কম্পিউটার

আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

21 শতকের যেকোনো আধুনিক কম্পিউটার কর্মীর জন্য ইমেল পাঠানো বা উত্তর দেওয়া একটি বড় অংশ। যাইহোক, যখন আপনি সেগুলি টাইপ করবেন বা গ্রহণ করবেন তখন আপনাকে ঠিক সব ইমেল পাঠাতে বা উত্তর দিতে হবে না।

এবং এটিই ঠিক যেখানে আপনার আউটলুক মেলের সময়সূচী কার্যকর হতে পারে। যদিও আপনার ইমেলগুলি পাঠানোর জন্য একটি নির্দিষ্ট সময় বেছে নেওয়ার অনেকগুলি পেশাদার রয়েছে, এই নিবন্ধে, আমরা এই কাজটি কভার করার জন্য ধাপে ধাপে সঠিক প্রক্রিয়াটির সাথে লেগে থাকব। তাই আসুন ডুবে যাই।

আউটলুক ওয়েবে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

পুরো প্রক্রিয়াটি যুক্তিসঙ্গতভাবে সোজা। আমরা ধাপগুলি সাজিয়ে এটিকে ব্যাখ্যা করব কারণ সেগুলি প্রথমে আউটলুক ওয়েবে কার্যকর করতে হবে। আপনার আউটলুক ওয়েব অ্যাকাউন্টে যান, এবং একটি ইমেল তৈরি করুন যেমন আপনি সাধারণত করবেন। ইমেল ঠিকানা, বিষয় এবং বিষয়বস্তু লিখুন যেমন আপনি একটি নিয়মিত মেল টাইপ করার সময় করেন৷

অবশেষে, পাঠান এর ঠিক পাশের ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন বোতাম সেখান থেকে, পরে পাঠান নির্বাচন করুন একটি সময়সূচী সেট আপ করার বিকল্প।

আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

আপনি নীচে দেখতে পাচ্ছেন, একটি নতুন ডায়ালগ বক্স পপ আপ হবে—আমি এখনই বেছে নেওয়ার জন্য দুটি স্বয়ংক্রিয় নির্ধারিত সময় পাচ্ছি:আগামীকাল সকালে অথবা রবিবার সকালে .

একটি কাস্টম সময় সেট আপ করার একটি বিকল্প আছে; কাস্টম সময়-এ ক্লিক করুন , এবং তারপরে আপনি কোনো ঝামেলা ছাড়াই আপনার ফাইল পাঠানোর জন্য সঠিক তারিখ এবং সময় বেছে নিতে পারেন। অবশেষে, পাঠান-এ ক্লিক করুন . এটিই- আপনার ইমেল পরবর্তী নির্দিষ্ট সময়ে পাঠানোর জন্য নির্ধারিত হবে।

আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

আপনার ইমেলগুলির সময়সূচী করার একটি উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য হল এটি তার ব্যবহারকারীদের জন্য নমনীয়তা প্রদান করে। সুতরাং, আপনি যদি পরে আপনার মন পরিবর্তন করেন এবং এখন হয় সময় পরিবর্তন করতে চান বা এখনই ইমেলটি মুছে ফেলতে চান, তাহলে আপনি এটি সহজেই করতে পারেন।

খসড়া-এ যান ট্যাব, যেখানে আপনি আপনার খসড়া করা বার্তা পাবেন। ড্রাফ্টের উপর আপনার মাউস ঘোরান এবং আপনার ফাইলগুলি মুছে ফেলতে রিসাইকেল বিন আইকনটি নির্বাচন করুন। বিকল্পভাবে, যদি আপনি সময় পরিবর্তন করতে চান, তাহলে ড্রপ-ডাউন পেন্সিল আইকনে ক্লিক করুন এবং ইমেল পরিবর্তন করুন-এ ক্লিক করুন . আপনি এটি করার সাথে সাথে আপনি একই সাথে আপনার বার্তা এবং সময় পরিবর্তন করতে সক্ষম হবেন।

আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

আউটলুক অ্যাপে একটি ইমেলের সময় নির্ধারণ

ঠিক উপরের আউটলুক ওয়েবের মতো, আপনি Outlook অ্যাপেও আপনার বার্তাগুলি নির্ধারণ করতে পারেন৷ এখানে কিভাবে:

  • আরো বিকল্প-এ ক্লিক করুন   ট্যাগ থেকে তীর গ্রুপ।
  • ডেলিভারি বিকল্পের অধীনে বিভাগে, এর আগে বিতরণ করবেন না নির্বাচন করুন৷ চেকবক্স এবং একটি ডেলিভারি তারিখ এবং সময় চয়ন করুন৷
  • বন্ধ নির্বাচন করুন .
  • আপনার বার্তাগুলি শেষ হয়ে গেলে, পাঠান এ ক্লিক করুন৷ .

যত তাড়াতাড়ি আপনি এটি করবেন, আপনার বার্তা আপনার ইমেল আউটবক্স এ সংরক্ষণ করা হবে৷ —নির্দিষ্ট সময় এবং তারিখ এলে ইমেল স্বয়ংক্রিয়ভাবে বিতরণ করা হবে।

আউটলুকে একটি ইমেলের সময় নির্ধারণ

Outlook-এ আপনার ইমেলের সময়সূচী নির্ধারণ করা আপনাকে অনেক উপায়ে সাহায্য করতে পারে; আপনি ইচ্ছামতো শেষ মুহূর্তের যেকোনো পরিবর্তন করতে পারেন, বড় ধরনের ভুলগুলো ঠিক করতে পারেন যা আপনাকে সমস্যায় ফেলতে পারে ইত্যাদি। এবং, আপনি উপরে যেমন দেখেছেন, একজন আউটলুক ব্যবহারকারী হিসাবে একটি Outlook ইমেল সেট আপ করার প্রক্রিয়াটিও সহজ।


  1. কিভাবে আউটলুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

  2. আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

  3. কিভাবে আমি Gmail এ আমার ইমেলের সময় নির্ধারণ করতে পারি

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন