কম্পিউটার

Apple TV দ্রুত পর্যালোচনা

তোমাদের বন্ধনে আবদ্ধ কর. এই প্রথমবারের মতো Dedoimedo একটি অ্যাপল পণ্য পর্যালোচনা. এখন, আমি অ্যাপল হার্ডওয়্যারের সাথে পরিচিত, এবং আমার পরিবারের বিভিন্ন সদস্য কয়েক বছর ধরে সেগুলি ব্যবহার করে আসছে। যাইহোক, আমি এইগুলির কোনওটির সাথে কোনও গুরুতর সময় ব্যয় করিনি। এখন যেহেতু আমার বন্ধু আমাকে তার অ্যাপল টিভি অ্যাপ্লায়েন্স ধার দিয়েছে, আমাকে অবশ্যই করতে হবে।

যাইহোক, চূড়ান্ত হোম মিডিয়া প্লেয়ারের জন্য আমার অনুসন্ধান অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত, কিছুই সত্যিই বিল মাপসই. সফ্টওয়্যারের দিক থেকে, XBMC কাঙ্ক্ষিত সফ্টওয়্যার উপাদান হতে পারে, কিন্তু RaspBMC বা openELEC কেউই আমাকে মুগ্ধ করেনি, বিশেষ করে যখন Raspberry Pi বোর্ডের সাথে পেয়ার করা হয়, দাম এবং কার্যকারিতা অনুসারে। রিকোম্যাজিক এবং ক্রোমকাস্টের ক্ষেত্রেও একই কথা। যখন টিভি দেখার কথা আসে, তখন আমার এলজি বক্সে যেই স্মার্টনেস দেওয়া হয় আমি তা ব্যবহার করি, বক্সের বাইরে [sic]। হয়তো অ্যাপল টিভি এটা ঘটতে পারে? দেখা যাক.

এটা সব শৈলী সম্পর্কে

অ্যাপল টিভি ডিজাইনের কমনীয়তা এবং পূর্বচিন্তা অস্বীকার করার কিছু নেই। প্লাস্টিকের সাধারণ ব্লক প্লাস্টিকের একটি সাধারণ ব্লক ছাড়া আর কিছুই নয়, এবং তবুও, এটি প্লাস্টিকের একটি খুব সুন্দর ব্লক।

প্রকৃত যন্ত্রটি একটি সিঙ্গেল-কোর কর্টেক্স A9 প্রসেসর দ্বারা চালিত হয়, যাকে Apple A5 বলে, সংশ্লিষ্ট প্রসেসর গ্রাফিক্স সহ, 512MB RAM, যা আমার Pi বোর্ডের সমান, এবং 8GB NAND ফ্ল্যাশ ক্যাশে। সংযোগের মধ্যে রয়েছে HDMI, অপটিক্যাল অডিও, ব্লুটুথ, 100Mbit ইথারনেট এবং 802.11a/b/g/n ওয়্যারলেস। এটি 1080p প্লেব্যাকের জন্য যথেষ্ট।

আপনি একটি অন্তর্ভুক্ত Apple রিমোট (IR) ব্যবহার করে Apple TV নিয়ন্ত্রণ করেন, তবে আপনি অন্যান্য ডিভাইসগুলিও চেষ্টা করতে পারেন। এছাড়াও আপনি Apple ওয়্যারলেস কীবোর্ড কিনতে পারেন, অথবা iOS ডিভাইসের জন্য উপলব্ধ একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। কিন্তু আমরা সেই খরচের সমস্যায় ফিরে যাচ্ছি যা এই সমস্ত অন্যান্য যন্ত্রপাতি পরীক্ষা করার সময় আমাকে পীড়িত করেছিল। উদাহরণস্বরূপ, রাস্পবেরি পাই সেটটি ব্যবহার করার জন্য USD35-এর প্রাথমিক মূল্য থেকে প্রায় USD125 পর্যন্ত বেড়েছে, যা কম খরচের মিডিয়া সেন্টারগুলির বিভ্রমকে ভেঙে দেয়। এবং Chromecast এর জন্য, আপনার একটি দ্বিতীয় ডিভাইস প্রয়োজন৷ সেখানে।

রিমোট সম্পূর্ণ সেক্সি, কিন্তু খাদ খুব নরম; ডান কোণায় স্পষ্ট, এটি ড্রপ করা হলে সহজেই dents.

Apple TV ব্যবহার করা

যে মুহুর্তে আপনি আপনার ওয়াল সকেটে ডিভাইসটি সংযুক্ত করবেন, এটি বুট হয়ে যাবে। প্রাথমিক সেটআপ খুব দ্রুত এবং সহজ. আপনার নেটওয়ার্ক অবস্থানের উপর ভিত্তি করে, Apple TV বেশ কয়েকটি আঞ্চলিক পরিষেবা সেটআপ করবে। উদাহরণস্বরূপ, আইটিউনস স্টোরগুলিতে দামগুলি স্থানীয় মুদ্রায় দেখাবে, আপনি এটি পছন্দ করুন বা না করুন৷ আপনি এখানে এবং সেখানে কিছু স্থানীয় ভাষার স্ট্রিং দেখতে পারেন, যদিও ইন্টারফেসের ভাষা ইংরেজি। ছোট রিমোট দিয়ে ডিভাইসটি নিয়ন্ত্রণ করা একটি আনন্দদায়ক অভিজ্ঞতা, কিন্তু ইনফ্রারেড সেন্সর তুলনামূলকভাবে দুর্বল, এবং এটি ব্যবহার করার জন্য আপনার একটি ভাল, পরিষ্কার দৃষ্টিভঙ্গি প্রয়োজন। আপনি যন্ত্রটিকে লুকিয়ে রাখতে পারবেন না, যেমনটি আমি পাই বক্সের সাথে করেছিলাম, টিভির পিছনে আটকে রেখে।

ইন্টারফেসটি কালো এবং চটকদার। এখন, একটি ফ্যানবয় মত শব্দ ছাড়া, কিন্তু আপনি এখানে উপস্থাপন স্তর প্রশংসা করতে হবে. আমরা কার্যকারিতা সম্পর্কে কথা বলছি না, আমরা পরে এটি সম্বোধন করব। ব্যবহারকারীর কাছে যেভাবে জিনিস দেখানো হয় তা খুবই বুদ্ধিমান। প্রথম-বারের কনফিগারেশনের মাধ্যমে প্রাথমিক বুট থেকে শুরু করে চারপাশে খেলা এবং অ্যাপ্লায়েন্স ব্যবহার করা পর্যন্ত, অ্যাপল টিভিতে একটি পেশাদার অনুভূতি রয়েছে। সিস্টেম মেনু বিকল্পগুলি প্রাকৃতিক, যৌক্তিক, স্বজ্ঞাত। আপনি কোনো এলোমেলো মেনু এন্ট্রি, বিটা-গুণমানের অবশিষ্টাংশ বা অন্যান্য অদ্ভুত আইটেম খুঁজে পাবেন না। কোন ত্রুটি, flickers, শিল্পকর্ম বা এই ধরনের হবে না. দেখলেই পশ বলতে পারবেন।

যাইহোক, পশ মানে অগত্যা দরকারী নয়, এবং এটি আমাকে নিয়ে আসে যে অ্যাপল টিভি তার বিষয়বস্তু কতটা ভালভাবে পরিবেশন করে। মূল ইন্টারফেসটি টাইলসের চারপাশে ঘোরে, কিছুটা উইন্ডোজের মতোই। চারটি প্রধান বিভাগ হল চলচ্চিত্র, সঙ্গীত, কম্পিউটার এবং সেটিংস।

আপনি iTunes সহ বিভিন্ন অনলাইন স্টোর থেকে সঙ্গীত এবং ভিডিও কিনতে বা ভাড়া নিতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন ডিভাইসের মধ্যে বিষয়বস্তু সিঙ্ক এবং শেয়ার করতে পারেন, বিশেষ করে যদি আপনার বাড়িতে অ্যাপলের পণ্য থাকে। অ্যাপল ইকোসিস্টেমের মধ্যে একীকরণের উপর একটি খুব শক্তিশালী - এবং প্রত্যাশিত - জোর রয়েছে। এছাড়াও আপনি ক্লাউড বৈশিষ্ট্য অ্যাক্সেস আছে.

Apple TV দ্রুত পর্যালোচনা

প্রধান বিভাগগুলি ছাড়াও, আপনার অঞ্চলের উপর নির্ভর করে অনলাইন সম্প্রচার নেটওয়ার্ক এবং স্ট্রিমিং পরিষেবাগুলির সাথে লিঙ্ক করা কিছু বিশটি অ্যাপ রয়েছে৷ বেশিরভাগ জিনিসের জন্য আপনাকে একটি অ্যাকাউন্টের জন্য সাইন ইন করতে হবে, এছাড়াও এটি বিনামূল্যে নয়। উদাহরণস্বরূপ, NBA দেখার জন্য, আমার কাছে একটি লিগ পাস কেনার বিকল্প ছিল যার দাম কিছু USD129। এটা বেশ কিছুটা টাকা।

অবশেষে, আমি ইউটিউব ভিডিও স্ট্রিমিং শেষ করেছি, কিন্তু তারপর, এর জন্য, আপনার অ্যাপল টিভির প্রয়োজন নেই। কোন ব্রাউজার বা সস্তা যন্ত্রপাতি করবে। আমি বেশ কয়েকটি সিনেমার ট্রেলার এবং আমেরিকান বেসবল লিগ গেমের সারাংশের পূর্বরূপ দেখেছি। এবং এটি আমাকে বিনোদনের এই ধরণের পদ্ধতির সাথে বড় সমস্যায় নিয়ে আসে। এক, এটি খুব মার্কিন-কেন্দ্রিক, যা আপনার আমেরিকান চ্যানেলগুলি উপভোগ করতে হলে ভাল। দুই, এটা খুব ব্যয়বহুল। কিন্তু আপনি যদি বিনামূল্যে, আন্তর্জাতিক বিষয়বস্তুর জন্য একটি মেজাজে থাকেন, আপনি এখানে এটির অনেক কিছুই পাবেন না।

আমি একটি দ্রুত গণনা করেছি যে আমার পছন্দ মতো Apple TV উপভোগ করতে আমার কত খরচ হবে। ধরে নিই যে অ্যাপ্লায়েন্সটি আমাকে আমার পছন্দের সমস্ত সামগ্রী সরবরাহ করতে পারে, যার অর্থ বেশিরভাগ ব্রিটিশ কমেডি, পুরানো চলচ্চিত্র এবং ডকুমেন্টারি, আমাকে সম্ভবত বছরে প্রায় এক হাজার ডলার ব্যয় করতে হবে। আমি কেবল প্লাস ইন্টারনেটের জন্য যা খেলি তার দ্বিগুণেরও বেশি। এটা ছোট পরিবর্তন নয়। এমনকি কিছুটা পুরানো, অতটা জনপ্রিয় সিনেমা ভাড়া নেওয়ার জন্য প্রতিটির জন্য একটি অ-তুচ্ছ USD4.99 খরচ হয়। অবশ্যই, কেউ যুক্তি দিতে পারে যে লোকেরা ফাস্ট ফুড, সিগারেট, পাবের একটি সাধারণ পানীয় বা অভিনব কফিতে বেশি ব্যয় করে, তবে এটি মূল বিষয় নয়। কি গুরুত্বপূর্ণ যে আমি ইতিমধ্যে কম খরচে অনুরূপ মিডিয়া অ্যাক্সেস আছে.

