কম্পিউটার

Android এর জন্য LibreOffice ভিউয়ার

একটি আকর্ষণীয় মুহূর্ত, আপনি কি মনে করেন না, Android এর জন্য LibreOffice এর উপলব্ধতা সম্পর্কে ডকুমেন্ট ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা৷ এখন, এটি শুধুমাত্র একটি বিটা, এবং এটি শুধুমাত্র একটি দর্শক, যা আপনাকে পড়তে দেয় কিন্তু এখনও একটি Android ডিভাইসে অফিস নথি তৈরি করতে পারে না৷ দ্য হুইল অফ টাইম সিরিজে যেমন তারা বলে, এটি একটি শুরু ছিল।

রাস্তার নিচে অনেক পরে একটি সম্পূর্ণ স্যুটের পরিকল্পনা করা হয়েছে। কিন্তু আপাতত, আপনি ভিউয়ার পরীক্ষা করতে পারেন। অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে উপলব্ধ, এবং LibreOffice ইমপ্রেসের জন্য রিমোট কন্ট্রোল অ্যান্ড্রয়েড ইউটিলিটির পাশাপাশি, এটি আপনাকে সবচেয়ে জনপ্রিয় ওপেন সোর্স এবং বিনামূল্যে অফিস স্যুটের জন্য অফিসিয়াল টুলগুলির একটি প্রাথমিক সেট দেয়। আমি পরীক্ষা এবং স্ক্রিনশট আমার ভাগ করেছি. শুধু একটি নমুনা, কিন্তু দেখা যাক.

Android এর জন্য LibreOffice ভিউয়ার

সেটআপ এবং প্রথম ধাপ

ইনস্টলেশন তুচ্ছ. 46MB মূল্যের ডেটা ডাউনলোড করার জন্য অপেক্ষা করুন। একবার আপনি প্রোগ্রামটি চালু করলে, ইউজার ইন্টারফেসটি সহজ, নিরপেক্ষ এবং সত্যি বলতে, খুব আমন্ত্রণ জানানো হয় না। মূলত, আপনার কাছে LibreOffice ফাইলগুলির জন্য একটি সাধারণ ফাইল ম্যানেজার রয়েছে, যা ডাইরেক্টরিগুলিকে কুৎসিত কালো বৃত্ত হিসাবে প্রদর্শন করে এবং এটি আপনাকে বস্তুগুলিকে তাদের প্রকারের উপর ভিত্তি করে ফিল্টার করতে দেয়, যেমন নথি, উপস্থাপনা, স্প্রেডশীট ইত্যাদি। তারপর, আপনি সমর্থিত বিন্যাসে ফাইলগুলি নির্বাচন এবং প্রদর্শন করতে পারেন। প্রকৃতপক্ষে, এটি কীভাবে কাজ করে তা দেখতে, আমি অফিসিয়াল সাইট থেকে কিছু টেমপ্লেট ডাউনলোড করেছি।

Android এর জন্য LibreOffice ভিউয়ার

Android এর জন্য LibreOffice ভিউয়ার

এই মুহূর্তে, আপনি সত্যিই অনেক কিছু করতে পারেন না. আপনি কোনো ইন্টারঅ্যাকশন ছাড়াই শুধু ডকুমেন্ট দেখতে পারেন। এটা একটু বিরক্তিকর. তবে সম্ভবত দরকারী, যদি আপনার কাছে প্রাসঙ্গিক ফাইল থাকে যা আপনি আপনার মোবাইল ডিভাইসে পড়তে চান। তারপরে আবার, একটি অফিস স্যুটের পুরো পয়েন্ট হল যে আপনি দেখা সামগ্রীতে প্রতিক্রিয়া জানাতে পারেন, নতুন পাঠ্য, মন্তব্য, কিছু যোগ করতে পারেন। এই ধরনের কাজ পিডিএফের জন্য বেশি উপযুক্ত, অফিসের জন্য কম। এটা একটা উপায়, বিন্দু মিস.

LibreOffice ভিউয়ার মাইক্রোসফ্ট ফাইল ফর্ম্যাটগুলিকেও সমর্থন করে, তাই আপনার সেই বিষয়ে ভাল হওয়া উচিত, এবং যদি বিশ্বস্ততা বেশি হয়, যা নাও হতে পারে, তাহলে আপনি সম্ভবত নিজের অর্থ সঞ্চয় করতে পারেন, যদি আপনাকে ব্যয়বহুল ব্যবহার করতে না হয়। পেওয়্যার তারপরে আবার, আপনি যদি ইদানীং কারিগরি খবর পড়ছেন, মাইক্রোসফ্ট তার প্রচুর সামগ্রী বিনামূল্যে দিচ্ছে, ভবিষ্যতে অপারেটিং সিস্টেম আপগ্রেডগুলি বিনামূল্যে হবে, উইন্ডোজ 10 সম্ভবত শুরু থেকেই অফিসকে অন্তর্ভুক্ত করবে এবং অফিস ভিউয়ার সরঞ্জামগুলি সর্বদাই থাকে। কোনো চার্জ ছাড়াই পাওয়া যাচ্ছে। তাই এটা সব বরং আকর্ষণীয়. আমাদের দেখতে হবে বিষয়গুলো কীভাবে এগোচ্ছে।

উপসংহার

আমার সংক্ষিপ্ত পরীক্ষায়, LibreOffice ভিউয়ার কোন ক্র্যাশ, সমস্যা বা খারাপ চমক ছাড়াই ভাল আচরণ করেছে। এটি এখনও একটি বিটা, তাই আমাদের অবশ্যই আমাদের মতামত সংরক্ষণ করতে হবে, এটি এখনও এর কার্যকারিতায় সীমিত, এবং সম্পূর্ণ সম্ভাবনা এখনও প্রকাশ করা হয়নি। আশাকরি।

যদিও সামগ্রিকভাবে, এটি একটি শালীন শুরু। LibreOffice এখন প্লে স্টোরে পা রাখছে এবং আমরা শীঘ্রই আরও ভাল জিনিস দেখতে পাব বলে আশা করতে পারি। স্বাভাবিকভাবেই, আমরা সকলেই একটি বিনামূল্যের অফিস স্যুট চাই, কিন্তু এটি কি আচরণ করতে পারে এবং স্পর্শ ডিভাইসগুলিতে একটি চমৎকার ব্যবহারকারীর অভিজ্ঞতা দিতে পারে, ভাল, এটি ক্র্যাক করা একটি কঠিন বাদাম। যার মানে অপেক্ষা এবং প্রত্যাশা বেশ উচ্চ হবে। আপাতত, আমি আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি LibreOffice ভিউয়ারকে ঘুরিয়ে দেখার জন্য এবং নিজের জন্য দেখতে। এবং যে আজকের জন্য সব. ওহ, সংস্করণ 4.4 পর্যালোচনা শীঘ্রই আসছে!

চিয়ার্স।


  1. অ্যান্ড্রয়েডের জন্য ফায়ারফক্স পূর্বরূপ - আকর্ষণীয়

  2. লিনাক্সের জন্য অপেরা 12, আমাকে চেষ্টা করতে হয়েছিল

  3. এখানে অ্যান্ড্রয়েডের জন্য অফলাইন নেভিগেশন অ্যাপ্লিকেশন

  4. Airdroid - ওয়্যারলেসভাবে অ্যান্ড্রয়েড পরিচালনা করুন