবে বড়দের জন্য নয় কেন? তবুও, আমরা এখানে OOo4Kids সম্পর্কে কথা বলতে এসেছি। সংস্করণ 0.6 ঠিক ছিল, তবে এটি বেশিরভাগ লেখকই পোলিশ করেছেন, স্যুটের অন্যান্য উপাদানগুলি কিছু বরং অদ্ভুত পছন্দের কারণে ভুগছে। এখন, সফ্টওয়্যারটি 1.2 সংস্করণে উন্নীত হয়েছে। দেখা যাক এটা কি করতে পারে।

OpenOffice4Kids ভ্রমণ

লেখক আগের রিলিজ থেকে সামান্য পরিবর্তিত অবশেষ. এটা এখনও একটি সহজ জিনিস. আমার এক আক্ষেপ হল যে এখনও শৈলীর উপর কোন জোর নেই, যাই হোক না কেন। যে বাচ্চারা ওয়ার্ড প্রসেসর ব্যবহার করে ম্যানুয়াল বোল্ড এবং তির্যক এবং যা নয় তা অগোছালো এবং অসামঞ্জস্যপূর্ণ কাগজপত্রের সাথে শেষ হবে এবং স্টাইল থেকে বিষয়বস্তু আলাদা করার সমালোচনামূলক গুরুত্ব পুরোপুরি শিখবে না। কঠোর হতে এবং ভারী বন্দুক টানতে হবে না, তবে অন্তত এই কার্যকারিতা সম্পর্কে ইঙ্গিত করা ভাল হবে। আমি বলতে চাচ্ছি, এটা আছে, কিন্তু এটা শুধু সাধারণ OpenOffice স্টাফ। প্রান্তিক শব্দটি 10 ​​বছরের বাচ্চাদের জন্য সঠিক বলে মনে হচ্ছে না, তাই না?

ক্যালক, স্প্রেডশীট ইউটিলিটি কিছু উন্নতি দেখেছে, এবং ইমপ্রেসও আছে। কম বিশৃঙ্খলা, কম অপ্রয়োজনীয় বোতাম এবং মেনুগুলি সহজ। যাইহোক, আরও অনেক কাজ করতে হবে। আপনি এখনও উপস্থাপনাগুলিতে nerdy মার্কেটিং টেমপ্লেটগুলি পান৷ একটি নতুন পণ্য উপস্থাপন করছি, এখন সত্যিই, বাচ্চারা এমনকি 18 বছর বয়স পর্যন্ত কাজ করতে পারে না, আপনি শিশুশ্রমের সুপারিশ করবেন না, তাই না?

এটি সামগ্রিকভাবে একটি খারাপ প্রচেষ্টা নয়, তবে লেখক এবং বাকিরা যা অফার করে তার মধ্যে একটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে। বেশিরভাগ জোর দেওয়া হয় ওয়ার্ড প্রসেসরের উপর, তাই সম্ভবত একটি সম্পূর্ণ অফিস স্যুট পাঠানোর প্রয়োজন নেই?

বাকি প্রায় একই. ইন্সটলেশনটি ওপেনঅফিসের মতই হয় যেমনটি সবসময় ছিল। আপনি আরও অনেক প্রোগ্রাম পাবেন যেগুলো কোনো শিশু কখনো ব্যবহার করবে না। আপনি যদি মেনুগুলির গভীরে খনন করেন, আপনি প্রাপ্তবয়স্ক [sic] সংস্করণ থেকে অবশিষ্টাংশগুলি খুঁজে পাবেন। এখনও, বেশ কিছুটা অগ্রগতি রয়েছে, এবং OpenOffice4Kids ধীরে ধীরে একটি ব্যবহারযোগ্য এবং ব্যাপক শিক্ষামূলক সরঞ্জাম হয়ে উঠছে।

উপসংহার

আমি তখন OOo4Kids পছন্দ করতাম এবং এখন আমি এটি পছন্দ করি। আপনি ছোট, ক্রমবর্ধমান উন্নতি পান, যা একটি ভাল জিনিস। তবে আগে যেমন লিখেছি, যাত্রা এখনও দীর্ঘ। এখানে বিশাল সম্ভাবনা রয়েছে এবং এটি অবশ্যই ট্যাপ করা উচিত। সফ্টওয়্যারটিকে চূড়ান্ত শিক্ষামূলক অস্ত্রে পরিণত করতে এর জন্য আরও বড়, বড়, আরও কঠোর এবং দ্রুত পরিবর্তন প্রয়োজন।

আমি নন-রাইটার ইউটিলিটিগুলিতে ইন্টারফেসটিকে সম্পূর্ণভাবে ওভারহল করার সুপারিশ করব এবং সম্ভবত সেগুলিকে সম্পূর্ণভাবে বাদ দিতে হবে, বিশেষ করে যদি বাচ্চারা সেগুলি ব্যবহার করতে না পারে। তারপরে, কর্মদক্ষতা, বিষয়বস্তু পৃথককরণ এবং স্বয়ংক্রিয় কাজগুলির দিকে বুদ্ধিমান ইঙ্গিত সহ প্রোগ্রামটিকে নিরাপদ এবং ব্যবহার করার জন্য স্মার্ট করার জন্য বেশিরভাগ প্রচেষ্টাকে ফোকাস করুন৷

সংস্করণ 1.2 এর অর্ধ-সংখ্যা ভাইবোনের চেয়ে ভাল, তবে আরও অনেক কিছু করার আছে। আমি সামগ্রিকভাবে সন্তুষ্ট এবং এখনও যথেষ্ট আশাবাদী, তাই আমি অবশ্যই বয়ঃসন্ধিতে এর অগ্রগতি অনুসরণ করব। কিছু ভাগ্য এবং প্রচুর পরিশ্রমের সাথে, সমস্ত অনিচ্ছাকৃত কারণে এটি এখনও সেরা অফিস স্যুট হতে পারে।

সুপারিশের জন্য আলেকজান্দ্রোসকে ধন্যবাদ!

চিয়ার্স।


  1. 5টি দুর্দান্ত নোটপ্যাড++ কৌশল

  2. OpenOffice 3 - চমৎকার! - পর্যালোচনা

  3. মিরো - ইন্টারনেট টিভি

  4. MBAM + Ataport.sys BSOD =এখন কী?