কম্পিউটার

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে কয়েকটি নির্দিষ্ট Windows বৈশিষ্ট্য আপডেট (সংস্করণ 1903 এবং সংস্করণ 1909) ইনস্টল করার প্রতিটি প্রচেষ্টা 0XC19001E2 ত্রুটির সাথে শেষ হয়। বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি একটি Windows আপডেট ত্রুটি বা কোনো ধরনের সিস্টেম ফাইল দুর্নীতির সাথে সম্পর্কিত৷

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই উইন্ডোজ আপডেট ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে এমন বিভিন্ন অন্তর্নিহিত সমস্যা রয়েছে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • ডেল এনক্রিপশন এবং ডেল ডেটা নিরাপত্তা হস্তক্ষেপ - যদি আপনি একটি Dell কম্পিউটার, ল্যাপটপ বা আল্ট্রাবুকে এই সমস্যার সম্মুখীন হন, তবে সম্ভবত এই বিশেষ সমস্যাটি ডেল এনক্রিপশন বা ডেল ডেটা সিকিউরিটি প্রোগ্রাম দ্বারা পরিচালিত একটি হস্তক্ষেপকারী পরিষেবা দ্বারা সৃষ্ট হচ্ছে। এই সমস্যার প্রতিকারের জন্য, আপনাকে সমর্থনকারী Dell সফ্টওয়্যার আনইনস্টল করতে হবে।
  • বিটলকার হস্তক্ষেপ – যেমন দেখা যাচ্ছে, বিটলকার উইন্ডোজ 10-এ নির্দিষ্ট বৈশিষ্ট্য আপডেটের ইনস্টলেশনে হস্তক্ষেপ করার জন্যও পরিচিত। আপনি যদি সক্রিয়ভাবে বিটলকার ব্যবহার করেন, তাহলে ইনস্টলেশন শুরু করার আগে অস্থায়ীভাবে এনক্রিপশন স্তরটি অক্ষম করে আপনি ত্রুটিটি বাইপাস করতে সক্ষম হবেন। মুলতুবি আপডেটের।
  • সাধারণ উইন্ডোজ আপডেট ত্রুটি৷ - অনেক প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি একটি সাধারণ ত্রুটির কারণে ঘটবে যা মাইক্রোসফ্ট ইতিমধ্যেই সচেতন। এই ক্ষেত্রে, সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করার জন্য উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো যথেষ্ট হওয়া উচিত।
  • ডব্লিউইউ প্রক্রিয়া একটি লিম্বো অবস্থায় আটকে আছে - আপনি এই ত্রুটি কোডটি দেখতেও আশা করতে পারেন কারণ এক বা একাধিক অপরিহার্য WU পরিষেবাগুলি একটি অচল অবস্থায় আটকে আছে। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে প্রতিটি উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট রিসেট করতে হবে।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - একটি বিরল কিন্তু সম্ভাব্য দৃশ্য যা এই সমস্যার কারণ হতে পারে তা হল এক ধরনের সিস্টেম ফাইল দুর্নীতি যা WU উপাদানকে প্রভাবিত করছে। একই সমস্যার মুখোমুখি বেশ কয়েকজন ব্যবহারকারী সমস্যাটি এড়াতে উইন্ডোজ আপডেট এজেন্ট ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। আরও গুরুতর পরিস্থিতিতে, আপনাকে প্রথমে দূষিত ফাইলগুলি সমাধান করতে SFC এবং DISM স্ক্যান স্থাপন করতে হতে পারে৷

এখন যেহেতু আপনি এই সমস্যার প্রতিটি সম্ভাব্য কারণের সাথে পরিচিত, এখানে যাচাইকৃত সমাধানগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই ত্রুটি কোডের নীচে যাওয়ার জন্য ব্যবহার করেছেন:

1. ডেল এনক্রিপশন এবং ডেল ডেটা নিরাপত্তা (যদি প্রযোজ্য হয়) মুছে ফেলা হচ্ছে

আপনি যদি ডেল কম্পিউটার, ল্যাপটপ বা আল্ট্রাবুকে এই সমস্যাটির সম্মুখীন হন, তাহলে সম্ভবত এই বিশেষ সমস্যাটি ডেল এনক্রিপশন দ্বারা পরিচালিত একটি হস্তক্ষেপকারী পরিষেবার কারণে ঘটছে। অথবা ডেল ডেটা নিরাপত্তা প্রোগ্রাম।

