কম্পিউটার

আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

আপনার প্রতিযোগিতা থেকে আলাদা হয়ে দাঁড়ানোর এবং আরও ব্যবসা-বুদ্ধিসম্পন্ন হওয়ার সবচেয়ে সহজ উপায় হল Outlook-এ আপনার ব্যক্তিগত ইমেল স্বাক্ষর সক্ষম করা।

একটি আউটলুক ইমেল স্বাক্ষর স্থাপন করে, আপনি শুধুমাত্র আপনার ক্লায়েন্টদের অতিরিক্ত তথ্য দেন না, আপনার ব্র্যান্ডের মাধ্যমে আপনার সমস্ত বার্তাকে একটি কর্তৃত্বও দেন। তাহলে, আপনার ইমেল স্বাক্ষর সেট আপ করাটা বোধগম্য হয়; বিশেষত যেহেতু Microsoft সমস্ত ডিভাইস জুড়ে ইমেল স্বাক্ষর সিঙ্ক করার বিকল্প সক্ষম করেছে। এই নিবন্ধে, আমরা আপনার আউটলুক অ্যাকাউন্টে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করার সেরা কিছু উপায় দেখব। সুতরাং, আসুন সরাসরি ভিতরে ঝাঁপ দেওয়া যাক।

আউটলুকে কিভাবে একটি ইমেল স্বাক্ষর যোগ করবেন

Outlook এ একটি ইমেল স্বাক্ষর যোগ করা একটি মোটামুটি সহজ প্রক্রিয়া। আপনি এর জন্য outlook.com ওয়েবসাইট ব্যবহার করবেন। শুরু করতে, outlook.com-এ যান এবং আপনার অ্যাকাউন্টে লগইন করুন।

একবার আপনি প্রবেশ করলে, সেটিংস> সমস্ত Outlook সেটিংস দেখুন এ যান৷ . সেখান থেকে, মেল> রচনা করুন এবং উত্তর দিন নির্বাচন করুন৷ . এখন স্থানধারকের জায়গায় আপনার ইমেল স্বাক্ষরের জন্য একটি নাম টাইপ করুন স্বাক্ষর নাম সম্পাদনা করুন , এবং এর নীচের স্থানে প্রাসঙ্গিক পদবি যোগ করুন।

আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ডিফল্ট স্বাক্ষর নির্বাচন করুন এর অধীনে বিভাগে, আপনি প্রতিটি নতুন বার্তা এবং উত্তর/ফরওয়ার্ডে উপস্থিত হওয়ার জন্য আপনার ইমেল স্বাক্ষর সেট আপ করতে পারেন। শুধু আপনার বার্তাগুলির ড্রপডাউন মেনুতে ক্লিক করুন এবং নতুন বার্তাগুলি নির্বাচন করুন৷ অথবা উত্তর/ফরওয়ার্ড .

আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

আপনি সহজেই অন্যান্য গুরুত্বপূর্ণ সেটিংস পরিবর্তন করতে পারেন। এটি করতে, কেবল নীচে স্ক্রোল করুন এবং প্রাসঙ্গিক পরিবর্তনগুলি করুন৷ সবকিছু হয়ে গেলে, কেবল সংরক্ষণ করুন এ ক্লিক করুন এবং আপনার সমস্ত সেটিংস ভবিষ্যতের জন্য সংরক্ষণ করা হবে৷

আউটলুকে ম্যানুয়ালি কিভাবে একটি ইমেল স্বাক্ষর যোগ করবেন

উপরের পদ্ধতিটি হল আপনার ইমেল স্বাক্ষর যোগ করার বিষয়ে যোগ করার সর্বোত্তম উপায়—এটি শুধুমাত্র এই নির্দিষ্ট ইমেলেই স্বাক্ষর যোগ করবে না যা আপনি এখনই পাঠাচ্ছেন, কিন্তু ভবিষ্যতে আপনি যেগুলি পাঠাবেন তার জন্য প্রক্রিয়াটিকেও স্ট্রিমলাইন করবে। .

কিন্তু আপনি যদি সেই পথে যেতে না চান তবে আমরা বুঝতে পারব। আপনি যদি শুধুমাত্র একটি নির্দিষ্ট মেইলে একটি ইমেল স্বাক্ষর যোগ করতে চান তবে আপনি পরিবর্তে ম্যানুয়াল পদ্ধতিতে যেতে পারেন। এখানে কিভাবে:

  1. আউটলুক-এ প্রধান মেনুতে যান এবং নতুন বার্তা নির্বাচন করুন .
  2. আপনার বার্তা টাইপ করুন, এবং আপনি যখন মেল পাঠানোর জন্য প্রস্তুত হন, তখন ডট মেনু-এ ক্লিক করুন (…) পাঠান এর সংলগ্ন বিকল্প।
  3. সেখান থেকে, স্বাক্ষর সন্নিবেশ করান-এ ক্লিক করুন এবং তারপর একটি প্রাসঙ্গিক স্বাক্ষর যোগ করুন।

আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

এটাই. এটি করুন, এবং আপনি ম্যানুয়ালি আপনার স্বাক্ষর যোগ করতে সক্ষম হবেন। আপনাকে এখন যা করতে হবে তা হল পাঠান এ ক্লিক করুন৷ .

আউটলুকে ইমেল স্বাক্ষর যোগ করা হচ্ছে

আউটলুক স্বাক্ষর আপনাকে আরও পেশাদার এবং উত্সর্গীকৃত হিসাবে উপলব্ধি করতে সহায়তা করতে পারে। তাই এখন থেকে আপনার পাঠানো প্রতিটি আউটলুক বার্তায় একটি ইমেল স্বাক্ষর অন্তর্ভুক্ত করা নিশ্চিত করুন। আমরা আশা করি যে উপরের নির্দেশিকা আপনাকে Outlook-এ আপনার ইমেল স্বাক্ষর যোগ করতে সাহায্য করেছে।


  1. কীভাবে আউটলুকে ইমেলগুলিতে একটি স্বাক্ষর তৈরি এবং যুক্ত করবেন

  2. আউটলুকে কিভাবে পরিচিতি যোগ করবেন

  3. কিভাবে জিমেইলে স্বাক্ষর যোগ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন