কম্পিউটার

আউটলুক মেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

আপনার ইমেল সংরক্ষণাগার আপনাকে আপনার ইমেল এবং পরবর্তী ব্যবহারের জন্য তাদের ডেটা সংরক্ষণ করতে সাহায্য করে৷ এটি আপনার ফাইলগুলিকে খুঁজে বের করার প্রয়োজন হলে দ্রুত অনুসন্ধান করা সহজ করে তোলে৷ উপরন্তু, এটি আকস্মিক ডেটা ক্ষতির ক্ষেত্রেও কাজে আসতে পারে যেখানে আপনি অন্যথায় আপনার গুরুত্বপূর্ণ তথ্য হারাতে পারেন।

তাহলে, নিয়মিত আপনার ইমেল সংরক্ষণাগার করার জন্য এটি বোধগম্য হয়। এই নিবন্ধটি দেখায় যে আপনি কীভাবে কোনও ঝামেলা ছাড়াই এটি করতে পারেন। তাই আসুন সরাসরি ভিতরে ঢুকি।

আউটলুক ইমেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

আপনি আপনার Outlook ইমেলগুলি সংরক্ষণাগারভুক্ত করা শুরু করার আগে, এটি বোঝা অপরিহার্য যে আপনার Outlook ইমেলগুলিকে সংরক্ষণাগারভুক্ত ইমেলে স্থানান্তর করা বিভিন্ন Outlook সেটআপের জন্য আলাদা।

উদাহরণস্বরূপ, আপনি যদি Outlook Web ব্যবহার করেন তবে আপনি কেবল আপনার ইমেলগুলিকে আপনার ইনবক্স থেকে আর্কাইভ মেলবক্সে স্থানান্তর করবেন। অন্যদিকে, আপনি যদি Outlook ডেস্কটপ অ্যাপে থাকেন, তাহলে আপনার ইমেলগুলিকে আর্কাইভ করা আপনার ইমেলগুলিকে মেল ইনবক্স ফোল্ডার থেকে আর্কাইভ-এ সরানোর বিষয়েও হতে পারে। ফোল্ডার সুতরাং আসুন উভয় পদ্ধতির দিকে তাকান।

আউটলুক ডেস্কটপে কীভাবে ইমেল সংরক্ষণ করবেন

Outlook ডেস্কটপে আপনার ইমেলগুলি সংরক্ষণাগার করতে, আপনি Outlook অ্যাপে অটোআর্কাইভ বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। আউটলুক থেকে বিনামূল্যে উপলব্ধ করা হয়েছে, যখন আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম করবেন, আপনার ইমেলগুলি একটি নির্দিষ্ট সময়ের পরে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণাগারভুক্ত হবে৷ বেশ সহজ, তাই না? আপনি কীভাবে এই বৈশিষ্ট্যটি সেট আপ করতে পারেন তা এখানে:

  1. আউটলুক খুলুন অ্যাপ এবং ফাইল নির্বাচন করুন বিকল্প
  2. বিকল্প> উন্নত-এ ক্লিক করুন .
  3. অটোআর্কাইভ বৈশিষ্ট্যটি দেখুন এবং অটোআর্কাইভ সেটিংসে ক্লিক করুন আপনি এটি খুঁজে যখন বৈশিষ্ট্য.
  4. প্রতিটি অটোআর্কাইভ চালান নির্বাচন করুন রেডিও বক্স এবং কত ঘন ঘন AutoArchive বৈশিষ্ট্য চালানো উচিত চয়ন করুন.
  5. ডিফল্ট ফোল্ডার থেকে সংরক্ষণাগার বিভাগের জন্য সেটিংস, আপনার Outlook ইমেলগুলি কখন সংরক্ষণ করা হবে তা চয়ন করুন৷
  6. ব্রাউজ করুন এ ক্লিক করুন এবং আপনার ফোল্ডার সংরক্ষণাগার জন্য একটি গন্তব্য চয়ন করুন.
  7. ঠিক আছে এ ক্লিক করুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

এটিই - আপনার আউটলুক ইমেলগুলি আপনার নির্দিষ্ট সেটিংস অনুযায়ী সংরক্ষণাগারভুক্ত করা হবে। আপনি যদি ভবিষ্যতে আউটলুক বৈশিষ্ট্যটি অক্ষম করতে চান তবে আপনাকে যা করতে হবে তা হল প্রতিটি অটোআর্কাইভ চালানটি আনচেক করুন আবার রেডিও বক্স এবং আপনার সেটিংস সংরক্ষণ করুন—আর্কাইভ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা হবে।

আউটলুক ওয়েবে কীভাবে ইমেল সংরক্ষণ করবেন

আউটলুক ওয়েবে আপনার ইমেল সংরক্ষণাগার একটি সোজা ব্যাপার; আউটলুক ডেস্কটপের চেয়ে অনেক সহজ। এটি দিয়ে শুরু করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Outlook.com অ্যাকাউন্টে যান, লগ ইন করুন এবং ইনবক্সে যান .
  • আপনি সংরক্ষণাগার করতে চান এমন সমস্ত ইমেল নির্বাচন করুন এবং আর্কাইভ নির্বাচন করুন .

আউটলুক মেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

সমস্ত নির্বাচিত ইমেল অবিলম্বে সংরক্ষণাগারভুক্ত করা হবে. আপনি যদি পরে সেগুলিকে সংরক্ষণাগারমুক্ত করতে চান তবে আর্কাইভ-এ যান৷ ফোল্ডার এবং ইমেল নির্বাচন করুন। তারপর উপর থেকে সরান এ ক্লিক করুন , এবং আপনি আপনার ইমেল স্থানান্তর করতে চান যেখানে অবস্থান নির্বাচন করুন.

স্বাচ্ছন্দ্যে আপনার Outlook ইমেল সংরক্ষণাগার

তাই যে সব ছিল Outlook এ আপনার ইমেল সংরক্ষণাগার, লোকেরা. আপনার ফাইলগুলিকে আর্কাইভ করা আপনার ফাইলগুলিকে দুর্ঘটনাজনিত ডেটা ক্ষতির বিরুদ্ধে সুরক্ষিত রাখতে এবং তাত্ক্ষণিকভাবে আপনার ইমেলগুলিকে তুলতে সাহায্য করতে সহায়ক হতে পারে৷ আমি আশা করি আপনি এর পরে আপনার ইমেলটি সফলভাবে সংরক্ষণ করতে সক্ষম হয়েছেন৷


  1. থান্ডারবার্ডে Outlook ইমেলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কীভাবে জিমেইলে একাধিক ইমেল ফরোয়ার্ড করা যায় একবারে

  3. কিভাবে বিনামূল্যে আপনার ইমেল আর্কাইভ করবেন

  4. কিভাবে Outlook এ ব্যক্তিগতকৃত গণ ইমেল পাঠাতে হয়