সুস্পষ্ট আর্থিক চ্যালেঞ্জের পাশাপাশি, অ্যাপল টিভি সত্যিই ভাল কাজ করেছে। শুধুমাত্র 512MB RAM থাকা সত্ত্বেও সিস্টেমটি দ্রুত এবং প্রতিক্রিয়াশীল। প্লেব্যাক মসৃণ ছিল. রিমোটটি ধরে রাখা এবং ক্লিক করা একটি আনন্দ। ইন্টারফেসটি হতাশার একটিও আমন্ত্রণ জানায়নি, এবং অ্যাপলের প্রচেষ্টাকে উপহাস করার জন্য আমার সাধারণ ইচ্ছা থাকা সত্ত্বেও, সেখানে কিছুই হতে পারে না। এই কোম্পানি জানে কিভাবে সুন্দর পণ্য ডিজাইন করতে হয়, যদিও তারা উচ্চ-আয়ের আমেরিকান দর্শকদের লক্ষ্য করে এবং এইভাবে আন্তর্জাতিক ভিড় মিস করে। কিন্তু তারপরে, Apple TV আসলে কলম্বিয়া, পর্তুগাল, রাশিয়া, ইসরায়েল বা ভিয়েতনামের ব্যবহারকারীদের মন ও হৃদয় জয় করার জন্য নয়।

উপসংহার

USD99 মূল্যের ট্যাগ সহ, HDMI কেবল বাদ দেওয়া হয়েছে, Apple TV রাস্পবেরি পাই, রিকোম্যাজিক, ক্রোমকাস্ট এবং অন্যান্যের মতো সস্তা বিকল্পগুলির চেয়ে বেশি ব্যয়বহুল নয়৷ কারণ এই জিনিসটি কোনও অতিরিক্ত ছাড়াই কাজ করে এবং এটি মনে রাখা গুরুত্বপূর্ণ। এটি বলেছে, একটি হোম বিনোদন কেন্দ্র হিসাবে, এটি বেশিরভাগই তাদের জন্য দরকারী যারা আমেরিকান নেটওয়ার্ক পছন্দ করেন এবং সামগ্রীতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে ইচ্ছুক।

যদিও ডিজাইন, ইন্টারফেস এবং ব্যবহারযোগ্যতা দাগহীন। আপনি এটি একসাথে করা হয়েছে উপায় দোষ করতে পারেন না. সত্যিই সুন্দর. যাইহোক, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে যদি আপনার স্বাদ কঠোরভাবে সম্প্রচারের সময়সূচী এবং প্রদত্ত, অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশনগুলির বিধিনিষেধের বাইরে চলে যায়, তাহলে আপনি একটি স্ট্যান্ডার্ড কম্পিউটার প্লাস HDMI কেবল ব্যবহার করে আরও স্বাধীনতা পাবেন। আপনি যদি দীর্ঘমেয়াদে জিনিসগুলির আর্থিক দিক সম্পর্কে উদ্বিগ্ন হন, তাহলে একটি সঠিক স্মার্ট টিভি কেনা আরও বোধগম্য হয় এবং আমি এ পর্যন্ত যে সমস্ত পণ্যের সাথে খেলেছি তার জন্য এটি সত্য, অ্যাপল টিভি অন্তর্ভুক্ত। এখন, নান্দনিকতা, নির্ভরযোগ্যতা এবং মানের দিক থেকে এটি বাকিদের থেকে এক ধাপ উপরে, তবে বিষয়বস্তুটি ব্যয়বহুল এবং খুব উত্তেজনাপূর্ণ নয়। সব মিলিয়ে, 7.5/10 এর মতো কিছু।

চিয়ার্স।


  1. GoPro HERO3+ সিলভার সংস্করণ পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা