কম্পিউটার

উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?

8020002e ত্রুটি কোড সাধারণত ঘটে যখন ব্যবহারকারী WU উপাদান ব্যবহার করে একটি সমালোচনামূলক বা নিরাপত্তা আপডেট ইনস্টল করার চেষ্টা করে। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা একটি মুলতুবি আপডেট ডাউনলোড শুরু করার চেষ্টা করার কয়েক সেকেন্ড পরে এটি দেখতে পান। এই বিশেষ ত্রুটি কোডটি সংকেত দেয় যে আপডেট করার প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় কিছু গুরুত্বপূর্ণ উপাদান দূষিত বা অনিবন্ধিত৷

উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?

Windows Update Error Code 8020002E এর কারণ কি?

  • গ্লিচড উইন্ডোজ আপডেট ইনস্ট্যান্স - সবচেয়ে সাধারণ কারণ যা এই ত্রুটি কোডটি ট্রিগার করবে তা হল যখন এক বা একাধিক WU উপাদানগুলি একটি লিম্বো অবস্থায় আটকে যায়। এই ধরনের পরিস্থিতিতে, সর্বোত্তম পদ্ধতি হল উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো (অধিকাংশ অসঙ্গতি সনাক্ত করতে এবং সঠিক মেরামতের কৌশল স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করতে সক্ষম একটি ইউটিলিটি)।
  • দূষিত WU উপাদান - আরও গুরুতর ক্ষেত্রে, এই ত্রুটি কোডটি একটি স্থায়ী WU বাগ এর কারণে ঘটতে পারে যা প্রচলিতভাবে চলে যাবে না। যদি নির্দিষ্ট উপাদানগুলি একটি লিম্বো অবস্থায় আটকে যায়, তবে একমাত্র কার্যকর সমাধান হল প্রতিটি WU উপাদান পুনরায় সেট করা যাতে আপনি একটি পক্ষাঘাতগ্রস্ত উপাদানের সম্ভাবনা দূর করতে পারেন। এটি হয় স্বয়ংক্রিয় WU এজেন্ট ব্যবহার করে বা একটি উন্নত CMD প্রম্পটে একাধিক কমান্ড স্থাপন করে করা যেতে পারে।
  • অতিরিক্ত AV স্যুট - যেমন দেখা যাচ্ছে, কিছু ফায়ারওয়াল স্যুট রয়েছে যা শেষ-ব্যবহারকারী কম্পিউটার এবং WU সার্ভারের মধ্যে সংযোগ ব্লক করে দিতে পারে। কমোডো ফায়ারওয়াল সাধারণত প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা দায়ী হওয়ার জন্য রিপোর্ট করা হয় (তবে অন্যরাও থাকতে পারে)। এই ক্ষেত্রে, আপনি ওভারপ্রোটেক্টিভ স্যুট আনইনস্টল করে এবং নেটিভ ফায়ারওয়ালে ফিরে গিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - যেমন বেশ কয়েকজন প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন, এই সমস্যাটি কিছু ধরণের অন্তর্নিহিত দুর্নীতির সমস্যার কারণেও ঘটতে পারে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই বিশেষ ক্ষেত্রে, একমাত্র কার্যকর মেরামতের কৌশল হল DISM বা সিস্টেম ফাইল চেকার স্ক্যান ব্যবহার করা যা দূষিত সিস্টেম ফাইলগুলির সাথে মোকাবিলা করতে সক্ষম। কিন্তু কিছু বিরল পরিস্থিতিতে, এটি ঠিক করার জন্য আপনাকে প্রতিটি OS উপাদান পুনরায় সেট করতে হতে পারে (পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টলের মাধ্যমে)

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো

এই ত্রুটি কোডটি ঠিক করতে সক্ষম অন্যান্য মেরামতের কৌশলগুলি অনুসরণ করার আগে, আপনার Windows সংস্করণটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম নয় কিনা তা দেখা যাক। প্রতিটি সাম্প্রতিক Windows সংস্করণ (Windows 7, Windows 8.1 এবং Windows 10) একটি WU (Windows Update) ট্রাবলশুটার দিয়ে সজ্জিত যা স্বয়ংক্রিয়ভাবে অসঙ্গতির জন্য বিভিন্ন Windows উপাদান স্ক্যান করবে এবং স্বয়ংক্রিয়ভাবে উপযুক্ত মেরামতের কৌশল প্রয়োগ করবে।

যদি সমস্যাটি আসলে 8020002E ত্রুটি কোড সৃষ্টি করে ইতিমধ্যেই একটি মেরামতের কৌশল দ্বারা আচ্ছাদিত, নীচের নির্দেশাবলী আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করার অনুমতি দেবে৷

Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ Windows Update ট্রাবলশুটার চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি রান ডায়ালগ বক্স খুলুন। এরপর, টাইপ করুন ”control.exe /name Microsoft.Troubleshooting”  এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে ক্লাসিক কন্ট্রোল প্যানেলের ট্যাব ইন্টারফেস. উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  2. আপনি একবার সমস্যা নিবারণ-এর ভিতরে গেলে৷ স্ক্রীন, স্ক্রিনের ডানদিকের অংশে যান এবং Windows এর সমস্যাগুলি সমাধান করুন এ ক্লিক করুন আপডেট (সিস্টেম এবং নিরাপত্তা এর অধীনে ) উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?
  3. প্রাথমিক উইন্ডোজ আপডেট স্ক্রীনে, উন্নত, এ ক্লিক করুন তারপর নিশ্চিত করুন যে বাক্সটি স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত পরবর্তী ক্লিক করার আগে এটি নিশ্চিত করবে যে মেরামত স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে যদি একটি কার্যকর সমাধান পাওয়া যায়। উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?
  4. বিশ্লেষণ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। একবার অপারেশন শেষ হয়ে গেলে, আপনি দেখতে পাবেন যে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটারের মধ্যে অন্তর্ভুক্ত কোনও মেরামত কৌশল আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য কিনা। উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?
  5. যদি একটি কার্যকর মেরামতের কৌশল চিহ্নিত করা হয়, তাহলে আপনাকে একটি ভিন্ন উইন্ডো উপস্থাপন করা হবে যেখানে আপনি এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করতে পারবেন। . সেই হাইপারলিংকে ক্লিক করুন, তারপরে ফিক্স কার্যকর করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। কিন্তু মনে রাখবেন যে মেরামতের কৌশলের উপর নির্ভর করে যা সুপারিশ করা হয়, আপনাকে একাধিক অতিরিক্ত পদক্ষেপ অনুসরণ করতে হতে পারে।
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের হস্তক্ষেপ অক্ষম করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুটের কারণেও ঘটতে পারে যা উইন্ডোজ আপডেট উপাদানটিতে কোনওভাবে হস্তক্ষেপ করছে। যখনই এটি ঘটে, মাইক্রোসফ্ট সার্ভারের সাথে যোগাযোগ বিঘ্নিত হয়, যার ফলে কিছু আপডেট ব্যর্থ হবে৷

প্রভাবিত ব্যবহারকারীদের মতে, বেশ কয়েকটি 3য় পক্ষের স্যুট রয়েছে যা এই সমস্যার কারণ হিসেবে পরিচিত (Avast, McAfee, Sophos, এবং Comodo)। আপনি যদি একটি 3য় পক্ষের স্ক্যানার ব্যবহার করেন যা আপডেট করার সমস্যার জন্য দায়ী হতে পারে বলে আপনার সন্দেহ হয়, তাহলে আপনি আপনার AV সাইটের রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে অথবা 3য় পক্ষের স্যুটটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করে সমস্যাটির সমাধান করতে সক্ষম হবেন৷

প্রথমে, রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে শুরু করুন এবং দেখুন সমস্যাটি এখনও ঘটছে কিনা। মনে রাখবেন যে আপনি যে নিরাপত্তা ক্লায়েন্ট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতিটি ভিন্ন হবে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, আপনি সরাসরি টাস্কবার আইকন থেকে এটি করতে সক্ষম হবেন। এটি করতে, কেবলমাত্র আপনার নিরাপত্তা স্যুটের টাস্কবার আইকনে ডান-ক্লিক করুন এবং রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে এমন বিকল্পটি সন্ধান করুন৷

উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?

একবার আপনি রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করতে পরিচালনা করলে, আবার উইন্ডোজ আপডেট ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন আপনি 8020002E ত্রুটি কোডের সম্মুখীন না হয়ে তা করতে সক্ষম কিনা৷

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে আপনাকে AV সম্পূর্ণরূপে আনইনস্টল করে এগিয়ে যেতে হবে এবং একই নিরাপত্তা নিয়ম প্রয়োগ করতে সক্ষম এমন কোনো অবশিষ্ট ফাইল সরিয়ে ফেলতে হবে। আপনি যদি এটির মধ্য দিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তবে এই নিবন্ধে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করুন (এখানে ) কোনো অবশিষ্ট ফাইল না রেখে নিরাপত্তা প্রোগ্রাম আনইনস্টল করতে যা এখনও এই আচরণের কারণ হতে পারে।