দেখা যাচ্ছে, এই দুটি অ্যাপ্লিকেশানের মধ্যে একটি পরিষেবা ভাগ করা হয়েছে যা 1903-এর ইনস্টলেশনের সাথে বিরোধপূর্ণ বলে পরিচিত বৈশিষ্ট্য আপডেট।

বেশ কিছু ডেল ব্যবহারকারী যে আমরা 0XC19001E2  এর সম্মুখীন হচ্ছি একটি বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি কোড, নিশ্চিত করেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং মুলতুবি উইন্ডোজ আপডেট অবশেষে ইনস্টল করা হয়েছে যখন তারা উভয়ই ডেল আনইনস্টল করার ঝামেলার মধ্য দিয়ে গেছে এনক্রিপশন এবং ডেল ডেটা নিরাপত্তা।

আপনি যদি এই নির্দিষ্ট পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, ডেল এনক্রিপশন আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং ডেল ডেটা নিরাপত্তা এবং নিশ্চিত করুন যে আপনি কোনো অবশিষ্ট ফাইল রেখে যাচ্ছেন না:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. টেক্সট বক্সের ভিতরে, 'appwiz.cpl' টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. যখন আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, ইনস্টল করা প্রোগ্রামের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং দুটি সমস্যাযুক্ত প্রোগ্রাম ডেল এনক্রিপশন সনাক্ত করুন এবং ডেল ডেটা নিরাপত্তা।
  3. একবার আপনি সেগুলি সনাক্ত করলে, প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে। এর পরে, প্রথম ডেল সমর্থনকারী সফ্টওয়্যারটির আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  4. প্রথম টুলটি ইন্সটল হওয়ার পর, এগিয়ে যান এবং উপরের ধাপটি বাকিটির সাথে পুনরাবৃত্তি করুন যতক্ষণ না উভয়ই আপনার সিস্টেম থেকে সম্পূর্ণরূপে সরানো হয়।
  5. একবার উভয়ই ডেল এনক্রিপশন এবং ডেল ডেটা নিরাপত্তা  আনইনস্টল করা হয়েছে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং নিশ্চিত করুন যে সেখানে এখনও কোনো অবশিষ্ট ফাইল নেই যা অপারেশনে হস্তক্ষেপ করতে পারে:
    C:\Program Files (x86)\Dell\Dell Data Protection
  6. অবশেষে, সেই আপডেটের পুনরাবৃত্তি করুন যা পূর্বে 0XC19001E2  ট্রিগার করছিল ত্রুটি এবং দেখুন যে আপনি উপরের পরিবর্তনগুলি সম্পাদন করার পরেও সমস্যাটি ঘটছে কিনা৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য না হয় বা আপনি ইতিমধ্যেই সমস্যাযুক্ত ডেল সমর্থনকারী সফ্টওয়্যারটি আনইনস্টল করে ফেলেছেন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান৷

2. বিট-লকার পজ করুন (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, আরেকটি মোটামুটি সাধারণ কারণ যা একটি বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় 0XC19001E2 ত্রুটির কারণ হতে পারে তা হল Bitlocker৷

এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার ব্যক্তিগত ফাইলগুলিকে সুরক্ষিত করতে পুরো সিস্টেম ড্রাইভটিকে এনক্রিপ্ট করতে দেয়, তবে এটি কখনও কখনও নির্দিষ্ট উইন্ডোজ আপডেটের ইনস্টলেশনের সাথে বিরোধের জন্য পরিচিত৷

একই সমস্যা নিয়ে কাজ করছেন এমন বেশ কয়েকজন ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে বিট-লকার সাময়িকভাবে বিরাম দেওয়ার পরে এবং এনক্রিপশন বৈশিষ্ট্য পুনরায় শুরু করার আগে বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার পরে সমস্যাটি শেষ পর্যন্ত সমাধান করা হয়েছে৷

আপনি যদি বর্তমানে প্রভাবিত কম্পিউটারে BitLocker ব্যবহার করছেন, তাহলে এটিকে সাময়িকভাবে বিরাম দিতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, টেক্সট বক্সের ভিতরে, 'control.exe' টাইপ করুন এবং Ctrl+ Shift + Enter টিপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ কন্ট্রোল প্যানেল খুলতে। UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ , অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে হ্যাঁ ক্লিক করুন. উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  2. কন্ট্রোল প্যানেলের ভিতরে উইন্ডো, সিস্টেম এবং নিরাপত্তা অ্যাক্সেস করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে ট্যাব।
  3. এরপর, সিস্টেম এবং নিরাপত্তা থেকে মেনু, বিটলকার ড্রাইভ এনক্রিপশন-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  4. এরপর, আপনি সমস্ত পার্টিশনের একটি তালিকা দেখতে পাবেন। প্রভাবিত ড্রাইভটি সন্ধান করুন এবং বিটলকার বন্ধ করুন-এ ক্লিক করুন৷ হাইপারলিঙ্ক এরপরে, BitLocker বন্ধ করুন এ ক্লিক করে অপারেশনটি নিশ্চিত করুন . উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  5. যখন আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।
  6. প্রভাবিত পার্টিশনের জন্য BitLocker নিষ্ক্রিয় করার পরে, এগিয়ে যান এবং মুলতুবি আপডেটটি আবার ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক করা হয়েছে কিনা৷

