কম্পিউটার

Google কি Windows 11 এ Chrome কে ডিফল্ট ব্রাউজার হিসেবে সেট করা সহজ করার চেষ্টা করছে?

উইন্ডোজ 11-এ ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করা সত্যিই একটি বিতর্কিত বিষয়। মাইক্রোসফ্ট মূলত এটিকে একটি জটিল প্রক্রিয়া তৈরি করেছে, আপনাকে ম্যানুয়ালি ফাইল অ্যাসোসিয়েশনগুলি স্যুইচ করতে হবে, কিন্তু প্রতিক্রিয়ার মুখোমুখি হয়ে, পরিবর্তনগুলি একটি একক ক্লিকের মাধ্যমে এটিকে আরও সহজে পরিবর্তন করতে এসেছিল। ফায়ারফক্স এবং ভিভাল্ডির নির্মাতারা তখনও মনে করেননি যে এটি যথেষ্ট ছিল, এবং সম্ভবত এখন গুগল মাঠে প্রবেশ করেছে। একটি গুজব সম্ভবত দেখানো হতে পারে যে কোম্পানী সরাসরি ব্রাউজার থেকে (নিওউইনের মাধ্যমে) Chrome কে ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করার উপায় নিয়ে ভাবছে৷

এই নতুন গুজবকে উসকে দিচ্ছে Reddit-এ Leopeva64-2-এর একটি পোস্ট। Redditor এই বিষয়ে কিছু সন্দেহ প্রকাশ করেছে এবং 100% নিশ্চিত নয়, তবে উল্লেখ করেছে যে Gerrit সংগ্রহস্থলে একটি নতুন প্রতিশ্রুতির ভিত্তিতে, Google ব্রাউজার সেটিংস পৃষ্ঠা থেকে সরাসরি Chrome কে ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করার বিকল্পে কাজ করতে পারে। Leopeva64-2 এও বিশ্বাস করেছিল যে এই পরিবর্তনগুলি ক্রোমের মধ্যেই কোনও বিকল্প যোগ না করেই ক্রোমকে ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করার "উন্নতি" করতে পারে। সুতরাং, এটি এমন কিছু যা খুবই অনিশ্চিত।

যাইহোক, সেই প্রতিশ্রুতি অনুযায়ী, এখানে Google কীভাবে Windows 11 বা Windows 10-এর সেটিংস অ্যাপ এড়িয়ে যেতে পারে যাতে Chrome কে একটি একক ক্লিকে ডিফল্ট হিসেবে সেট করা যায়। (স্পয়লার, এটি ফায়ারফক্সের মতোই।)

আবার, এটি এমন কিছু নয় যা রেডডিটর শক্ত, এবং এটিকে কেবল একটি গুজব হিসাবে বিবেচনা করা উচিত। Leopeva64-2 বলে যে ক্যানারি চ্যানেলে পরিবর্তন রিসেট করা সম্ভব নয়, কারণ সেখানে কোনো "ডিফল্ট তৈরি করুন" বোতাম নেই, তবে এটি শেষ পর্যন্ত কয়েক দিনের মধ্যে ডেভ সংস্করণে নামতে পারে।


  1. কিভাবে ম্যাকবুক প্রোতে Google Chrome ডিফল্ট ব্রাউজার করা যায়

  2. উইন্ডোজ 11-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  3. কীভাবে ক্রোমকে ডিফল্ট ব্রাউজার এবং গুগল ডিফল্ট সার্চ ইঞ্জিন করা যায়

  4. Windows 10, 8.1 এবং 7 (আপডেট করা 2022)