পদ্ধতি 3:প্রতিটি WU উপাদান এবং নির্ভরতা পুনরায় সেট করা

যদি উপরের পদ্ধতিগুলির কোনওটিই আপনাকে এখনও পর্যন্ত সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয় তবে এটি সম্ভবত কিছু ধরণের WU ত্রুটির কারণে যা কার্যকরভাবে নতুন আপডেটগুলি ইনস্টল করার আপনার পিসির ক্ষমতাকে বন্ধ করে দিয়েছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি আপডেট করার প্রক্রিয়ার সাথে জড়িত প্রতিটি প্রাসঙ্গিক উপাদান এবং নির্ভরতা রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে, আপনি একটি উন্নত CMD প্রম্পট থেকে প্রতিটি উইন্ডোজ আপডেট উপাদান ম্যানুয়ালি রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এখানে আপনাকে যা করতে হবে তার একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . একবার আপনি রান-এর ভিতরে গেলে ডায়ালগ বক্স, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। একবার আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পাবেন , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার কমান্ড প্রম্পট উইন্ডোর ভিতরে গেলে, একই ক্রমে নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটির পরে:
    net stop wuauserv
    net stop cryptSvc
    net stop bits
    net stop msiserver

    দ্রষ্টব্য: এই কমান্ডগুলি কার্যকরভাবে উইন্ডোজ আপডেট পরিষেবাগুলি, MSI ইনস্টলার, ক্রিপ্টোগ্রাফিক পরিষেবা এবং BITS পরিষেবাগুলি বন্ধ করবে

  3. একবার সমস্ত প্রাসঙ্গিক পরিষেবাগুলি নিষ্ক্রিয় হয়ে গেলে, একই CMD উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডগুলি চালান এবং এন্টার টিপুন প্রতিটি কমান্ডের পরে সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন নাম পরিবর্তন করুন এবং Catroot2 ফোল্ডার:
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old 
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old

    দ্রষ্টব্য: এই দুটি ফোল্ডার উইন্ডোজ আপডেট করার উপাদান দ্বারা ব্যবহৃত আপডেট ফাইলগুলি সংরক্ষণ করার জন্য দায়ী। যেহেতু এটি একটি সিস্টেম ফোল্ডার, আপনি কেবল সেগুলিকে প্রচলিতভাবে মুছতে পারবেন না। কিন্তু আপনি যা করতে পারেন তা হল তাদের পুনঃনামকরণ করা, যা আপনার OS কে তাদের জায়গায় নতুন পরিষ্কার ফোল্ডার তৈরি করতে বাধ্য করবে।

  4. আপনার ধাপ 3 শেষ হয়ে গেলে, এই চূড়ান্ত কমান্ডগুলিকে ক্রমানুসারে টাইপ করুন এবং পূর্বে নিষ্ক্রিয় করা একই পরিষেবাগুলি শুরু করতে প্রতিটির পরে Enter টিপুন:
    net start wuauserv
    net start cryptSvc
    net start bits
    net start msiserver
  5. আপডেট ইনস্টল করার চেষ্টা যা আগে 8020002E ত্রুটি কোড দিয়ে ব্যর্থ হয়েছিল এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

পদ্ধতি 4:SFC এবং DISM স্ক্যান চালানো

আরেকটি সম্ভাব্য অপরাধী যা উইন্ডোজ আপডেটের কারণ হতে পারে 8020002E  ত্রুটি হল কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতি। আমরা Windows 7 এবং Windows 8.1-এ এই ঘটনাটি নিশ্চিত করতে পেরেছি। সমস্ত ক্ষেত্রে, ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা উল্লেখ করেছেন যে দূষিত ডেটা শেষ পর্যন্ত WU কম্পোনেন্টকে সম্পূর্ণরূপে ভেঙ্গে ফেলে।

এই ক্ষেত্রে, আপনি কয়েকটি বিল্ট-ইন ইউটিলিটি (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) চালিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন এবং সিস্টেম ফাইল চেকার ) যেগুলি সেই দৃষ্টান্তগুলির সাথে মোকাবিলা করার জন্য ডিজাইন করা হয়েছে যেখানে সিস্টেম ফাইল দুর্নীতির ফলে গুরুত্বপূর্ণ উপাদানগুলি ভেঙে যায়৷

