কম্পিউটার

কিভাবে Outlook এ ব্যক্তিগতকৃত গণ ইমেল পাঠাতে হয়

সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত, প্রত্যেকের জীবনে এমন একটি সময় আসে যখন তারা অফিসে (বা অন্য কোনো প্রাতিষ্ঠানিক) সেটিংয়ে এতদিন কাজ করে থাকে যে তারা শীঘ্রই এমন একটি জায়গায় নিজেদের খুঁজে পায় যেখানে তাদের সমস্ত কর্মচারী বা ক্লায়েন্টদের বাল্ক ইমেল পাঠাতে হয়। হয়তো সেই সময়টা আপনার জন্যও এসেছে।

অথবা সম্ভবত আপনি শুধুমাত্র নিয়মিত আউটলুক ব্যবহারকারী যিনি, কিছু কারণে, এক-সময়ের সম্পর্কের জন্য একগুচ্ছ লোকের কাছে পৌঁছাতে হবে। আপনার নির্দিষ্ট ক্ষেত্রে যাই হোক না কেন, এই অংশের শেষ নাগাদ, আপনি এককভাবে বিশাল আউটলুক ইমেল পাঠাতে সক্ষম হবেন৷

আউটলুকে ব্যক্তিগতকৃত গণ ইমেল কিভাবে পাঠাবেন

আপনি শুরু করার আগে, আমি আপনাকে আপনার ইমেলের জন্য আলাদাভাবে খসড়া অনুলিপি টাইপ করার পরামর্শ দিচ্ছি—হয় একটি নোটপ্যাড বা ওয়ার্ড ডকুমেন্ট যথেষ্ট হবে। অথবা আপনি এটি একটি অনলাইন ডকুমেন্ট অ্যাপে লিখতে পারেন। আমি সবসময় সাধারণ লেখার সফ্টওয়্যারের বিশৃঙ্খল ইন্টারফেসটিকে একটি অনুচ্ছেদের চেয়ে বেশি কিছু লেখার জন্য অনেক বেশি উত্পাদনশীল খুঁজে পেয়েছি, এবং যদি আপনার ইমেলের সাথে কিছু দক্ষিণে যায়, আপনার কাছে খসড়া ইমেলের অনুলিপিও থাকবে।

এই নিবন্ধে, আমরা যদিও শব্দের সাথে লেগে থাকব।

সুতরাং, অ্যাপটি চালু করুন, আপনার ইমেল টাইপ করুন এবং আপনি মূল অংশটি লেখার পরে, মেলিংস> স্টার্ট মেল মার্জ> ই-মেইল বার্তা-এ যান। .

কিভাবে Outlook এ ব্যক্তিগতকৃত গণ ইমেল পাঠাতে হয়

এখন, প্রাপকদের নির্বাচন করুন এ ক্লিক করে আপনার ইমেল প্রাপকদের নির্বাচন করুন৷ ট্যাব, ডান মেল মার্জ শুরু করুন এর অধীনে বিকল্প

এখান থেকে, আপনার কাছে বেছে নেওয়ার জন্য তিনটি বিকল্প রয়েছে:একটি নতুন তালিকা টাইপ করুন৷ , একটি বিদ্যমান তালিকা ব্যবহার করুন৷ , অথবা আউটলুক পরিচিতিগুলি থেকে চয়ন করুন৷ . আপনার আগে থেকে একটি পরিচিতি তালিকা আছে কি না তার উপর নির্ভর করে, এই তিনটি বিকল্পের মধ্যে একটি বেছে নিন।

অবশেষে, সমাপ্ত করুন এবং একত্রিত করুন খুঁজুন এবং ক্লিক করুন . সেখান থেকে, ইমেল বার্তা পাঠান… এ ক্লিক করুন আপনি এটি করার সাথে সাথে একটি নতুন ডায়ালগ বক্স খুলবে, যা আপনাকে প্রেরকের ঠিকানা, বিষয় লাইন এবং মেল বিন্যাস থেকে সবকিছু নির্বাচন করতে দেয়। অবশেষে, ঠিক আছে এ ক্লিক করুন , এবং আপনার গণ মেইল ​​পাঠানো হবে।

আপনার ইমেল ব্যক্তিগতকরণ

আপনি অবশ্যই সবাইকে একই বয়লারপ্লেট ইমেল পাঠাতে চান না। এবং এখানেই ব্যক্তিগতকরণ আপনার উদ্ধারে আসবে। ডিফল্টরূপে, আউটলুক আপনাকে সরাসরি রসিদকে সম্বোধন করতে আপনার ইমেল শুভেচ্ছাকে পরিবর্তন করতে দেয়। এখানে কিভাবে:

মেলিং> গ্রিটিং লাইন-এ যান .

আপনি এখান থেকে আপনার অভিবাদন লাইন পরিবর্তন করতে সক্ষম হবেন; আপনি সম্পন্ন করার পরে, ঠিক আছে ক্লিক করুন . এছাড়াও, আপনার কাছে সংযোজন মার্জ আছে৷ ক্ষেত্র বৈশিষ্ট্য এই বিকল্পের মাধ্যমে, আপনি আপনার ইমেল অনুলিপিতে যে নাম, শিরোনাম বা ইমেল ঠিকানাগুলি ব্যবহার করেছেন তার সমস্ত দৃষ্টান্ত পরিবর্তন করতে পারেন। সুতরাং, এভাবেই আপনি আপনার আউটলুক ইমেলকে ভালোভাবে ব্যক্তিগতকৃত করতে পারেন।

আউটলুকে ব্যক্তিগতকৃত গণ ইমেল পাঠানো

বেশিরভাগ ব্যবহারকারীর জন্য, গণ ইমেল পাঠানো একটি নিয়মিত ব্যাপার নয়। আপনি যদি এমন একজন ব্যবহারকারী হন তবে উপরের পদ্ধতিটি আপনার জন্য ঠিক কাজটি করবে। যাইহোক, যদি এটি একটি নিয়মিত ব্যাপার হয়ে থাকে তাহলে আউটলুকে আপনি যা পেতে পারেন তার চেয়ে অনেক বেশি বৈশিষ্ট্যের প্রয়োজন হবে; সেই ক্ষেত্রে, আপনি দেখতে পাবেন যে বিশেষায়িত গণ মেইল ​​সফ্টওয়্যারে বিনিয়োগ দীর্ঘমেয়াদে অনেক বেশি উপকারী হবে৷


  1. থান্ডারবার্ডে Outlook ইমেলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কিভাবে বেনামে ইমেল পাঠাবেন

  3. জিমেইল এবং আউটলুক ব্যবহার করে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন?

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন