কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070663

ত্রুটি কোড 0x80070663 প্রায়ই প্রদর্শিত হয় যখন আপনার Windows 10 আপনার Microsoft Office 2013 বা 2016-এর জন্য প্রকাশিত আপডেটগুলি ইনস্টল করতে ব্যর্থ হয়৷ এটি Microsoft Office এর দূষিত ইনস্টলেশনের কারণে হতে পারে, যখন কখনও কখনও, Windows আপডেট পরিষেবাকেও দায়ী করা যেতে পারে৷ আমরা সবাই জানি, উইন্ডোজ আপডেটগুলি সাধারণত আপনার সিস্টেমে মাইক্রোসফ্ট সম্পর্কিত সফ্টওয়্যারের আপডেটগুলির সাথে আরও ভাল সুরক্ষা এবং স্থিতিশীলতা প্রদান করে, উদাহরণস্বরূপ, Microsoft Office৷

ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070663

দুর্ভাগ্যবশত, আপনার সিস্টেমে আপডেট ইনস্টল করার জন্য আপনাকে কিছু পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। যদিও আপডেট সম্পর্কিত সমস্যাগুলি জেনেরিক, সেগুলি খুব সহজেই মোকাবেলা করা যেতে পারে। এখানেও একই ঘটনা, সমস্যাটি সমাধানের জন্য আপনাকে কয়েকটি সহজ সমাধান প্রয়োগ করতে হবে।

Windows 10 এ Windows Update Error 0x80070663 এর কারণ কি?

উইন্ডো আপডেট ত্রুটি 0x80070663 উত্থানের জন্য দায়ী কারণগুলি নীচে উল্লেখ করা হয়েছে —

  • দুর্নীতিগ্রস্ত অফিস ইনস্টলেশন: আপনার Microsoft Office ইনস্টলেশনের দুর্নীতির কারণে কখনও কখনও ত্রুটি কোডটি ট্রিগার হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে উইন্ডোজ অ্যাপস এবং ফিচার প্যানেল থেকে এটি মেরামত করতে হবে।
  • উইন্ডোজ আপডেট পরিষেবা: Windows আপডেট পরিষেবা আপনার সিস্টেম আপডেট করার জন্য দায়ী। যদি এটি চালু না হয়, আপনি অনেক আপডেট সম্পর্কিত সমস্যার সম্মুখীন হবেন যেমন এটি একটি।

সমস্যাটি নির্মূল করতে, আপনি নীচে দেওয়া সমাধানগুলি বাস্তবায়ন করতে পারেন৷

সমাধান 1:অফিস ইনস্টলেশন মেরামত করুন

আমরা উপরে উল্লেখ করেছি, ত্রুটি কোডের প্রধান কারণ হল আপনার Microsoft Office ইনস্টলেশনের দুর্নীতি। এই ধরনের সমস্যা সহজেই মোকাবেলা করা যেতে পারে এবং চিন্তা করার কিছু নেই। আপনাকে নীচে দেওয়া ধাপগুলি ব্যবহার করে ইনস্টলেশনটি মেরামত করতে হবে:

  1. Windows Key + X টিপুন এবং অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ তালিকার শীর্ষে।
  2. উইন্ডো পপ আপ হয়ে গেলে, Microsoft Office খুঁজুন হয় সার্চ বারে টাইপ করে অথবা তালিকার মধ্য দিয়ে যায়।
  3. একবার আপনি এটি সনাক্ত করলে, এটি হাইলাইট করুন এবং তারপরে পরিবর্তন করুন এ ক্লিক করুন .
  4. একটি দ্রুত মেরামতের জন্য যান প্রথমে এবং দেখুন এটি সমস্যাটিকে বিচ্ছিন্ন করে কিনা। যদি তা না হয়, তাহলে অনলাইন মেরামত করার চেষ্টা করুন পরবর্তী. অনলাইন মেরামত একটু বেশি সময় লাগবে তাই ধৈর্য আছে নিশ্চিত করুন. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070663
  5. আবার আপডেট চালান।

সমাধান 2:উইন্ডোজ আপডেট পরিষেবা চেক করুন

ত্রুটি কোডের আরেকটি সম্ভাব্য ফ্যাক্টর হল উইন্ডো আপডেট পরিষেবা। যেমন আমরা উল্লেখ করেছি, আপনার সিস্টেমে আপডেটগুলি ইনস্টল করার জন্য এই পরিষেবাটি চলমান হওয়া দরকার। এটি বন্ধ করা হলে, ইনস্টলেশন বা ডাউনলোড প্রক্রিয়া চলাকালীন আপনি একটি আপডেট ত্রুটির সম্মুখীন হবেন। এইভাবে, নিম্নলিখিতগুলি করে পরিষেবাটি চলছে তা নিশ্চিত করুন:

  1. Windows Key + R টিপুন রান খুলতে ডায়ালগ বক্স।
  2. services.msc টাইপ করুন এবং এন্টার টিপুন।
  3. পরিষেবার তালিকা থেকে, উইন্ডোজ আপডেট সনাক্ত করুন পরিষেবা।
  4. বৈশিষ্ট্য খুলতে এটিতে ডাবল-ক্লিক করুন .
  5. যদি পরিষেবার স্থিতি বলে বন্ধ হয়ে গেছে, তাহলে শুরু করুন এ ক্লিক করুন পরিষেবা শুরু করতে। ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070663
  6. আবার আপডেট চালানোর চেষ্টা করুন।

সমাধান 3:ম্যানুয়ালি আপডেট ইনস্টল করা

কিছু ক্ষেত্রে, যদি আপনার উইন্ডোজ আপডেট একটি ত্রুটি কোডের সাথে ব্যর্থ হয়, আপনি আপডেটটি ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করে সমস্যাটিকে আলাদা করতে পারেন। এটি করার জন্য, আপনি যে আপডেটটি ইনস্টল করার চেষ্টা করছেন তার KB কোডের প্রয়োজন হবে। এটি উইন্ডোজ আপডেট ত্রুটি বার্তা পাওয়া যাবে. আপনার KB কোড হয়ে গেলে, আপডেটটি ম্যানুয়ালি ইনস্টল করতে নিম্নলিখিতগুলি করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং Microsoft Update Catalog-এ যান ওয়েবসাইট।
  2. সেখানে, KB কোড টাইপ করে আপনি যে আপডেটটি ইনস্টল করতে চান সেটি খুঁজুন।
  3. আপনার সিস্টেমের আর্কিটেকচারের জন্য আপডেটটি ডাউনলোড করুন (x86 বা x64)। ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80070663
  4. আপনার কাছে এটি হয়ে গেলে, আপডেটটি ইনস্টল করতে ফাইলটি চালান।

  1. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800f0902

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024a000 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80246002 ঠিক করুন

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800706d9 ঠিক করুন