মনে রাখবেন যে SFC যৌক্তিক ত্রুটিগুলি মেরামত করার ক্ষেত্রে অনেক বেশি দক্ষ, ডিআইএসএম নির্ভরতা ঠিক করার ক্ষেত্রে অনেক ভাল যা আপডেট করার ক্রিয়াকলাপকে প্রভাবিত করতে পারে। এই কারণে, WU উপাদানটিকে কার্যকরী অবস্থায় ফিরিয়ে আনার সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য আপনি উভয় ইউটিলিটিগুলি চালানোর জন্য অত্যন্ত সুপারিশ করা হয়৷

এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে SFC এবং DISM উভয় স্ক্যান চালাতে হয়:

  1. Windows কী + R টিপে একটি রান ডায়ালগ বক্স খুলুন . এরপরে, আপনি সদ্য প্রদর্শিত রান ডায়ালগ বক্সের ভিতরে গেলে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। আপনি যদি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পটে, হ্যাঁ টাইপ করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি SFC স্ক্যান শুরু করতে:
    sfc /scannow
    উইন্ডোজ আপডেট ত্রুটি 8020002e কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এই SFC স্ক্যানটি একটি স্থানীয়ভাবে ক্যাশ করা কপি ব্যবহার করে যা দূষিত দৃষ্টান্তগুলিকে সুস্থ কপি দিয়ে প্রতিস্থাপন করবে যা একই সমস্যা সৃষ্টি করবে না। তবে পরামর্শ দেওয়া উচিত যে আপনি একবার এটি শুরু করলে, এটি যাতে বাধাগ্রস্ত না হয় তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ - সিএমডি উইন্ডোটি সময়ের আগে বন্ধ করা আপনার সিস্টেমকে অতিরিক্ত লজিক্যাল ত্রুটির জন্য প্রকাশ করতে পারে।

  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার সাথে সাথে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ ক্রমটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার কম্পিউটার ব্যাক আপ হয়ে গেলে, আরেকটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন।
  4. আপনি একবার উন্নত কমান্ড প্রম্পটে ফিরে আসতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং একটি DISM স্ক্যান শুরু করতে এন্টার টিপুন:
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে DISM-এর জন্য একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে। এটি গুরুত্বপূর্ণ কারণ এটি স্বাস্থ্যকর কপিগুলি ডাউনলোড করতে WU উপাদানের উপর নির্ভর করে যা দূষিত দৃষ্টান্তগুলি প্রতিস্থাপন করতে ব্যবহৃত হবে৷

  5. স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি একই 8020002E ত্রুটি কোড এখনও ঘটছে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 5:প্রতিটি উইন্ডোজ উপাদান রিফ্রেশ করা

যদি নীচের কোনও পদ্ধতিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তবে আপনি যে সমস্যাটির সাথে কাজ করছেন সেটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে হওয়ার সম্ভাবনা রয়েছে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ক্ষেত্রে, সম্পূর্ণ OS রিইন্সটল ছাড়াই সমস্যা সমাধানের আপনার সর্বোত্তম সুযোগ হল প্রতিটি Windows কম্পোনেন্ট (বুটিং ডেটা সহ) রিফ্রেশ করা।

যখন এটি করার কথা আসে, তখন আপনার কাছে বেছে নেওয়ার জন্য দুটি বিকল্প থাকে:

  • ইন্সটল মেরামত করুন - এই পদ্ধতিটি (যাকে ইন-প্লেস মেরামতও বলা হয়) হল আরও ক্লান্তিকর পদ্ধতি। এটির জন্য আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া প্রদান করতে হবে, তবে প্রধান সুবিধা হল যে আপনি আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল (ব্যক্তিগত মিডিয়া, গেমস, অ্যাপ্লিকেশন এবং এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দ সহ) আগাম ব্যাকআপ নেওয়ার প্রয়োজন ছাড়াই রাখতে পারবেন৷
  • ক্লিন ইন্সটল - এটি সবচেয়ে সহজ পদ্ধতি। আপনার কোনো ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন নেই এবং আপনি এটি সরাসরি Windows 10-এর মেনু থেকে শুরু করতে পারেন। যাইহোক, আপনি যদি এই প্রক্রিয়াটি শুরু করার আগে এটির ব্যাক আপ না করেন তবে আপনি আপনার সমস্ত ব্যক্তিগত ডেটা হারাবেন।

  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 8007000E কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে Windows 10 আপডেট ত্রুটি 0xc1900200 ঠিক করবেন?

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8000FFFF কিভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8007010B কিভাবে ঠিক করবেন?