আপনি যদি BitLocker ব্যবহার না করে থাকেন তাহলে আপনি ইতিমধ্যেই এই সমাধানের চেষ্টা করে দেখেছেন কোনো লাভ হয়নি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

3. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো হচ্ছে

এখন যেহেতু আমরা 3য় পক্ষের উপাদান দ্বারা ট্রিগার হতে পারে এমন কোনও সম্ভাব্য কারণ মুছে ফেলেছি, আসুন আপনার সিস্টেম ফাইলগুলির সাথে জড়িত অপরাধীদের তদন্ত শুরু করি৷

আপনি 0xC19001e2 সমাধান করতে সক্ষম আরও উন্নত মেরামতের কৌশলগুলিতে যাওয়ার আগে, আপনার OS ইনস্টলেশন স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম কিনা তা যাচাই করে শুরু করা উচিত।

Windows 10-এ অনেকগুলি অন্তর্নির্মিত মেরামতের কৌশল রয়েছে যা একটি মুলতুবি Windows 10 আপডেট ইনস্টল করার বেশিরভাগ ব্যর্থতার সমাধান করতে সক্ষম৷

কিছু ব্যবহারকারী যারা আমরা এই সমস্যার সম্মুখীন হচ্ছি তারা সমস্যাটি সমাধান করতে এবং উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালিয়ে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করে মুলতুবি আপডেটটি ইনস্টল করতে পরিচালনা করেছেন৷

দ্রষ্টব্য: উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার কয়েক ডজন মেরামতের কৌশল রয়েছে যা কিছু ধরণের অসঙ্গতি পাওয়া গেলে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে। যদি স্ক্যানটি একটি কার্যকর মেরামতের কৌশল খুঁজে পায়, তাহলে ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে একটি কার্যকর সমাধানের সুপারিশ করবে যা আপনি একটি সাধারণ ক্লিকে প্রয়োগ করতে পারেন৷

Windows 10-এ 0xC19001e2 ত্রুটির কোড সমাধান করতে Windows Update ট্রাবলশুটার স্থাপন করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান খুলে শুরু করুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, টেক্সট বক্সের ভিতরে, টাইপ করুন “ms-settings-troubleshoot”  এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  2. একবার আপনি সমস্যা নিবারণ এ যান৷ ট্যাব, সেটিংস-এর ডান বিভাগে যান৷ স্ক্রীন তারপর উঠে উঠুন এবং দৌড়াতে হবে-এ যান৷ বিভাগে এবং উইন্ডোজ আপডেটে ক্লিক করুন।
  3. উইন্ডোজ আপডেট এর প্রসঙ্গ মেনু থেকে , তারপর ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  4. আপনি এই ইউটিলিটি শুরু করার সাথে সাথেই এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমের কোনো অসঙ্গতি স্ক্যান করতে শুরু করবে। প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

    দ্রষ্টব্য: এই ক্রিয়াকলাপটি নির্ধারণ করবে যে এটির সাথে অন্তর্ভুক্ত যেকোনও মেরামতের কৌশলগুলি আপনি বর্তমানে যে আপডেটের সমস্যার সাথে মোকাবিলা করছেন তার সাথে মিল রয়েছে কিনা৷

  5. একবার একটি কার্যকর মেরামতের কৌশল পাওয়া গেলে, আপনাকে একটি নতুন উইন্ডো উপস্থাপন করা হবে যেখানে আপনি এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করতে পারেন। প্রস্তাবিত ফিক্স প্রয়োগ করতে। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

    দ্রষ্টব্য: সমস্যা সমাধানকারী যে সমাধানের সুপারিশ করে তার উপর নির্ভর করে, আপনাকে প্রস্তাবিত সংশোধন কার্যকর করার জন্য অতিরিক্ত নির্দেশাবলীর একটি সিরিজ অনুসরণ করতে হতে পারে।

  6. প্রস্তাবিত সমাধান সফলভাবে প্রয়োগ করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি ত্রুটি কোড 0xC19001e2  আপনি যখন মুলতুবি আপডেট ইনস্টল করার চেষ্টা করেন বা উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার একটি কার্যকর মেরামতের কৌশল খুঁজে পায়নি তখনও ঘটছে, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

4. প্রতিটি প্রাসঙ্গিক WU পরিষেবা পুনরায় চালু করুন

যদি উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার 0xC19001e2 ত্রুটির সমাধান করতে সক্ষম না হয়, তাহলে আপনি সম্ভবত একটি স্থায়ী বাগ মোকাবেলা করছেন যা উইন্ডোজ আপডেট কম্পোনেন্টকে প্রভাবিত করছে।

এই ক্ষেত্রে, কর্মের সর্বোত্তম পদ্ধতি হল একই মেরামতের কৌশলগুলি স্থাপন করা যাতে প্রতিটি উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট রিসেট করা যায় যা আপনার মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলির সাথে সমস্যা সৃষ্টি করতে পারে।

দ্রষ্টব্য: সবচেয়ে সাধারণ উদাহরণ যা এই ধরণের সমস্যার কারণ হতে পারে তা হল এক বা একাধিক WU (উইন্ডোজ আপডেট) উপাদান যা বর্তমানে একটি লিম্বো অবস্থায় আটকে আছে (সেগুলি খোলা বা বন্ধও নয়)।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি আপডেট করার প্রক্রিয়ার সাথে জড়িত সমস্ত WU উপাদানগুলিকে পুনরায় সেট করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

কিভাবে তা করতে হবে তার ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “cmd” টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

    দ্রষ্টব্য: একবার আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পাবেন প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  2. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, নিম্নোক্ত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি WU-সম্পর্কিত পরিষেবা বন্ধ করার জন্য প্রতিটি কমান্ডের পরে:
    net stop wuauserv
    net stop cryptSvc
    net stop bits
    net stop msiserver

    দ্রষ্টব্য: এই কমান্ডগুলি সফলভাবে উইন্ডোজ আপডেট পরিষেবাগুলি, MSI ইনস্টলার, ক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি এবং BITS পরিষেবাগুলিকে বন্ধ করে দেবে৷

  3. প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার পরে, সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন সাফ করতে এবং পুনঃনামকরণ করতে নিম্নলিখিত কমান্ডগুলি চালান এবং Catroot2  ফোল্ডার:
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old 
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old

    দ্রষ্টব্য: উপরের কমান্ডের সাহায্যে এই ফোল্ডারগুলির পুনঃনামকরণ করলে তা মূলত আপনার OSকে নতুন স্বাস্থ্যকর সমতুল্য তৈরি করতে 'সন্তুষ্ট' করবে যা দুর্নীতি দ্বারা প্রভাবিত হবে না৷

  4. এখন ফোল্ডারগুলি সাফ করা হয়েছে, আমরা পূর্বে অক্ষম করা পরিষেবাগুলি পুনরায় সক্রিয় করতে নিম্নলিখিত কমান্ডগুলি চালান:
    net start wuauserv
    net start cryptSvc
    net start bits
    net start msiserver
  5. অবশেষে, আপনার কম্পিউটার আবার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি উপরের নির্দেশাবলী অনুসরণ করার পরেও যদি একই 0xC19001e2 ত্রুটি এখনও ঘটতে থাকে, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

5. চলমান SFC এবং DISM স্ক্যান

যদি প্রতিটি উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট রিফ্রেশ করার ফলে সমস্যাটি সমাধান না হয়, তাহলে আপনার এটাও বিবেচনা করা উচিত যে কোনো ধরনের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে 0xC19001e2  ত্রুটি৷

এই ক্ষেত্রে, আপনার দুটি বিল্ট-ইন ইউটিলিটি সহ কয়েকটি স্ক্যান চালানো শুরু করা উচিত - সিস্টেম ফাইল চেকার (SFC) এবং ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) .

দ্রষ্টব্য: SFC এবং DISM-এর মধ্যে কিছু মিল রয়েছে, কিন্তু আমরা সুপারিশ করি যে আপনি দুটি স্ক্যান দ্রুত ধারাবাহিকভাবে চালান যাতে আপনার ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইলগুলিকে ঠিক করার সুযোগ উন্নত হয়৷

একটি সাধারণ SFC স্ক্যান দিয়ে শুরু করার আদর্শ জায়গা

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

দ্রষ্টব্য: এই টুলটি সম্পূর্ণরূপে স্থানীয় এবং আপনাকে সক্রিয়ভাবে ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকার প্রয়োজন হবে না।

গুরুত্বপূর্ণ :একবার আপনি এই পদ্ধতিটি শুরু করার পরে, ইউটিলিটিটি জমে যাওয়ার মতো মনে হলেও CMD উইন্ডোটি বন্ধ না করা খুবই গুরুত্বপূর্ণ৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন কারণ অপারেশনে বাধা দিলে আপনার HDD/SSD-এ যৌক্তিক ত্রুটি হতে পারে।

একবার এসএফসি স্ক্যান সফলভাবে সম্পন্ন হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং আবার ফিচার আপডেট ইনস্টল করার চেষ্টা করে পরবর্তী কম্পিউটার স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

আমি একই ত্রুটি এখনও ঘটছে, একটি DISM স্ক্যান স্থাপন করুন৷ এবং অপারেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)

দ্রষ্টব্য: এই টুলটি Windows Update-এর একটি সাব-কম্পোনেন্ট ব্যবহার করে দূষিত সিস্টেম ফাইল প্রতিস্থাপন সুস্থ সমতুল্য ডাউনলোড করতে. এই কারণে, এই অপারেশন শুরু করার আগে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কাছে নির্ভরযোগ্য ইন্টারনেট আছে।

একবার DISM স্ক্যান সফলভাবে সম্পন্ন হলে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং দেখুন 0xC19001e2 ত্রুটি এখন সংশোধন করা হয়েছে।

যদি আপনি এখনও একই সমস্যা নিয়ে কাজ করছেন, তাহলে বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার এবং ত্রুটি এড়ানোর চূড়ান্ত পদ্ধতিতে নিচে যান৷

6. উইন্ডোজ আপডেট সহকারী ব্যবহার করে

যদি উপরের কোনো পদ্ধতিই আপনার জন্য কাজ না করে, তাহলে শেষ যে জিনিসটি আপনার চেষ্টা করা উচিত তা হল 0xC19001e2 ত্রুটি সৃষ্টিকারী বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার জন্য Windows আপডেট সহকারী ব্যবহার করে ত্রুটির আভাসকে সম্পূর্ণরূপে রোধ করা।

উইন্ডোজ আপডেট ইন্সটল করার চেষ্টা করার সময় সমস্যার সম্মুখীন হওয়া অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে উইন্ডোজ আপডেট অ্যাসিস্ট্যান্ট ব্যবহারই তাদের জন্য কাজ করেছিল।

ব্যর্থ হওয়া উইন্ডোজ আপডেট ইনস্টল করতে উইন্ডোজ আপডেট সহকারী ব্যবহার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. এই লিঙ্কে যান Windows Update Assistant-এর ডাউনলোড পৃষ্ঠা আপনার ডিফল্ট ব্রাউজার থেকে এবং এখনই আপডেট করুন এ ক্লিক করুন আপডেট সহকারী।
    ব্যবহার করতে

    উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  2. Windows10Upgrade.exe খুলুন ইনস্টলেশন এক্সিকিউটেবল যা আপনি এইমাত্র ডাউনলোড করেছেন এবং এখনই আপডেট করুন-এ ক্লিক করুন আপডেট করার প্রক্রিয়া শুরু করতে।
  3. আপনার পিসি আপডেটটি পরিচালনা করার জন্য প্রস্তুত কিনা তা নির্ধারণ করার উদ্দেশ্যে একটি স্ক্যান শীঘ্রই শুরু হবে। সবকিছু ঠিক থাকলে, আপডেট এ ক্লিক করুন আপডেট সহকারীকে আপডেট ডাউনলোড করতে।
  4. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, কিন্তু প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত উইন্ডোটি বন্ধ করবেন না। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  5. ডাউনলোড সম্পূর্ণ হলে, আপডেট সহকারী এটি পূর্বে ডাউনলোড করা ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা শুরু করবে। আপনার উইন্ডোজ বিল্ড সর্বশেষ সংস্করণে আপডেট না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0XC19001E2 ঠিক করুন (ফিক্স)
  6. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, আপনার কাছে সর্বশেষ উইন্ডোজ বিল্ড থাকবে, তাই পূর্বে ব্যর্থ হওয়া আপডেটটি ইনস্টল করার জন্য উইন্ডোজ আপডেট ব্যবহার করার প্রয়োজন নেই।

  1. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800B0100

  2. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 80240016

  3. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 8024402c

  4. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x800703ee কিভাবে ঠিক করবেন?